সুস্থ থাকাটাও আল্লাহ তাআলার কাছ থেকে পাওয়া অনেক বড় একটা নেয়ামত

in Incredible Indialast year

সুস্থ থাকাটাও যে কত বড় নেয়ামত, সেটা আমি এই দুইদিনে বেশ ভালোভাবে টের পেয়েছি। আসলে অনেক রাত হয়ে গেছে, কিন্তু চোখে ঘুম নেই, অতিরিক্ত ঔষধ খাওয়া হয়ে গেছে, আসলে আমি কখনো এত ঔষধ একসাথে খাইনি, এখন খেতে হচ্ছে। অনেকবার ঘুমানোর চেষ্টা করার পরেও ঘুম আসছিল না।

স্টিম প্ল্যাটফর্মে ঢুকে সবার পোস্ট পড়ে টুকটাক কমেন্টস করার চেষ্টা করেছি। আসলে আমি ভালো থাকা অবস্থায়, সবাই পোস্ট করার সাথে সাথেই, আমি কমেন্টস করার চেষ্টা করতাম। আজকে দুইদিন আমি সেই কাজ থেকে অনেকটা দূরে সরে আছি, সেজন্য আমার অনেক আফসোসও লাগছে।

নিজের কথা নিয়েই অনেকক্ষণ বকবক করে ফেললাম। এবার আপনারা কেমন আছেন সেটা অবশ্যই ঝটপট আমাকে জানিয়ে ফেলুন। অবশ্যই সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে, আল্লাহ যেমন রেখেছেন তেমনটাই আছি।

সুস্থ থাকাটাও আল্লাহ তাআলার কাছ থেকে পাওয়া অনেক বড় একটা নেয়ামত

20230313_165033_0000.png
ছবিটি এডিট করা হয়েছে canva apps দিয়ে

যখন ভালো ছিলাম তখন হয়তোবা এই জিনিস গুলো আমি অনেকটাই লক্ষ্য করিনি। কিন্তু এখন যখন অসুস্থ হয়ে পড়েছি। এখন প্রত্যেকটা জিনিস আমার কাছে খুবই ভালোভাবে এসে ধরা দিচ্ছে।

আসলে আমি একটু বেশি অসুস্থ, যার কারণে ডাক্তার অনেকগুলো ওষুধও দিয়েছে খাওয়ার জন্য, তার সাথে মলম দিয়েছে, পাউডার দিয়েছে, ব্যবহার করার জন্য। আমি এই দুদিনে অনেকটা বিরক্ত হয়ে গেছে, বিশেষ করে তিন বেলা ওষুধ খেতে হচ্ছে, আমি ওষুধ খেতে এত বেশি পছন্দ করি না।

যার কারণেই হয়তো বা ঔষধ খেতে খুব বিরক্ত লাগছে। তার পরেও কি করব সুস্থ হওয়ার জন্য তো আমাকে ওষুধ খেতেই হবে। ডাক্তার যেভাবে বলেছে সেভাবে চলতেই হবে। তাই অনেকটা বাধ্য হয়েই, ঔষধ এবং অন্যান্য জিনিস গুলো ব্যবহার করছি।
IMG_20230313_170225.jpg

আসলে একটা অসুখ এর সাথে, আরেকটা অসুখ ও যোগ দিয়েছে। প্রচন্ড জ্বর এসে গেছে, তার সাথে প্রচন্ড মাথা ব্যথা মনে হচ্ছে এই পৃথিবীতে না থাকাটাই মনে হয় ভালো। কিন্তু পরক্ষণেই আমার মনে হল, "আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ" একটা কথা বলেছেন, "যত কষ্টেই এই পৃথিবীতে থাকো না কেন, কখনোই মৃত্যু কামনা করো না"।

কথাটা আমার মনে হওয়ার সাথে সাথেই, আমি তওবা করে নিলাম, আর মনে মনে সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাইতে লাগলাম। কারণ সৃষ্টিকর্তা আমার ভাগ্যে যা রেখেছেন সেটা আমার জন্য নির্ধারিত।

আমার ভাগ্যে যা আছে, তা আমার সাথে ঘটবেই। সেটা দুইদিন আগে হোক কিংবা দুইদিন পরে। তবে সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া, অনেক বড় একটা নেয়ামত হচ্ছে সুস্থ থাকা।

সুস্থ অবস্থায় থাকলে মোটামুটি বেশ খাওয়া দাওয়া করতাম, শরীরটা অনেক ভালো ছিল। কিন্তু অসুস্থ হওয়ার পর খাওয়া দাওয়ার প্রতি রুচি একদমই কমে গেছে। খাওয়া দাওয়া যেন এখন বিষের মত মনে হচ্ছে, খেতে ইচ্ছে করছে না।

dish-1883501_1280.webp

ছবির উৎস কপিরাইট মুক্ত

  • যাই হোক অসুস্থ তাও আল্লাহ তাআলার কাছ থেকে পাওয়া একটা নেয়ামত, এর জন্য শুকরিয়া আদায় করছি সৃষ্টিকর্তার কাছে।

আজ আর লিখছি না, এ পর্যন্তই থাক সবাই ভালো থাকুন সুস্থ থাকুন, এই কামনা সর্বদাই করি সৃষ্টিকর্তার কাছে। সবার জন্য অনেক অনেক শুভকামনা, সবাই আমার জন্য একটু দোয়া করবেন।

এতক্ষণ ধৈর্য ধরে আমার লেখাটি পড়ার জন্য, সবাইকে অসংখ্য ধন্যবাদ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDvwMba9vKACqe5HT8VaYcJjZkiv9MACgEEgfACHVRPpWDrbdYL2JzQoAuA1pCJb...Q791zcDBfBSEVXWoYqYG3SGPUh6iE9JYAD7eohP1B1fRcTZcUaYy7NSVfLvy8WEnw32jbUUAxGZhtLBca1Z3be7GJJfzLCjnCs8AkGwp9NKQzqR6gJN5MNxNei.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আল্লাহ তায়ালার কাছে আমাদের সবসময় শুকরিয়া জানাতে হবে আল্লাহ তা'আলা আমাদের যেন সবসময় ভালো রাখে এবং সুস্থ রাখে সুস্থতা রাখাটাও একটি বড় নিয়ামত আপনার কথাটি একদমই ঠিক তারপরেও আল্লাহতায়ালা বলে দিয়েছেন নিজের শরীরের যত্ন নাও এবং নিজেকে ভালোভাবে উপস্থাপনা কর।

অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

 last year 

এই দুনিয়াটা হলো পরীক্ষা ক্ষেত্র। আল্লাহ তাআলা আপনাকে অসুস্থ করে হয়তোবা পরীক্ষা নিচ্ছেন। আল্লাহ তাআলা আপনার ধৈর্যের পরীক্ষা নিচ্ছেন। আর ওষুধ খেতে ভালো না লাগলেও আপনাকে ওষুধ খেতে হবে। সুস্থ হওয়ার জন্য ওষুধ খাওয়া জরুরি।

ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়মমাফিক ওষুধ খান ইনশাআল্লাহ আপনি সুস্থ হয়ে যাবেন। আপনি অসুস্থ অবস্থাতেও আমাদের মাঝে পোস্ট উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেকে ধন্যবাদ। আল্লাহতাআলা আপনাকে তাড়াতাড়ি সুস্থ করে দিক ।আমীন

Exercise to keep healthy. In which you can use medicine on time. But the mercy of God should also remain. Let us together wish everyone good health.

 last year 

একা অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট করে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি সঠিক ভাবে ঔষুধ খাবেন ৷ আর ঠিকঠাক মত খাওয়া করবেন যদিও খাওয়ার রুচি নেই তবুই আপনি অল্প কিছু করে খাওয়া করবেন ৷ দেখবেন সবকিছু আগের মতই ঠিক হয়ে যাবে ৷ আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থণা আপনি যেন খুব তারাতারি সুস্থ হয়ে যান ৷

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Loading...
 last year 

সুস্থ থাকাটাও যে কত বড় নেয়ামত, সেটা আমি এই দুইদিনে বেশ ভালোভাবে টের পেয়েছি। আসলে অনেক রাত হয়ে গেছে, কিন্তু চোখে ঘুম নেই, অতিরিক্ত ঔষধ খাওয়া হয়ে গেছে, আসলে আমি কখনো এত ঔষধ একসাথে খাইনি, এখন খেতে হচ্ছে। অনেকবার ঘুমানোর চেষ্টা করার পরেও ঘুম আসছিল না।

  • আপনি অসুস্থ হয়ে বুঝতে পেরেছেন যে সুস্থ থাকাটা কত বড় নিয়ামত। আবার অসুস্থতাও একটা বড় নিয়ামত। অসুস্থ ব্যাক্তির দোয়া আল্লাহ তায়ালা দ্রুত কবুল করেন। অসুস্থ ব্যাক্তিকে শিখিয়ে দেন যে সুস্থতার মত বড় নিয়ামত পেয়েও কৃতজ্ঞতা আদায় না করার।

  • আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সর্বাবস্থায় তার কৃতজ্ঞতা আদায় করার তৌফিক দান করুক আমিন। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43