ঘোরাঘুরি করার কিছু সময়।

in Incredible India5 months ago (edited)

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই, আশা করি সবাই ভাল আছেন,
আপনাদের দোয়াতে আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি, আপনাদের সাথে আবারো নতুন একটি পোস্ট নিয়ে চলে আসলাম।

আজকের সকালে প্রতিদিনের মতো প্রাইভেট শেষ করে একটু বাহিরে বাহির হলাম হাঁটাহাঁটি করার জন্য, যেহেতু রমজান মাস আজকে আবার তারাবির নামাজ পড়াইতে হবে তাই বেশি দূর গেলাম না, বাসার পিছন দিক দিয়ে একটি গলি আছে ওইখান দিয়ে ঘুরে আসলাম, আসার সময় এইক বড় ভাইয়ের সাথে দেখা হল তার সাথে কথা বলে বাসার দিকে চলে আসলাম।

IMG_20240321_152332_378.jpg
বাসায় আসার সময় দেখি আম্মু এবং ছোট ভাই তারা বাইরে যাবে ডাক্তারের কাছে, তখন রাস্তা থেকে আমি চাবি নিলাম ঘরে, আমার ছোট ভাই তার নাম ইব্রাহিম, দুষ্টুমি করে অনেক একাই পুরা বাসার সবাইকে পাগল বানিয়ে দেয়, কারো কথা শোনে না যা বলবে তাই করে দিতে হবে, না করে দিলে পাগলামি শুরু হয়ে যায়।

IMG_20240321_152152_656.jpg
তখন আম্মু এবং ছোট ভাই ডাক্তারের ওখানে গেল আমি তখন বাসায় একা ছিলাম, তখন ঘরে বসে বসে কিছুক্ষণ কোরআন তেলাওয়াত করলাম, যেহেতু আজকে নামাজ পড়াইতে হবে ওই চিন্তায় অন্য কিছু করতে মনে চাচ্ছিল না, কোরআন শরীফ প্রায় 12 টা পর্যন্ত পড়েছিলাম পড়া শেষ করে গোসল করে মসজিদে জাওয়ার জন্য রওনা দিলাম।

IMG_20240321_152301_784.jpg
নামাজ শেষ করে বাসার দিকে আসতে ছিলাম তখন এলাকার এক দাদি হয় সে আবার আমাকে চেনেন তিনি আমাকে বললো কালকে তুমি নামাজ পড়িয়েছ,তখন বললাম হুম আমি পড়াইছি, আসলে ওই আমার বন্ধু হয় তো ওরে আমি আগে থেকে চিন্তাম তাই আরকি যাওয়ার সময় আমাকে বলে গিয়েছিল তাই আমি পড়াই ছিলাম।

IMG_20240321_152213_758.jpg
এটা সেই জায়গা যেখানে মহিলারা নামাজ পড়ে, এই জায়গাটা আমাদের বাসার সামনে, মূলত আমরা সরকারি জায়গায় থাকি, যারা সরকারি চাকরি করে তারা সবাই এই এলাকায় থাকে, যখন চাকরি শেষ হয়ে যায় তখন তারা চলে যায় এবং ওই ঘর টি ভেঙ্গে দেয়, তেমনি আমাদের বাসার সামনে একটি ঘর ছিল যখন তাদের চাকরি শেষ হয়ে যায় তখন ওই ঘর টি ভেঙ্গে দে, এই এলাকার ভিতরে এই প্রথম বার মহিলাদের জন্য নামাজের ব্যবস্থা করেছি, তাও করতো না আমাদের এখানে যে দায়িত্ব আছে তার সাথে অনেক ঝামেলা করার পর এই ব্যবস্থা করে হয়েছে।

IMG_20240321_152152_656.jpg
তারপরেও শুধু করার অর্ডার দিছে, কিন্তু তারা করে দেয়নি, তারপরে এলাকার সব মহিলারা এবং পুরুষরা মিলে সিদ্ধান্ত নিল যে আমরা সবাই যতটুকু পারি দিয়ে করে নিব, তখন সবাই কিছু হলো দিল কেউ বাদ থাকলো না, তারপর এ ব্যবস্থা করা হয়েছে, তারপর একটু সমস্যা আছে দুই দিন ধরে বৃষ্টি এর কারণে ভিতরে পানি পড়ে, আজকে আবার কয়েকজন মিলে সিদ্ধান্ত নিল উপর দিক থেকে মোটা ত্রিপল দিয়ে ঢেকে দিবে ভিতরে যেন না পানি পড়তে পারে।

IMG_20240321_175026_911.jpg
আজকে সারা দিন ঠিক ছিল চেয়ে ছিলাম বিকালে একটু বাহিরে যাব, আজকের পড়া টি তাড়াতাড়ি হয়ে গিয়েছিল , এতদিন পড়া লাগতো ১৫ বা ১৬ পৃষ্টা করে, আর আজ থেকে পড়া লাগবে ৮ অথবা ১০ পিষ্ট করে, তাই ওই হিসাবে আজকে পড়া কম ছিল তাই তাড়াতাড়ি হয়ে গেছে, তিনটার পর থেকে দেখি আকাশে অনেক পরিমাণ মেঘ জড়ো হয়েছে, তাই আর বাহিরে যেতে পারলাম না।

IMG_20240321_191644_694.jpg
তাকে কিছুক্ষণ পর থেকে অনেক পরিমাণ মিষ্টি হওয়া শুরু হলো আর আমার বাহিরে যাওয়া হলো না।

আজকের মত আমার পোস্ট এখানেই শেষ, আপনাদের সাথে আবারো নতুন একটি পোস্ট নিয়ে দেখা হবে, এই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

TQ.png

20240317-071158_1.png

DeviceName
AndroidTceno
Camera13M DUAL camera
LocationDhaka, Bangladesh 🇧🇩
Short by@rjabdullah
Sort:  
 5 months ago 

প্রথমেই আপনাকে স্বাগতম খুব সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছেন,, আপনার ভাইয়ের দুষ্টামির কথা শুনে ভীষণ ভালো লাগলো ছোট বাচ্চারা এমনই হয় বাড়ি ঘর এবং সবাইকে একদম পাগল করে রাখে।
আবার দেখবেন যখন বাসায় থাকবে না তখন চারিদিকে কেমন জানি তখন আবার ভালো লাগবে না।। ধন্যবাদ খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

এটাও ঠিক বলেছেন যখন না থাকে মনে হয় ঘরে মধ্যে খালি খালি লাগে।
আপনাকে অনেক ধন্যবাদ ভালো থাকবেন।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার মা ও ছোট ভাই ডাক্তারের কাছে যাচ্ছে এজন্য তাদের কাছ থেকে ঘরের চাবি নিয়ে আসলেন।

আপনার ভাষ্য মতে আপনার ছোট ভাই খুব দুষ্টু, আর সেটা দেখেই বোঝা যাচ্ছে। সত্যি বলতে আপনার ভাইয়ের স্টাইলটা কিন্তু পছন্দ হয়েছে।।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ, ভালো থাকবেন শুভকামনা রইল।

Loading...
 5 months ago 

আপনি প্রাইভেট শেষ করে কিছু সময় বাহিরে ঘোরাঘুরি করেছেন এবং নামাজ পড়েছিলেন নামাজ পড়ে আসার সময় আপনার প্রতিবেশী তাদের সাথে দেখা হয় এবং তার সাথে কিছু কথাবার্তা বলেন এবং আপনার ওখানে দেখতে পেলাম একটা পদ্মা ব্যবস্থা করে মহিলাদের নামাজের ব্যবস্থা রয়েছে এটা খুবই ভালো লেগেছে কারণ যেহেতু রমজান মাস তাই মাসে ইবাদত বন্দেগী সময় যাই হোক এই বিষয়টা দেখে আমার খুব ভালো লাগলো তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর দিনলিপি উপহার দেয়ার জন্য ভালো থাকবেন

 5 months ago 

এই পোস্টটি পড়ার জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ, ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল।

 5 months ago 

আমার মন্তব্য টা পড়ে রিপ্লে করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আবারও।

 5 months ago 

আপনার জন্য শুভকামনা রইল, ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্য টা পড়ে রিপ্লে করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59347.70
ETH 2534.40
USDT 1.00
SBD 2.47