My weekly report (Senior Moderator & Head- Discord)|| 21th May 2024||

in Incredible India2 months ago

Hello Friends,
আজ মঙ্গলবার, আমার বিগত সপ্তাহের সকল কার্যক্রম উপস্থাপন করার দিন। তবে দীর্ঘদিন ধরে যেন সক্রিয়ই ছিলাম। চ্যালেঞ্জের উইনার ঘোষণার সাথে সাথেই যেন আলসেমি চলে এসেছে।

যাইহোক, এখন আমি আমার বিগত সপ্তাহের সকল কার্যক্রম আপনাদের সাথে ভাগ করে নিব। সবকিছুই যে ইতিবাচক ছিল একদমই এরকম না । কিছু নেতিবাচক অভিজ্ঞতা ও হয়েছে। আবার কিছু নতুন বিষয় ও শেখা হয়েছে।

Hangout

IMG_20240521_202729.jpg

সৌভাগ্যক্রমে বিগত সপ্তাহের হ্যাংআউটটি মনে হয় আমার মতো অনেকের কাছেই স্মরণীয় হয়ে থাকবে। কারণ ১৫ই মে আমাদের কমিউনিটির জন্মদিন যেটাকে আমরা আমাদের আশ্রয়স্থল মনে করি। অর্থাৎ আমাদের সকলের কাছেই প্রিয় এটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

ব্যক্তিগত অভিমত:
যদিও আমি এখানে ১বছর ছয় ধরে আছি কিন্তু আমার উত্থানটাই হয়েছিল এখান থেকে। এমনকি আগামী পথযাত্রা ও চলবে এখানে থেকেই। ঘরহীন মানুষরাই একমাত্র মাথার ওপরে ছাদের মূল্য বোঝে। আমিও একটা সময় ছন্নছাড়া হয়ে ঘুরে বেড়াচ্ছিলাম যে কারণে এই কমিউনিটি আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।

ম্যাম, আপনার জন্য অনেক অনেক শুভকামনা। ঈশ্বর যেন আপনাকে এভাবেই স্টিমিয়ানদের দিকনির্দেশনা প্রদান করার সুযোগ করে দেন।

আমি হাড়ে হাড়ে টের পেয়েছি এই প্ল্যাটফর্মে কাজ করার ক্ষেত্রে একজন পথপ্রদর্শক এবং একটি ঘর কতোটা গুরুত্বপূর্ণ। পাশাপাশি একজন আদর্শ পথপ্রদর্শকের কথা মেনে চললে কতোটা ইতিবাচক ফলাফল পাওয়া যায়। আমরা সকলেই আমাদের অনুভূতি ব্যক্ত করেছিলাম।

GPT & AI

IMG_20240521_203859.jpg

আমাদের কমিউনিটিতে প্রতিটি পোস্টের সকল criteria যথাযথভাবে চেক করেই আমরা ভেরিফিকেশন করি। উল্লেখিত ছবিতেই আপনারা দেখতে পারবেন যে আমি সমস্যাটি ছবিসহ মন্তব্যের মাধ্যমে তুলে ধরেছি।

এইরকম একটি মন্তব্য করা পোস্ট একজন স্টিমিয়ান সম্পাদনা করে মুছে ও দিয়েছেন যেটা আমি লক্ষ্য করেছি। যেখানে স্টিমিয়ান যদি না জেনে করতেন হয়তোবা মন্তব্যে নময়ীয়ভাবে উত্তর দিতেন। যেহেতু এটা করেননি অর্থাৎ সেই স্টিমিয়ানকে আমি spamming এর তালিকাভুক্ত রেখেছি আমার ব্যক্তিগত খাতাতে। আশাকরি, আমাদের কমিউনিটিতে প্ল্যাটফর্মের নিয়মবহির্ভূত কাজ করা থেকে নিজেকে বিরত রাখবেন।

Hash Tag

IMG_20240521_204634.jpg

আমি বিগত সপ্তাহে ও কয়েকজন স্টিমিয়ানের পোস্টে হ্যাশট্যাগে সমস্যা দেখেছিলাম। তবে এই সমস্যাটা সাধারণত তাদের ক্ষেত্রেই দেখা যায় যারা এক দিনে ৩/৪ টা পোস্ট করে। তবে হ্যাঁ, ব্যতিক্রম ও আছেন অনেকে যারা ৪/৫ টা প্রতিবেদন ও পোস্ট করেন কিন্তু ভুল নেই। কারণ এই মানুষগুলো কাজটাকে ভালোবেসে মন থেকে করেন। যখনই গুরুত্ব কমে যায় তখনই ভুল হতে শুরু করে।

Beneficiary

IMG_20240521_205012.jpg

আমরা বেনিফিসিয়ারি সেট করি burn এবং কোনো কমিউনিটির পাওয়ার বৃদ্ধির জন্য। কিন্তু অনেকেই দেখলাম username ভুল দিয়েছেন। এখানে একটু সতর্কতা অবলম্বন করতে হবে। তাহলেই এই সমস্যা আর হবে না।

Post Words

IMG_20240521_205409.jpg

যে কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পূর্বে নিয়মাবলী সংক্রান্ত পোস্টটি মনোযোগের সাথে পরিদর্শন করা উচিত। অন্যদিকে কোনো কমিউনিটিতে পোস্ট করার পূর্বে ও একই কাজ গুরুত্বপূর্ণ। বিগত সপ্তাহে কয়েকটি পোস্ট চোখে পড়েছে যাদের শব্দ সংখ্যা ৩৫০ এর কম। আবার কারো কারো ৩৫০/৩৫২ এইরকম একটা পোস্টের শব্দ সংখ্যা।

যখনই আমরা পোস্ট লেখার সময় ৩৫০ শব্দ লেখার কথা চিন্তা করি তখনই এই সমস্যা সৃষ্টি হয়। কিন্তু যদি আমরা একটি মানসম্মত পোস্ট লেখার কথা ভেবে শুরু করি এই শব্দ সংখ্যা ৩৫০ এর কম তো হবেই না বরং লেখাটা দেখলেই আর শব্দ সংখ্যা চেক করার ও প্রয়োজন হবে না।

Club Status

IMG_20240521_210355.jpg

Club5050/75/100 - এগুলোর মধ্যে যে কোনো একটি ক্লাব মেইনটেইন করা বাধ্যতামূলক। এটা আজ ও এক স্টিমিয়ান ভাইকে বলেছি।

Season-17, 6th week challenge post Details

IMG_20240521_210910.jpg

৬ষ্ঠ সপ্তাহের সকল তথ্য আমি প্রতিদিন নোট করেছিলাম এবং সোমবার সকালে কো-এডমিন ম্যামকে ডিসকর্ডে পাঠিয়েছিলাম। যে কারণে একটু সুবিধাই হয়েছিল সঠিকভাবে তথ্য নোট এবং পাঠানোর জন্য।

আমার আজকের সাপ্তাহিক প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Regards
@piya3 (Senior Moderator)
Incredible India

Discord Twitter Telegram Instagram

Sort:  
Loading...
 2 months ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দরভাবে আপনার সারা সপ্তাহের কার্যক্রম তুলে ধরার জন্য।
সত্যি বলতে আপনাদের দেখে অনেক অবাক হই কারন সপ্তাহের প্রতিটা দিন অনেক ব্যস্ততার মধ্যে কাটিয়ে থাকেন আপনারা। বিশেষ করে যেকোনো পোস্ট ভেরিফিকেশন করার ক্ষেত্রে অনেক সামান্য সামান্য বিষয়ের উপর নজর রাখতে হয় যেখানে ভুলের কোনো জায়গা নেই।

এসপ্তাহে পোস্ট ভেরিফিকেশন করতে গিয়ে AI এবং Club Status নিয়ে সমস্যা সামনে পড়েছে আপনার। ভালো থাকবেন।

 2 months ago 

প্রতিবারের মতো এবারে ও আপনার পোস্টের বেশ কিছু শিক্ষনীয় বিষয়ে আমি দেখতে পেলাম। বিশেষ করে বেনেফিশিয়ারি, হ্যাশট্যাগ এই বিষয়গুলো আমাদেরকে অনেক বেশি সতর্কতার সাথে কাজ করতে হয়। কেননা আমরা যদি ভুল হ্যাশট্যাগ দিয়ে পোস্ট করি, তাহলে কখনোই আমাদের সেই পোস্ট সঠিকভাবে কিউরেট হবে না। সেজন্য অবশ্যই সতর্কতার সাথে হ্যাশট্যাগ দেখে, তারপরে পোস্ট করা উচিত।

বেনিফিসিয়ারি সেট করার সময় ও সতর্ক থাকতে হবে। বরাবরের মতোই আপনারা বলে থাকেন পোস্টের মধ্যে অন্ততপক্ষে ৩৫০ ওয়ার্ড থাকতে হবে এ বিষয়টা আমাদের প্রত্যেকের মাথায় রেখে তারপরে আমার মনে হয় পোস্ট করা উচিত ধন্যবাদ এত সতর্কতার সাথে কমিউনিটির সাথে যুক্ত থাকার জন্য আপনার আগামী দিনের পথ চলা এভাবেই সুদীর্ঘ এই কামনা করি সৃষ্টিকর্তার কাছে ভালো থাকবেন।

 2 months ago 

এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।
হ্যাঁ আপনি একদম ঠিক বলেছেন, ১৫ ই মে আমাদের কমিউনিটির জন্মদিন ছিল সেই দিনটি কখনো ভোলার মত নয়।
আপনার পোস্ট পড়ে জানতে পারলাম, বিশেষ করে বেনেফিশিয়ারি, হ্যাশট্যাগ, ক্লাব মেইনটেইন এগুলো দেখে সতর্কতার সাথে কাজ করতে হবে।
এছাড়া আপনার পোস্ট পড়লেই বোঝা যায় আপনি কতটা সক্রিয়তার মাঝেই কমিউনিটির সাথে কাজ করে যাচ্ছেন।

আপনার জন্য সবসময় শুভকামনা রইল ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51