Incredible India monthly contest of February #2|Food can change Mood.

in Incredible India6 months ago (edited)
20240225_002030_0000.png Edited by Canva

Hello Friends,
আমরা খাবার ছাড়া কোনো কিছুই করতে পারি না। এই খাবার আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আবার অতিরিক্ত খাবার আমাদের শরীরের জন্য ক্ষতিকর।

তবে আমরা এটা সকলেই স্বীকার করতে বাধ্য যে এই খাবারের জন্যই আমাদের সকল কাজ করতে হয়। নচেৎ আমাদের কোনো কিছু করারই প্রয়োজন হতো না। পাশাপাশি, সুস্বাদু খাবার আমাদের সকলের কাছেই প্রিয়।

তবে প্রতিযোগিতায় নির্ধারিত প্রশ্নের উত্তর দেওয়ার পূর্বে আমি আমার কয়েকজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি; @mariami @arispranata5 @casv @chefdanie and @dexsyluz. আশাকরি, আমার আমন্ত্রিত সকল বন্ধুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে আমি তাঁদের পছন্দের খাবার ও এই বিষয়ে অভিমত গুলো জানতে পারবো।

1. Do you believe "Food can change our Mood?" Justify your answer.

dinner-1433494_1280.jpgsource

হুম, এটা আমি বিশ্বাস করি যে খাবার আমাদের মেজাজ পরিবর্তন করতে পারে। পাশাপাশি আমি মনে করি আমার মতো অন্যদের ও মেজাজ পরিবর্তন করতে পারে খাবার।

আমার কাছে এরকমটা মনে হওয়ার কারণ: আমার মাঝেমধ্যেই মাথা গরম হলে ভাত খাই না। কিন্তু আমার মা ঐ সময়েই পরমুহূর্তেই মাংস রান্না করে, মাংসের ঘ্রাণ আমার পর্যন্ত পৌঁছাতে আমার রাগ তখন আনন্দে পরিণত হয়।

অন্য সময় তো মা আমার সমনে খাবারে থালা সাজিয়ে রাখে কিন্তু মাংস হলে সেটার কোনো প্রয়োজনই হয় না। আমিই সবার আগে রান্না ঘরে গিয়েই একা একা ভাত নিয়ে খেতে শুরু করি।

2. Is there any incident when someone calmed you down by serving your favorite Food, or did the opposite scenario happen to you? Describe.

এরকম অনেক ঘটনাই আছে, আমি সেটাই এখন উপস্থাপন করবো। আমি একবার বড়ভাই ও দিদিদের সাথে একটা জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলাম যখন আমার বয়স সম্ভবত ৮/৯ হবে।

আমরা সকলে মিলে একটি টেবিলে খেতে বসেছিলাম। শুধুমাত্র আমিই বসতে বাকি ছিলাম। কারণ পথেই আমার সাথে শয়তানি করে বড়'দি আমাকে চিপস খেতে দেয়নি। যদিও পরে অনেক জোরাজুরি করেছিল কিন্তু কোনো কাজ হয়নি।

আমি তো আলাদা একটি সোফায় বসে ছিলাম। বড় ভাই ও দিদিরা টেবিলে বসে সকল খাবার আমার প্লেটে সাজিয়েছিল। বিশেষ করে খাসির মাংস ও মুরগির মাংস, যথেষ্ট পরিমাণ অর্থাৎ যতোটা আমি খেতে ও পারবো না।

এরপর বড়'দি এসে আমাকে কোলে তুলে নিয়ে প্লেটে সাজিয়ে রাখা খাবারের সামনে একটি চেয়ারে বসিয়ে দিয়েছিল। আমি তো তখন মনে মনে ভীষণ খুশি, মাংস বলে কথা। আমার সামনে মাংস থাকলে তখন আমি একদমই শান্ত।

3. Name three of your favorite foods and the reasons behind your preference.

আমার তিনটি পছন্দের খাবারঃ

  • কাচ্চি বিরিয়ানি
  • খাসির মাংস ও
  • মিষ্টি

আমি খাবার খেতে খুব পছন্দ করি। পাশাপাশি আমি এটা মানি যে ভোজনরসিক মানুষের হয়তো এই তিনটি খাবার পছন্দ হবে। তবে হ্যাঁ, সবার পছন্দের সাথে আমার পছন্দ না ও মিলতে পারে।

আমি মিষ্টি জাতীয় খাবার খেতে বেশি পছন্দ করি এবং চর্বিযুক্ত খাবার। এ কারনেই হয়তো এই তিনটি খাবার আমার অনেক পছন্দের। তাছাড়া আমি মুখরোচক খাবার খেতে পছন্দ করি। আমার মনে, আমার পছন্দ করা খাবার অনেকের পছন্দের তালিকায় না ও থাকতে পারে কিন্তু এই খাবার গুলো মুখরোচক এটাতে কেউ দ্বিমত পোষণ করবে বলে আমার মনে হয় না।

4. Do you believe this term-"The easy way to reach the heart is through the stomach!" Describe.

meeting-2284501_1280.jpgsource

হ্যাঁ, আমি বিশ্বাস করি খাবার খাওয়ানোর মাধ্যমে অনেক কিছুই সম্ভব। উদাহরণস্বরূপ; আমি তখন উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলাম। আমার পিসতুতো বোনে চাকরি করতেন একটা বেসরকারি দাতা সংস্থায়। মাঝেমধ্যেই বাইরে থেকে ডোনাররা আসতেন।

আমি প্রায়ই বড়'দির অফিসে ঘুরতে যেতাম কারণ পাশেই ছিল আমার মহাবিদ্যালয় যেখানে আমি পড়তাম। আমার বড়'দি রান্নায় খুব দক্ষ, তাই ঐ সময় বড়'দিই রান্না করতেন। পাশাপাশি আমি পরিবেশনটা ও লক্ষ্য করতাম যেটা উত্তম ছিল।

আমার বড়'দি যতোবার এই কাজে সম্পৃক্ত ছিলেন ততোবারই ডোনাররা প্রচুর অর্থ বরাদ্দ করতেন। কারণ তাঁদের খাবারের জন্য পাকস্থলী সন্তুষ্ট হয়েছিল। এটা ছিল আমার একটি বাস্তব অভিজ্ঞতা যেটা আপনাদের সাথে ভাগ করলাম।

আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

END

Sort:  
Loading...
 6 months ago 

প্রথমে ধন্যবাদ জানাই, প্রতিযোগিতার শুভ হোক করার জন্য আপনার পছন্দের খাবার সম্পর্কে জানতে পেরে বেশ ভালো লেগেছে। আপনার পছন্দের খাবারের সাথে আমি আমার পছন্দেরও বিল পেয়েছি।

শুরুতেই আপনি একদম ঠিক বলেছেন খাবার মানুষের মনকে একদম ভালো করে দেয় যেরকমটা আমার সাথে ঘটেছে। প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

 6 months ago 

হ্যাঁ আপু আপনি একদম সঠিক কথা বলেছেন বেশি খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ক্ষতিকর। আমার এই খাবারের জন্যই মানুষ এত কষ্ট কের ও পরিশ্রম করে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 6 months ago 

এই আকর্ষণীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । এই প্রতিযোগিতার মাধ্যমে জানতে পারলাম আপনার প্রিয় খাদ্য তালিকা সম্বন্ধে ।
• বাঙ্গালীরা ভোজন প্রিয় তা আপনার পছন্দের তালিকা দেখে বোঝা যায় ।আমারওকাচ্চি বিরিয়ানি খুব প্রিয় কিন্তু আমি অতটা খেতে পারি না ।আপনি মুরগির মাংস খেতে খুব পছন্দ করেন এটি আমি আপনার বিভিন্ন পোস্ট দেখেও বুঝেছি ।
• এই প্রতিযোগিতায় আপনি আমার পছন্দের তালিকা গুলো খুব সুন্দর ভাবে সাজিয়েছেন ।আপনি মিষ্টি পছন্দ করেন। মিষ্টি আমার একদমই পছন্দ ছিল না । মা আমাদের মিষ্টি খাওয়ানোর জন্য বলতো ,যে বাচ্চারা বেশি মিষ্টি খায় তাদের ব্রেন শক্তি খুব ভালো থাকে । এজন্যই আপনার ব্রেন সত্যি অনেক ভালো কারণ আপনি মিষ্টি পছন্দ করেন ।
• আপনার দিদি খুব সুন্দর একটি টেকনিক গ্রহণ করেছেন কারণ বাঙালির রান্না বিদেশিরা খুবই পছন্দ করেন যার জন্য খুশি হয়ে ডোনাররা প্রচুর অর্থ বরাদ্দ করতেন। আপনার জন্য রইল শুভকামনা ।

Ciertamente comer es vivir, sin ella se muere. Comer es parte de nuestras funciones vitales, la comida para mí es sagrada, no importa la comida servida en el plato sino sus nutrientes necesarios para el cuerpo.

Además comer es uno de los placeres de la vida, comer lo que más te gusta es genial.

¡Saludos y buen provecho!

 6 months ago 

আসলে বড় ভাই বোনেরা ছোট ভাইবোনদের কে অনেক বেশি আদর করে। তাই আপনাকে যতই ওরা চিপস না দিক, কিন্তু আপনার মন কিভাবে ভালো করা যায় সেই সিদ্ধান্ত ওরা নিয়েছে। তাই আপনাকে কোলে করে নিয়ে আপনার পছন্দের খাবারের সামনে বসিয়ে দিয়েছে। আপনার পছন্দের খাবার গুলো কি কি জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ চমৎকারভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56769.47
ETH 2402.64
USDT 1.00
SBD 2.30