অনেক দিন পরে আগের মাদ্রাসায়ে গেলাম ঘুরতে।

in Incredible Indialast year

আসসালামু আইলামকুম,
কেমন আছেন।

পনের রোজার দিন আমার আগের মাদ্রাসায় গিয়ে ছিলাম,বাসা থেকে বাহির হয়ে ছিলাম, সকাল দশ টার সময়, প্রথমে বাসা থেকে বাহির হয়ে আমার এক বন্ধুকে ফোন দিয়ে ছিলাম, আমার সাথে যাওয়ার জন্য।

পরে ওই বলল যে ওর মার সাথে ওর ছোট ভায়ের মাদ্রাসায় যাবে, পরে আমি একা একা মাদ্রাসার দিকে গেলাম, পথমে আমি সৈনিক ক্লাব থেকে গারিতে উঠলাম, ওই খান থেকে মাদ্রাসয় যাইতে সময় লাগে বিশ মিনিটের মতো।

IMG_20221124_132859.jpg

কিছুক্ষণ পরে বাস থেকে নামলাম খিল খেত, রিক্সায় উঠলাম বাস থেকে নেমে, ওই খান থেকে আবার যাইতে লাগে বিশ মিনিট, পরে মাদ্রাসার সামনে নামলাম, দেখ লাম ওনেক ছাত্ররা আমাকে দেখে ছালাম দিল,ওনেক দিন পরে দেখাহলো তাই।

পরে ওই খান থেকে সবাই আমাকে ধরে হুজুরের কাছে নিয়ে গেল,হুজুরের সাথে দেখা করলাম, কথা বললাম পরে বলল, বড় হুজুরের সাথে দেখা করতে,পরে আমি বড় হুজুরের সাথে দেখা করলাম, হুজুর অনেক খুশি হলেন।

IMG_20230407_153552.jpg

ওই খান থেকে আমি পরে পাঁচ তালায় গেলাম, সব ছাত্রদের সাথে দেখা করলাম, তার কিছুক্ষণ পরে আযান দিল, তার কিছুক্ষন পরে এক সাথে গোসল করলাম , পরে নামায পরলাম,তার পরে ছয় জন্য বন্ধুরা মিলে ঘুরতে গেলাম।

ঘুরা ঘুরে করে মাদ্রাসায় আসলাম, তিন টার দিকে, এসে সবাই মিলে মাদ্রাসার সাদে গেলাম, তখন এক সাথে গল্প করলাম, পরে আযানের সময় হলো, পরে তিন তালায় গেলাম,তার কিছুক্ষণ পরে আছরের আজান দিল,নামাজ পরলাম।

Snapchat-1826326260.jpg

কিছুক্ষণ পরে আমাকে বড় হুজুর ডাক দিল, তখন আমি তিন তালায় ছিলাম, বড় হুজুর বলল যে তারাবির পড়া শুনতে, ১৯ নাম্বার পারা ছিল,পরে পড়া শুনলাম,তার কিছুক্ষণ পরে বলল যে কই ভর্তি হবে রোজার পরে।

পরে আমি বললাম হুজুর এখন সিওর হই নাই কই ভর্তি হব, পরে হুজুর বলল যে এখন থেকে পড়া লেখা সুরু,তাই ভালো কোন মাদ্রাসায় ভর্তি হইতে, আমি বললাম যি, পরে বলল যে পাঁচ তালায যাইতে ইফতারের সময় হইছে।

IMG_20230407_183817.jpg

পরে আমি পাচ তালায় গেলাম, ইফতার করে নামাজ পরলাম, তার কিছুক্ষণ পরে হুজুর দের সাথে দেখা করলাম যে বাসাই যাব,হুজুররা বলল যে ভালো করে পড়া শুনা করতে, পরে ওই খান থেকে বাসার দিকে রওনা দিলাম।

TQ.png

DeviceName
AndroidXiaomi Redmi Note 10
Camera48Mp PDAF camera
LocationDhaka, Bangladesh 🇧🇩
Short by@rjabdullah
Sort:  
 last year 

অনেকদিন পর আপনার আগে যেখানে পড়তেন সেই মাদ্রাসায় ঘুরতে গিয়েছিলেন। এবং সেই মাদ্রাসায় ঘুরতে যাওয়ার পরে হুজুর আপনাকে জিজ্ঞেস করেছিল।

যে আপনি কোথায় ভর্তি হবেন তখন আপনি বললেন যে আপনি এখনো শিওর না। কোথায় ভর্তি হবেন বা ভবিষ্যতে পড়ালেখাটা কোথায় থেকে সম্পন্ন করবেন।

এরপর আপনি মাদ্রাসার মধ্যে ইফতার করলেন এবং ওখানে নামাজ পড়ে বের হলেন। আগের মাদ্রাসায় ঘুরতে যাওয়ার অভিজ্ঞতাটা বেশ ভালোভাবে উপস্থাপন করেছেন।
সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

Loading...

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69