ফটোগ্রাফি// প্রকৃতির সবুজের সমারোহ

in Incredible Indialast year
IMG_20230322_193630_748.jpg

|

সবুজ শাড়িতে সেজেছে প্রকৃতি
মন আমার হয়েছে উতাল
প্রকৃতির মাঝে হারিয়ে যেতে চাইছে মন বারবার
এ যেন প্রকৃতির এক নতুন রূপ
আমি যেন হয়েছি মাতাল

আমি কোন কবি নই, নয়তো কোন লেখক, প্রকৃতিকে দেখে এ কথাগুলো যেন মনের মধ্যে হঠাৎ করেই আবিষ্কার হলো। তাই এ দু চারটে লাইন লিখলাম জানিনা কেমন হয়েছে।

আজকে তিনদিন যাবত প্রচুর বৃষ্টি, কিন্তু আজকে ঘুম থেকে খুব ভোরে উঠেছিলাম। এরপরে দেখলাম পুব আকাশে সূর্য মামা উঁকি দিচ্ছে, চারপাশে যেন অন্যরকম এক সৌন্দর্য ছড়িয়ে পড়েছে।

যেদিকে তাকাই সেদিকেই গাছে গাছে নতুন পাতা, যেহেতু বসন্তকাল চলে গেছে, বসন্তের সময় প্রত্যেকটা গাছ থেকেই পাতা ঝরে গেছে। তারা আবারও নিজেদেরকে নতুন পাতায় ভরিয়ে নিয়েছে।

আমি কাজের সুবাদে ছাদে গিয়েছিলাম। ছাদে গিয়ে ছাদের পাশে থাকা গাছগুলোর দিকে তাকিয়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসম্ভব সুন্দর লাগছিল, একেতো সবুজের সমরহ দ্বিতীয়ত নতুন পাতায় ভরে গেছে সমস্ত গাছ।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LV2Taw36yPRxufNrt2sijWtjPt6kzrf6NDRFxGaPNxTV83YcjEPpjmnTWFhW4iWWoxsJUsqYLYN4KybUavarrWkoCgWa.jpeg

IMG_20230322_193630_792.jpg
IMG_20230322_193630_557.jpg

নীল আকাশের নিচে দাঁড়িয়ে, আমি একটু উপরের দিকে তাকালাম, তাকিয়ে দেখি উপরে নীল আকাশ মাঝখানে সবুজের সমারোহ, নিচে আমি দাঁড়িয়ে আছি। আমার কাছে ঠিক কতটা ভালো লাগছিল, সেটা হয়তো আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। কিন্তু অসম্ভব ভালো লাগা কাজ করছিল।

বসন্তের শেষের দিকে প্রত্যেকটা গাছের পাতা ঝরে গিয়ে। তারা নিজেদেরকে আবারো নতুন রূপ দিয়েছে। বিশেষ করে আমরা যখন নতুন বউ ঘরে আনি, তখন সবাই নতুন ভাবে তাকে দেখার জন্য আসে। আজকে আমার কাছে মনে হয়েছিল, আমি ঠিক তেমনি গাছের সেই নতুন পাতাগুলোকে, নতুন বউয়ের মত বেশ খানিকটা সময় দেখে নিয়েছিলাম।

কাজের সুবাদে ছাদে যাওয়ার ফলে, মোবাইলটা নিয়ে যাওয়া হয়নি। পরে ভাবলাম এই নতুন গাছের নতুন পাতার কিছু ফটোগ্রাফি তুলে রাখা দরকার। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই নিচে আসলাম, এসে মোবাইলটা হাতে নিয়ে নিলাম এবং আবার ছাদে গেলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LV2Taw36yPRxufNrt2sijWtjPt6kzrf6NDRFxGaPNxTV83YcjEPpjmnTWFhW4iWWoxsJUsqYLYN4KybUavarrWkoCgWa.jpeg

IMG_20230322_193630_792.jpg
IMG_20230322_193629_936.jpg

সেখানে গিয়ে আমি কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলাম। এরপরে কিছু ফটোগ্রাফি তুললাম, আমার কাছে ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে, তারপরেও শেয়ার করছি, নিশ্চয়ই ভালো লাগবে।কারণ প্রাকৃতিক সৌন্দর্য পছন্দ করেন না, এমন মানুষ খুঁজে পাওয়া খুবই দুঃসাধ্য কর ব্যাপার।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LV2Taw36yPRxufNrt2sijWtjPt6kzrf6NDRFxGaPNxTV83YcjEPpjmnTWFhW4iWWoxsJUsqYLYN4KybUavarrWkoCgWa.jpeg

প্রকৃতিকে আমরা যতই দেখি ততই মুগ্ধ হই। প্রাকৃতিক সৌন্দর্যের প্রতি কারো অনিহা প্রকাশ করার মতো, কোনো ব্যক্তি আমি আজও খুঁজে পাইনি।

প্রত্যেকদিনই নতুন কিছু দেখার আমাদের ভাগ্যে জোটে। কারণ আমরা যারা গ্রামে বসবাস করি, তার প্রত্যেক দিনই গ্রামের সৌন্দর্যের নতুন এক অংশ উপভোগ করতে পারি। যেমনটা আমি করি তেমনটা হয়তোবা যারা গ্রামে বসবাস করে তারাও করে। প্রকৃতির নতুন ভাবেই আবার নিজেকে রাঙিয়ে নেয়, প্রত্যেকদিন প্রকৃতির একটা রূপ আমরা দেখতে পাই।

IMG_20230322_193629_907.jpg
IMG_20230322_193630_515.jpg

প্রকৃতিকে নিয়ে কথা বলা কখনোই শেষ হবে না। তাই আজ আর লিখছি না। আজ এখানেই শেষ করলাম আমার লেখাটি। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। এই কামনা করি আজকের মত এখানেই বিদায় নিলাম।

@rubina203
Incredible India COMMUNITY DISCORD LINK:-
DeviceName
Androidvivo Y20G
Cameratriple camera 1:2.2-2 2.4 asph
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@rubina203

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

চোখের দেখা সবুজের সমারোহ
লেখার মাঝে এনেছো তুলে।
উপভোগের বর্ননা টুকুও
লেখেছোও মন খুলে ।।

সুন্দর কিছু লেখা।

 last year 

এত সুন্দর একটা ছন্দ আমার লেখা পড়ে,আমাকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year (edited)

Holaaa 🤗 steemian veo en tu escrito que amas mucho nuestra naturaleza. Y eso es excelente por qué de ella venimos físicamente y a ella volveremos , lo ma hermoso es cuidarla en donde quiera que estemos viviendo y dar enseñanzas a las nuevas generaciones, para que la disfruten mucho. Éxitos y mis bendiciones para ti.

 last year 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য,আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

Hola amiga, verdaderamente la naturaleza es la creación más hermosa y perfecta que Dios nos dió para ser cuidada y apreciada, hoy ella te inspiró para escribir estás lineas, las fotos están hermosas amiga, gracias por compartirla con nosotros😊

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

একদম ঠিক কথা বলেছেন প্রাকৃতির সবুজ শাড়িতে সেজেছে দেখতে অপূর্ব সুন্দর দেখাচ্ছে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট উপস্থাপনা করার জন্য আপনার জন্য শুভ কামনা রইল।

 last year 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Loading...

প্রতিটি গ্রামের প্রাকৃতিক পরিবেশ চারপাশে গাছপালা সবুজ শ্যামল সোনার বাংলা সুন্দর পরিবেশে আপনি ঘোরাফেরা করেছেন। এবং মনমুগ্ধকর ফটোগ্রাফি করেছেন গ্রামের পরিবেশটা অসাধারণ প্রকৃতিকে ঘিরে নিয়ে সুন্দর একটি পরিবেশ তৈরী হয়। এইরকমই সুন্দর পরিবেশ আমরা সবাই চাই সুন্দর ফটোগ্রাফি হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last year 

আমাদের প্রাকৃতিক সৌন্দর্য সবুজ সমরাহো দিয়েই ঘেরা ৷ এর বিরাজমান অনেক যা আমরা কল্পনাও করতে পারি না ৷ প্রাকৃতিক রুপের শেষ নেই ৷ তবে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ৷

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনি অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65