টাকা হলে সাবার কাছে আপন হওয়া যায় এর আগে না!!!

in Incredible Indialast year (edited)
20230801_170340.jpg edit pixllabe

জীবন থেকে একটা জিনিস খুব ভালো করে শিখে গেছে!আমি যতই সবার কাছে ভালো হওয়ার চেষ্টা করি না কেন! দিনশেষে দেখা যায় আমি সবার কাছে খারাপ হয়ে যাই! মাঝে মাঝে খুব ভাবতে ইচ্ছা করে! কি এমন দোষ করেছি সবার মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছি! এটাই কি ছিল আমার দোষ।

পরবর্তী সময় কেউ একজন বলেছিল,,, তুমি যতই চেষ্টা করো না কেন,, কারো কাছেই তুমি ভালো হতে পারবে না! তুমি যতই অন্যের মুখে হাসি ফোটানোর চেষ্টা করো না কেন,,, দিনশেষে সবাই তোমাকে অবহেলা করবে! কারণ তুমি টাকা নও যে তুমি প্রত্যেকটা মানুষের কাছে ভালো হবে।

টাকা হলে সাবার কাছে আপন হওয়া যায় এর আগে না!!

আসলে টাকা এমন একটা জিনিস! গরিব-দুঃখী মধ্যবিত্ত নিম্নবিত্ত এবং বৃত্তশালী মানুষের কাছে,,, এই জিনিসটা অনেক বেশি মূল্যবান।

টাকা খুব মূল্যবান একটা সম্পদ! যার কাছে টাকা থাকে তার কাছে ক্ষমতা থাকে! আর ক্ষমতার বড়াই নিয়ে সে মানুষের সাথে অনেক সময় অবিচার করে! আবার অনেক সময় দেখা যায় সুবিচার করে! কিন্তু একজন সাধারণ মানুষ যখন সবার কাছে ভালো থাকতে চায়! সবার কাছে ভালো হওয়ার চেষ্টা করে,,, সে আদৌ সবার কাছে ভালো হতে পারে না।

একটা মানুষের মুখে সুখ নামক শব্দটা আনার জন্য টাকার খুব প্রয়োজন! কিন্তু একজন মানুষ সৎ পথে চলে একজন মানুষের মুখে হাজার চেষ্টা করেও হাসি ফুটাতে পারে না! দিনশেষে তাকে পেতে হয় অবহেলার অনেক বড় একটা টুকরো,,, গ্লানি নিয়ে চলতে হয় বাকিটা জীবন।

woman-4506318_1280.jpg

Image source

আমি আমার পরিবারের বা আমার সাথে থাকা আমার আত্মীয়-স্বজন সবাইকে ভালো রাখার চেষ্টা করেছি! চেষ্টা করেছি প্রত্যেকটা মানুষ ভালো থাকতে,, কিন্তু একটা সময় এসে তারা আমাকে বুঝিয়ে দিয়েছে! আমি তাদের আপন কখনোই হতে পারেনি! চেষ্টা করেছি কিন্তু দিনশেষে অবহেলা ছাড়া আর কিছুই পায়নি।

নিজেকে বুঝিয়েছি হয়তো কোন একদিন তাদের কাছে আমার মূল্য হবে! কিন্তু পরিশেষে বুঝতে পারলাম,,, আমি যদি তাদেরকে ভালোবাসা না দিয়ে অনেক মোটা অংকের কিছু টাকা দিতে পারতাম! তাহলে হয়তোবা আমি তাদের কাছে ভালোবাসা পেতাম,,, ভালো মানুষ হতে পারতাম।

bank-notes-941246_1280.jpg

image source

কেউ একজন বলেছিল,,, প্রজাপতির পেছনে না দৌড়ে ফুলের বাগান করাটা অনেক বেশি উত্তম! তাহলে নাকি অসম্ভব প্রজাপতি আমার পেছনে ঘুরে বেড়াবে! কথাটাকে বিশ্লেষণ করার জন্য,, নিজেই একটা ফুল বাগান তৈরি করলাম! আর সেখানে দেখলাম অসম্ভব প্রজাপতি ঘোরাঘুরি করছে।

সেখান থেকে বুঝতে পারলাম! আমাকে অনেক টাকা আয় করতে হবে,, বা আমার কাছে অনেক টাকা থাকতে হবে! তাহলে হয়তো বা আত্মীয়-স্বজন পরিবার সবার কাছে,,, ভালোবাসা পাওয়াটা খুব সহজ হয়ে যাবে।

woman-1006100_1280.jpg

Image source

আমি ঠিক জানিনা বাস্তবতার সাথে মিলিয়ে কতটুকু সত্য আপনাদের সাথে তুলে ধরতে পেরেছি! তবে আমার কাছে মনে হয় আমরা কখনোই কারো কাছে প্রিয় জন হতে পারবো না! যতক্ষণ পর্যন্ত না আমাদের কাছে টাকা থাকবে! আর আমার কাছে যখন টাকা থাকবে,,, তখন আত্মীয়-স্বজনের অভাব হবে না।

আজ আর লিখছি না! এ পর্যন্তই থাক সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এটা আপনার উক্তি নয়, কাজেই যেখান থেকে নিয়েছেন সেটা উল্লেখ করতে হবে, মানে যেমন ফেসবুক থেকে যেমন আপনি লেখাটা পেয়েছেন।

 last year 

ঠিক আছে দিদি।

Loading...
 last year 

আমাদের এই সমাজে যার যত টাকা বেশি তার তত সম্মান বেশি। টাকা ছাড়া জীবনটা যেন অচল হয়ে পড়েছে। ঠিকমতো বাবা মায়ের টাকা দিতে পারলে বাবা-মায়ের কাছে তুমি শ্রেষ্ঠ সন্তান আর স্ত্রীর কাছে শ্রেষ্ঠ স্বামী। টাকা ছাড়া যেন কোন মানুষের মন জয় করা যায় না। তবে কিছু কিছু সময় টাকা থাকলে ও সুখী হওয়া যায় না।
আল্লাহ রাব্বুল আলামীন সবাইকে সুস্থ সুখে রাখুক এটাই কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

যতক্ষন টাকা আছে ততক্ষণ মানুষ আপনাকে ভালোবাসবে তার আগে না ৷ আমি তার অনেক বাস্তব প্রমাণ পেয়েছি ৷ টাকা থাকলে আত্নীয় স্বজন পরিবার সমাজের মানুষ সবাই আপনাকে কাছে টানবে ৷ আর একদিন টাকা ছাড়া রাস্তায় বের হয়ে দেখবেন আপনাকে কে কয়জনে চিনে ৷ যাই হোক আপু পোস্টটি পড়ে অসাধারণ লাগলো ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আপনি একদমই ঠিক বলেছেন টাকা থাকলে সবার কাছে প্রিয় হওয়া যায়। যারা আজ খারাপ বলছে আপনার কাছে টাকা থাকলে এই খারাপ বলা ভালোই পরিণত হবে।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি টপিক আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 last year 

খুব সুন্দর একটি লেখা প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।যদিও সুখ কিনতে টাকার প্রয়োজন নেই কিন্তু দম্ভভরে বাচার জন্য টাকার খুব বেশি প্রয়োজন।
আরেকটা ব্যাপার,আপনি মানুষের জন্য যাকিছু করেন না কেনো সবার প্রিয় পাত্র আপনি হতে পারবেন না। হয়তো এটাই প্রকৃতির নিয়ম।

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

খুব সুন্দর একটা পোস্ট। একেবারে বাস্তব দিক তুলে ধরেছেন। আমি এই পরিস্থিতিতে বার-বার মুখোমুখি হয়েছি এবং প্রতিনিয়ত অপমানিত হচ্ছি।
যাইহোক এখন নিজেকে গুটিয়ে নিয়েছি আর নিজেকে তৈরী করছি এইসব মানুষদের থেকে যতটা দূরে সরে থাকা যায়।
আর আমি যত বড়ো বাগান হই না কেন এই সব মুখোশ পরে থাকা প্রজাপতিরা আপনার মূল্যায়ন করতে পারবেনা। তারা তাদেরটা নিয়ে ঠিক চলে যাবে।
ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

একদমই ঠিক কথা বলেছেন আপু।টাকা না থাকলে আপনজন ও পর হয়ে যায়। অনেক সময় ধাক্কা লাগলেও অচেনার মতো আচরণ করে। আবার যখন কারো কাছে টাকা থাকে তখন সামান্য পরিচিত মানুষও আপনজন হবার ভান করে।টাকা থাকলে সন্মান দেখায় না।যদিও আসলে এরা সবাই সুসময় এর বন্ধু। এদের মাঝে এমন কিছু মানুষ থাকে যাদের আপনজন হতে টাকা লাগে না কিন্তু এদের সংখ্যা কম।আমাদেরকে সচেতন থাকতে হবে এই সব বসন্তের কোকিলদের থেকে।এমন গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে আলোচনা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year (edited)

আপনি কথাটা ঠিক বলেছেন। এই কারনেই প্রিয়জনের লাগাম ছাড়া চাহিদা মেটাতে অনেকের অসৎ পথে টাকা রোজগারের রাস্তা বেছে নিতে হয়। যাদের সুযোগ সুবিধা আছে তারা এর ব্যবহার করে। এই ভাবে চেইন প্রতিক্রিয়া সমগ্র সমাজকে দুর্নীতি গ্রস্থ করে। তাই স্বামী বিবেকানন্দ বলেছিলেন 'Charity begins at home'। সুতরাং আমরা যদি চাহিদা দমন না করি তবে আমাদের সামাজিক অধঃপতন আমারা নিজেরাই ডেকে আনব।

 last year 

আসলে প্রিয়জনের চাহিদাগুলো পূরণ করতে গিয়ে,,, মানুষ কি করে নিজেও জানে না। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,, এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60860.94
ETH 2672.87
USDT 1.00
SBD 2.62