গার্লফ্রেন্ডের প্রতিশোধ নাটকের:-(রিভিউ উপস্থাপন)

in Incredible India2 years ago
  • বিসমিল্লাহির রাহমানির রাহিম

আজ শুক্রবার • ১৩ই মাঘ • ১৪২৯ বঙ্গাব্দ • ২৭ জানুয়ারি - ২০২৩

আসসালামু আলাইকুম আমার প্রিয় বন্ধুরা কি অবস্থা সবাই কেমন আছেন আশা করি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই অনেক ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি তো বন্ধুরা আজকে আমি আপনাদের সামনে খুবই সুন্দর একটা নাটকের রিভিউ উপস্থাপন করব।

গার্লফ্রেন্ডের প্রতিশোধ (২০২২)

  # নাটক সম্পর্কিত কিছু তথ্য
  • প্রযোজক:- সুজন মাহমুদ

  • নির্বাহী প্রযোজন:- মোস্তফা মুকুল

  • নাটকের মধ্যে অভিনয় করেছেন
    আরশ খান, তানিয়া বৃষ্টি, খান আতিক, রত্না খান, জাহিদ হাসান, প্রীতি আহমেদ
    সময়:-৪৪ মিনিট ২৮ সেকেন্ড
    নাটকের ধরন:- স্যাড রোমান্টিক ফিলিংস

          # নাটকের কাহিনী
    

নাটকের প্রথম অবস্থায় আমরা যেটা দেখতে পাই হঠাৎ করেই বাসার কলিং বেলটা বেজে ওঠে বাসার ছোট ছেলে দরজা খুলেই দেখতে পায় তার বড় ভাই বিয়ে করে বউ নিয়ে বাসায় এসেছে বউ দেখেই বাসার ছোট ছেলে একটা চিৎকার করে মা বলে।

IMG_20230127_085834.jpg

    *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া
  • এই চিৎকার করার পেছনের কারণটা হচ্ছে বড় ভাই যে মেয়েটাকে বিয়ে করেছে সে হচ্ছে ছোট ভাইয়ের গার্লফ্রেন্ড।

বাসা ছোট ছেলে কিছুতেই বড় ভাইয়ের বউকে মেনে নিতে চায়না সে তার বড় ভাইয়ের সাথে তর্কাতর্কিতে জড়িয়ে যায় সে বলতে থাকে আমি মানলাম তুমি এই বাসার বড় ছেলে কিন্তু তাই বলে তুমি আমাকে না জানিয়ে বিয়ে করে ফেলবে এই কথাতে একমত হয় না তার মা তার মা বলে তিনি এই বউকে মেনে নিয়েছেন।

IMG_20230127_085901.jpg

 *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

তারপরে আর কে যেটা হয় সায়েম বাসায় কাউকে কিছু না জানিয়ে ছাদে গিয়ে একা একা বসে থাকেন আর তার গার্লফ্রেন্ডের সাথে সময় কাটানো দিনগুলোকে মনে করতে থাকে একটা বদ অভ্যাস হয়েছে সেটা হচ্ছে তারা বেশি যার কারণে তাদের মধ্যে প্রায় শেষে ঝগড়া হতো এসব বিষয় নিয়ে ঝগড়াটা অনেক বড় আকারে ধারণ করে এবং সায়েম তার গার্লফ্রেন্ডকে বলে তার জীবন থেকে চলে যেতে বলে।

IMG_20230127_085925.jpg

  • নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

তারপরে কথাগুলো মনে করে সে নিজে নিজেই কান্না করতে শুরু করে হঠাৎ করেই তার বড় ভাই এসে যায় ছাদের মধ্যে তিনি এসে তাকে জিজ্ঞেস করে ও একা একা ছাদে বসে কি করছে তখন উত্তর দেয় নিচে রাস্তায় পিঁপড়া হেটে যাচ্ছে আমি পিঁপড়া গুনতেছি কিছুটা অবাক হয়ে যায় অনেক উপরে থেকে রাস্তার মধ্যে পিঁপড়া হারলে সেটাকে দেখা যায় এমনটা নিয়েই তাদের মাঝে কিছুক্ষণ কথোপকথন চলতে থাকে।

সায়েম তার ভাইকে বলতে থাকে যে তুমি এটা কিভাবে করলে আমি ভেবেছিলাম আমি প্রেম করি যদি কোন সমস্যা হয় তাহলে, তোমাদের সাথে কথাবার্তা বললেই তোমরা সেটাকে সমস্যার সমাধান করবে কিন্তু তুমি নিজেই এমন একটা কাজ করলে আমি ভাবতেও পারিনি।

তারপর সায়েম এর বড় ভাই তাকে বলে আমি তোর ভাবিকে পাঠিয়ে দিচ্ছি তোর কি কষ্ট তোর ভাবীর কাছে বলে নিস, হঠাৎ করেই সাইমের গার্লফ্রেন্ড বানিয়ে তার ভাবি এক গ্লাস পানি নিয়ে ওখানে চলে আসে আসার পরে দেখতে পায় সায়েম কান্না করতেছে।

সায়েম তার গার্লফ্রেন্ড অথবা ভাবি আপনারা যেটাই বলেন না কেন উনাকে দেখে অনেকটা রেগে যায়, তার ভাবিকে উদ্দেশ্য করে বলতে থাকে এটাই কি তোর ভালোবাসা এজন্যই কি তুই আমাকে ছেড়ে দিয়েছিস, এবং উনাকে অকথ্য ভাষায় কথাবার্তা বলতে থাকে ওই কথাগুলো শুনে সায়েমের মুখে এক গ্লাস পানি ঢেলে দেয়,
এবং সায়েমের উপর খুবই রাগান্বিত ভাষায় বলে যে আমি তোমার ভাবি এরপর থেকে তুমি আমাকে ভাবে সম্মানটা দিয়ে অবশ্যই কথা বলবে।

IMG_20230127_085947.jpg

  • নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

এরপর উনি ওখান থেকে রাগ করে নিচে চলে আসো, এরপরে সায়েম ছাদ থেকে নিচে নেমে এসে নিজের জামা কাপড় চেঞ্জ করে সোজা ভাই আমাদের রুমে চলে যাক ওখানে গিয়ে তাদেরকে বিরক্ত করা শুরু করে এবং বলতে থাকে আজকে ওদের কাল রাত আজকেও একসাথে ঘুমাতে পারবে না।

IMG_20230127_090007.jpg

  • নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

রাত যেমন তেমন কেটে যায় সকাল বেলা যখনই সবাই ডাইনিং টেবিলে নাস্তা খেতে বসে তখনই সায়েমের মা ওনার শাড়ির আঁচল থেকে চাবির গোছা টা খুলে বউয়ের হাতে দিয়ে দেয় এবং বলে তুমি আজ থেকে আমার সংসারের সব দায়িত্ব পালন করবে এটা দেখে অনেকটা অবাক হয়ে যায় কারণ আগে থেকেই তার ভাবি ওরফে তার গার্লফ্রেন্ড এর উপর রেগে আছে।

IMG_20230127_090026.jpg

  • নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

সায়েম ওখানে আর কিছু না বলে সোজা ছাদে চলে যায় ছাদে বসে একটার পর একটা সিগারেট ধরাতে থাকে তারপর তার গার্লফ্রেন্ড ওরফে ভাবি ওখানে গিয়ে দেখে সিগারেট খাচ্ছে,

উনি সায়েম কে উদ্দেশ্য করে বলে তুই তো আগে একটা সিগারেট খাতি দিনে এখন কি তোর পুরো প্যাকেট লাগে তখন তার ভাবীকে উদ্দেশ্য করে বলে আমি আমার বাবার বাড়ির ছাদে আমার টাকায় সিগারেট খাচ্ছি এতে আমি কারো ক্ষতি দেখতে পাচ্ছি না।

এটা নিয়েও তাদের মধ্যে ছাদের উপরে ঝগড়া শুরু হয়ে যায় তারপরে তার ভাবি আর তাকে কিছু না বলে ওখান থেকে চলে আসে এবং কথাগুলো সায়েম এর মা শুনতে পায়।

IMG_20230127_090048.jpg

    *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

সায়েম এর ভাবি নিচে গিয়ে তার হাজবেন্ড তার শাশুড়ি সবাইকে কথাগুলো বলে দেয় যে উনি সায়েম কে সিগারেট খেতে না করেছে কিন্তু সাইন তার সাথে খুবই মিস বিহেভ করেছেন যার ফলে তার ভাইয়া এবং তার মা সায়েমকে তার ভাবিকে সরি বলতে বলে সায়েম অনেকটা কষ্ট বুকে নিয়ে তার ভাবীকে সরি বলে ওখান থেকে বের হয়ে যায়।

IMG_20230127_090105.jpg

   *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

যদিও সায়েম খুবই বদমাশ আছে কিন্তু সে তার গার্লফ্রেন্ডকে খুবই ভালোবাসতো এসব দেখে সে আর মেনে নিতে পারছিল না সে বারান্দায় গিয়ে তার গার্লফ্রেন্ডের সাথে কাটানো সময় গুলো মনে করে কান্না করতে থাকে এবং তার গার্লফ্রেন্ডের সাথে কাটানো স্মৃতিগুলো মোবাইলের মধ্যে দেখতে থাকে।

IMG_20230127_090126.jpg

   *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

সায়েম অনেকটা ভেঙ্গে পড়ে তার প্রিয় মানুষটাকে তার নিজের আপন ভাইয়ের বউ হিসেবে সে কিছুতেই মেনে নিতে পারে না তার রাতের ঘুম তার খাবার দাবার সবকিছুই যেন এলোমেলো হয়ে যায় সে রাতে সবাই বসে থাকে হঠাৎ করে তার গার্লফ্রেন্ড আসে পানি খাওয়ার জন্য তাকে দেখে জিজ্ঞেস করে সে কেন ঘুমাচ্ছে না তখন সাইন বলে সে একা মানুষ সে কখন ঘুমাবে আর কখন ঘুমাবে না এটা তার একান্তই ব্যক্তিগত ব্যাপার।

তারপর হঠাৎ করেই সায়েম শোয়া থেকে উঠে দাঁড়িয়ে যায় এবং তার গার্লফ্রেন্ডের হাত ধরে অনুরোধ করতে থাকে যদিও সে একটু বদমেজাজি কিন্তু সে তার গার্লফ্রেন্ডকে খুবই ভালোবাসি সে তার হাতটা ধরে বলতে থাকে তাকে আরেকটা বার সুযোগ দেয়ার জন্য কিন্তু তার গার্লফ্রেন্ড কোনভাবেই রাজি হয় না সে তাকে খুবই গম্ভীর গলায় বলতে থাকে এই কথাগুলো আগে মনে ছিল না।

তোমার কি আগে মনে হয়নি যে তুমি আমাকে ছাড়া থাকতে পারবে না তুমি আমাকে এতটা ভালোবাসো সেটা কি তুমি বুঝতে না আগে তো তোমার রাগটাকেই সব সময় বেশি প্রাধান্য দিয়েছো।

IMG_20230127_090151.jpg
* নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

সায়েমের গার্লফ্রেন্ড তাকে এসব কথা বলে সে নিজেও ভালো নেই কারণ কে অনেক ভালোবাসা সে স্যারকে একটা শিক্ষা দেয়ার জন্যই মূলত একটা নাটক রচনা করে যাতে করে সাইন বুঝতে পারে যে আপন মানুষ দূরে সরে গেলে ঠিক কেমন লাগে।

IMG_20230127_090208.jpg

     *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

পরদিন সকালবেলা সায়েম ছাদে বসে আছে আর মোবাইলে তোর গার্লফ্রেন্ডের ছবিগুলো দেখছে হঠাৎ করেই তার বড় ভাই তার হাত থেকে মোবাইলটা নিয়ে যায় এবং তিনি দেখতে পায় তার মধ্যে তার ওয়াইফের ছবি তখন তিনি তাকে জিজ্ঞেস করতে থাকে এইসব কি তখন আমি কিছুদিন আগে এসব ছবি তুলেছি তিনি মানতে রাজি হন না।

IMG_20230127_090225.jpg

   *  নাটকের অংশ থেকে স্ক্রিনশট নেওয়া

হঠাৎ করে ওখানে সায়েম এর মা চলে আসে এবং তিনি সাইন কে জিজ্ঞেস করে যে এ বিষয়টা নিয়ে আসলে সায়েমের বক্তব্য কি কিছু বলতে রাজি হয় না তখন মা আর ভাই থাকে সম্পূর্ণ ঘটনা খুলে বলে।

তার বড় ভাই বলে যে সে কখনো বিয়েই করেনি এবং তার যে ওয়াইফ তার সাথে তার কোন রকমের কোন সম্পর্কই নেই যেটা চাইম প্রথমে বিশ্বাস করতে চাই না তারপরে যখন তার মা বলে তখন সে পুরোটা বিশ্বাস করে নেয়।

যখন সায়েম তার গার্লফ্রেন্ডের সাথে খুব ঝগড়া করে তাদের সম্পর্কটা ভেঙ্গে দিতে যাচ্ছিল ঠিক তখনই,
তারা সায়েমের গার্লফ্রেন্ডের সাথে কথা বলেই এই নাটকের রচনা করে যাতে সাইন বুঝতে পারে তার ভালোবাসার মানুষটাকে হারিয়ে ফেললে তার কতটা কষ্ট হবে।

তারপরে সায়েম দৌড়ে তার গার্লফ্রেন্ডের কাছে যায় এবং তাকে বলে যে সে কিভাবে এত নিখুঁত অভিনয় করতে পারে পরে তাদের সুন্দর একটা মিলন হয়।

IMG_20230127_090240.jpg

আমার মন্তব্য

  • নাটকটা যখন আমি প্রথম দেখা শুরু করি তখন সায়েমের কষ্ট দেখে আমার ভেতর খুব কষ্ট হচ্ছিল যে একটা মানুষ তার প্রিয় মানুষটাকে হারালে কতটা কষ্ট পায় কিন্তু পরবর্তীতে যখন দেখলাম সায়েম খুবই বদমাশায় যে তার কারণে তার গার্লফ্রেন্ড তাকে একটা শিক্ষা দেয়ার জন্য একটা গল্পের রচনা করেছেন কারণ তার গার্লফ্রেন্ড তাকে খুবই ভালোবাসি সে চায় না তার প্রিয় মানুষটা তার কাছ থেকে হারিয়ে যাক।

  • আর তাই সে সায়েমের বড় ভাই সহ তার মা মিলে নতুন একটা গল্পের রচনা করে যার মাধ্যমে সায়েম কে বুঝিয়ে দেয় কাছের মানুষ যদি একটু দূরে চলে যায় তাহলে কতটা কষ্ট কতটা যন্ত্রণা ভোগ করতে হয়।

  • পরিশেষে আমি বুঝতে পারে সে যাকে নিজের থেকেও বেশি ভালোবাসে তার কাছ থেকে দূরে থাকা তার পক্ষে মোটেও সম্ভব না এবং তাদের সুন্দর একটা মিলন হয় যেটা দেখে আমার কাছে খুবই ভালো লাগে।

  • এই নাটকটা আমার কাছে খুবই অসাধারণ লেগেছে ভালবাসা কখনো হারিয়ে যায় না যারা সত্যিকারের ভালবাসতে জানে তাদের প্রিয় মানুষটা সব সময় তাদের কাছেই থাকে। ৪৪ মিনিট ২৮ সেকেন্ডারি নাটকটা আপনি এক মিনিটও না টেনে দেখতে পারেন নাটকটা অসাধারণ এক কথায়।

আজ এ পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আমি নাটকের লিংক আমার লেখার মধ্যে দিয়ে দিচ্ছি আপনারা চাইলে নাটকটা দেখে নিতে পারেন আপনাদের কাছেও ভালো লাগবে,

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61248.96
ETH 2375.80
USDT 1.00
SBD 2.55