Incredible India monthly contest March #04|My all-time favorite sports.

in Incredible Indialast year (edited)
png_20230328_170428_0000.png

Hello Everyone,

প্রথমেই, কমিউনিটি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মার্চ মাসে ইতোমধ্যে তিনটি প্রতিযোগিতা পূর্বে সমাপ্ত হয়েছে এবং তার ফলাফল ও ঘোষণা করা হয়েছিল। আর এখন কমিউনিটিতে চতুর্থ প্রতিযোগিতা চলমান রয়েছে।

আসলে এরকম প্রতিযোগিতার আয়োজন করা ও সকলের জন্য অংশগ্রহণের সুযোগ করে দেওয়া, খুবই আকর্ষণীয় এ বিষয়টি আমার কাছে। আমি মনে করি সকল স্টিমিয়ানের জন্য এই প্রতিযোগিতাগুলো এক একটি সুবর্ণ সুযোগ।

আমার আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়বস্তুতে সকলকে স্বাগতম।

1.What is your all-time favorite sport, and why?

cricket-166928_640.jpgsource
  • সবসময়ের জন্য আমি ক্রিকেট খেলাটিকে অনেক বেশি পছন্দ করি।

  • যদিও এটা প্রথমে জানতাম না তবে জানার পরে আরো বেশি প্রিয় হয়ে উঠছে। ক্রিকেট খেলার সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে এটাতে অনেক নিয়ম শৃঙ্খলা রয়েছে।

  • এমনকি ক্রিকেট খেলার নিয়ম শৃঙ্খলা গুলো এতটাই যথাযথ যে কেউ ইচ্ছা করলে সে শাড়িটা এখানেই করার কোন সুযোগ নেই।

  • আমার একজন কাকুর আছেন যার অন্য একটি খেলা খুব পছন্দ এবং ক্রিকেট খেলা সম্পর্কে তিনি মতবাদ ব্যাখ্যা করেন যে এই ঢিল ছোড়া গেলে তার পছন্দ না।

  • কারণ হচ্ছে দেখুন ক্রিকেট খেলা অনেক নিয়ম-শৃঙ্খলা এবং একটা স্থির সবাই বা গতির মধ্য দিয়ে পরিচালিত হয়। তাই দর্শকদেরকেও সেই নিয়ম শৃঙ্খলার মধ্যে বসে খেলাটি উপভোগ করতে হয়।
  • ক্রিকেট খেলা থেকে অনেক শিক্ষনীয় বিষয় রয়েছে জীবনের জন্য। যেমন ধৈর্যশীল ব্যক্তি জীবনে সফলতা অর্জন করতে পারে ঠিক তেমনি ক্রিকেট খেলোয়াড় বা ক্রিকেট প্রিয় দর্শকদেরও ধৈর্যশীল হতে হয়। সেক্ষেত্রে কোন একটা জায়গায় আমার কাছে এই খেলাটিকে মনে হয় নিয়ম শৃঙ্খলা এবং ধৈর্যের এক পরীক্ষা।

2.Did you ever take part in any sport? If yes, then share your experience.

  • হ্যাঁ অনেকবারই আমি খেলায় অংশগ্রহণ করেছি। এমনকি শুধুমাত্র ক্রিকেট না অন্যান্য অনেক খেলাতে অংশগ্রহণ করেছি।

  • তবে যেহেতু ক্রিকেট খেলাটা আমার কাছে সব থেকে বেশি পছন্দের তাই এই সুযোগটা পেলে আমি কখনোই মিস করি না।

  • আর প্রথমবার যখন এই সুযোগটা এসেছিল তখনও আমি সুযোগটা গ্রহণ করেছিলাম। এটার পিছনে অনেক মজার একটি বিষয় রয়েছে। এটা আমার কাছে অনেক সময় অনেক ভালো অনুভূতি হিসেবে কাজ করে।
  • প্রথম যে ফটোগ্রাফিটি আমি উপস্থাপন করেছি এবং ওটার মধ্যে আপনারা একটি যৌথ ছবি দেখতে পাচ্ছেন। ওই ছবিটি একটা ক্রিকেট ম্যাচ শুরু হওয়ার পূর্ব মুহূর্ত আমাদের গ্রামের।
  • আসলে আমি এখানে খেলোয়াড় হিসেবে ছিলাম না শুধুমাত্র সকল হিসেব রাখার দায়িত্বে ছিলাম। বিশেষ করে রান ও বলের ওভার কাউন্ট এবং আউট ও নট আউট। এক কথায় স্কোর বোর্ডের দায়িত্বটা আমার উপরে ছিল বলা যায়।
  • কিন্তু যখনই ব্যাটিংয়ের সময় এলো, আমার শিক্ষকের দলের তখনই একজন খেলোয়াড় হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন। আর যেহেতু এলাকাভিত্তিক খেলা আর বেশ বড় আয়োজন তাই সুযোগ করে দেয়া হলো তারা ইচ্ছামতো কেউ একজনকে নিতে পারবে তবে তিনি বাইরের হবে না।
  • মজা করতে করতে আমার শিক্ষক আমাকে প্রস্তাব দিলেন আমি যেন তাদের শুধু রানার হিসেবে উপস্থিত হয়ে মাঠে। কিন্তু সৌভাগ্যবশত একবার আমাকে রানের বিপরীতে অবস্থান নিতে হলো।
  • আর প্রথম বলেই একটি চার রানের সুযোগ পেলাম। এমনকি অবশেষে আমরাই ম্যাচটি জিতলাম। আমার ৫২ রান হয়েছিল সর্বোমোট।

3.Who is your most favorite sports personality, and why?

cricket-724617_640.jpgsource
  • আমার সবথেকে প্রিয় খেলোয়ার ব্যক্তিত্ব হিসেবে রয়েছেন শচীন টেন্ডুলকার।

  • আমি ছোটবেলা থেকেই এই ক্রিকেটারের খেলা দেখতে অভ্যস্ত এবং অনেক বেশি পছন্দ করি।

  • এক কথায় বলতে পারেন শচীন টেন্ডুলকার অর্থাৎ ভারত দলের ও ভক্ত আমি। এটা আমাদের সকলেরই জানা যারা ক্রিকেটপ্রেমী রয়েছে যে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বিশ্বকাপের চূড়ান্ত ম্যাচ।

  • এছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও বার্তাতে আমি জানতে পেরেছি তিনি একজন সাহায্য পরায়ণ মানুষ।

  • তিনি শুধুমাত্র নিজেকে নিয়ে ব্যস্ত থাকেন না বরং তারা সামর্থের মধ্যে সকলকে ভাল রাখার চেষ্টা করেন।

তাছাড়া আমার বন্ধুরা আমন্ত্রিত @mahir4221, @sampabiswas এবং @mayedul .

Sort:  
Loading...
 last year 

Amigo veo que este deporte es muy popular en tu país, que bueno que lo has practicado, tu personaje favorito se ve que es una persona generosa y que ayuda las demás personas.

Suerte en el concurso amigo.

 last year 

আরে বাহ আপনিও দেখছি আমার মত ক্রিকেট খেলা পছন্দ করেন। এবং নিজে খেলেছেন সেই ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ক্রিকেট খেলায় বিশেষ ব্যক্তিত্ব হচ্ছে শচীন টেন্ডুলকার। যেটা আপনার পোস্ট পড়ে আমি জানতে পারলাম। অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এবং আপনার জীবনের ক্রিকেট খেলার বিষয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

 last year 

আপনার পোস্ট পড়ে আমার অনেক ভালো লাগলো, কিকেট খেলা আমার ও দারুণ পছন্দ,

আপনার কিকেট খেলা দেখতে যেমন ভালোবাসেন ঠিক ততটুকুই বাট বল নিয়ে মাঠে নামতেও পছন্দ করেন যা আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম।
শচীন টেন্ডুলকার একজন দুর্ধর্ষ খেলোায় আপনি তার বক্ত, কিকেট খেলা অধিকাংশ মানুষ পছন্দ করে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

বেশিরভাগ মানুষই ক্রিকেট প্রিয়। ধন্যবাদ দিদি, ক্রিকেট নিয়ে বিভিন্ন তথ্য এবং আপনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68586.22
ETH 3911.83
USDT 1.00
SBD 3.63