এলোমেলো ফটোগ্রাফি:

in Incredible India2 years ago

হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন, সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে ভালো আছি, সুস্থ আছি।

আজ আমি আপনাদের মাঝে নিয়ে এলাম হঠাৎ বড়ই খাওয়ার ইচ্ছা সম্পর্কে বিস্তারিত।

img_1677253151819.jpg

আজ সকালে হঠাৎ বড় ভাই ফোন করে বাসায় ডাকলো বড়ই খেতে। তার বাসায় অনেকগুলো বড়ই গাছ রয়েছে মিষ্টি টক দুই রকমের বড়ই গাছ রয়েছে।

IMG_20230224_092121_773.jpg

আমার মিষ্টি বড় খেতে খুবই ভালো লাগে।তাই ভাবলাম দুপুরে খাওয়া-দাওয়ার পর বড়ই খেতে যাব শরীরটা বেশি ভালো না তিন-চার দিন থেকে জ্বরে আক্রান্ত রয়েছি। বাড়ি থেকে বের হওয়া হয় না তাই ভাবলাম যে একটু ঘুরেও আসব বড়ই খেয়ে আসব।

IMG_20230224_093553_347.jpg

দুপুরে খাওয়া দাওয়ার পর বাইরে বাইরে উদ্দেশ্যে রওনা দিলাম। পিছন ফিরিয়ে দেখি আমার বাড়ির ছোট বিড়ালটি আমার পিছন পিছন আসতেছে।
ভাবলাম যে, ও কিছুদূর গিয়ে আবার বাড়িতে ফিরে যাবে। কিন্তু না আমার ভাবনাটা মিথ্যা ছিল।

IMG_20230224_111125_342.jpg

সে দেখি আমার পিছন পিছন চলে আসতেছে। আমি বিড়ালটি কে আবার আমার বাড়িতে রেখে আসলাম। ওকে নিয়ে গেলে যদি ও হারায় যায় সেই ভয়ে। কিন্তু ও দেখি আমার পিছন পিছন আসে।

IMG_20230224_111046_837.jpg

ও একাই ঘরের মধ্যে থাকতে চাইতেছে না। তাই ওকে নিয়ে গেলাম। অবশেষে আমরা দুজনেই ভাইয়ের বাড়িতে পৌঁছে গেলাম।

বড়ই গাছটি বেশ বড় হওয়ার কারণে বড়ই পারার জন্য আমি একটা কোটা নিলাম।

IMG_20230224_093550_516.jpg

এবং ২-৩ জন ছোট ছেলেকে ডেকে আনলাম। জাল ধরার জন্য। কারণ বড়ই গুলো মাটিতে পড়লে সব ফেটে যাবে। বড়ই গুলোতে ময়লা ভরতে পারে সেই জন্য। জাল ধরিয়ে বড়ই পাড়ার ব্যবস্থা করলাম।

IMG_20230224_093438_489.jpg

আমি ওদেরকে জাল ধরতে দিয়ে বড়ই পারা শুরু করলাম। বড়ই গাছে কোটা দিয়ে গাঙ দেওয়ার সঙ্গে সঙ্গে অনেকগুলো বড়ই গাছ থেকে পড়ে যায়। কারণ বড়ই গুলো সব পেকে গেছে সেজন্য।

IMG_20230224_093738_273.jpg

এভাবে আমি বেশ কিছু বড়ই পারলাম। এবং যাদেরকে জাল ধরার জন্য নিয়ে আসলাম। তাদেরকে কিছু বড়ই খেতে দিলাম।

IMG_20230216_131238_523.jpg

বাকিটা আমি আমার সঙ্গে নিয়ে আসলাম। বড়ই গুলো খেতে খুবই সুস্বাদু ও মজাদার।

আজ এই পর্যন্ত বন্ধুরা,

আপনাদের সাথে আবার দেখা হবে ।অন্য কোনদিন,অন্য কোন প্রসঙ্গ নিয়ে আপনারা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

Sort:  
Loading...
Congratulations!
This post has been upvoted through steemcurator07.
We support quality posts anywhere and any tags.
Curated by : @lhorgic

TEAM 4 CURATORS

Thanks for the support.

 2 years ago 

বড়ইয়ের কালার টা সত্যিই অসাধারণ, হালকা টক বড়ইগুলো আমার খুব ভালো লাগে, বিশেষ করে গ্রাম গঞ্জে বড় বড় বড়ই গাছ বেড়ে ওঠে সেগুলো। আপনার বড়ই পেরে খাওয়ার বিষয়টি বেশ ভালোই লাগলো।

বিড়ালটি আমার কাছে খুবই ভালো লাগলো। মনে হয় আপনাকে খুব ভালোবাসে, তাই আপনার পিছু ছাড়ে না। বিড়ালের প্রতি ভালোবাসা থাকা ভালো। খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার পোস্টে এত সুন্দর কমেন্ট করার জন্য। এবং আমাকে এত সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার বরইয়ের ফটোগ্রাফি দেখে জিভে জল চলে আসলো। লবন মরিচ মাখিয়ে এ বরই খেতে খুবই অসাধারণ। বরই যেহেতু টক জাতীয় ফল বরইয়ের মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে ।এবং অন্যান্য ভিটামিনের রয়েছে যেটা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। আর দোয়া করি সৃষ্টিকর্তা খুব তাড়াতাড়ি আপনাকে সুস্থ করে দিক।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটে এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার বড়ই খাওয়া দাওয়াত রইলো আমার বাসায় এসে খেয়ে যাইয়েন।

অনেক সুন্দর উপস্থাপনা হয়েছে ভাই।

পাকা মিষ্টি বরই খেতে আমারও খুব ভালো লাগে।তবে আমি টক বরই লবণ আর মরিচের সাথে মিশিয়ে খেতেও খুব ভালোবাসি।

আপনি আপনার পারা বরই ছোট ছেলেদের কেতে দিয়েছেন জেনে খুব ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টে এত সুন্দর কমেন্ট করার জন্য। আশা করি আপনাদের মাঝে আরো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61830.18
ETH 2457.48
USDT 1.00
SBD 2.54