Incredible India monthly contest of October #1| My preferable Era!

in Incredible India4 days ago
ai-generated-8155552_1280.webpsource

প্রথমেই কমিউনিটি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এই দূর্দান্ত বিষয়বস্তু নির্বাচন করার জন্য। দীর্ঘদিন হলো কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়নি। তাই কিভাবে শুরু করবো সংকোচেই ছিলাম। যাইহোক, প্রতিযোগিতায় উল্লেখিত প্রশ্নের উত্তর গুলো আমি আমার মতো করে উপস্থাপন করার চেষ্টা করছি।

Which Era is on your preference list? Why?

আমার পছন্দ আধুনিক যুগ এবং অবশ্যই আধুনিক যুগের প্রথম সময়টা।

কারণ:-
আমি যখন শৈশবে ছিলাম তখন বৈদ্যুতিক বাতি ও পাখা আমার বাড়িতে ছিল না। কিন্তু আমি ছয়টি ঋতুকেই উপভোগ করতাম। যেহেতু, ষড় ঋতুর সবুজ শ্যামল ছায়া ঘেরা আমার মাতৃভূমি আমি ওটাতেই অভ্যস্ত। তাছাড়া আমাদের সাধারণত সাগরের শুধুমাত্র দুইয়েকটি মাছ ছাড়া কিছুই ক্রয় করা লাগতো না।

হয়তো এখনকার মতো বারো মাস সকল সবজি বা ফল পেতাম না কিন্তু গ্রীষ্মের দুপুরে আম পাড়তাম আর মা না হলে বড়মা মাখিয়ে দিতো যেটা খেতে খেতেই স্নান করতে যেতাম। এখনকার মতো ছিল না মোবাইল তবে আন্তরিকতার কোনো ঘাটতি ও ছিল না।

সত্যি কথা বলতে আধুনিকতা মানে কিছুটা হলেও বিলাসিতা। যার কাছে অর্থ আছে সে ই রাজা যেটা আজকাল দেখা যায়। যদিও প্রকৃতপক্ষে এমনটা না কারণ সামনে সকলে প্রশংসা আর আড়ালে যদি সমালোচনা করে তাহলে সেটা তো হিতে বিপরীত। তবে হ্যাঁ সত্যি বলতে আধুনিকতা আমাদেরকে অনেক সুযোগ করে দিয়েছে যে কারণে এটাই আমার পছন্দ।

Which changes do you like and dislike about the Modern Era? Describe.

ecommerce-3082813_1280 (1).webpsource

পছন্দ:-
👉 উন্নত প্রযুক্তির বিভিন্ন আবিষ্কার, প্রথমেই বলবো খাদ্যশস্য। খাদ্যশস্য বলতে আধুনিক যুগে এমন কিছু বীজ আবিষ্কার হয়েছে যেগুলো স্থানভেদে চাষ উপযুক্ত। যেটাকে আমি যুগোপযোগী বলে মনে করি। নচেৎ অর্ধেক মানুষের হয়তো অভুক্তই থাকতে হতো।

👉 বিদ্যুৎ এক অবিশ্বাস্য আবিষ্কার যেটা আমাদের জীবনকে করেছে আরামদায়ক।

👉 মোবাইলফোন যেটার মাধ্যমে আমরা পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মূহুর্তের মধ্যেই যোগাযোগ করতে পারছি।

👉 কম্পিউটার ও ল্যাপটপ, সাথে রয়েছে ইন্টারনেট সেবা। এগুলো আমাদের জন্য অনেক দ্বার উন্মোচন করেছে যেটা হয়তো বলতে গেলে শেষই হবে না।

👉 আধুনিক যুগে উন্নত প্রযুক্তির আবিষ্কারের মাধ্যমে আমরা পছন্দ মতো পেশা খুঁজে নেওয়ার সুযোগ পাচ্ছি। আমি মনে করি একমাত্র অনলাইনে দক্ষতাই আমাদের বাকি বেকারত্ব দূর করতে পারে।

অপছন্দ:-
ভালো এবং মন্দ সব কিছুরই আছে এখানে ও ঠিক সেটাই হয়েছে। তবে হ্যাঁ আধুনিক যুগে যারা ভালো পথটা বেছে নিয়েছে তাঁরা দেশ ও দশের জন্য সম্পদসরূপ। অন্যদিকে যাঁরা বিপরীতে পথের পথিক তাঁরা ক্ষতিকারক। তবে আমার অভিজ্ঞতা থেকে কিছু কিছু বিষয় আমি তুলে ধরার চেষ্টা করছি।

👉 প্রথমেই আধুনিক যুগের কথা আসলে আমার কাছে প্রাধান্য পাবে আধুনিক যুগের আবিষ্কার উন্নত প্রযুক্তি। যেখানে বিভিন্ন ডিভাইস আমরা ব্যবহার করার সুযোগ পাচ্ছি। কিন্তু এই ডিভাইস গুলোর সঠিক ব্যবহার না করার কারণে সেটা উল্টোই হচ্ছে।

👉 সামাজিক যোগাযোগ মাধ্যমের কথাটাই আগে চলে আসে। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক যেখানে রয়েছে উপার্জনের সুযোগ। কিন্তু আমরা দেখি অনেক সময় কিছু ভূয়া বার্তা ও সেখানে অনেকে প্রকাশ করে। এগুলো রীতিমতো একটি দেশের অভ্যন্তরীণ পরিস্থিতি পর্যন্ত বদলে দিতে পারে।

👉 আধুনিক যুগের আবিষ্কার কীটনাশক ও রাসায়নিক সার যেটার প্রয়োজনোতিরিক্ত ব্যবহারের ফলে পুষ্টিকর খাবার গুলো বিষে পরিণত হয় যেটা আমরা বুঝতেই পারিনা।

Are you happy with the era in which you were born? Reasons behind your answer.

work-4156942_1280.webpsource

হুম, আমি আধুনিক যুগে জন্মগ্রহণ করে খুশি। কারণ আমি অনলাইনকে এখানে ধন্যবাদ দিবো। যে কারণে সেটা হলো আমার নেশা ও পেশা বর্তমান দুটোই অনলাইন। পাশাপাশি অনলাইন জগৎটা এতোটাই বৃহৎ যেটার কোনো সীমান্ত নেই।

আধুনিক যুগের এই বিস্ময়কর আবিষ্কার যেন আমাদের জন্য অনেক সুযোগ হাতে নিয়েই আমাদের দরজায় কড়া নাড়ছে। শুধু আমাদের শেখার সদিচ্ছাটা দরকার। যেখানে অফলাইনে সফল হয়ে অন্যদের পাশে দাঁড়াতে কয়েক যুগ ও লেগে যায় সেখানে অনলাইন সময়ের স্বল্পতা তৈরি করেছে।

আমার এই লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

I would like to invite some of my honourable steemian friends, @elpastor, @jasminemary and @yancar.

Sort:  
 3 days ago 

দিদি প্রথম আপনাকে ধন্যবাদ জানাই এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং আপনার মতামত জানানোর জন্য।

আপনার পছন্দের তালিকায় হল আধুনিক যুগ তার বিভিন্ন কারণ আপনি ইতিমধ্যে তুলে ধরেছেন তবে আপনার সাথে আমার কিছুটা ভিন্নতা আছে সেটা হল আধুনিক যুগ আমাদেরকে অনেক কিছুই দিয়েছে তবে তার থেকে বেশি আমাদের কাছ থেকে নিয়ে নিচ্ছে। যেমন চিন্তা ভাবনা করার স্বাধীনতা। আপনি ভাবছেন আপনি কিছু কিনবেন ঠিক তার কিছুক্ষণ পরেই যখন আপনি ফেসবুক অথবা ইউটিউব দেখছেন ওই একই ধরনের অ্যাড আপনার সামনে আসছে।

যাইহোক এই প্রতিযোগিতায় প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

Loading...
TEAM 7

Congratulations!

THE QUEST TEAM has supported your post. We support quality posts, good comments anywhere, and any tags


postbanner.JPG

Curated by : @sduttaskitchen

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65316.48
ETH 2593.30
USDT 1.00
SBD 2.65