My weekly report (Senior Moderator & Head- Discord)|| 14th May 2024||

in Incredible India2 months ago

Hello Friends,
বিগত একটি সপ্তাহের সকল কার্যক্রম নিয়ে চলে এসেছি বন্ধুরা। আপনারা সকলেই অবগত যে সপ্তাহের মঙ্গলবার আমি আমার সাপ্তাহিক প্রতিবেদন প্রকাশ করি। আমি সর্বদাই চেষ্টা করি আমার কার্যক্রম গুলো তুলে ধরার জন্য। আজও সেটাই করবো।

Tutorial Class

IMG_20240514_131851.jpg

➡️বিগত সপ্তাহে আমাদের কমিউনিটির ডিসকর্ড সার্ভারে একটি তথ্যবহুল টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। ক্লাসে আমাদের কমিউনিটির অধিকাংশ স্টিমিয়ান বন্ধুরা উপস্থিত ছিলেন। ক্লাসে উপস্থিত সকল স্টিমিয়ান বন্ধুদের গুরুত্বপূর্ণ কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছিল।

Social media

IMG_20240514_133735.jpg

➡️ আমাদের কমিউনিটিতে চলমান সকল কার্যক্রমের প্রতিবেদন গুলো আমি টেলিগ্রাম ও টুইটারে শেয়ার করি। তবে হঠাৎ আজ স্ক্রিনশট নিতে গিয়ে শেয়ার করা পোস্ট গুলো টুইটারে খুঁজে পাচ্ছিলাম না। সমস্যা সৃষ্টি হলে সেখান থেকেই সমাধান খুঁজতে হবে। তাই আমিও এটাই করলাম এবং অবশেষে বুঝতে পারলাম যে কারণে এই সমস্যা হয়েছিল।

Video verification

IMG_20240514_132649.jpg

➡️ আমাদের কমিউনিটিতে সর্বদাই নতুনদের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখা হয়। তবে হ্যাঁ সেটা কয়েকটি ধাপে যাচাইকরনের পরে যদি আমার বুঝতে পারি স্টিমিয়ান সঠিক। অনুরূপভাবে বিগত সপ্তাহে আমাদের সাথে যুক্ত হয়েছিলেন ইন্ডিয়া থেকে এক স্টিমিয়ান দিদি।

Negative Content:

IMG_20240514_134644.jpg

➡️বিগত সপ্তাহে একটি পোস্ট দেখে রীতিমতো মাথা গরমই হয়েছিল। কারণ মৌলিক নিয়মাবলী অসংখ্যবার আমরা টিউটোরিয়াল ক্লাসে সকলের উদ্দেশ্যে জানিয়েছি এবং এখনো জানাচ্ছি। আবার হঠাৎ কারো কোন সমস্যা হলে ডিসকর্ডেই তাৎক্ষণিকভাবে ভয়েসে কথা বলে নিচ্ছি।

➡️ এতকিছুর পরেও যখন নিয়মবহির্ভূত লেখা বা কার্যক্রম সামনে চলে আসে তখন একটু খারাপই লাগে। অনুরূপভাবে বিগত সপ্তাহে এরকম একটি পোস্ট পেয়েছিলাম। যেখানে আমি নিজে থেকেই দিকনির্দেশনামূলক একটি মন্তব্য করেছিলাম।

IMG_20240514_135239.jpg

➡️দিকনির্দেশনা মূলক মন্তব্যের উত্তরে ঐ স্টমিয়ান ভাই তাঁর সমস্যার কথাটা বলেছিলেন। সকলের উদ্দেশ্যে আমি একটাই কথা বলবো যে এভাবে মন্তব্য করা মানেই কিন্তু ভুল ধরা না‌ । বরং আপনাদের ভুল সংশোধনের চেষ্টা করা। প্রতিটি ভুল থেকেই আমরা শিক্ষা গ্রহণ করে নিজেকে উন্নত করতে পারি।

👎তবে যদি কেউ জেনে বুঝে করে সেটা অপরাধ। তাই যারা দীর্ঘদিন ধরে কাজ করছেন অবশ্যই নিজ দায়িত্বে নিয়মাবলী অনুসরণ করবেন।

Illegal transaction

IMG_20240514_141910.jpg

➡️এটা ছিল পাঁচ দিন পূর্বের একটি পোস্ট যেখানে আমি যাচাইকরণ করতে গিয়ে memo ছাড়া কিছু transaction পেয়েছিলাম। Memo ছাড়া transaction মানে সেখানে অনৈতিক কাজ আছে বলে ধরা হয়।

➡️ তাছাড়া আমার করা মন্তব্যের কোনো উত্তর ও আমি এখনো পর্যন্ত পাইনি। অর্থাৎ এটা অনৈতিক কাজের আওয়াতাভুক্ত। আমাদের কমিউনিটিতে সর্বদাই স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত সকল নিয়মাবলি অনুসরণ করা হয়। তাই সকলকে বলবো সততা ও পরিশ্রমের মাধ্যমে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

Title and Hash tag

IMG_20240514_142435.jpg

➡️ অসংখ্য বার বলার পরেও পোস্টের গুরুত্বপূর্ণ অংশ শীর্ষক এবং হ্যাশট্যাগে ভুল দেখতে পেয়েছিলাম। বরং নতুনদের এই ভুল গুলো এখন কম দেখছি। অর্থাৎ যারা এই ভুল গুলো করে চলেছেন হয়তো ভালোবাসা নেই পোস্ট লেখার সময় যে কারণেই এই সমস্যা।

Season-17, 5th week post Details:

IMG_20240514_142849.jpg

➡️ গতকাল আমার খুব গুরুত্বপূর্ণ একটা দায়িত্ব ছিল বিগত এক সপ্তাহের চ্যালেঞ্জের সকল পোস্ট ডিটেইলস নোট করে কো-এডমিন ম্যামের কাছে পাঠিয়ে দেওয়া। আমি প্রতিদিনই মধ্যরাতে সুযোগ বুঝে নোট করে রেখেছিলাম যে কারণে গতকাল সকালে দিদিকে ডিটেইলস দিতে খুব একটা সমস্যা হয়নি।

দিকনির্দেশনা:

✅ একটি পোস্টের শীর্ষক সর্বদাই অর্থপূর্ণ এবং নিজস্ব হতে হবে।
✅লেখাতে ব্যবহৃত ছবি নিজস্ব মোবাইল ক্যামেরার হলে ভালো, নচেৎ কপিরাইট ফ্রি সাইট থেকে নেওয়াটাই উত্তম। পাশাপাশি সঠিক ভাবে উৎস লিংকআপ করতে হবে।
✅লেখা অনুসারে হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে এবং key hash tag এর দিকে খেয়াল রাখতে হবে। যেমন: burnsteem25 steemian= burnsteem25, lifestyle/photography/thediarygame/learnwithsteem, steemexclusive, bangladesh, club5050.....etc.

✅পোস্ট যাচাইকরণ হলে সেই যাচাইকরণ ফরমেট এবং মন্তব্য মনোযোগের সাথে পরিদর্শন করা।

✅ অনেকেই পোস্ট না পড়ে মন গড়া মন্তব্য করে সেগুলো খেয়াল রাখা।

✅পোস্ট করার পূর্বে আবারো কয়েকবার রি-চেক করা। যেমন: এখন বিকেল ০২.৪১ বাজে, আমার পোস্ট লেখা শেষ। কিন্তু আমি সাথে সাথেই পোস্ট করবো না। আমি স্নান ও দুপুরের খাবার খাওয়ার পরে ঠান্ডা মাথায় রি-চেক করবো এবং তারপরেই পোস্ট সাবমিট করবো।

আমার আজকের সাপ্তাহিক প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Regards
@piya3 (Senior Moderator)
Incredible India

Discord Twitter Telegram Instagram

Sort:  
 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। বিগত সপ্তাহে আপনি অনেক কাজ করেছেন যেগুলো আপনি আপনার পোস্টে উল্লেখ করে দিয়েছেন। তার মধ্যে রয়েছে আপনার গুরুত্বপূর্ণ একটি কাজ গত সপ্তাহের পোস্ট এর ডিটেইলস কো এডমিন কে সাবমিট করতে হয়েছে। আরো আপনি টিউটোরিয়াল ক্লাসে সকলে উপস্থিত ছিল সেগুলো খেয়াল করেছেন। নতুন সদস্যদের আমাদের সাথে যুক্ত করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি সাপ্তাহিক কর্মকাণ্ড আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 2 months ago 

প্রতি সপ্তাহের মতো সাপ্তাহিক রিপোর্টটি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।
আপনার পোস্ট পড়লেই বোঝা যায় আপনি কতটা সক্রিয়তার মাঝেই কমিউনিটির সাথে কাজ করে যাচ্ছে।
আপনার এই পোষ্টের কিছু দিক নির্দেশনা আমার খুব ভালো লেগেছে।
কিভাবে নিজের পোস্টকে অনেক ভালো এবং উন্নত মানের করা যায় এসব বিষয়ে অনেক তথ্য শেয়ার করেছেন।
আপনার জন্য সব সময় শুভকামনা রইল। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতি সপ্তাহের মত এই সপ্তাহের সাপ্তাহিক প্রতিবেদন টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। যাই হোক আপনার সাপ্তাহিক প্রতিবেদনটি পড়ে অনেক বিষয়ে ধারণা পেলাম। বিশেষ করে কিছু দিকনির্দেশনা প্রদান করা হয়েছে যা সকল ইউজারের জন্য অনেক উপকৃত হবে। যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51