আপনার জীবনটা বদলাতে আপনাকে একাই লড়াই করতে হবে!!!

in Incredible Indialast year
stone-2127669_1280.webp

ছবির উৎস

এমনই একটা প্রশ্ন হয়তোবা! সবার মনেই দিনরাত ঘুরতে থাকে! কিন্তু এই প্রশ্নের সমাধান টা কি আমরা আদৌ করতে পেরেছি! বা আমাদের ভবিষ্যৎ জীবনে এটাকে করতে পারব কিনা! এমনই প্রশ্ন মাঝে মাঝেই আমার মনে এসে ধরা দেয়।

কেন আমার মনে এই প্রশ্নটা আসে?

হ্যাঁ এরো নিশ্চয়ই কিছু কারণ আমার কাছে রয়েছে! আমি সবসময় চাই নিজের জায়গা থেকে পরিষ্কার থাকতে! কারণ আমি কারো সাথে কখনো,, সমস্যা বা কথা বাড়াবাড়ি করতে মোটেই পছন্দ করি না।

কিন্তু আমি চাই আমার জীবন টাকে,,, একটু হলেও বদলাতে! আমি চেষ্টা করি! যতটুকু সম্ভব ঠিক ততটুকু। কিন্তু মাঝে মাঝে নিজের কাছে মনে হয়! আমি হেরে যাচ্ছি! মাঝে মাঝে মনে হয়,,, আমাকে দিয়ে হবে না।

আবার হঠাৎ করে মনে হয়! কেন আমি পারবো না! আমি ও তো মানুষ! যারা বড় বড় মনীষী রয়েছে! তাদেরও তো একটাই মাথা! আমার কাছে ও একটাই মাথা! তাহলে তারা যদি তাদের একটা মাথা দিয়ে,,, এত বড় ব্যক্তি হতে পারে আমি কেন নয়।

জীবনে দুঃখ কষ্ট হাসি কান্না সবকিছু মিলিয়েই আমাদের চলতে হয়! চলার পথ এতটাও সহজ নয়! তবে সহজ ও বটে।

চাইলেই সামনের সুযোগটা কে আঁকড়ে ধরা যায়! যদি আমরা সময় থাকতে,,, নিজেদের সঠিক বুদ্ধিমত্তা দিয়ে সেটা কাজে লাগাতে পারি।

এইসব কথা চিন্তা করতে করতে আমার মনে,, সেই একই প্রশ্ন বারবার আসে! আমি কি পারি না! আমার জীবনটাকে বদলে দিতে।

হ্যাঁ আমিও পারবো।

এর জন্য আমাকে কিছু পদক্ষেপ নিতে হবে! কিছু সিদ্ধান্ত নিতে হবে! যে সিদ্ধান্ত গুলো সঠিক হতে হবে! যে সিদ্ধান্তের মধ্যে থাকতে হবে,, আমার সততা! যে সিদ্ধান্তের মধ্যে থাকতে হবে,, আমার অটুট বিশ্বাস।

সবকিছু সঠিক নয়! আবার সবকিছু ভুলও নয়! কাউকে দোষারোপ করার আগে! এই দুইটা জিনিস আমাদের মাথায় রাখা উচিত।

আমরা যা দেখছি,, তা ভুল হতে পারে! আমরা যা দেখছি না, সেটা সঠিক হতে পারে! যেটা সঠিক সেটা দেখা যায় না! আর যেটা আমরা দেখতে পাচ্ছি! তার মধ্যে সামান্য হলেও ত্রুটি রয়েছে।

আমিও চাই জীবনটাকে বদলে দিতে! আমিও চাই আমার নামটা কোথাও না কোথাও লেখা থাক! কিন্তু তার জন্য সর্বপ্রথম আমাকে,,, নিজেকে পরিবর্তন করতে হবে।

সময়টা হয়তো বা খারাপ তাতে কি হয়েছে! এই সময়টাতে যদি আমি চুপ করে বসে থাকি! তাহলে আমার মত বোকা আর কেউ নয়।

আমি ঠিক ততক্ষণ কাজ করব! যতক্ষণ আমার মাথা ঠিক থাকে! আমার শরীরের অন্য অঙ্গে সমস্যা থাকতেই পারে! কিন্তু আমার কাজ করার যে বুদ্ধিটা,, সেটা কিন্তু আমার মাথা থেকেই আসবে।

ভুল নয় সঠিক পথেই চলার চেষ্টা করুন! সেই পথে আপনার জন্য বাধা হাজারো থাকবে! তাই বলে কি? আপনি চুপ করে বসে থাকবেন! এমনটা কখনোই করবেন না! আপনি যখন আপনার মস্তিষ্ককে বলবেন,, আপনাকে দিয়ে হবে না! তখনই সে ঘুমিয়ে যাবে।

কিন্তু আপনি যখন চেষ্টা করবেন! তখন আপনার মস্তিষ্ক আপনাকে সাহায্য করবে।

জীবনে এমন কিছু করুন! যেন মানুষ আপনাকে মনে রাখে! হ্যাঁ হয়তোবা আপনার বন্ধু-বান্ধব,, আপনার প্রতিবেশী! আপনার চাইতে আগে অনেক কিছু পেয়ে গেছে! আপনি তাদের কাছ থেকে অনেকটা পিছিয়ে গিয়েছেন! এতে করে আপনি কখনোই মন খারাপ করবেন না।

সৃষ্টিকর্তা হয়তোবা চাইছে,, আপনি যেটার যোগ্য! সেটা আপনাকে একটু পরেই দেবে! এজন্য আপনাকে একটু পরীক্ষা করছে! আমাদের জীবনে যত বেশি সমস্যা আসবে! তত বেশি আমাদেরকে সৃষ্টিকর্তা পরীক্ষা করেন! আসলেই কি আমরা কিছু করতে পারি,, নাকি আমরা চুপ করে বসে থাকি।

সময় নদীর স্রোতের মতো বহমান! সেটা আপনার জন্য অপেক্ষা করবে না! কিন্তু সেই সময়টাকে আঁকড়ে ধরে! সেই কাজটুকু আপনাকে করে নিতে হবে।

আমি জানিনা আমার জীবনটাকে আমি কতটুকু বদলাতে পারবো! কিন্তু আমি চেষ্টা করি! আমার জীবনটাকে বদলে ফেলার জন্য! কারণ বর্তমান অবস্থায় থাকার ফলে! আমি অসহনীয় অস্বস্তি বোধ করছি! নিজের কাছে বারবার মনে হয়,,, কোন একটা জেলখানার মধ্যে আছি।

তাই আমি লড়াই করে যাচ্ছি! আমার জীবনটাকে বদলে দেয়ার জন্য।

আজ আর লিখছি না! অনেক কথাই লিখে ফেললাম! আজ না হয় এ পর্যন্তই থাক! সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 last year 

নিজেকে পরিবর্তনের জন্য অবশ্যই নিজেকেই সর্বদা চেষ্টা করতে হবে৷

আপনি আপনার সর্বোচ্চ চেষ্টা দিয়ে লক্ষ্যে পৌছান এই কামনা ব্যক্ত করছি।

 last year 

Amiga creo que debemos enfocarnos en los objetivos para alcanzarlo así en el camino tengamos tropiezo nos levantamos y seguimos adelante. Saludos y bendiciones.🤗

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63049.68
ETH 3022.53
USDT 1.00
SBD 2.50