My weekly report (Moderator & Discord in Charge)|| 29th March-2023||

in Incredible Indialast year (edited)
20230329_221904_0000.png

Hello Everyone,

আশাকরি সবাই সপ্তাহের প্রতিটি দিন ভালোভাবে অতিবাহিত করেছেন। আমিও গুটি গুটি পায়ে আপনাদের সাথে পার করে ফেললাম এই সপ্তাহটি।

আর আমার কাছে এই সপ্তাহের প্রতিটি দিন আমি নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করেছি।

যেহেতু, আজ আমি সাপ্তাহিক প্রতিবেদন উপস্থাপন করবো, তাই বিষয় অন্য লেখার থেকে ভিন্ন।

Hangout:-

1680107839468.jpg

আমরা সকলেই জানি hangout আমাদের কমিউনিটির সকল স্টিমিয়ানদের জন্য এক আকর্ষন। সপ্তাহের মধ্যে এই একটা দিন আমরা সব কাজ ও ক্লান্তি ভুলে আনন্দের জোয়ারে ভাসি।

বিগত বৃহস্পতিবার ইং২২/০৩/২০২৩, আমরা hangout এ একটা খেলার আয়োজন করেছিলাম। খুব মজা করেছিলাম সবাই মিলে। এর পর গান পরিবেশন করেছিলেন আমাদের hangout এ অংশগ্রহণ করা অনেকেই।

কমিউনিটির উন্নতির স্বার্থে মোডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।

1680108765235.jpg
  • নতুনদের কাজের শুরুতে প্রথম পর্যায় এটি। কারন এটা একজন ইউজারের সঠিক ও সত্যতা যাচাইকরন। কমিউনিটির জন্য সঠিক একজন স্টিমিয়াম এবং তাকে সঠিকভাবে পরিচালিত করা সঙ্গে থেকে।

  • আমরা যেমন একটা কথা বলি যে আজকের দিনে শিশু আগামী দিনের ভবিষ্যৎ ঠিক তেমনি আজকে যে ব্যক্তি এই প্লাটফর্মে যুক্ত হচ্ছেন ভবিষ্যতে এরাই এই প্লাটফর্মে ভালো ভালো জায়গায় স্থান করে নিবে।

  • এই কমিউনিটিতে আমি রয়েছি ক্ষুদ্র একটি দায়িত্বে, তাই আমার মনে হয় এটা আমারও একটি দায়িত্ব। কারণ যদি আমরা সবাই মিলে নিজেদের সৃজনশীলতা সঠিকভাবে উপস্থাপন করতে পারি আমাদের সফলতা আসবে।
  • যেহেতু এই ভাই আমাদের কমিউনিটিতে নতুন
    যুক্ত হয়েছেন, তাই তার সম্পর্কে সঠিক কিছু তথ্য আমাদের প্রথম অবস্থায় যাচাই করে নিতে হয়। যে প্রক্রিয়াটির একটি স্ক্রিনশট আমি উপস্থাপন করেছি আপনাদের মাঝে।
1680111939848.jpg

এরপর কমিউনিটিতে জেনারেল পোস্ট ভেরিফাইয়ারের কিছুটা দায়িত্ব রয়েছে আমার উপর। সাধারণত দেখা যায় আমি যে পোস্টগুলো ভেরিফাই করি এগুলো ২৪ ঘন্টা পার হওয়ার আগেই করি।

1680112075728.jpg

তাছাড়া আমাদের community তে contest চলমান রয়েছে বর্তমান, যার চতুর্থ সপ্তাহ চলছে। সেই পোস্ট গুলো ও verify করার কিছু দায়িত্ব রয়েছে আমার।

1680112640552.jpg

Newcomers community তবে নজর রাখা ও মন্তব্যের মাধ্যমে আমাদের কমিউনিটিতে স্বাগতম। এটার অনেক কারণ রয়েছে।

  • আমাদের পরিবারের সদস্য সংখ্যা বৃদ্ধি করা।

  • নতুনদের সঠিক দিকনির্দেশনা।

  • Steemit platform সম্পর্কে জানতে সাহায্য করা।

  • Steemit platform এর সকল চলমান কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে সহযোগিতা করা।

  • এক কথায় সঠিক দিকনির্দেশনা প্রদানের মাধ্যমে steemit platform এর স্টিমিয়ান সংখ্যা বৃদ্ধি। নতুনরা যেন আগ্রহী হয়ে কাজ করেন, সেই সকল প্রচেষ্টা।

1680113093114.jpg
1680113065329.jpg

মাঝেমধ্যেই স্টিমিয়ানরা তাদের সমস্যা নিয়ে উপস্থিত হয়ে থাকেন। আর তখনই আমিসহ @sampabiswas দিদি ও ভাইয়েরা, সবাই সময় নিয়ে স্টিমিয়ানদের বোঝানোর চেষ্টা করি।

  • যেহেতু আমাদের কমিউনিটিতে বুকিং সাপোর্ট রয়েছে, তাই আমি এটাতে আমাদের admin মহোদয়া @sduttakitchen দিদিকে সহযোগিতা করি।
1680113746600.jpg

এই সপ্তাহের সক্রিয় স্টিমিয়ান যাচাই করা হয়েছে ইতোমধ্যে। @rubina203 আপু অভিনন্দন আপনাকে। এভাবেই নিজেকে এগিয়ে নিয়ে চলুন।

আপনার ওয়ালেট দেখে নিবেন আপু। আমি ইতিমধ্যে steem পাঠিয়েছি আপনার wallet এ। আপনার এই সক্রিয়তা সত্যিই মনোমুগ্ধকর। এভাবে নিজেকে এগিয়ে নিয়ে চলুল সামনের দিকে।

আমি শ্রদ্ধা জ্ঞাপন করছি আমার সকল সহযোদ্ধা ভাই ও দিদিদের। @sduttaskitchen @sampabiswas @mayedul @mahir4221 আমার প্রতিটা সফল কাজের অংশীদার আমার শ্রদ্ধেয় এই ব্যক্তিবর্গ।আমরা একটা পরিবার তাই আমাদের কাজগুলো পরিবারেরই অংশ, সেই সাথে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে আমাদের পরিবারের সদস্য সংখ্যা।

আমার আজকের সাপ্তাহিক প্রতিবেদন সম্পর্কিত লেখাটি এখানেই সমাপ্ত করছি। আগামী সপ্তাহে আবারো দেখা হবে আপনাদের সাথে এভাবে একটি প্রতিবেদন নিয়ে।

Regards :
@piya3

Sort:  
 last year 

আপনার সাপ্তাহিক প্রতিবেদনটি অনেক ভালো লেগেছে আমার কাছে আপনারা যেভাবে আমাদের নতুন ইউজারদের পাশে থাকেন এভাবে হয়তো আর কোন জায়গায় থাকে না আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনি আমাদের সামনে সাপ্তাহিক প্রতিবেদনের এই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য।

 last year 

আপনারা এনজাইমের মতো প্রত্যেকটা নতুন ইউজারকে ত্বরান্বিত করেন। আপনাদের এমন কাজের জন্য ইউজারা ভালো কাজ করতে উৎসাহ পায়।

 last year 

অসংখ্য ধন্যবাদ এই সপ্তাহের সক্রিয় ইউজার হিসেবে আমাকে নিযুক্ত করার জন্য। ইনশাল্লাহ এভাবেই প্লাটফর্মের সাথে সবসময় লেগে থাকার চেষ্টা করব। এবং নিজের সংশ্রিয়তা বজায় রাখবো।

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা সাপ্তাহিক প্রতিবেদন আমাদের সাথে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

হুম আপনারা অনেক পরিশ্রম সাথে চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই কমিউনিটির সদস্য সংখ্যা বৃদ্ধি করা থেকে শুরু করে নতুন ইউজারদের ভালো ভাবে এই প্ল্যাটফর্মে কিভাবে কাজ করবে সেদিকে আপনারা ঠিকঠাক খেয়াল রাখতেছেন ৷ যাই হোক দিদি আপনার এই প্রতিবেদন খুবই ভালো লাগলো ৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি ৷

খুব ভালো লাগলো দিদি আপনার পোস্টটি পড়ে।এভাবেই নতুন ইুজার ও পুরোনো ইউজারদের পাশে থাকবেন ইনশাআল্লাহ।

 last year 

পোস্টের বিষয়বস্তু অনুসারে মন্তব্য করার চেষ্টা করবেন অনুগ্রহপূর্বক।

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65