Better Life With Steem || The Diary game || 09 August 2024||

in Incredible India6 days ago
Picsart_24-08-10_14-30-36-762.jpg

গত পরশুদিন রাতে ঘুমাতে অনেকটা লেট হয়ে গিয়েছিল। কেননা বিকেলবেলা আমার দুইজন ভাগ্নি এসেছে ওদের মাদ্রাসা ছুটি হয়েছে তাই এখানে বেড়াতে এসেছে। তারা গল্প করতে করতে রাত প্রায় তিনটা বেজে গেল। তারা নিজেরাও ঘুমাচ্ছে না আমাকেও ঘুমাতে দেয়নি। একটু পর যখন ঘুমিয়ে পড়লাম মনে হয় দেড় ঘন্টা পরে ফজরের আজান দিল। আযানের শব্দ শুনতে পাইনি আমার শশুর ডাক দিয়েছিল নামাজ পড়ার জন্য। ওনার গলার শব্দ শুনে তাড়াতাড়ি করে উঠে পড়লাম।

ফজরের নামাজ আদায় করে তারা আবার আমার সাথে গল্প শুরু করল। আসলে অনেকদিন পর তাদের সাথে দেখা হয়েছে। তাদের মাদ্রাসার ছুটি খুব কম হয় যার কারণে এখানে আসা হয় না। এবার এসেছে বেশ কয়েকদিন থাকবে কেননা তাদের মাদ্রাসা অনেকদিন বন্ধ।

IMG_20240809_142942_524.jpg
IMG_20240809_142942_828.jpg

কিছুক্ষণ গল্প করার পর আমি তাদেরকে নিয়ে রাস্তায় বের হয়েছিলাম। মোটামুটি আজকে সকালবেলা টা আলহামদুলিল্লাহ ভালো রোদ দেখা যাচ্ছে। আশা করি দিনটা বেশ ভালো করেই কেটে যাবে। ওদের সাথে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে গল্প করে আমি বাসায় চলে আসলাম।

IMG_20240809_142943_054.jpg

সকালের নাস্তা তৈরি করে নিলাম সকালের নাস্তা হিসেবে তৈরি করেছিলাম বুট মুড়ি। এরপর সবাই মিলে বুট মুড়ি দিয়ে সকালের নাস্তা সেরে নিয়েছিলাম। গতকালকের ছেলের পরীক্ষা ছিল না, তাই আমার ওকে মাদ্রাসায় পাঠানোর তেমন একটা তাড়া ছিল না। তারপর রান্না বান্না করার জন্য সব কিছু রেডি করে নিয়েছিলাম।

IMG_20240809_142943_382.jpg
IMG_20240809_142942_892.jpg

আমার শাশুড়ি বলল উনি আজকে রান্না করবে। তাই আমি সবকিছু রেডি করে ওনাকে দিয়েছিলাম। আমি আর উনি রান্না ঘরে গেলাম হঠাৎ করেই বৃষ্টি শুরু হল। আসলে সকাল কার আকাশের অবস্থা দেখে ভেবেছিলাম হয়তো বা দিনটা বেশ ভালোভাবেই কেটে যাবে। কিন্তু বৃষ্টি হওয়ার পর খুব খারাপ লাগছিল। চারপাশের পরিবেশ কেমন যেন হয়ে আছে একটু রোদ হলে বেশ ভালোই হতো।

তবে সবকিছুই আল্লাহ তায়ালার লীলা খেলা উনি যা করেন আমাদের ভালোর জন্যই করে থাকেন। তাই শুকরিয়া আদায় করে নিয়েছিলেন। এরপর রান্নাবান্না করতেই আমাদের প্রায় একটা বেজে গেল। এরপর আমি সব কিছু গুছিয়ে ঘরে নিয়ে আসলাম। ঘরে আসার পর দেখলাম বৃষ্টির পরিমাণটা কিছুটা কমে গিয়েছে। তাই গোসল করে নিয়েছিলাম তাড়াতাড়ি এসে নামাজ পড়ে নিয়েছিলাম।

IMG_20240809_142943_016.jpg

এরপর ঘরের সবাই মিলে দুপুরের খাবার খেয়েছিলাম, দুপুরের খাবার হিসেবে আমরা বিরিয়ানি খেয়েছিলাম। খাবার-দাবার শেষ করে সবাই মিলে আবার গল্প করলাম। আমি ভেবেছিলাম হয়তোবা একটু ঘুমাবো কেননা রাতে তেমন একটা ঘুম হয়নি। কিন্তু তাদের গল্প শেষ হচ্ছে না আমিও ঘুমাতে পারছি না তাই আর কি করবো চুপচাপ বসে রইলাম।

IMG_20240809_142942_654.jpg

কিছুক্ষণ পরেই আসরের আযান দিলো সবাই মিলে নামাজ পড়ে নিলাম। সর্দির কারণে মুখে কিছু ভালো লাগছিল না। তাই আমি আমসত্ত্ব নিয়েছিলাম লবণ মরিচ মাখিয়ে খাওয়ার জন্য। তারপর ওরা বলল ওরা ও খাবে তাই ওদের জন্য নিয়েছিলাম। খুব মজা করে খেয়েছিলাম খেতে বেশ ভালোই লেগেছে।

IMG_20240809_142942_636.jpg

খাওয়ার পর আবারো কিছুক্ষণ গল্প করলাম। একটু পর মাগরিবের নামাজের আযান দিলে নামাজ পড়ে নিয়েছিলাম, এরপর আরও কিছুক্ষণ গল্প করে রাতের খাবার খেয়ে নিয়েছিলাম। একটু পরেই টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। ওখানে যুক্ত হয়েছিলাম, তারপর ঘুমিয়ে পড়েছিলাম। এভাবেই আমার জীবন থেকে আরো একটা দিন অতিবাহিত করলাম। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 6 days ago 

আপনার সকাল বেলার প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো অসাধারণ লাগছে। এখন সব জায়গাতেই কখনো বৃষ্টি হচ্ছে ।আবার কখনো রোদ উঠছে। এইরকমই আবহাওয়া চলছে। আপনার সারাদিনে কাজকর্ম তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 
  • আমি শুনেছি যারা মাদ্রাসায় পড়াশোনা করে তাদের খুব শৃঙ্খলার মধ্যে রাখা হয়। মাদ্রাসায় পড়াশুনো করা কালীন সময়ে কেউ নিজের ইচ্ছা মতো চলতে পারে না। তাই হয়ত অনেক দিন পর ছুটি পেয়ে আপনার ভাগ্নীরা আপনার কাছে বেড়াতে এসেছে। অনেক দিন পর কাছের মানুষগুলোর সাথে দেখা হলে গল্প যেন ফুরাতেই চায় না, এমনটাই হয়েছে আপনার সাথে।

  • এমন কোনো দিন নেই যে বৃষ্টি হচ্ছে না। আজ সকালের দিকে আমাদের এখানেও একটু রোদ উঠেছিলো,সেটা দেখে আমার মা কাপড়চোপড় ধুয়ে দিয়েছে কিন্তু দুঃখের বিষয় একটু পরই বৃষ্টি নেমেছে, কেমনটা লাগে বলুন। বৃষ্টির দিনে মজার মজার খাবার খেতে সবারই ভালো লাগে আর সাথে যদি মেহমান থাকে তাহলে আনন্দটা আরও কয়েকগুন বেড়ে যায়। ভালো থাকবেন।

 6 days ago 

সকালের নাস্তা দেখে মনে পড়ে গেল রমজান মাসের দিনগুলোর কথা প্রতিটা দিন ইফতারি করার পরে ছোলা আর মুড়ি না খেলে যেন ভালই লাগত না।

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের কাছে উপস্থাপনা করার জন্য আপনার পরবর্তী দিন লিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন।

 4 days ago 

আপনার দিনটি অনেক সুন্দর কেটেছে। আপনার খাবারের তালিকায় সবচাইতে সুন্দর খাবার ছিল বিরিয়ানি। আমার কাছে বিরিয়ানি খুবই ভালো লাগে। এত সুন্দর লেখা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Polish_20240729_203248533.jpg

We support quality posts and good comments Published in any community and any tag.
Curated by : @eliany

 3 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট যথাযথভাবে মূল্যায়ন করার জন্য।

 2 days ago 

গল্প করতে গেলে সময় কোন দিক দিয়ে পার হয়ে যায় বুঝতেই পারা যায় না তারপরও রাত তিনটা পর্যন্ত গল্প করেছেন একটু দীর্ঘ সময় হয়েছে।। শুনে ভালো লাগলো আজকে আপনার শাশুদের রান্না করবে।। আর হ্যাঁ ঠান্ডা লাগলে খাবার খেতে ভালো লাগে না।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40