প্রকৃতির মাঝে কাটানো কিছু সময় এবং তার সৌন্দর্য্যের কিছু ছবি।

in Incredible India2 years ago

IMG_20220802_184138.jpg

প্রিয় বন্ধুরা,
কেমন আছেন সবাই? আশাকরি আজকের দিনটি আপনাদের সকলের ভালোই কেটেছে। যদিও দিন শেষ হতে এখনও বেশ কিছুটা সময় বাকি, অন্তত পক্ষে ভারতের সময় অনুযায়ী।

ঘন্টা খানেক আগেই বাড়ি ফিরেছি, আজ কাজ সেই ভাবে বিশেষ ছিল না, তবুও দু একটা জায়গায় যেতে হয়েছিল কাজের সুবাদে।

অনেক আগেই হয়তো ফিরতে পারতাম কিন্তু আজ দুপুরে মুষলধারায় বৃষ্টি শুরু হবার কারণে সময় লেগে গেছে ফিরতে।
বাইক নিয়ে কাজে বেরোলে প্রচন্ড বৃষ্টিতে গাড়ি না চালানোই শ্রেয়, কারণ সে ক্ষেত্রে দুর্ঘটনা ঘটার একটা সুযোগ রয়ে যায়।

একটা বয়েসে আমরা সব ব্যাপারেই উদাসীন থাকি কিন্তু বয়েস বাড়ার সাথে সাথে সাবধানতা অবলম্বনের পরামর্শ মাথা সবসময় দিতে থাকে। আমরা বয়েসের সাথে অনেকটা ভীতু হয়ে পড়ি।

তবে যেকোনো বয়সেই সাবধানতা অবলম্বন কিন্তু জরুরি, আমার দেখা বেশিরভাগ দুর্ঘটনা ঘটেছে তরুণদের সাথে, উদাসীনতা তার অন্যতম কারণ।

IMG_20220802_183954.jpg


IMG_20220802_183839.jpg


IMG_20220802_184218.jpg

মিথ্যে বলবো না, এটা কিন্তু সব জেনারেশন এই দেখা যায়, আমি বরাবর বাইক নিয়ে বেরিয়ে পড়তে ভালোবাসি;
এবং একটা বয়েসে আমিও বেরিয়ে পড়তাম উদ্দেশ্যহীন গন্তব্যে কিন্তু সেই সময় আজকাল কার মত এত অল্প বয়েসে মা বাবা বাইক দিতেন না।

আমার জীবনের প্রথম বাইক আমি কিনেছিলাম প্রথম চাকরি পাবার পরে, কাজেই আমার ক্ষেত্রে উদ্যমতার সাথে গাড়ি চালানোর বয়সটা পেরিয়ে গেছিলো।

যদিও তার আগে আমার একটা সেকেন্ড হ্যান্ড স্কুটার ছিল, কিন্তু সেটা নিয়ে ঘুরে বেড়ানোর পরিধি বেশী দুর পর্যন্ত ছিল না।

সময়ের সাথে আমি এমন অনেক জায়গাতে ঘুরতে গিয়েছিলাম যেখানে আমার সঙ্গী ছিল আমার সাধের বাইক। আজ পর্যন্ত পঁচিশটা বা তার বেশি বাইক আমি কিনেছি যতরকম নতুন বাইক বেরিয়েছে মোটামুটি সবগুলোই আমি কিনেছি;

আবার কিছুদিন বাদে যখন অন্য মডেল বেরিয়েছে আগেরটা বেচে দিয়েছি।
আজকের যে ছবিগুলো এখানে দিয়েছি তার মধ্যে একটি ছবি দেখলে বুঝবেন যে ওখানে আমি এবং আমার বন্ধুরা সদলবলে বেড়াতে গিয়েছিলাম বাইক চেপে।

সেটা ছিল একটা অন্য রকম অ্যাডভেঞ্চার, এখন সত্যি বলতে সাহসে কুলোয় না। যাইহোক আশাকরি আজকের ছবিগুলো আপনাদের ভালো লাগবে, বিন্য স্বাদের প্রাকৃতিক সৌন্দর্যের নিদর্শন রয়েছে ছবিগুলোতে।

আজ চললাম, আবার চলে আসবো অন্য কোনো বিষয় নিয়ে আলোচনা করতে, ভালো থাকবেন সবাই এবং সুস্থ্ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64303.16
ETH 3137.29
USDT 1.00
SBD 3.97