দু-হাজার চব্বিশ

in Incredible India8 months ago (edited)

কেমন আছেন বন্ধুরা? আমি সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ভালোই আছি। আজ আমি আপনাদের মাঝে “দু-হাজার চব্বিশ” শীর্ষক আমার একটি লিখনি উপস্থাপন করলাম। তাহলে শুরু করা যাকঃ-

Gold and Black Simple Happy New Year 2024 Instagram Story.jpg

(ক্যানভা দিয়ে ইডিট করা)

আজ এক জানুয়ারি দু-হাজার চব্বিশ। বছরের প্রথম দিন। সবকিছুকে পেছনে ফেলে নতুন বছর বরণ করেছে সারাবিশ্বের সকল মানুষ। নতুন এই বছরে সকলের প্রতি রইলো আমার শুভকামনা। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। শুভ নববর্ষ।

আজ মনে হচ্ছে মহূর্তেই যেন দু-হাজার তেইশ আমার জীবন থেকে হাড়িয়ে গেলো। পাওয়া না পাওয়ার এই বছরে আমার অন্যতম প্রাপ্তি হলো স্টিমিট প্লাটফর্মে একজন ব্লোগার হিসেবে কাজ শুরু করা। আরো একটি অন্যতম প্রাপ্তি হলো ইনক্রিটিবল ইন্ডিয়া কমিউনিটিতে যুক্ত হতে পারা।

এই কমিউনিটির আমি একজন গর্বিত সদস্য। কারণ কমিউনিটির কর্ণধার এ্যাডমিন ম্যম একজন সৎ এবং পরিশ্রমি মানুষ। সততার ক্ষেত্রে তিনি কাউকে এক চুলও ছাড় দেন না। তাছাড়াও কমিউনিটির সকল মডারেটরবৃন্দ এবং সকল ইউজার অনেক ফ্রেন্ডলি।

প্রত্যেকেই যে যার যায়গা থেকে সঠিক নিয়মে কাজ করে এবং অন্যদেরও কাজ করতে উৎসাহিত করে। তাই ইনক্রিটিবল ইন্ডিয়া কমিউনিটির সদস্য হিসেবে আমি গর্ববোধ করি।

কমিউনিটিতে শুরুর দিকে বেশ ভালোভাবেই কাজ করেছি। মাঝখানে কিছু সময় গ্যাপ হয়ে গিয়েছিলো। কিন্তু পরবর্তীতে আবার ফিরে এসেছি। সবাই সাপোর্টও দিয়েছে। তাই দু হাজার চব্বিশ সালে নতুন পরিকল্পনা নিয়ে আমি আবারও এগিয়ে যেতে চাই। কমিউনিটিতে আমার পার্টিসিপেশন আরো বাড়াতে চাই।

pexels-startup-stock-photos-212286.jpg
source

দু-হাজার তেইশ এখন আমার কাছে অতীত। জানি এবছর আমার কাজের অনেক চাপ ছিলো। কাজের চাপে হয়তো অনেক কিছুই পূরণ হয়নি। কিন্তু নতুন বছরে সব কিছুকে ছাপিয়ে আমি নিজেকে সময় বেশি দিতে চাই।

যদিও গতবছর যে খুব খারাপ কেটেছে সেটা বলবো না। অনেক কিছু জিনিস না চাইতেই পেয়েছি এবছরে আমি। ভালো মন্দ সব মিলিয়ে দারুণ ছিলো আমার কাছে দু-হাজার তেইশ।

আমার সবথেকে বাজে একটি অভ্যাস হলো পরিকল্পনা ছাড়া যেকোন কাজ করা। তাই আমি নতুন বছরে এই অভ্যাসটি ত্যাগ করতে চাই। যেকোন কাজ শুরু করার আগে পরিকল্পনা করতে চাই। সেই অনুযায়ী এগোতে চাই।

অনেকেই আবার আমাকে বলে যে পরিকল্পনা করে নাকি কোন কিছু হয় না। হুট করেই অনেক কিছু হয়ে যায়। প্রত্যাশার বাইরেও বেশি কিছু হতে পারে। তাই নাকি সাহস করে কাজে ঝাপিয়ে পরতে হয়।

কিন্তু আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি জীবনে পরিকল্পনা থাকা অত্যন্ত জরুরী। পরিকল্পনা ছাড়া কখনই সঠিক রাস্তায় পথ চলা সম্ভব নয়।

এবার আসি আমার লিখা প্রসঙ্গে। আমি খুব একটা ভালো লিখি না। তা হয়তো আপনারা আমার লিখা পড়েই আন্দাজ করতে পারেন। অনেকে আমার পোষ্টে কমেন্ট করেন। সময়মতো রিপ্লাই করতে পারি না, সেজন্য আগেই ক্ষমা প্রার্থনা করছি। তবে আমি প্রতিনিয়ত নিজের লেখার ইমপ্রুভ করার চেষ্টা করছি।

pexels-ketut-subiyanto-4559592.jpg
source

জানিনা কতটুকু করতে পারছি কী না? তবে গুণীজনের কাছ থেকে শুনেছি প্রতিদিন দশ লাইন করে লিখার অভ্যাস করো। এমনি লিখা ঠিক হয়ে যাবে। আমিও সেরকম করার চেষ্টা করছি। সেই সাথে লিখা ভালো করতে হলে অন্যের লিখা পড়া জরুরী। সেটিও প্রতিনিয়ত করে যাচ্ছি। কম বেশি সময় নিয়ে অন্যের লিখা পড়ে যাচ্ছি। নতুন নতুন অনেক কিছুই শিখছি।

গতকাল থার্টি ফাস্ট নাইট উপলক্ষে আমার তেমন কোন পরিকল্পনাই ছিলো না। কারণ কাজের চাপ। কাল ক্লোজিং করতে হয়েছিলো। যদিও ফোনকলে একটি পিকনিকে দাওয়াত পেয়েছিলাম, কিন্তু এতটাই ক্লান্ত ছিলাম যে সেখানে যাওয়া হয়নি। রাত এগারোটার দিক আমার কর্মস্থল থেকে সব হিসাবে বুঝিয়ে দিয়ে বের হয়েছিলাম।

বের হয়ে দেখি রাস্তায় খুব একটা লোক নেই। তাই হেটে বাসায় গিয়েছিলাম। বাসায় যেতে যেতে খেয়াল করলাম কিছু বিল্ডিং এর ছাদে পিকনিক হচ্ছে। সবাই অনেক হৈ-হুল্লোড় মজা করছে। তাদের মজা দেখে আমিও মুচকি মুচকি হেসেছি।

আসুন নতুন বছরে নতুন করে সবাই সবকিছু শুরু করি। পুরনো সব ভুলে নতুন উদ্যোমে সামনের দিকে এগোই। আশা করি গত বছর যেসকল অপ্রাপ্তি ছিলো তার সবগুলো এবছর পূরণ হবে আমার এবং সকলের। সবাইকে আবারো নতুন বছরের শুভেচ্ছা। হ্যাপি নিউ ইয়ার।

আজ আর নয় বন্ধুরা, ভালো থাকবেন সবাই।

Sort:  
Loading...
 8 months ago 

নতুন বছর এর শুভেচ্ছা রইলো। আপনার আজকের এই লেখাটা কিছুটা অন্যরকম লেগেছে। আর সত্যি বলতে বেশ,ভালোও লেগেছে।
যেকোন কাজ এর জন্য সময়োপযোগী ও সঠিক পরিকল্পনা অবশ্যই জড়িত। পরিকল্পনা বিহীন যে কিছু হয় ন াএমন না।তবে সেটা খুবই কম।
চমৎকার একটা লেখা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

সবার প্রথমে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা আপনার জন্য। পরিকল্পনা করে কোনো কাজ করলে তাতে সফল হওয়ার সুযোগ বেশি থাকে। তাই আমাদের প্রত্যেকেরই উচিত যেকোনো কাজ শুরু করার পূর্বে সে কাজটিকে নিয়ে পরিকল্পনা করা এবং সেই পরিকল্পনাকে কাজের ক্ষেত্রে বাস্তবায়ন করা।

 8 months ago (edited)

@rakibal

প্রথমেই নতুন বছরের শুভেচ্ছা। 🎉 Happy New year.🎉🎉

অবশ্যই আপনি নিজেকে যেন সময় দিতে পারেন এটাই প্রার্থনা করি। কারণ একঘেয়েমি জীবন সত্যিই বিরক্তিকর একটা সময় নিজেকে অনেক বেশি ক্লান্ত মনে হয়।

তবে মডারেটর রুবিনা আপু আপনাকে কিছু তথ্য দিয়েছেন, আশাকরি আপনি ঐ বিষয়ের দিকে একটু খেয়াল রাখবেন। আপনার আগামী দিন শুভ হোক ।

 8 months ago 

প্রথমেই আপনাকে ও আপনার পরিজনকে ২০২৪ এর শুভেচ্ছা জানাই। সত্যি বলেছেন জীবনে পরিকল্পনার বিকল্প কিছু নেই। ২০২৪ যেন ভালো ভাবে কাটে সেই পরিকল্পনা করে তা ধরে এগিয়ে যেতে হবে।

সবার জন্য ২০২৪ অনেক অনেক ভালো কাটুক এই কামনা করি।

ধন্যবাদ নতুন বছরের প্রথম দিনে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59281.73
ETH 2525.99
USDT 1.00
SBD 2.47