Use and Abuse of Internet.

in Incredible Indialast year (edited)
macbook-apple-imac-computer-39284.jpeg
source

Hello Everyone,

কেমন আছেন সবাই? আমার সকলেই জানি যে আমরা প্রযুক্তির যুগে রয়েছি। আর এটাকে আরো উন্নত করেছে ইন্টারনেটের ব্যবহার। তাই আজ ইন্টারনেট সম্পর্কিত কিছু বিষয় উপস্থাপন করবো আপনার সাথে।

আমি যে যে কাজে ইন্টারনেট ব্যবহার করি:

1684480891810.jpg

আমি ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করি। জুম ক্লাসে অংশগ্রহণ করি। তাছাড়া স্টিমিট প্ল্যাটফর্মে কাজ করার সুবিধার্থে ডিসকোর্ড ব্যবহার করি।

যে সময়থেকে আমি ইন্টারনেটের ব্যবহার শুরু করি। প্রতিদিন আমার যে পরিমাণ ইন্টারনেট ব্যয় হয়:

২০১২ সালে আমি ইন্টারনেটের ব্যবহার শুরু করেছিলাম। আমি ১৬ ঘণ্টার মতো নেটে উপস্থিত থাকি। কোনো কাজ না করলেও অন রাখি।

আর এতোটা বেশি ব্যবহার করার কারণ স্টিমিট প্ল্যাটফর্মে কাজ ও ডিসকোর্ডে সময় দেয়া। এছাড়া সপ্তাহে চার দিন আমার অনলাইনে ক্লাস থাকে। এক কথায় প্রচুয় সময় অতিবাহিত হয় ইন্টারনেটে।

সবমিলিয়ে দেখা যায় প্রতিদিন আমার সর্বনিম্ন ২.৫ জিবি ইন্টারনেট ব্যয় হয়। আর এটা যথেষ্ট ব্যয়বহুল।

আমার বাসায় যে ইন্টারনেট আছে।সেবার খরচ কত? (আমাদের স্থানীয় মুদ্রায় এবং স্টিমে মূল্য )।

আমি মোবাইল ডাটা ব্যবহার করি। অর্থাৎ সিমে টাকা আই টপ আপ করার পর প্যাকেজ ক্রয় করি।

যেহেতু, আমি গ্রামের দিকে থাকি। তাই ইন্টারনেটের উন্নত পরিষেবা এখনো পাইনি আমি। বাধ্য হয়ে এবং প্রয়োজনীয় কাজ করার জন্য উপরোল্লেখিত ভাবে ইন্টারনেট ব্যবহার করি।

ইন্টারনেটের জন্য খরচের তালিকাঃ

DeviceSIMGBBDSTEEM
Android Realme8Banglalink601400.0070.00

ইন্টারনেটের জন্য যে যে ক্ষতি হতে পারে:-

pexels-photo-313690.jpeg
source
  • যারা অত্যাধিক সময় অতিবাহিত করে এই ইন্টারনেটে, তাদের বিষন্নতার সমস্যা দেখা দেয়।

  • এটা অত্যাধিক ব্যবহারের জন্য এক সময় নেশায় পরিনত হয় অনেকের ক্ষেত্রে। আর আমরা সকলেই জানি যে কোনো কিছু ব্যবহার বা তার প্রতি এই নেশা ক্ষতির কারণ।

  • আমরা লক্ষ্য করলেই দেখতে পাই, আমাদের আশেপাশে বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা ইন্টারনেটে বিভিন্ন গেইমে আসক্ত হয়ে পড়েছে।

  • প্রচুর পরিমাণ সময় অতিবাহিত করছে এই শ্রেনীর ছেলে মেয়েরা ‌। যেখানে তাদের উচিত ছিল বইয়ের পেছনে সময় ব্যয় করা, কিন্তু তাদের এই নেশার জন্য বই ছেড়ে সময় দিচ্ছে ইন্টারনেটে।
  • এটার ফলে দেখা যায় একটা সময় একটা দেশ তার কাঙ্খিত শিক্ষিত সমাজ আর হয়তোবা পাবে না।

  • ইন্টারনেটের জন্য অর্থের প্রয়োজন হয়। যার ফলে দেখা যাচ্ছে অপ্রয়োজনে দেশের অর্থ ব্যয় হচ্ছে। আজ হোক বা কাল, এটার প্রভাব দেশের অর্থনীতির ওপর ও পড়বে।

  • একটা দেশ পৃথিবীর অন্যান্য উন্নত দেশের তুলনায় পিছিয়ে পড়তে পারে।
  • ইন্টারনেটের মাধ্যমে অনেক সময় আমরা ভুল তথ্য পাই। যেটা আমাদেরকে ভুল পথে পরিচালিত করে।
  • ইন্টারনেটের মাধ্যমে কিছু মানুষ অসদুপায় অবলম্বন করে দুর্নীতির সাথে জড়িয়ে রয়েছে। যেটা দেশ ও সারা বিশ্বের জন্য ক্ষতিকর।

  • নিজের পরিচয় লুকিয়ে মানুষ ঠকাচ্ছে আবার এক শ্রেনীর ইন্টারনেট ব্যবহারকারীরা।

ইন্টারনেট আমার জন্য যে যে সুবিধা নিয়ে এসেছে:-

pexels-photo-3823491.jpeg
source

সবকিছুর ভালো এবং খারাপ দিক রয়েছে। এটা নির্ভর করে আপনি বা আমি এটা কিভাবে ব্যবহার করছি।

  • স্টিমিট প্ল্যাটফর্মের কাজের জন্য আমি ইন্টারনেট ব্যবহার করি। যার ফলে এটা আমার সৃজনশীলতা বিকাশে সাহায্য করে। আবার আমার অর্থ উপার্জনের একটা মাধ্যমও এটা।
  • সরকারি চাকরির প্রস্তুতির জন্য আমি ইন্টারনেটের মাধ্যমে জুমে ক্লাস করি। এটাও আমার উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার একটি পন্থা।

  • আমি আমার আপনজনদের সাথে যখন তখন যোগাযোগ করতে পারি এই ইন্টারনেটের মাধ্যমে।

  • আমি ইন্টারনেটের মাধ্যমে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রচেষ্টা করে চলেছি।

উপসংহারঃ

প্রতিটি জিনিসের খারাপ ভালো উভয় দিক থাকে। আমাদের উচিত ভালো কাজে ব্যবহার করা। তাহলেই কিছু একটা করা সম্ভব। আসুন সবাই মিলে ইন্টারনেটের ভালো দিকটাকে আমরা কাজে লাগাই। দেশ ও দশের উন্নয়নে নিজেকে নিয়োজিত করি।

Sort:  
 last year 

ইন্টারনেট ব্যবহার বর্তমান সময়ে খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। এই ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে যেমন ক্লাস করা যায় ঠিক তেমনি ভাবেই এর বিভিন্ন অসুবিধাও রয়েছে। বর্তমান সময়ে সুবিধার চেয়ে অসুবিধায় ফেলছে সর্বাধিক। তবে অসুবিধায় ফেলছে বলতে তারা নিজেদেরকে আসক্তে নিয়োজিত করছে।

যেখানে তার অফুরন্ত সময় বই পড়াতে অতিবাহিত করত আর সেই সময়গুলো এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অথবা বিভিন্ন গেমস খেলাতে অতিবাহিত করতেছে।

ঠিক তেমনি ভাবেই আবার সুবিধাও রয়েছে যা আপনি সুন্দরভাবে অবগত করেছেন আপনার পোষ্টের মাধ্যমে। শুভকামনা রইল।

 last year 

El uso del internet en exceso nos puede traer mucha adición tanto en los adultos como en los niños es algo que hace que ellos no puedan vivir sin estar metidos viendo vídeos y jugando juegos todo el día, pero el internet es muy útil cuando lo sabemos darle el uso adecuado. Saludos y bendiciones.🤗

Loading...

TEAM 3

Congratulations! This post has been upvoted through steemcurator05. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @muzack1

1.png

 last year 

@muzack1,
Thank you so much for your support and valuable feedback.

 last year 

খারাপও ভালো দুটো দিক না থাকলে আর একটা
দিকের কোন অস্তিত্ব পাওয়া যেত না।
একটি আরেকটির সম্পূরক অর্থাৎ পরিচায়ক।
উপদেশ মূলক বক্তব্য গুলো উপস্থাপনায় অনেক
পটুতা দেখা যায়। যাহার মধ্যে যুগের চাহিদা বিদ্যমান। মন্দ ছিলনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49