সময়কে ধরে রেখেছি ছবির আড়ালে।

in Incredible India2 years ago

IMG_20220728_215746.jpg

(নতুন সূর্যোদয় একটি নতুন দিনের সূচনার ইঙ্গিত)

IMG_20220728_215610.jpg

প্রিয় বন্ধুরা,
কেমন আছেন আপনারা সকলে? আশাকরি ভালো আছেন, আজ কলকাতায় বেশ বৃষ্টি হয়েছে ফলে তাপমাত্রা অনেকটা হ্রাস পেয়েছে।

আজ কাজ শেষে ক্লান্ত হয়ে ফেরার সময় একটা ভাবনা হটাৎ মাথায় এসেছিল যেটা আপনাদের সাথে ভাগ করে নিতে আমার আজ এখানে উপস্থিতি।

আমরা যে বাস্তব সত্যটা সবাই জানি সেটা হলো সময়কে কখনো ফেরানো যায় না, একবার একটি মুহূর্ত চলে গেলে সেটা আর ফিরে আসে না।

কিন্তু আমরা যদি চাই পুরনো মুহূর্তগুলোকে স্মৃতির মণিকোঠায় ধরে রাখার পাশাপাশি, সেই স্মৃতি গুলোকে ছবিতে ধরে রেখে সেগুলোকে পুনঃরোমন্থন করতেই পারি।

অন্ততপক্ষে বর্তমানের কিছু সময় আমরা অতীতের কিছু ধরে রাখা মুহূর্তের সাথে কাটিয়ে নিজেকে একবার ফিরিয়ে নিয়ে যেতে পারি পুরনো সেই দিনগুলোতে আরো একবার।

IMG_20220728_215546.jpg


IMG_20220728_215650.jpg

IMG_20220728_215440.jpg

অনেকের মতে অতীত শুধু ক্ষত হয়ে আনে, কিন্তু সের তখনই হয় যখন আমরা কষ্টের মুহূর্তগুলো রোমন্থন করি, যদি তার পরিবর্তে আমরা সেই সময়গুলোর কথা ভাবী যেটা কোথাও না কোথাও আমাদের সুখ স্মৃতি বহন করে তাহলে বোধ হয় বিষয়টি অন্যরকম হলেও হতে পারে।

আমার মনে হয় প্রতিটি দিন আমাদের কাছে আসে কিছু শিক্ষা নিয়ে, সেটা ভালো এবং মন্দ উভয় হতে পারে, যেটাই হোক না কেনো কিন্তু তার মাঝে নিজেকে ভাসিয়ে দেবার মাঝে যদি কিছুটা সময় নিজের কাছে পুরনো নিজেকে ফেরানো যায় তাতে কোনো ক্ষতি নেই।

আজ যখন আমার বয়স ষাট বছর তখন চাইলেও আমি কিন্তু আর আমার ষোলো বছর বয়সে ফিরতে পারব না,এটা যেমন সত্যি ঠিক;

তেমনি আমি চাইলে আমার সেই বয়েসের ছবির সাথে জড়িত আনন্দের মুহূর্তগুলোকে মনে করে আরো একবার ভালো সময় কাটাতে পারি নিজের সাথে।

জীবনটা যখন নিজের তখন নিজেকে আনন্দে ভরিয়ে রাখার দায়িত্ত্ব তো নিজের উপরেই বর্তায়।
আশাকরি আজকের ছবিগুলো আপনাদের ভালো লাগবে।

আজ এখানেই শেষ করছি, ভালো থাকবেন সবাই এবং সুস্থ্ থাকবেন।

Sort:  

Sustainability is our greatest hope.♻🤲

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62869.05
ETH 2545.35
USDT 1.00
SBD 2.72