Better Life With Steem || The Diary game || 28th July💗💗

in Incredible Indialast year
IMG_20230729_130943_440.jpg

নতুন দিনের আহ্বান

Hello Everyone,

কি অবস্থা সবার,,,, কেমন আছেন! আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন! আমি আলহামদুলিল্লাহ,,, আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব! আমি গতকাল কিভাবে কাটিয়েছে,,,, আসলে আমাদের জীবন থেকে একটা সময় পার হয়ে গেলে! সেই সময়টা আমরা আর ফিরে পাই না,,, কিন্তু গতকাল আমি যেভাবে কাটিয়েছি! তার কিছু ফটোগ্রাফি আমার কাছে রেখে দিয়েছি! সেগুলোই আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব।

ভোর তখন পাঁচটা দুই মিনিট ঘুম থেকে উঠলাম,, চারপাশে সামান্য একটু আলো দেখা যাচ্ছে! অজু করে এসে ফজরের নামাজটা পড়লাম! নামাজ পড়ে তসবি হাতে নিয়ে একটু বাহিরে গেলাম! কারণ সকাল বেলা একটু হাটাহাটি না করলে,,,, আমার কাছে মোটেও ভালো লাগেনা।

অবশ্য যাওয়ার সময় মোবাইলটা হাতে নিয়ে গিয়েছিলাম! কারণ আমার কাছে সূর্য উদয় হওয়া দেখতে অনেক বেশি ভালো লাগে। রাস্তার মধ্যে খানিকটা সময় দাঁড়িয়ে থাকলাম! তেমন কোন মানুষের আনাগোনা না থাকায়,,, চুপচাপ ঠান্ডা হাওয়া উপভোগ করলাম।

যাইহোক অবশেষে খানিকটা সময় দাঁড়ানোর পরে! পূর্ব দিকে তাকিয়ে দেখি সূর্য মামা একটু একটু করে উঁকি দিচ্ছে,,, মনটা কেমন যেন প্রশান্তিতে ভরে গেল।

IMG_20230729_130936_761.jpg

সূর্য মামা উদয় হচ্ছে 🌞

দুই তিন মিনিট ওখানে দাঁড়িয়ে থাকলাম! তার পরে আবার বাড়িতে চলে আসলাম,, আমার বড় ছেলের প্রাইভেট আছে সাড়ে আটটার সময়! তাই দেরি না করে রুটি এবং আলু ভাজি করে ফেললাম! এবং তাকে খাইয়ে প্রাইভেটে পাঠিয়ে দিলাম! ছোট ছেলেকে খাওয়ানোর জন্য রুটি এবং আলু ভাজা নিয়েছিলাম! কিন্তু সে হাঁটতে হাঁটতে খাবে বলে,,, আমাকে আমাদের ফুল বাগানে নিয়ে গেল।

IMG_20230729_130936_972.jpg

নাস্তার প্লেট নিয়ে ফুল বাগানে

কি আর করা রুটির প্লেট হাতে নিয়ে ওর পিছু পিছু ফুল বাগানে চলে গেলাম! ওখানে গিয়ে দেখে আমার টাইম ফুল গাছে খুব সুন্দর করে ফুল ফুটে আছে! কিছু ফুল সাদা আর কিছু ফুল গাড়ো গোলাপি দেখেই মনটা ভরে গেল।

IMG_20230729_130943_157.jpg

আমার বাগানের টাইম ফুল

যাক অবশেষে ওকে রুটি খাইয়ে,, নিজের কিছু কাজ ছিল সেগুলো সম্পূর্ণ করলাম! এর পরে রান্নাবান্নার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম! আজকে তেমন কিছু রান্না করিনি,, শুধু খাসির মাংস ভুনা করবো আর শুটকি দিয়ে বেগুন ভাজা।

IMG_20230729_130936_213.jpg
IMG_20230729_130936_789.jpg

রান্নার আয়োজন

রান্নার সবকিছু রেডি করে নেয়ার পরে আগুন জ্বালিয়ে আমি রান্না করা শুরু করলাম। যাক অবশেষে রান্না করতে করতে আমার বেলা 11:30 বাজলো! রান্না শেষ করে গোসল করলাম,,, গোসল করার পরে ছেলেকে সামান্য একটু নাস্তা দিলাম! ও যেহেতু ছোট মানুষ কিছুক্ষণ পরপর ওকে নাস্তা দিতে হয়।

জোহরের আজান হয়ে গেল,, কিছুক্ষণ পরে নামাজ পড়ে সবাই মিলে এরপরে দুপুরের খাবার খেলাম।

IMG_20230729_130936_680.jpg

দুপুরে খাবার🤪

খাবার খাওয়ার পরে ছেলেকে নিয়ে একটু বিশ্রাম করলাম! আসলে আমি যেহেতু খুব ভোরবেলায় ঘুম থেকে উঠি! দুপুর হলে আমার চোখে ঘুম এসে জমে যায়! যার কারণে নামাজ পড়ে খাওয়া দাওয়া করে,,, আমি একটু ঘুমিয়ে পড়ি।

আসরের নামাজের একটু আগে ঘুম থেকে উঠলাম! উঠে নামাজ পড়লাম এরপরে বড় ছেলে আসার অপেক্ষা করতেছিলাম! ও আসলে ৫:৪৫ মিনিটে মাদ্রাসা থেকে আসে,, ও আসলেই তারপরে ওদেরকে হালকা চা বানিয়ে দিলাম! এরপরে সন্ধ্যায় আমাকে বলতেছে ওদের জন্য চানাচুর বানানোর জন্য,,, যাইহোক সন্ধ্যা বেলায় সবার জন্য চানাচুর বানিয়ে সবাই নাস্তা করলাম।

IMG_20230729_130936_698.jpg

সন্ধ্যার নাস্তা

এরপর তাদেরকে কিছুক্ষণ পড়াশোনা করালাম! মাদ্রাসার কিছু হাতের লেখা ছিল,, সেগুলো লিখিয়ে সম্পূর্ণ করলাম রাতের খাবার খেলাম। খাবার শেষ করে কমিউনিটিতে ঢুকলাম,,, এবং দুই তিনজনের পোস্ট পড়ে কমেন্টস করার চেষ্টা করলাম! এবং আমার কিছু কাজ ছিল সেগুলো সম্পন্ন করলাম।

সব কাজ সম্পন্ন করে ঘড়ির দিকে তাকিয়ে দেখি রাত সাড়ে এগারোটা! তারপর নিজে ঘুমিয়ে পড়লাম! কারণ পরবর্তী দিনে আমাকে আবারো ভোর পাঁচটার সময়,,, ঘুম থেকে উঠতে হবে।

আর এভাবেই আমি গতকাল কাটিয়েছি! আসলে গতকাল তো চলে গেছে,, তাই আজকের দিনে আপনাদের সাথে আমি আমার গতকালকের গল্পটা শেয়ার করলাম। আজ আর লিখছি না। এ পর্যন্তই থাক। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

আপনি গতকাল খুব সুন্দর ভাবে দিন কাটিয়েছেন এবং বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো, এবং অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর একটি মুহূর্ত কাটানোর কিছু স্মৃতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি কিভাবে গতকাল কাটিয়েছেন এটা খুবই সুন্দর ভাবেআমাদের সাথে শেয়ার করেছেন।আপনার গ্রামের দৃশ্য খুবই মনোমুগ্ধকর। ধন্যবাদ আপনাকে এরকম একটা লেখা শেয়ার করার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।শুভকামনা রইলো আপনার জন্য।

সকলটা শুরু করেছেন সৃষ্টিকর্তার প্রার্থনা করে। প্রকৃতির অপার সৌন্দর্য সূর্য উদয় আপনি উপভোগ করেছেন। দুপুরে রান্না বান্না করেছেন এবং সন্ধ্যায় আপনি বাংলাদেশের অনেক জনপ্রিয় একটি খাবার বারোভাজা খেয়েছেন। সত্যিই আপনার দিনটা অনেক কর্ম ব্যস্ততার মধ্যে এবং অনেক আনন্দের সাথে আপনি কাটিয়েছেন। আগামী দিনগুলোর জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

গৃহিনীদের এভাবেইসারাদিন কেটে যায় ।সংসারের কাজ ,বাচ্চা সামলানো এভাবেই আমাদের সারাদিন কেটে যায় ।গতকালের দিনটি আপনার অনেক ভালো কেটেছিলো ।আপনার সামনের দিন গুলো ভালো কাটুক। শুভো কামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62460.04
ETH 2435.03
USDT 1.00
SBD 2.65