আমি বৃষ্টি ভালোবাসি

in Incredible India15 days ago

কেমন আছেন বন্ধুরা? আল্লাহ্‌র অশেষ মেহেরবানীতে আমি সুস্থ্য এবং ভালো আছি। সুস্থ্যতা আল্লাহ্‌ তা’লার সবচেয়ে বড় নিয়ামত। আর এই নিয়ামত পেয়ে আমি অনেক খুশি।

আজ আমি আপনাদের মাঝে “আমি বৃষ্টি ভালোবাসি” শীর্ষক একটি লিখনি উপস্থাপন করছি।

man-2150164_1280.jpg
source

আমি বৃষ্টি ভালোবাসি। সত্যিই! অনেক ভালোবাসি। সেই ছোট্টবেলা থেকেই বৃষ্টির প্রতি আমার বিশেষ এক ধরনের ভালোলাগা ও ভালোবাসা কাজ করছে। বৃষ্টিতে ভিজতে কত শত যে অজুহাত দার করাতাম মায়ের কাছে তার ইয়ত্তা নেই।

দিনশেষ মায়ের হাতে মারও খেতাম। কিন্তু বৃষ্টিতে ভেজার নেশা ঠিক ছাড়তে পারতাম না। বর্তমান সময়ে এসেও বৃষ্টিতে ভিজতে অনেক ইচ্ছে করে।

ইচ্ছে করে সব বাঁধা পেরিয়ে, সব কিছু পাশ কাটিয়ে খোলা আকাশের নিচে, রিমঝিম বৃষ্টির মাঝে নিজেকে সোপে দেই। বৃষ্টিকে মনের সব কথা খুলে বলি।

ব্যস্ততার এই জীবন আর ভালো লাগে না। বৃষ্টি নিশ্চই আমার কথা শুনতো, আমাকে বুজতো এবং ভালো কিছু পরামর্শ আমাকে দিতো। যাইহোক এগুলো আমার কল্পনা।

কিন্তু বৃষ্টির রিমঝিম শব্দগুলোকে আমি মাঝে মধ্যে মেলানোর চেষ্টা করি। নিজে নিজেই কিছু একটা সুর দিয়ে গুন গুন করে গাইতে থাকি। সব মিলিয়ে বৃষ্টির দিনগুলোতে আমি বেশ রোমাঞ্চিত থাকি এবং বৃষ্টিকে উপভোগ করার চেষ্টা করি।

বৃষ্টি সবসময় আমার মনে আবেগের সৃষ্টি করে। বিশেষ করে রাতের বৃষ্টি। যখন গভীর ঘুমে সবাই আচ্ছন্ন থাকে ঠিক তখন পুরনো দিনের স্মৃতিগুলো আমাকে এসে নাড়া দেয়। একদিকে বৃষ্টির রিম ঝিম শব্দ অন্যদিকে আমার ভাবনা।

অতীত এসে আমার দুচোখে ধরা দেয়। তখন মিটমিট করে আমিও হাসি। আসলেই আমি এরকম ছিলাম! বর্তমান আর অতীত, আকাশ পাতাল তফাত।

বিশেষ করে কিছু বাক্য মনে পরলে বেশ আনন্দ লাগে। বাক্যগুলো হলো, এই বৃষ্টিতে ভিজিও না, তোমার জ্বর হবে, আর তোমার জ্বর হলে সবথেকে কষ্ট আমার হবে।

couple-4602505_1280.jpg
source

বৃষ্টির সাথে আমার বেশ কিছু স্মৃতি রয়েছে যা এখনো মনে পরলে আনন্দ হয় আবার অনেক সময় চোখের কোণে পানি জমা হয়। কেননা প্রথম প্রেমের বিদায় হয়েছিলো এই বৃষ্টির দিনে। বৃষ্টি আর চোখের জ্বল সেদিন এক হয়ে গিয়েছিলো।

সেসব এখন শুধুই স্মৃতি। বৃষ্টিতে আনন্দের স্মৃতি হলো বন্ধুদের সাথে ফুটবল খেলা। খেলা শেষে আম চুরি করা। অর্থ্যাৎ অন্যের আম বাগানে ঢুকে চুপি চুপি আম পেরে আনা।

সেই আমগুলো আবার এলাকার ছোট ছোট ছেলেমেয়েদের মাঝে বিলি করা। বৃষ্টির দিনে আরেকটি মজার ঘটনা হলো ভেলায় ভাসা। যেহেতু চারদিক পানিতে পরিপূর্ণ হয়ে যায় সেহেতু আমরা বন্ধুরা মিলে কলা গাছ কেটে ভেলা বানাতাম।

সেই ভেলায় চরে এগ্রাম থেকে ওগ্রাম ছুটে বেরাতাম। কতই না মজার ছিলো সেই দিনগুলি। সবমিলিয়ে বৃষ্টির দিনগুলোতে মিশে থাকা সব স্মৃতি সত্যি অনেক অনেক মিস করি।

children-1822704_1280.jpg
source

তবে বর্তমান সময়ে বৃষ্টি আমার জীবনে বেশ প্রভাব ফেলছে। বিশেষ করে ছেলেকে কেন্দ্র করে। আমার ছেলের বয়স তিন মাস চলছে। বৃষ্টির এই সময়টায় সে প্রচুর জামা কাপড় নষ্ট করছে। কাপড়গুলো শুকানো বেশ কষ্টকর হচ্ছে আমাদের জন্য।

আবার সে ঘরে থাকতে চায় না। বৃষ্টির মধ্যেও বাইরে বেরুনোর জন্য ছটফট করে। তাছাড়াও আপনারা অনেকেই জানেন আমি ঘুম প্রিয় একজন মানুষ। বৃষ্টির মধ্যে আমার ঘুম একটু বেশি হয়। তাই বিছানা ছেড়ে উঠতে ইচ্ছে করে না।

মাঝে মধ্যে অফিসে যেতে লেট হচ্ছে আর বসের বকুনি শুনতে হচ্ছে। সব মিলিয়ে একটু ঝামেলায় দিন পার করছি। তবুও বৃষ্টি আমি ভালোবাসি। বৃষ্টির রিমঝিম শব্দকে ভালোবাসি।

আমি চাই বৃষ্টি আমাদের মাঝে থাকুক। আমাদের পৃথিবীকে সবুজে রাঙ্গিয়ে দিক। বৃষ্টিতে ভিজে ঐ তরুনের দল নতুন স্বপ্ন বুনতে শিখুক। ঠিক আমরা যেমনটা বুনেছিলাম।

football-7853669_640.jpg
source

আজ আর নয় বন্ধুরা। ভালো থাকবেন সকলে। আল্লাহ্‌হাফেজ।

Sort:  
 15 days ago 
Loading...
 15 days ago 

ঠিক আমিও আপনার মতন বৃষ্টি অনেক ভালোবাসি বৃষ্টি যখন আসে তখন আমি মনে করি বৃষ্টি যদি সারাদিন হতো তাহলে অনেকটাই ভালো লাগতো, কিন্তু যদি এভাবে সারাদিন বৃষ্টি হয় তাহলে হয়তো আমারই ভালো লাগছে কিন্তু আর যেসব মানুষগুলো আছে তাদের হয়তো অনেকটাই ক্ষতি হয়ে যাচ্ছে। এখনো ফাঁকে ফাঁকে বলি বৃষ্টি তুমি থেমে যাও কারণ আমার নাই ভালো লাগতে পারে সব মানুষের তো আর ভালো লাগেনা।

যাই হোক আজকে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি পোস্ট মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

বৃষ্টি আমারও খুব ভালো লাগে। সারাদিন বৃষ্টি হলে আমার তো ভীষণ মজা লাগে। আমি বৃষ্টিতে ভিজতেও খুব ভালোবাসি। আবার বেশি বৃষ্টি হলে অনেক সময় চাষ আবাদের ক্ষতি হয়। অনেক সময় বন্যা দেখা দেয়। আপনার পোস্টটি পড়ে সত্যিই আমার ছোটবেলাকার কথা মনে পড়ে গেল।

 14 days ago 

অসম্ভব সুন্দর হয়েছে আপনার পোস্ট।। ছোটবেলায় বৃষ্টি নিয়ে স্মৃতি মনে হয় সকলেরই কম বেশি আছে।। আর ছোটবেলার সবকিছুই এখন স্মৃতি মধ্যরাতে বৃষ্টি হলে আমারও ভীষণ ভালো লাগে। আর আপনার মত আমি আমার বন্ধুদের সাথে বৃষ্টির দিনে ফুটবল খেলা ও আম চুরি করা অনেক হয়েছে আবার দৌড়ানো হয়েছে এখনোও মনে হলে হাসি পাই।।

 12 days ago 

বৃষ্টি নিয়ে ছোটবেলার অনেক স্মৃতিই রয়েছে আমাদের সকলের। বৃষ্টির মধ্যে ফুটবল খেলা, কাঁদা মাখা এসব শুধুই স্মৃতি। এখনও মন চায় বৃষ্টির মধ্যে ছোটবেলায় ফিরে যেতে কিন্তু সেটা আর হয় না। বৃষ্টি নিয়ে আপনার একটা কষ্টদায়ক স্মৃতিও রয়েছে। বৃষ্টির মধ্যে ভিজে খেলা করতে করতে বাড়িতে আসার কথা মনে থাকতো না আর এর জন্য মায়ের কাছে বকুনি শুনতে হতো পরে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51