হঠাৎ আজ মিস্ত্রি কাজে গিয়েছিলাম:

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন, সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি, সুস্থ আছি।

আজ আমি আপনাদের মাঝে নিয়ে এলাম। আজ অনেকদিন পর মিস্ত্রি কাজে গিয়েছিলাম। সেখানে কাটানো কিছু মুহূর্ত ও দৃশ্য।

img_1676950029289_1.jpg

আজ আমি অনেকদিন পর মিস্ত্রি কাজে গিয়েছিলাম আমি কিছুদিন যাবত একটু সমস্যার কারণে আমার এই ওয়েবসাইটে কাজ করতে পারিনি। একটু টাকার সমস্যায় থাকার কারণে বিভিন্ন কাজে গিয়েছিলাম। আজ ওই কাজগুলো বন্ধ থাকার কারণে আজ আমি মিস্ত্রি কাজে গিয়েছিলাম।

IMG_20230216_123223_035.jpg

আমি পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করে থাকি। কারণ আমার নিজের খরচ আমার নিজেকেই চালাতে হয়। তাই আমার কলেজ বা প্রাইভেট যেদিন বন্ধ থাকে। সেদিন করেই আমি কাজে যাই।

IMG_20230216_123212_735.jpg

এর আগে আমি বিভিন্ন ধরনের কাজ করে এসেছি। ও‌ গুলো কাজে সময় বেশি দেওয়া লাগে।সেজন্য ওগুলো কাজেই আমি এখন যাই না।যেদিন করে আমার কলেজ প্রাইভেট বন্ধ থাকে সেদিন করে আমি মিস্ত্রি কাজে যাই।

IMG_20230216_123253_058.jpg

আমি আজ সকাল আটটার সময় ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকাল ৯ঃ০০ টার সময় মিস্ত্রির কাজে উদ্দেশ্যে চলে যাই। যাদের বাড়িতে কাজে যাব তার বাড়ি যাইতে যাইতে দশটা বেজে গেল কারণ তার বাড়ি একটু দূরে ছিল তাই।

আমরা মোট তিনজন একসঙ্গে কাজে গিয়েছিলাম। কাজে যাওয়ার পর আমরা তিনজন যে পরিমাণ কাজ করতে পারবো সেই পরিমাণ বালু সিমেন্ট মিক্সার করলাম। একজন ওয়ালটা ভালোভাবেই ভিজিয়ে নিলাম।

IMG_20230216_124050_915.jpg

আরেকজন সিমেন্টের ঘোলা বানিয়ে ওয়ালে দিতে লাগলাম কারণ ওয়াল প্লাস্টার করার আগে সিমেন্টের খোলার দিয়ে নিতে হয় তাই ঘোলা ভালোভাবে দিতে লাগলাম।

IMG_20230216_123341_532.jpg

আরেকজন সিমেন্ট বালু মিক্সার করা শুরু করলাম। সিমেন্ট বালু মিক্সচার করা শেষ হলে। আমি দেখে নিলাম।সিমেন্টের ঘোলা ওয়ালে ভালোভাবে দেওয়া হয়েছে কি না।

IMG_20230216_123335_853.jpg

এভাবেই বেশ কিছু সময় আমাদের কাজ করতে কেটে গেল। তারপর আমাদের মধ্যে যে মিস্ত্রি ছিল সে অলরেডি প্লাস্টার করা শুরু করল।

IMG_20230216_124007_720.jpg

মোটামুটি আমরা তিনজনেই ওয়াল প্লাস্টার করতে পারি তবুও আমাদের মধ্যে যে একটু বেশি পারে তাকেই ওই কাজটা করতে দিলাম। কারণ কাজ একটু কম বেশি হলে। মালিক কথা শোনাবে সেজন্য। যাকে আমরা এই ওয়ালটি প্লাস্টার করতে বললাম।সে অল্প কিছু সময়ের মধ্যে ওয়ালটির কাজ শেষ করে ফেলল।

IMG_20230216_124125_330.jpg

আজকে আমাদের তিনজনকে দুইটি ছোট ছোট ওয়াল প্লাস্টার করতে হবে।সেজন্য আমরা কাজ কাজগুলো খুব তাড়াতাড়ি করতে শুরু করেছি।

IMG_20230216_123618_111.jpg

এভাবেই আমরা খুব মনোযোগ সহকারে কাজ করতে শুরু করছি। অলরেডি একটি ওয়াল প্লাস্টার করা শেষ হয়ে গেছে। তারপর আমরা আরেকটি ওয়ালের কাজ শুরু করলাম। বেশ কিছু সময় কাজ করার পর ওই ওয়ালটার কাজও শেষ হয়ে গেল।

IMG_20230216_123701_444.jpg

আমরা এই ছোট দুটি ওয়াল মালিকের কাছ থেকে চুক্তি হিসেবে নিয়েছিলাম।তাই ওয়ালের কাজ শেষ হওয়ার সাথে,সাথে। আমরা তিনজনেই হাতিয়ারগুলো ভালোভাবে পরিষ্কার করে নিয়ে। বাড়িতে যাওয়ার জন্য রওনা দিলাম।

অবশেষে আমরা তিনজন বাড়িতে পৌঁছে গেলাম। আমাদের তিনজনের বাড়ি একসাথেই ছিল। আমরা তিনজনেই পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করে থাকি। আমাদের তিনজনের মধ্যে আমরা দুজন একসঙ্গে পড়ালেখা করি। তাই আমাদের কোন কাজে কোন সমস্যা হলে আমরা দুজনেই মিলে কাজটি সমাধান করি।

আজ এই পর্যন্ত বন্ধুরা,
আবার দেখা হবে আপনাদের সাথে। অন্য কোনদিন, অন্য কোন প্রসঙ্গ নিয়ে। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। এই কামনা করে আজকের লেখা এখান থেকেই আমি শেষ করলাম।

Sort:  

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines for March 2023
Curated by - @heriadi

Loading...
 last year 

অনেক ভালো লাগলো কেননা আপনি লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য নিজের খরচ বাহির করার জন্য সৎপথে উপার্জন করার জন্য প্রচেষ্টা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক মূল্যবান একটি পোস্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন কেননা আজকাল মানুষ এই টাকার জন্য লেখাপড়া ছেড়ে দিয়ে চলে যায় কিন্তু আপনার এই পোস্ট সম্পূর্ণ ব্যতিক্রম।

 last year 

আসলেই আপনার পোস্ট করে খুবই ভালো লাগলো। আপনার পড়াশোনার পাশাপাশি কাজ করেন, এই জিনিসটা যেনে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগলো।

আজকে সারাদিন অনেক খাটুনি করেছেন অনেক কাজ করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।এভাবেই একটু একটু করে এগিয়ে যান ইনশাল্লাহ জীবনে সফল হতে পারবেন, কারণ যারা জীবনে কঠোর পরিশ্রম করে, তারা কোন একদিন সফলতার মুখ দেখতে পায়।

আপনার শত ব্যস্ততার মাঝেও, আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন, অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টে এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 last year 
  • আমি পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করে থাকি। কারণ আমার নিজের খরচ আমার নিজেকেই চালাতে হয়। তাই আমার কলেজ বা প্রাইভেট যেদিন বন্ধ থাকে। সেদিন করেই আমি কাজে যাই।

পড়াশোনার পাশাপাশি নিজে পরিশ্রম করে নিজের খরচ নিজেই বহন করছেন। বিষয়টি জেনে খুবই ভালো লাগলো। স্পষ্ট বুঝতে পারছি যে আপনি একজন পরিশ্রমী মানুষ। কাজ যেটাই হোক না কেন, পরিশ্রম করলে সেই সফলতা আসবেই ইনশাআল্লাহ। আপনি খুব সুন্দর ভাবে আমাদের সামনে আপনার কাজের বিষয়ে অবগত করলেন, ভালো থাকবেন।

 last year 

আপনার পুরো পোস্টটি পড়ে বুঝলাম,আপনি কোনো কাজকেই ছোট মনে করেন না। প্রত্যেকটা মানুষের ভাবনাই এমন হওয়া উচিত। হাত গুটিয়ে বসে না থেকে কিছু একটা শুরু করা দরকার। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64742.19
ETH 3169.80
USDT 1.00
SBD 2.55