Incredible India monthly contest of February #1|Fashion mean to me.

in Incredible India4 months ago (edited)
pexels-photo-994234.jpegsource

Hello Friends,
আজ আমি অসাধারণ একটি বিষয়বস্তুতে নিজের অভিমত প্রকাশ করতে চলে এসেছি। তবে প্রশ্নের উত্তর দেয়ার পর্বে যাওয়ার পূর্বে আমি এই প্রতিযোগিতার আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

প্রতিটি প্রতিযোগিতাই যেন আমাদের জ্ঞানভাণ্ডার বৃদ্ধি করে। অনুরূপভাবে এই প্রতিযোগিতাটিও সেরকম। কারণ এই ফ্যাশন শব্দটি আমরা সবাই হয়তো একাধিকবার শুনেছি। তবে আমাদের প্রত্যেকেরই এখানে ভিন্নতা রয়েছে।

যার ফলে এই প্রতিযোগিতায় আমি ফ্যাশন শব্দটির ভিন্নতা পরিদর্শনের সুযোগ পাবো। অন্যদের জীবনধারা সম্পর্কে ও অনেক তথ্য সংগ্রহ করতে পারবো।

প্রশ্নের উত্তর দেয়ার পূর্বে, আমি আমার কয়েকজন স্টিমিয়ান বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি; @chant, @ngoenyi, @yahnel, @mile16, @ninapenda, @marianaceleste এবং @ruthjoe. আশাকরি, সকলের অংশগ্রহণ করা ফ্যাশন সম্পর্কে জানার সুযোগ পাবো।🙏

1. What does fashion mean to you?

pexels-photo-2693670.jpegsource

ফ্যাশন বলতে আমার সঠিক কোনো ধারণা আছে কি না সেটা আমি সঠিক বলতে পারবো না। তবে এইটা আমাদের দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি প্রচলিত শব্দ। ফ্যাশন বলতে আমি এটি বুঝি যে আমরা যদি কোনো বিবাহ অনুষ্ঠানে যাই সেখানে আমাদের পছন্দ মতো পোশাক পরিধান করি, আর ঐটাই ফ্যাশন। কারণ আমাদের দৈনন্দিন বাড়িতে পরিধেয় পোশাক ও যেকোনো অনুষ্ঠানের পোশাক-পরিচ্ছদ সম্পূর্ণই ভিন্ন।

ফ্যাশন বলতে ভিন্ন ভিন্ন মানুষের রুচির এক প্রাকাশ বহিঃপ্রকাশ ও বটে। কারণ আমি দেখেছি আমার মা সর্বদাই শাড়ি পরিধান করতে ভালোবাসে। আমার মনে হয় এটাই আমার মায়ের ফ্যাশন।

2. Do you believe our fashion sense somehow represents our personalities? Describe.

pexels-photo-774866.jpegsource

এটার সাথে আমি সম্পূর্ণ সফমত পোষণ করছি। আর এটার জন্যই আপনারা লক্ষ্য করলে দেখবেন যে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে সকলের জন্য নির্দিষ্ট পোশাকের ব্যবস্থা আছে। কারণ আমি গতকাল ও দেখলাম বইয়ের কোনো একটি পৃষ্ঠায় লেখা রয়েছে, "আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্য সকল শিক্ষার্থীদের সৎ ও পরিশ্রমী হিসেবে গড়ে তোলা।"

এবার আমি আমার কথা বলি যে আমি অবশ্যই আমার পোধাকের ক্ষেত্রে স্বাধীন। এবং আমি লক্ষ্য করেছি যে আমার গ্রামের এক কৃতি সন্তান যিনি বর্তমান কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভি.পি. অথচ তিনি সাধারণ পোশাক পরিধান করতে সাচ্ছন্দ্য বোধ করেন। আমি তাকেই অনুসরণ করি।

কারণ আমাদের পোশাক না বরং আমাদের কর্মই আমাদের পরিচয়। আবার এটাতো বাস্তব যে লুঙ্গি পরিধান করে কোনো অফিসে দায়িত্ব পালন করা সম্ভব না। পুলিশের পোশাক দেখেই আমরা বুঝতে পারি, তাদের পেশা।

3. Do you think we must wear something that we should carry well? Justify.

হ্যাঁ, এটা আমাদের মাথায় রেখেই পরিধান করা উচিত নচেৎ নিজেকেই সমস্যায় পড়তে হতে পারে। আমি সাধারণত চাকচিক্যময় পোধাকা পরিধান করতে মোটেও সাচ্ছন্দ্য বোধ করি না।

আর যেটাতে আমি সাচ্ছন্দ্য বোধ করি না এটা পরিধান করে চলাফেরা করা আমার দ্বারা একদমই সম্ভব না। এ ক্ষেত্রে আমি অন্যদেরকে বলবো যদি কেউ শাড়ি পরিধান করে, করুক না। আপনাকে ওটাই করতে হবে! ঐটা মোটেও সঠিক না। আপনি যেটাতে সাচ্ছন্দ্য বোধ করেন সেটাই করেন। অন্যথায় হাঁটাচলা করতেও সমস্যা হতে পারে।

4. What do you mostly like to wear in your regular lifestyle and occasions? Why?

pexels-photo-1172253.jpegsource

আমি শর্ট পাঞ্জাবি, গ্যাবাডিন, ব্লেজার এবং কোটি পরতে পছন্দ করি। এবং পোশাকের ক্ষেত্রে আমি নীল, সাদা ও কালো রংটা বেশি পছন্দ করি। অন্যদিকে আমি বাড়িতে টি-শার্ট পরিধান করতে সাচ্ছন্দ্য বোধ করি।

আমি শৈশব থেকেই আমার পছন্দ মতো পোশাক পরতে অভ্যস্ত। আর এ কারণেই আমি এখনো আমার মতো করেই পোশাক পরিধান করি। আমি অবশ্যই অন্যদের অনুকরণ করি তবে সেটা নিজেকে প্রাধান্য দিয়ে।

কারণ কেউ কিছু করলেই আমাকে সেটা করতে হবে এরকমটা মোটেও না। কারণ হয়তো বয়স এবং অবস্থান অনুসারে কিছু বাধ্যবাধকতা আছে। আর তাই আমি যেমন পুলিশের পোশাক পরতে পারি না, তেমনি অন্যকাউকেও সম্পূর্ণ অনুকরণ কখনোই করি না এবং করবো না।

END

Sort:  
Loading...
 4 months ago 
  • প্রথমেই অপনাকে অসংখ্য ধন্যবাদ। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার অভিমত ব্যক্ত করার জন্য। সুন্দরভাবে ফ্যাশন সম্পর্কে লিখেছেন। খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ধন্যবাদ আপনাকে।
 4 months ago 

ম্যাম, আমি প্রতিযোগিতায় উল্লেখিত প্রত্যেকটি প্রশ্নের উত্তর দিতে শুধুমাত্র চেষ্টা করেছি। এবং উত্তরে আমার মতামত প্রকাশ করেছি। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 
  • প্রতিটা প্রশ্নই খুব সুন্দর হয়েছে। খুব গুছানো ছিল বিষয়টা। সত্যিই আমার খুব ভালো লেগেছে আপনার এই আর্টিকেলটি পড়ে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

Lovely dress sense from you. Fashion is just more than dressing, it is deeply rooted in our personality. I love how you explain everything in details. Goodluck in the contest.

 4 months ago 

আমি চেষ্টা করেছি আমার অভিমত অনুসারে প্রশ্নের উত্তর দিতে। তবে ভালো লাগলো এটা জেনে যে আপনার ভালো লেগেছে আমার লেখা। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

বিভিন্ন নিমন্ত্রণ অনুষ্ঠানে, অথবা বিশেষ কোন অনুষ্ঠানে আমরা বিভিন্ন ধরনের পোশাক পরিধান করে থাকি। সেটাকেই আমরা অনেকে ফ্যাশন হিসেবে মনে করি। একদমই ঠিক, আপনার পছন্দের শর্ট পাঞ্জাবি ব্লেজার এই জিনিসগুলো জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ চমৎকারভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

একদমই তাই, স্থান ভেদে আমাদের পছন্দ অনুযায়ী ফ্যাশন ভিন্ন হয়। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

 4 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আসলে আপনি একদম সঠিক কথা বলেছেন, বর্তমানে বাড়িতে মানুষ যেসব পোশাক পরিধান করে। চাইলেই বাইরে কোন অনুষ্ঠানে বা কোথাও গেলে সেসব পরিধান করতে পারে না। সব থেকে বড় বিষয় হলো পরিবারের সামাজিকতা অনুযায়ী সুন্দর মার্জিত পোশাক পরিধান করাই সব থেকে ভালো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64076.80
ETH 3516.36
USDT 1.00
SBD 2.64