শেষ বিকেলের আলোয় কিছু কুড়িয়ে নেয়া ফটোগ্রাফি!!

in Incredible India11 months ago
IMG_20230728_120444_174.jpg

সুন্দর একটা কর্মব্যস্ততার দিন শেষ করেই! আমাদের জীবনে আসে শান্ত নিরব একটা বিকেল বেলা! বিকেল বেলার মুহূর্ত অনেকেই অনেক ভাবে কাটিয়ে থাকে! শিশুরা কাটিয়ে থাকে খেলাধুলা করে! যুবকরা কাটিয়ে থাকে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে! আর বৃদ্ধ বয়সি যারা আছেন,, তারা কাটিয়ে থাকে চায়ের দোকানে তার সমবয়সী মানুষদের সাথে গল্প গুজব করে! আমিও ঠিক তার ভিন্ন কিছু নই,, আমিও চেষ্টা করি বিকেল বেলাটাকে খুব সুন্দর করে পার করতে।

শেষ বিকেলের আলোয় কিছু কুড়িয়ে নেয়া ফটোগ্রাফি

IMG_20230728_120446_773.jpg
IMG_20230728_120441_185.jpg

গোধূলি লগ্ন কখন যে আসে,, কখন আবার ফুরিয়ে যায়!
কি করলে বলো সারাদিন আমি তাকে,, দেখতে পাওয়া যায়!
আহ তুমি কি দেখেছ,, কত সুন্দর গোধূলি এই লগ্ন!
চলনা আমরা দুজন হয়ে,, যাই তাতে শুধু মগ্ন!

এই গোধূলি লগ্নে
তোমার পরশে জুড়িয়ে গেল আমার প্রাণ!
তুমি আছো আমার জীবনে,,
তাই চারিধারে আজ আনন্দেরই বান!

আজি আমি এই গোধূলি লগ্নে,, ডেকে বলছি বারেবার!
তুমি এত কেন সুন্দর,, এত কেন সুন্দরী,,
ওগো গোধূলি লগ্ন আসলে তুমি কার!

আমি গোধূলিকে খুব ভালোবাসি,
তাইতো আমি প্রতিনিয়ত ছুটে আসি!
গোধূলির কাছে বারে বার!

IMG_20230728_120428_940.jpg
IMG_20230728_120426_715.jpg
IMG_20230728_120423_989.jpg

গোধূলি বেলাতে বারবার বলতে ইচ্ছে করে,,, ওগো গোধূলি বেলা তুমি প্রতিদিন নিয়ম করে একবার এসো আমার জীবনে! আমি তোমাকে বারবার আলিঙ্গন করব আমার এই প্রাণে

গোধূলি বেলার সময়টা আসলে খুবই সুন্দর! বিশেষ করে গতকালকে দিনটা তেমন একটা ভালো যায়নি! বিশেষ করে পারিবারিক একটা কারণে মনটা খুব খারাপ ছিল! কিন্তু হঠাৎ করেই বিকেল বেলায় খুব আগ্রহ মনে নিয়ে একটু ঘুরতে বেরিয়ে পড়লাম! মনটা কেন যেন আনসান করছিল,, বারবার ভাবছিলাম হয়তোবা প্রকৃতির কাছে গিয়ে নিজের কষ্টটাকে,,, একটু হলেও দূর করতে পারবো।

যেমন ভাবা তেমনি কাজ! বাড়ি থেকে বেরিয়ে পড়লাম,, বেরিয়ে পড়ার পরেই সামনে দেখলাম অসম্ভব সুন্দর ধান ক্ষেত! দেখেই মন জুড়িয়ে গেল! এই সময়ে সাধারণত ধানক্ষেত করা হয় না আমাদের এদিকে! কিন্তু এবারে পর্যাপ্ত পরিমাণে পানি না থাকায়! অসম্ভব সুন্দরভাবেই কৃষকেরা আবারও তাদের জমিনে ধান চাষ করেছে! গাছগুলো দেখে এমনিতেই মনের মধ্যে একটা প্রশান্তি চলে আসলো। একটু লক্ষ্য করে দেখলাম ধান গাছের মধ্যে শিশির কণা পড়তে শুরু করেছে! যদি ও খানিকক্ষণ আগেই বৃষ্টি হয়েছিল! তাই ভেবে নিয়েছিলাম হয়তো বৃষ্টির ফোঁটা,,, কিন্তু দেখতে খানিকটা শিশির কণার মত মনে হচ্ছিল।

IMG_20230728_120439_061.jpg

ধানক্ষেতের মাঝখান বরাবর গিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলাম! গোধূলি বিকেল বেলার সামান্য ঠান্ডা হাওয়া আমার মনটাকে স্পর্শ করে গেল। বারবার কেন জানি মনে হচ্ছিল! এই তো এখনই মনটা ভালো হয়ে গেছে! আকাশের দিকে তাকিয়ে দেখি,, পাখিরা নিজেদের বাসায় ফিরে যাচ্ছে।

IMG_20230728_120436_827.jpg
IMG_20230728_120434_075.jpg
IMG_20230728_120432_158.jpg

মেঘেরা উড়ে উড়ে বেড়াচ্ছে! সূর্যমামা একটু একটু করে ডুবে যাচ্ছে! ওখানে খানিকটা সময় পার করলাম! এরপরে রাস্তায় উঠে এলাম, রাস্তার আরেক পাশে দেখতে পেলাম কিছুক্ষণ আগেই কৃষকেরা ধান গাছ রোপন করে গেছে! দেখতেই অসম্ভব সুন্দর লাগছিল! আকাশের দিকে তাকিয়ে দেখি আকাশের রং পরিবর্তন হয়ে গেছে। যেটা দেখে মনটা আরো বেশি ভালো হয়ে গেল! সারাদিনের কর্মব্যস্ততার কথা হঠাৎ করেই ভুলে গেলাম! হঠাৎ করেই নিজের মধ্যে আবারো ভাল লাগা কাজ করলো।

আমার এই ভালোলাগার কিছু ফটোগ্রাফি আমি আপনাদের সাথে শেয়ার করছি! গোধূলি লগ্ন কে আমি খুব ভালোবাসি,, তাই হয়তো বারবার আমি গোধূলির কাছে ফিরে আসি! বারবার সেই সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করি।

আজ আর লিখছি না! সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

DeviceName
Androidvivo Y20G
Cameratriple camera 1:2.2-2 2.4 asph
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@rubina203
Sort:  

অসাধারণ আপু আপনার তোলা বিকেল বেলা ও গোধূলি লগ্নের ছবিগুলো। আমি মুগ্ধ হয়ে গেছি প্রকৃতির এই অসম্ভব সুন্দর রঙের খেলা দেখে।আমি ঢাকায় থাকি আমার প্রকৃতি সৌন্দর্য্য উপভোগ করতে চাইলে যেতে হবে অনেক দূরে। যা সবসময় হয়ে উঠে না কর্মব্যস্ততার কারণে। আপনারা খুবই ভাগ্যবান এতো সুন্দর পরিবেশের মাঝে থাকেন। আর ইচ্ছে হলেই বেরিয়ে আসতে পারেন। ধন্যবাদ আপু।

 11 months ago 

জ্বী আপু আমার যখনই মনটা খারাপ থাকে! তখন আমি প্রকৃতির কাছে গিয়ে খানিকটা সময় কাটিয়ে আসি,,, আমার মনটা এমনিতেই ভালো হয়ে যায়! অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 11 months ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। বিকেল বেলা আমি আমার বন্ধুদের সাথে আড্ডা দিয়ে সময় কাঁটাই বেশ ভালো লাগে আমার।

 11 months ago 

দুর্দান্ত হয়েছে গোধূলি লগ্নের ফটোগ্রাফি গুলো আসলে প্রাকৃতিক সৌন্দর্যে মন ছুয়ে যায় নিজের অজান্তে মনের আড়ালে। পরিবারে অনেক সমস্যাই থাকে‌ । এই সমস্যার কারণে কিছু সময় আমাদের মন খারাপ থাকে। তবে যদি আমরা প্রাকৃতিক সৌন্দর্যের দিকে তাকিয়ে একটু অনুভব করতে পারি তাহলে অনেকটাই মন ভালো হয়ে যায়। কতই না সুন্দর করে সৃষ্টি করেছেন সৃষ্টিকর্তা এই প্রাকৃতিক সৌন্দর্যগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ গোধূলি লগ্নের দুর্দান্ত এই ফটোগ্রাফি গুলো আমাদের কাছে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61536.69
ETH 3445.53
USDT 1.00
SBD 2.50