⛈️⛈️স্বরচিত কবিতা:- এলো বুঝি বর্ষা⛈️⛈️

in Incredible India11 months ago
20230806_172253.jpg edit pixllabe

আজই বুঝি বর্ষা এলো
সুন্দর আকাশে মেঘ দেখা দিল!
নেমেছে ঝুম বৃষ্টি,,,
এখন যদি আমার কথা মনে পড়ে তোমার
তাহলে জানালার পাশে রাখো তোমার ওই দৃষ্টি!

বর্ষাকাল মানেই অলস দুপুর তোমার ওই ভেজা চুল
বর্ষাকাল মানেই রোদের ছুটি আমার প্রিয় গানের সুর!
বর্ষা মানেই খোলা জানালা পুরনো স্মৃতিগুলোর চরণ
বর্ষা মানেই আনন্দে উল্লাসে তোমাকে ছুঁতে বারণ!

আজি এই বৃষ্টিমুখর বর্ষা দিনে
আমি খুঁজে চলেছি তোমায় আনমনে!
আমায় একটু বলো না কেমন আছো তুমি!
এই বৃষ্টির রিমঝিম এই ক্ষণে!

আজ আমার এই মনের আকাশে সারাদিন বৃষ্টি
তোমার আকাশে ও কি একই রকম!
তুমি তো বৃষ্টি পাগল তুমি কিছুই বোঝনা
তোমাকে আমি মন প্রাণ দিয়ে কতটা চাই!

আমার অনুভূতি

সকাল থেকেই প্রচুর পরিমাণে,, বৃষ্টি থামাথামির কোন নাম নেই! কেমন যেন ভালো লাগছিল না! তবে বৃষ্টি আমি অনেক বেশি পছন্দ করি! আমি মাঝে মাঝে চেষ্টা করি আমার প্রিয় মানুষ গুলোকে সাথে নিয়ে বৃষ্টির মাঝে ভিজে কিছুটা সময় পার করতে! কারণ বৃষ্টির মাঝে ভিজতে আমার অনেক ভালো লাগে।

বৃষ্টির কারণে সকাল থেকে তেমন একটা কাজ করা হয়নি ঘরে যা করেছি! নাস্তা বানানো শেষ করে চুপচাপ বসে ছিলাম! বাহিরে জানালা দিয়ে চোখ দৃষ্টিপাত করে তাকিয়ে আছি বৃষ্টির দিকে! হঠাৎ করে মনে হল বৃষ্টিকে নিয়ে কিছু একটা লেখা যাক,, হয়তোবা সবার কাছেই ভালো লাগবে।

আমি জানিনা আমি কবিতার ছন্দ বা কথা সবকিছু মিলাতে পারি কিনা! তবে চেষ্টা করি কিছুটা হলেও নিজের ভেতর থেকে অনুভূতি প্রকাশ করার! ভালোবাসার মানুষ গুলোকে আসলে কবিতা বা ছন্দ দিয়ে মুগ্ধ করার মত সাহসিকতা আমার নেই! তবে চেষ্টা করি সবাইকে নিয়ে ভালো থাকতে।

leaf-1001679_1280.jpg

Image source

বর্ষণমুখর এই দিন অলস জীবন যাপন কাটছে সবারই! তবে আমার ক্ষেত্রে কিছুটা ভিন্ন,,, কারণ আমি চেষ্টা করি পরিবারের প্রত্যেকটা কাজ নিজ হাতে করার জন্য,, হয়তো বা সকালে ঘুম থেকে উঠে শুরু হয় আমার সংগ্রাম সেটা শেষ হয় রাত নয়টায়,,, তার পরেও আমার কাছে ভালো লাগে।

বর্ষাকাল মানেই ঘরে বসে লুডু খেলা,, প্রিয় মানুষের সাথে খানিকটা সময় একান্তে কাটানো! এই সময়টাকে অনেক বেশি উপভোগ করার মত মানুষের অভাব নেই! আমি নিজেও একজন এর মধ্যে। অলসতার মধ্যে যদিও সময় কাটে না,, কিন্তু চেষ্টা করি যতটুকু সময় পাই! ততটুকু সময় প্রিয় মানুষের সাথে কাটিয়ে,, কিছুটা হলেও আনন্দ উপভোগ করতে! চেষ্টা তো সবারই থাকে বাকিটা তো উপরওয়ালার ইচ্ছে।

pier-5086290_1280.jpg

Image source

বর্ষণ মুখর এই দিনগুলো সবার ভালো কাটুক,,, এটাই চাইবো সৃষ্টিকর্তার কাছে! কারণ প্রিয় মানুষ গুলোর সাথে কিছুটা সময় যদি ভালো কাটানো যায়। তাহলে হয়তো বা এর চাইতে ভালো মুহূর্ত আর হতেই পারে না।

যাইহোক আমি চেষ্টা করেছি,,, আমার জায়গা থেকে আপনাদেরকে বর্ষণমুখর পরিবেশের সুন্দর একটা কবিতা উপহার দেয়ার জন্য! আমি ঠিক জানিনা কতটুকু পেরেছি সুন্দর করে,,, আপনাদের সাথে উপস্থাপন করতে! তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি।

আজ না হয় এ পর্যন্তই থাক! সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  

আজি এই বৃষ্টিমুখর বর্ষা দিনে
আমি খুঁজে চলেছি তোমায় আনমনে!
আমায় একটু বলো না কেমন আছো তুমি!
এই বৃষ্টির রিমঝিম এই ক্ষণে!


বৃষ্টির দিনে বা বৃষ্টির সময় প্রিয় মানুষগুলো যদি কাছে থাকে বৃষ্টি আরো বেশি সুন্দর মনে হয়। বৃষ্টির সময় প্রিয় মানুষদের সাথে গল্প আড্ডা নানা একটিভিটিতে মেতে থাকা যায়।

আপনি লেখার মাধ্যমে খুব সুন্দর ভাবে আপনার অনুভূতিগুলো তুলে ধরেছেন।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,, এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Loading...

একসময় আমি খুব পড়তে ভালবাসতাম। কিন্তু সময়ের এই যা-তা কলের চাপে পরে নিজের অস্তিত্ব হারিয়ে ফেলে ছিলাম। এই প্লাটফর্ম এ যুক্ত হতে পেরে নিজেকে এখন নিজেরই বাহ বাহ দিতে ইচ্ছে করছে।
কারণ আমি অনুভব করছি আমার হারানো দিন গুলো ফিরে পেতে শুরু করছি।
এই স্টিমিট প্লাটফর্ম কে অসংখ্য ধন্যবাদ, আমাকে আবার আমার জন্য আমি সময় দিতে পারছি।

আপনার কবিতা খুব ভালো হয়েছে আপু।আপনার জন্য দোয়া রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64354.36
ETH 3507.50
USDT 1.00
SBD 2.54