Random Photography//Nature

in Incredible Indialast year (edited)
vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9UURqN9mgxohE3Str43Z1hkqtb6HKrxJq7TBhajG3VRJ8uPPiP87tAW8FutLn5aLQgoqQ62tgrbVrPhGxYifXDASLAz.jpeg

Hello Everyone,

শুভ রাত্রি,
কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি তুলে ধরবো, আমার মুঠোফোনে ধারণ করা কিছু মূহূর্ত।

আমাদের প্রত্যেকের দৃষ্টিভঙ্গি ভিন্ন। তাই দেখা যায় আমাদের পছন্দ ও অপছন্দের ভিন্নতা রয়েছে। আমার ভালোলাগা থেকে এই ফটোগ্রাফি গুলো আমি ধারণ করেছি আমার মুঠোফোনে।

IMG20230623140346.jpg
IMG20230623140334.jpg

যেহেতু আমার একটি দাদু ইন্ডিয়াতে অবস্থানরত এবং তিনি ওখানেই ইহলোক ত্যাগ করেছেন। যার জন্য আমরা বর্তমান নিরামিষ ব্রত পালন করছি। আজ চতুর্থ দিন অতিবাহিত হল। আমি মাছ ছাড়া ভাত খেতে পারি না তাই দেখা যায় এই কয়েকদিন আমার ক্ষেত্রে একটু কষ্ট হয়ে যাচ্ছে।

আজকের সকালের খাবারটা একটি ড্রাই কেক ও আমাদের গাছের পাকা কলা দিয়ে চালিয়ে নিলাম। বিশেষ করে কলার সাথে ড্রাই কেক এভাবে রাখার দৃশ্যটা আমার কাছে ভালো লাগছিল, তাই মুঠোফোনে ধারণ করে নিয়েছিলাম।

IMG20230623143715.jpg

আমার খুব প্রিয় বিড়ালছানা। সকালের খাবারটা একটু বিলম্ব করেই খাওয়া হয়েছিল। আবার বিদ্যুৎ বিভ্রাট চলছে অর্থাৎ আমাদের এখানে দুই দিন ধরে বিদ্যুৎ লাইনে কাজ চলবে।

তাই রাস্তায় বেরোতেই দেখি ছোট একটি বোন তার বিড়ালছানা চিকুকে নিয়ে রাস্তায় এসেছে। কিন্তু আমাকে ধরতে দিতে নারাজ। আমি তো ধরেই ছাড়বো। আর তাই বিড়ালছানাকে বাদ দিয়ে ছোট বোনটাকেই কোলে তুলে নিয়েছি বিড়ালছানা সহ।

IMG20230623151120.jpg
IMG20230623150535.jpg
IMG20230623150338.jpg
IMG20230623145518.jpg
IMG20230623145503.jpg

যেহেতু বর্ষাকাল তাই মাঝেমধ্যেই বৃষ্টির দেখা মেলে। বৃষ্টি হোক বা না হোক মেঘের ঘনঘটা আকাশে দৃশ্যমান। ফটোগ্রাফিতে আপনারা দেখতেই পাচ্ছেন নীল আকাশের নিচে ভেসে রয়েছে গাড়ো সাদা মেঘ।

আকাশের নীল রঙ ও মেঘের সাদা রঙ যেন মিলেমিশে একাকার। এক অপূর্ব সৌন্দর্যমন্ডিত পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রকৃতির এই সৌন্দর্য যেন মুহূর্তের মধ্যে মনে এক প্রশান্তির স্পর্শ বুলিয়ে যায়।

আবার গ্রাম বাংলার সবুজ বৃক্ষে ঘেরা রাস্তা, রাস্তার পাশে ঘন সবুজ ঘাস, এজন্য এক অন্যরকম পরিবেশ।

IMG20230623173200.jpg
IMG20230623173106.jpg

ছবিতে মনে হচ্ছে নারকেল গাছের মাথার কাছেই মেঘ। মনে হয় ওখানে গেলেই মেঘকে স্পর্শ করে দেখা যাবে। এই অনিন্দ্য সুন্দর প্রকৃতি আপনি শুধু গ্রাম বাংলাতেই খুঁজে পাবেন।

প্রকৃতির এই সৌন্দর্য গ্রাম বাংলাতে উপভোগ করা সম্ভব। যেখানে রয়েছে বিশুদ্ধ বাতাসের সহজলভ্যতা। বিদ্যুৎ শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র ছাড়া প্রকৃতির শীতল পরিবেশ।

এই দুটি দৃশ্য আমাদের বাড়ির পশ্চিমাংশের। যেখানে গোধূলি লগ্নের পূর্বে সূর্যাস্তের অপূর্ব সৌন্দর্য উপভোগ করা সম্ভব। যেমনটা আজ আমি গিয়েছিলাম। প্রকৃতির এই সৌন্দর্যগুলো আমাকে মাঝেমধ্যেই খুব বেশি টানে। আর তখনই আমি ছুটে চলে যাই এই প্রকৃতির মাঝে।

আমার আজকের লেখাটি আমি এখানে সমাপ্ত করছি। আগামীকাল আবার দেখা হবে অন্য কোনো লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

Sort:  
Loading...
 last year (edited)

প্রকৃতির সৌন্দর্য সে যেন নতুন করে আবারো নিজেকে রাঙিয়ে নিচ্ছে! দিন দিন যেন তার সৌন্দর্য বেড়েই চলেছে,,, বিশেষ করে আপনার পোস্ট ওপেন করার পর,, বিড়াল ছানাটির ছবি দেখে অনেক বেশি ভালো লাগলো।

এরপরে দেখলাম আপনি প্রকৃতি এবং আপনার প্রিয়জনদের সাথে কিছু ফটোগ্রাফি,, আমাদের সাথে শেয়ার করেছেন! যেটা দেখে আরও বেশি ভালো লাগলো।

চলছে বর্ষাকাল মাঝে মাঝে বৃষ্টি আনাগোনা থাকলে ও আকাশ রয়েছে প্রচন্ড পরিমাণে পরিষ্কার! আকাশের এই পরিষ্কার থাকার কারণে চারপাশে সবুজের সমারোহ সৌন্দর্যটা যেন,,,, আরো অনেক বেশি বৃদ্ধি পেয়েছে।

অসংখ্য ধন্যবাদ,,, প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

অনুগ্রহ পূর্বক, বানান ও বাকের অর্থের দিকে নজর দিন।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য।

 last year 

জি অবশ্যই

 last year 

আসলে আপনার মত ফোনে যে প্রকৃতির সৌন্দর্যর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সেটা শুধুমাত্র আমরা গ্রাম অঞ্চলেই দেখতে পাবো তাছাড়া কোন জায়গায় এত সুন্দর দৃশ্য আমরা হয়তো দেখতে পাবো না আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি আপনি এত সুন্দর একটি দৃশ্য আমাদের সামনে শেয়ার করেছেন।

 last year 

আপনার দাদু ইন্ডিয়াতে ইহলোক ত্যাগ করেছেন তার পরিপ্রেক্ষিতে আপনাকে এখন অবশ্যই নিরামিষ ভজন করতে হবে ৷ তার পাশাপাশি আপনি প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে বেশ কিছু ভালো লাগার ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ৷ মনে হয় যেন আকাশের সাদা সাদা মেঘ গুলো আমাদের মাথার উপরে খুব কাছেই রয়েছে ৷ তার সাথে আবার রয়েছে প্রকৃতির বিশুদ্ধ হাওয়া যেটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে ৷

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি ভালো থাকবেন সুস্থ্য থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65834.02
ETH 2696.36
USDT 1.00
SBD 2.87