My weekly report (Senior Moderator & Head- Discord)|| 11th june 2024||

in Incredible Indialast month

Hello Friends,
একটি সপ্তাহ অতিবাহিত করার পর আবারো চলে এসেছি আমার সাপ্তাহিক প্রতিবেদন উপস্থাপন করার জন্য। আশাকরি, সকলেই ভালো আছেন। আমার আজকের প্রতিবেদনটিতে উপস্থাপন করতে চলেছি আমার বিগত সপ্তাহের সকল কার্যক্রম।

Art Tutorial

IMG_20240611_171045.jpg

➡️বিগত সপ্তাহের বুধবার আমাদের কমিউনিটিতে প্রথম আর্ট ক্লাস অনুষ্ঠিত হয়েছিল যেটা ছিল সম্পূর্ণই একটা নতুন উদ্যোগ। বিশেষ করে আমিতো ভাবতেই পারিনি কখনো এইরকম একটা শেখার সুযোগ আমি কখনো পাবো।

Weekly Tutorial Class:

IMG_20240611_171453.jpg

➡️ আমাদের সাপ্তাহিক ক্লাসটিও ছিল তথ্যবহুল। কারণ দিন দিন এই প্ল্যাটফর্মে নতুন নতুন স্টিমিয়ানদের আগমন দেখা যাচ্ছে। তবে তাদের মধ্যে কতোজন রিয়েল এটা বোঝা মুশকিল। তাছাড়া অনেকেই নিয়মাবলী গুলো যেন হালকাভাবে নিচ্ছে যেটা আমাদের কমিউনিটিতে কখনোই গ্রহণযোগ্য না।

My Responsibility

IMG_20240611_171900.jpg

➡️অপ্রিয় হলেও এটাই সত্য এবং নিয়ম সকলের জন্যই সমান। তাই বিগত রাতে আমি যখন ভেরিফিকেশন রি-চেক করতেছিলাম আমাদের কমিউনিটির এক সিনিয়র সদস্য যিনি বর্তমানে ক্লাবের বহির্ভূত যেটা আমার চোখে পড়েছিল। আমি তাৎক্ষণিকভাবে মন্তব্যের মাধ্যমে তাকে বিষয়টি অবগত করেছিলাম।

➡️এটা তো সত্য যে না জেনে করলে সেটা ভুল। কিন্তু বার বার বলা সত্ত্বেও যখন এগুলো কেউ করে তখন সেটা ভুল না বরং অপরাধ। তাছাড়া পূর্বে ও অপরাধ করার জন্য সংশোধনের সুযোগ দেওয়া এবং আবারো একইরকম কাজ করলে সেটা মেনে নেওয়া যায় না।

➡️ পাশাপাশি আমাদের কমিউনিটিতে কখনোই স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত নিয়মাবলীর বাইরে কোনো কাজ করা হয় না। তাই এই বার্তাটা সকলকে সতর্ক করার জন্যই আমার উপস্থাপন করা।

My Activity about Member Tag

IMG_20240611_172618.jpg

➡️ স্বাধীনতা অর্জন করা যতোটা কঠিন তার থেকে অনেক কঠিন সেই স্বাধীনতা রক্ষা করা। আপনারা এই সদস্য ট্যাগকে কতোটা সম্মানের সহিত দেখেন আমি সঠিক বলতে পারবো না। তবে নামের পাশ থেকে ট্যাগ সরে যাওয়াটা সিংহাসনে বসে থাকা রাজার মাথা থেকে মুকুট খুলে নেওয়ার মতো।

➡️আমি ইতিপূর্বে সম্ভবত কোনো একটা কন্টেস্ট পোস্টেও এটা বলেছিলাম যে স্টিমিট প্ল্যাটফর্ম কমিউনিটি সিস্টেম এমনি এমনি করেনি। কমিউনিটি মানেই সেখানে পরিবারের সদস্যদের মতো সংঘবদ্ধ এবং সুশৃঙ্খল নিয়মাবলী অনুসরণ করে পথ চলা। তাই কেউ অবহেলা করে নিজের নামের পাশে থাকা ট্যাগ হারানোর মতো কোনো কাজ করবেন না।

Informative Comment

IMG_20240611_173349.jpg

➡️আমার বলতে দ্বিধা নেই কারণ এই অনৈতিক কাজটা আমিও একটা সময়ে করতাম। তবে যে ভাইকে আমি বিষয়টি মন্তব্যের মাধ্যমে অবগত করেছিলাম তিনি ইতিবাচক উত্তর দিয়েছিলেন। এটার জন্য ঐ ভাইকে অসংখ্য ধন্যবাদ। কারণ সত্য স্বীকার করার সৎ সাহস সকলের থাকে না।

➡️আমার এই বিষয়টি থেকে আমি নিজেকে বের করেছি অনেক আগেই। ঐ যে কথায় আছে সৎ সঙ্গে স্বর্গবাস। @sduttaskitchen & @sampabiswas, ধন্যবাদ দিয়ে ছোট করছি না তবে কৃতজ্ঞতা প্রকাশ করতেই হবে। কারণ আপনাদের আশ্রয়ে থাকার সুযোগ না পেলে আমিও যে টাইপ করে লিখতে পারি এটাই কোনোদিন জানতে পারতাম না।

Voting CSI:-

IMG_20240611_174113.jpg

➡️VCSI- voting csi টা অনেক গুরুত্বপূর্ণ। তাই এদিকে সকলে সতর্ক থাকবেন। সর্বোনিম্ন হলেও যেন পাঁচের বেশি থাকে।

➡️আরেকটা তথ্য দিয়ে রাখি অনেকেই দেখলাম একদিনে এতো বেশি ভোট দেন যে VP-low হয়ে যায়। উদাহরণস্বরূপ; ধরুন আপনি ৩০০.০০গ্রাম খাসির মাংস খেতে পারেন। অথচ হঠাৎ যদি আপনি এক বা দেড় কেজি খাসির মাংস খান তাহলে কি সেটা আদেও আপনার শরীর সহ্য করতে পারবে?

➡️মজা করেই উদাহরণটা তুলে ধরলাম যাতে সকলের চোখে এবং মনে থাকে। অনুগ্রহ পূর্বক, এই বিষয় গুলো একটু খেয়াল রাখবেন।

Plagiarism caught by me:-

IMG_20240611_174800.jpg

➡️বিগত সপ্তাহে এটা ছিল একটা খারাপ অভিজ্ঞতা। হয়তো আমি ভুল হতে পারি তবে এটা আমার ধারণা যে বা যারা এখনো শুধুমাত্র উপার্জনকে এখানে প্রাধান্য দেয় তাদের ক্ষেত্রে এই ধরনের কার্যক্রম সম্ভব। এমনকি এটাও হতে পারে যে হয়তো শুরুর থেকে এখনো পর্যন্ত ভালো কোনো গাইডলাইন না থাকার কারণে।

➡️ শুধুমাত্র আমি না বরং আমাদের কমিউনিটির সকল সহকর্মী মডারেটর এই বিষয়ে খুবই সচেতন। তাই একই ভুলের পুনরাবৃত্তি না করে সেখান থেকেই শিক্ষা নেওয়া উচিত।

আমার আজকের সাপ্তাহিক প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Regards
@piya3 (Senior Moderator)
Incredible India

Discord Twitter Telegram Instagram

Sort:  
 last month 

সর্বপ্রথম আপনাকে জানাবো অসংখ্য ধন্যবাদ আপনার একটি সপ্তাহের কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আসলে সর্ব প্রথম যখন আপনাদের মাধ্যমে জানতে পেরেছিলাম মোবাইলের মাধ্যমে আর্ট ক্লাস শুরু হবে। তখন আমরাও একটু অবাক হয়েছিলাম এবং অনেক ভালো লেগেছিল বিষয়টি জানতে পেরে। এখন অনেক মানুষ শেখার জন্য আগ্রহ হয়েছে এটা জেনে আরো বেশি ভালো লাগলে। আমি অবশ্যই সেখানে উপস্থিত থাকতে পারতাম শুধুমাত্র নিজের ব্যক্তিগত জীবন থেকে সময় দেয়া অনেক কঠিন এক ব্যাপার তাই সেখানে উপস্থিত থাকতে পারছি না।

 last month 

যদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সাপ্তাহিক কর্মকান্ড আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার পোস্টে উল্লেখিত একটা বিষয় এই কমিউনিটিতে নতুন নতুন অনেক সিস্টেমের আগমন দেখা যাচ্ছে। আমরা অনেকেই এই বিষয়গুলো ভালোভাবে লক্ষ্য করি না। আপনার পোস্টটি পড়ে অনেকেই এই বিষয়ে একটু হলেও লক্ষ্য করবে যেটা আমার ধারণা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি সাপ্তাহিক কর্মকান্ড আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 last month 

প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্টটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সত্যিই আমাদের এডমিন ম্যামের উদ্যোগে নতুন একটি আর্টি বিষয়ে টিউটোরিয়াল ক্লাসের সুযোগ পেয়েছি আমরা। আমার কাছে আর্ট টিউটোরিয়াল ক্লাসটি অনেক ভালো লেগেছিল। সত্যিই এভাবে নতুন কিছু শেখার সুযোগ হবে কখনো ভাবি নি।
আপনার জন্যও সব সময় শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last month 

প্রত্যেক সপ্তাহের মত আপনি এ সপ্তাহেও খুব সুন্দর ভাবে আপনার সাপ্তাহিক প্রতিবেদন আমাদের কাছে উপস্থাপনা করেছেন প্রত্যেকটি দেশাই গুরুত্বপূর্ণ ছিল।

নতুন অথবা পুরানো steemit নিয়ম অনুসারে কাজ করাটাই উত্তম কেননা আমাদের এই প্ল্যাটফর্মটি steemit নিয়ম অনুসরণ করে থাকে। ক্লাব সমস্যাটা অনেকের ভিতরে দেখা যায় তবে আপনি খুব সুন্দর ভাবে লেখার মধ্য দিয়ে উপস্থাপনা করেছেন ক্লাব সম্পর্কে এছাড়াও আমাদের সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাসে এ বিষয়টি নিয়ে অনেক দিন ধরেই কথা বলে আসছেন।

তথ্য বহুল আপনার সাপ্তাহিক প্রতিবেদনটি পড়ে অনেকের উপকারিত হতে পারবে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এমন সুন্দর ভাবে সাপ্তাহিক প্রতিবেদন উপস্থাপনা করার জন্য। ভালো থাকবেন।

 last month 

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ সাপ্তাহিক প্রতিবেদন প্রকাশের জন্য। আপনার প্রতিবেদনের দ্বারা আমরা অনেক তথ্য পাই। মাঝে মধ্যে কিছু ছেড়ে গেলে আবার সেগুলো নতুন করে জানতে পারি। আমরা প্রতিনিয়তই আপনার কাছে শিখছি। ক্লাব থেকে বেড়িয়ে যাওয়া সত্যি হতাশাজনক একটি ব্যপার। আমাদের সকলের উচিত নিজের ক্লাব চেক করে সবকিছু করা।

কমিউনিটিতে নতুন একটি উদ্যোগ চালু হয়েছে। আর্ট ক্লাসের এই উদ্যোগকে আমি সাদুবাদ জানাই। সময় এবং ব্যস্ততার অভাবে হয়তো জয়েন হতে পারিনি তবে আশা রাখছি খুব শীঘ্রই জয়েন হতে পারবো।

দিদি আপনার প্রতিটি দিকনির্দেশনা আমি মেনে চলার চেষ্টা করছি। ভবিষ্যতেও করবো। ভালো থাকবেন দিদি।

 last month 

হ্যাঁ ভাই আমি চেষ্টা করেছি আমার বিগত সপ্তাহের কার্যক্রমের পাশাপাশি যে সমস্যাগুলো আমি ফেইস করেছি সেগুলো উপস্থাপন করার জন্য। কারণ এই ভুলগুলো থেকেই আমরা শিক্ষা নিতে পারি এবং নিজেদেরকে আরো উন্নত করতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51