SEC17/W3|Experiences come with age or circumstances!

in Incredible India3 months ago (edited)
Modern Promotion Business Marketing Agency Facebook Post_20240424_172446_0000.png

Hello Friends,
First of all many thanks to community authorities for selecting this content. It contains our real life feelings and our own experiences. Hopefully, everyone is excited to see this attractive content and get a chance to participate here.

How do you define maturity?

IMG_20240424_170954.jpg

আমি পরিপক্কতা বলতে সেই অবস্থাটা বুঝি যখন কোনো মানুষ শারীরিক এবং মানসিক ভাবে পরিপক্ক হয়। এটা মনে হওয়ার পেছনে কিছু কারণ আছে যেটা আমার নিজস্ব অনুভূতি।

আমি দেখেছি কিছু মানুষ শারীরিক ভাবে বড় হয়েছে এবং কিন্তু কোনোকিছু করার জন্য তাঁকে অন্য কারো ওপর নির্ভর করতে হয়। অন্যদিকে বিপরীত বৈশিষ্ট্য মানুষটিকে আমি পরিপক্ক বলবো যিনি নিজেই নিজেকে পরিচালিত করতে পারে।

আমার কাছে পরিপক্কতার সংজ্ঞা; একজন মানুষ যিনি ধৈর্য্যশীল, মন্দ হোক বা ভালো সবকিছুতেই নিজেকে সামলে নিতে পারে, তিনিই প্রকৃতপক্ষে পরিপক্ক।

আমরা বয়স এবং শারীরিক গঠন বা একটা মানুষের বাহ্যিক আবরণ দেখেই মন্তব্য করতে শুরু করি। কিন্তু আমাদের চিন্তাধারার পরিবর্তন প্রয়োজন।

What do you believe experiences come with age or circumstances? Define.

IMG_20240424_212908.jpg

এই প্রশ্নের উত্তরে আমার প্রথম প্রাধান্য পরিস্থিতি। আমি সর্বাগ্রে অভিজ্ঞতার ক্ষেত্রে পরিস্থিতিকেই প্রথমে রাখছি। আমার সাথে অনেকের অভিমতের সাদৃশ্য হয়তো থাকবে না। কিন্তু আমি এটাকেই প্রাধান্য দিবো।

কারণ আমি আমার বাবা-মায়ের সাথে বসবাস করি যে কারণে আমি দুশ্চিন্তা মুক্ত। আমার জীবনে অনেকের তুলনায় কোনো চাপই নেই। যদিও আমরা নিজ নিজ অবস্থানে সকলেই কখনো কখনো খারাপ অবস্থায় থাকি। তবুও বলবো আমার মতো বয়সের অনেকেই আছে যারা তাদের সম্পূর্ণ পরিবারের দায়িত্ব নিয়ে বসে আছে।

আমার যদি কোনো কাজ করতে ইচ্ছে না করে আমি সেখানে না বলেই বিদায় নিতে পারি। কিন্তু দায়িত্বে থাকা মানুষটির না বলার কোনো অপশন নেই। সুতরাং একই বয়সী হলেও অভিজ্ঞতায় আমি শূন্য।

IMG_20240424_212803.jpg

উদাহরণস্বরূপ; আমার বয়স ধরে নিচ্ছি ছাব্বিশ বছর এবং আমি ২০২২ সালের ডিসেম্বরে স্টিমিট প্ল্যাটফর্মে নিয়মাবলী অনুসরণ করে কাজ করতে শুরু করেছি। অথচ এখন আমি অনেককে নিয়মাবলী অবগত করেছি যাদের বয়স সবেমাত্র ১৬/১৭।

পরিবেশ পরিস্থিতি ও সুযোগে একজন ১৬/১৭ বছর বয়সী আমি যেটা ২৪/২৫ বছরে শিখেছি সেটা শিখে নিয়েছে। এটা একদমই সহজে আমরা উপলব্ধি করতে পারি যে পরিবেশ পরিস্থিতি অভিজ্ঞতা অর্জনের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

যার হয়, তার নয়তেই হয়, নচেৎ নব্বইতে ও হয় না।প্রবাদ-অজানা

এটাই বাস্তব, কারণ আমিও বিদ্যালয়ে গিয়েছি কিন্তু একই সাথে ক্লাস করে ও পরীক্ষার ফলাফলে আকাশ পাতাল ব্যবধান। ঐ যে এটা বয়স না শিক্ষার্থীর পরিস্থিতি ও পরিশ্রমের ফলাফল।

এমনকি আমার তো নিজের ওপরেও মাঝেমধ্যে রাগ হয়। কারণ এমন এমন কাজ করে বসি যেটা আমার সাথে একদমই যায় না।

Do you believe older people can also learn so many things from youth? Justify.

IMG_20240424_213322.jpg

ইংরেজিতে একটা কথা আছে; Old is Gold. এটা আমি মন থেকেই স্বীকার করি। কারণ কিছু ক্ষেত্রে আমি নিজেও অপরিপক্ক। যে কারণে আমি আমার মা-বাবার দিকনির্দেশনা অনুসরণ করি।

আবার কিছু কাজে আমার মা-বাবা ও আমার থেকে সিদ্ধান্ত নেয়। কারণ বর্তমান যুগ উন্নত প্রযুক্তির যুগ। আমার পরিবারের অন্য সকলে এখানে একদমই অদক্ষ। তাছাড়া দিন দিন সবকিছু পরিবর্তন হচ্ছে এখানে তরুনদের সম্পৃক্ততা প্রয়োজন।

IMG_20240424_213042.jpg

আমার এক কাকু ও কাকিমা শিক্ষকতা পেশায় নিয়োজিত। কিন্তু তাঁরা উন্নত প্রযুক্তির সাথে একদমই পরিচিত না। যে কারণে মাঝেমধ্যেই আমি তাদেরকে সহযোগিতা করি এবং ল্যাপটপ ও মোবাইলে কাজ শিখিয়ে দিই।

এখানে আমি মনে করি শুধু মাত্র বয়স্ক না তরুনদের থেকেও আমাদের অনেক কিছু শেখার আছে। অর্থাৎ উভয়েই উভয়ের থেকে শিখতে পারে।

`একটি গাড়ির যদি দুইটি চাকা হয়, তাহলে একটি ছাড়া অন্যটি অকেজো। তাই আমার কাছে তরুন ও বয়স্ক উভয়ই গুরুত্বপূর্ণ।

Conclusion:

পৃথিবীর সকল সৃষ্টি জগতের জন্য কল্যাণকর। অনুরূপভাবে, তরুন ও বয়স্ক উভয়ই গুরুত্বপূর্ণ। পরিপক্কতা একজন মানুষের মানসিক গুনাবলী যেটা নিজের পাশাপাশি দেশ ও দশের জন্য মঙ্গলজনক।

আমার লেখাতে উপস্থাপিত ছবি গুলো আমার মোবাইল ক্যামেরা থেকে নেওয়া যেগুলো আমি পূর্বেও পোস্টে ব্যবহার করেছি।

I would like to invite some of my honourable steemian friends, @elpastor, @mile16 and @sahmie.

END

Sort:  
Loading...

TEAM BURN

Your post has been successfully curated by @kouba01 at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 3 months ago 

@kouba01,
Thank you so much my dear honourable friend for your encouraging support.

Saludos @piya3 éxitos en la participación del concurso.

 3 months ago 

যেকোনো পোস্টে মন্তব্য করার জন্য পোস্ট অনুযায়ী নিজস্ব অভিমত উপস্থাপন করতে হয়। পাশাপাশি শব্দ সংখ্যা ও সর্বনিম্ন পঞ্চাশ রাখাট উত্তম।

আশাকরি, আমার এই কথা গুলো আপনি ইতিবাচক মনোভাবের সাথে গ্রহণ করবেন এবং নিজেকে সঠিক পথে পরিচালিত করবেন। আপনার স্টিমিট যাত্রা দীর্ঘ হোক। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 months ago 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর তৃতীয় সপ্তাহে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার পোষ্টের প্রশ্নের প্রতিটি প্রশ্নের উত্তর পরে খুব ভালো লাগলো। আসলেই পরিপক্কতা মানে শারীরিক এবং মানসিক দিয়ে দুই দিক থেকেই শক্ত হয়ে বেড়ে ওঠা।

Experience is really the best thing and can make proper use of it. In fact we can see that the world is not able to escape from it. We can get experience from either age and circumstances depending on how we view it and also I believe maturity does not deal with age alone

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66682.62
ETH 3447.75
USDT 1.00
SBD 2.73