নিজের কাজের উপর ভরসা রাখুন!!!!!!!!

in Incredible Indialast year
trust-1418901_1280.jpg

ছবির উৎস

নিজের কাজেরউপর ভরসা রাখুন.......

সময়ের উপর নয়......
আপনার কাজ আপনাকে আত্মবিশ্বাসী,,,
এবং সবার সামনে উপস্থাপন করবে!
আর সময় সেতো নদীর স্রোতের মতো বহমান

যেই কাজ করুন না কেন,,,
অবশ্যই সেটা কে সম্মান করা উচিত!
সময়ের সাথে সাথে,,,, সে কাজ করা উচিত!
আজকের কাজ,,, কখনোই আগামী দিনের জন্য,,,,, ফেলে রাখবেন না!
হয় তো,,, আজকে সে কাজ না করলে,,,, আর কখনোই করা হবে না।

জীবন থেকে যেটা হারিয়ে গেছে!
সেটা কে ভেবে,,,, কখনোই আপনার মূল্যবান সময়, নষ্ট করবেন না!
আপনার জীবনে যা পাওয়া সম্ভবনা আছে!
সেটা কে কখনোই ছেড়ে দেয়া উচিত নয়!

  • আপনি যদি শুধু মাত্র,,,,
    আপনার অতীত নিয়ে পড়ে থাকেন!
    তবে কিন্তু আপনি আপনার,,,,,,
    ভবিষ্যৎ টাকে ও হারিয়ে ফেলবেন!

আপনি কি জানেন?
এক মাএ হতাশ মানুষ গুলোই,,,,,,
জীবনের অতীত নিয়ে পড়ে থাকে!

আর যারা সফল ব্যক্তি,,, তারা কিন্তু
জীবনের সেই অতীত গুলো থেকে,,, শিক্ষা গ্রহণ করে! সামনের দিকে এগিয়ে যাচ্ছে!

আপনার আসে পাশের মানুষেরা,,,,,
আপনাকে যতই কষ্ট দিক না কেন!
কখনোই হতাশ হলে চলবে না!

board-928386_1280.jpg

ছবির উৎস

একটা কথা মনে রাখবেন,,,,
আকাশের বুকে সূর্যটা যতই,
প্রখর রোদ দিক না কেন!
কখনো কি,,, সাগরের পানি শুকাতে পেরেছে!

আচ্ছা আপনি একটু বলুনতো?
কাঁদা মাটি দিয়ে কি কখনো,,
উঁচু দালান বাড়ী তৈরি করা সম্ভব!
আমার কাছে মনে হয়,,
তা কখনোই সম্ভব নয়!

এবার চলুন আমরা একটু ভেবে দেখি,,
এই বড় বড় দালান বাড়ী তৈরি করতে!
যে সকল ইটের প্রয়োজন হয়!
আমরা কিন্তু সবাই জানি,,,
সেই ইট কিন্তু নরম কাঁদা মাটি দিয়েই
তৈরি করা হয়ে থাকে!

তাহলে আমরা এটাও জানি,,,
কাঁদা মাটিকে আগে ইটের আকৃতি দেয়া হয়!
এরপরে এটাকে অনেক দিন,,
রোদে পোড়া হয়,,, এরপরে আগুনে পুড়িয়ে নেয়া হয়!
আর তার পরেই কিন্তু,,,
সেই ইট গুলোকে সুন্দর করে সাজিয়ে,,,
একটা বড় দালান বাড়ী তৈরি করা হয়।

  • আর তাই আমি মনে করি,,
    আমরা স্বপ্ন যত বড় বড় দেখবো!
    তখনই সৃষ্টিকর্তা আমাদের জীবনে বড় বড়,,,
    পরীক্ষা নিতে শুরু করবেন!
handshake-3962172_1280.jpg

ছবির উৎস

আর তাইতো আমি মনে করি,,
জীবনে দুঃখ কষ্ট আসলে কখনো হতাশ না হয়ে!
বরংচ খুশি হয়ে যাওয়া উচিত,,,
এর কারণটা হচ্ছে!
আমার মনে হয় সৃষ্টিকর্তা,,,
আমাদের দোয়াটুকু কবুল করে ফেলেছে!

এখন সেই জিনিসটা পাওয়ার জন্য,,,
আপনাকে আমাকে আগে,,,,
সৃষ্টিকর্তার পরীক্ষায় পাশ করতে হবে!

জীবনের সাথে জড়িয়ে আছে,,, এমন কিছু কথা প্রতিনিয়ত আমাদের মেনে চলা উচিত! আমি আজকে আপনাদের সাথে,,, যে কথাগুলো শেয়ার করেছি! আমি আশা করছি,,, আমার বলা প্রত্যেকটা কথা আমাদের মেনে চলা উচিত! আমাদের জীবনটাকে সুন্দর করার জন্য! জীবনের প্রত্যেকটা সেকেন্ডে যেন সুন্দর হয়! তার জন্য অবশ্যই,, সৃষ্টি কর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত! এবং ধৈর্য ধারণ করা উচিত।

  • আমি জানি,,,, আমি ভালো তেমন লিখতে পারিনা! তবে সর্বদাই চেষ্টা করি! ভালো কিছু লেখা আপনাদের সাথে উপস্থাপন করার জন্য! জীবনের কঠিন বাস্তবতা নিয়ে কিছু কথা লিখেছে! হয়তোবা আপনাদের কাছে ভালো লাগতে পারে,,, এই আশাতে! আপনাদের কাছে যদি এর চাইতেও আরও বেশ ভালো কিছু থাকে! তাহলে অবশ্যই আমাকে মন্তব্যের মাধ্যমে,,, জানাতে ভুলবেন না।

অনেক তো বলে ফেলেছি! আজ না হয় এ পর্যন্তই থাক! সবাই ভালো থাকুন! এই কামনা করে,,, আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ!

@rubina203
Incredible India COMMUNITY DISCORD LINK:-
Sort:  
Loading...
 last year 

En realidad pienso que Dios nos pone muchos retos en la vida a veces son lecciones que nos enseña a ser más fuerte a pesar de cada tropiezo vamos aprendiendo de cada uno de ellos y seguimos adelante sin importar los obstáculos que se nos presente. Excelente publicación me encantó. Saludos y bendiciones.🤗

 last year 

আপনার লেখা গুলো অনেক ভালো লাগলো অনেকটা মোটিভেশনাল স্পিকার এর মতন,,,, আপনার প্রত্যকটা শব্দ এর মধ্যে অনেক মূলবান কথা রয়েছে,,,,

আমরা কোনো বিষয় সম্পর্কে নিজেকে আগে কাজ করার জন্য সেই বিষয় সম্পর্কে স্পষ্ট ধারণা রাখতে হবে এবং সেই বিষয় নিয়ে গবেষণা করতে হবে। কারণ আমি জানি এই কাজটি আমি পারবো,,,, আমার দারা সম্ভব সেই ভাবে চেষ্টা চালিয়ে যেতে হবে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে সুন্দর মোটিভেশনাল কিছু কথা বলার জন্য।

#miwcc

 last year 

যতদিন নিজের কাজের উপরে আত্মবিশ্বাস থাকবে ততদিন নিজেকে অনেক দূর নিয়ে যাওয়া যাবে যেদিন নিজের প্রতি নিজের বিশ্বাসটি উঠে যাবে সেদিন নিজেকে অনেক নিচে নেমে চলে আসতে হবে যাই হোক আপনি খুবই সুন্দর ভাবে আজ অনেক গুরুত্বপূর্ণ একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন দেখে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

নিজের উপর ভরসা অবশ্যই রাখতে হবে ৷ আর সময়ের কথা ভেবে কাজ করে থাকলে সেটা বোকামি ছাড়া আর কিছুই হবে না ৷ যত পারেন নিজেকে সময় দেন আর সেই সময় অনুযায়ী নিজের উপর ভরসা করে কাজ করে যান এতে আপনার সাফল্য ফিরে পাবেন ৷ আর মনে রাখতে সব কাজকেই সম্মান করতে হবে ৷

যাই হোক আপু আপনার পোস্ট টি পড়ে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর শিক্ষনীয় পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

#miwcc

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61634.81
ETH 2971.21
USDT 1.00
SBD 2.49