Incredible India December-2022 last contest Christmas|| আপনি কার সান্তা হতে চান এবং তাকে কি উপহার দিতে চান

in Incredible India2 years ago (edited)

pexels-photo-6050486.jpegsource


সকল বন্ধুদের বড়দিনের শুভেচ্ছা


প্রিয়
পাঠকগণ

আশা করি আপনারা সকলে খুব ভালো আছেন এবং সৃষ্টিকর্তার ইচ্ছায় আপনাদের সারাটা দিন সুন্দর কেটেছে। আমিও ভাল আছি আপনাদের আশীর্বাদ এবং সৃষ্টিকর্তার ইচ্ছায়।

আজ আমি অংশগ্রহণ করতে চলেছি আমাদের কমিউনিটি কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত এই মাসের শেষ প্রতিযোগিতায়। যদিও এটি ডিসেম্বর মাসের শেষ প্রতিযোগিতা কিন্তু এখান থেকেই আমার শুরু। ইতিপূর্বে আমি কখনো steemit platform এর কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি এবং আমার সেই অভিজ্ঞতা নেই। আজ একটি অন্যরকম অভিজ্ঞতা আমার জন্য।

আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পূর্বে আমার শ্রদ্ধেয় দিদি @sduttaskitchen কে ধন্যবাদ জানাই, কারন আমি এই কমিউনিটিতে কাজ করার শুরু থেকে দেখতে পারছি যে তিনি আমাদের জন্য প্রতিনিয়ত কঠোর পরিশ্রম করে চলেছেন। এবং প্রতিটা কাজে আমাদেরকে দিকনির্দেশনা প্রদান করেন।

আজকের প্রতিযোগিতার বিষয় "ক্রিসমাস" সম্পর্কিত। তাই সকলকে জানাই "ক্রিসমাসের শুভেচ্ছা"।


ক্রিসমাস কি?


ক্রিসমাস হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের অনুষ্ঠান। ২৫ডিসেম্বর এই দিনটি তে বড়দিন উৎসব পালন করা হয় এবং এটাকেই বলা হয় বড়দিন। আমি জন্মসূত্রে একজন বাংলাদেশী এবং সনাতন ধর্মাবলম্বী। এবং সবারই জানা যে সনাতন ধর্মাবলম্বীদের ক্ষেত্রে বারো মাসে তেরো পার্বণ। এবং আমার দেশে বিশেষ করে আমার নিজে জেলা অর্থাৎ "বাগেরহাট" এখানে খ্রিস্টান ধর্মাবলম্বীদের বসবাস রয়েছে। এবং ক্রিসমাসের এই দিনটিতে সকল ধর্মাবলম্বীরা খ্রিস্টানদের এই বড়দিনের উৎসবে অংশগ্রহণ করি আমরা। আমরা জানি যে, "ধর্ম যার যার কিন্তু উৎসব সবার"।

আপনি কার সান্তা হতে চান?

IMG_20221223_182320.jpg

রনিতের ও আমার ছবি

আমি আমার ছোট্ট ভাইয়ের সান্তা হতে চাই।

প্রতিযোগিতায় উল্লেখিত প্রথম প্রশ্ন হচ্ছে যে আমি কার সান্তা হতে চাই। এই উত্তরে আমি বলব যে আমি আমার ছোট্ট ভাই রনিত বাবুর সান্তা হতে চাই। কারণ এই ছোট্ট ভাইটি সবসময় আমার কাছে আসে না, কিন্তু যখন তার কোন কিছু দরকার হয় এবং মনে করে সেই বিপদে আছে তখনই আমার কাছে ছুটে আসে।

সে কি এই প্লাটফর্মে আছে?

না, আমার ছোট ভাই এই প্লাটফর্মে নাই। কারন সে অনেক ছোট। এইবার প্রাথমিক বিদ্যালয় প্রথম শ্রেণীতে ভর্তি হয়েছে। তবে আমার এই ছোট্ট ভাইটির অনেক গুন আছে যেমন সে খুব শান্ত প্রকৃতির। বয়সে অনেক ছোট কিন্তু তার আচার আচরণ বয়োজ্যেষ্ঠদের মত।

আপনি কেন নির্দিষ্ট করে তারই সান্তা হতে চান?

আমি কেন রনিতের সান্তা হতে চাই আর সেটা হল যে আমরা প্রত্যেকেই শৈশব জীবন পার করেছি এবং এখন যৌবনে পদার্পণ করেছি। যে বাড়িতে ছোট শিশু নেই সে বাড়িতে আনন্দ নেই। এবং আমি যখন আমার ছোট ভাইটিকে দেখি তখন আমার সেই অতীতের শৈশব স্মৃতিগুলো মনে পড়ে। এবং মন থেকে ইচ্ছে হয় যে "আবার যদি আমি ছোট হতে পারতাম!"

এই শৈশব কাল এমন একটা সময় যেখানে কোন দুশ্চিন্তা নাই, সকল অন্যায় ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখা হয়। এক কথায় যা ইচ্ছা তা করা যায়। মা-বাবার মিষ্টি বকাঝকা। সবকিছু মিলিয়ে এক মধুময় মূহূর্ত।

আপনি কেন তাকে এই উপহারটি দিতে চান?

pexels-photo-1105564.jpegsource

পছন্দের উপহার

আমি আমার ছোট ভাইয়ের জন্য যে উপহার পছন্দ করেছি সেটা হলো "বই"। কারণ জীবনে বড় হতে হলে অধ্যায়নের বিকল্প নেই। জ্ঞান অর্জন করতে হবে এবং এটার জন্য প্রয়োজন বই।

এবং বই এমন একটি প্রয়োজনীয় উপাদান প্রতিটা মানুষের জীবনে তা স্বল্পকথায় ব্যক্ত করা সম্ভব নয়। আপনার চলার পথে অনেকের সাথে পরিচয় হবে এমনকি পরিবার- পরিজনের মত আপন হবে তারা। এবং একটা সময় যখন তাদের কাছে আপনার প্রয়োজনীয়তা শেষ হবে, তখনই আপনার থেকে দূরে সরে যাবে।

কিন্তু এই বই কখনো আপনার থেকে দূরে সরে থাকবে না। বরং সব সময় আপনাকে সঙ্গ দিবে। আপনাকে প্রতিনিয়ত নতুন কিছু শেখাবে। আপনার জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সহযোগিতা করবে।
সর্বত্র এবং সব সময় আপনি বই থেকে কোন না কোন ভাবে উপকৃত হবেন।

কেন আপনি মনে করেন অবশ্যই কোন উপহার দিতে হবে এই দিনে?

২৫ শে ডিসেম্বর একটি স্মরণীয় দিন এবং সবারই জানা যে এই দিনে "যীশু খ্রীষ্ট" জন্মগ্রহণ করেছিলেন। তাই ২৫শে ডিসেম্বর কে বলা হয় সৃষ্টিকর্তা যীশু খ্রিষ্টের জন্মদিন।

আর এই দিনে যখন যীশুখ্রীষ্ট জন্মগ্রহণ করেন তখন তিনজন মহান ব্যক্তি তাকে উপহার দিয়েছিলেন। এবং সেটার জন্যই এই "উপহার দেওয়া" একটি চিরাচরিত প্রথা হিসেবে প্রচলিত হয়ে আসছে।

সর্বশেষ আমি বলতে চাই যে, উপহার টাকা হিসেবে বিবেচনা করা হয় না যদি কোন ব্যক্তি কাউকে মন থেকে কোন উপহার দান করে তার মূল্য অনেক বেশি।
এবং আজকের এই ক্রিসমাস প্রতিযোগিতার অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত। প্রিয় দিদি @sduttaskitchen আপনার জন্য অনেক বেশি শুভকামনা ও দীর্ঘায়ু কামনা করছি। আমরা পরবর্তীতে আপনার কাছ থেকে আবার এরকম আকর্ষণীয় প্রতিযোগিতা দেখতে চাই।

আর প্রতিযোগিতার সর্বশেষ নিয়ম অনুযায়ী আমি আমার তিনজন প্রিয় বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি। @jakaria121, @memamun@alfazmalek

প্রিয় বন্ধুরা সকলে আসুন আমরা একসঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণ করি।

আজ এ পর্যন্তই সমাপ্ত করছি আমার লেখাটি। আমার লেখাটা যদি আপনাদের ভালো লাগে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না।

একটি ছবি সংগ্রহ করা হয়েছে আমার নিজস্ব মোবাইল ক্যামেরা এবং নিজও বাসভবন এলাকা থেকে।

DeviceName
AndroidRealme8
LocationBangladesh
Shot by@piya3
Sort:  

TEAM MILLIONAIRE

Your post has been successfully curated by @irawandedy at 30%.

Thank you for your committed efforts, we urge you to do more and keep posting high quality contests for a chance to earn valuable upvotes from our team of curators and why not be selected for an additional upvote in the weekly list of Top Contests.

This is a prize for being a winner in Incredible India recently concluded contest.

TEAM 5 CURATORS

This post has been upvoted through steemcurator08. We support quality posts anywhere and with any tags.
Curated by: @shohana1

BRINGING_MUSIC_TO_YOUR_EARS.gif

 2 years ago 

Thanks dear honourable authority for comment and rating my content.

 2 years ago 
Evaluation processFeedback

Hello friends,
Merry Christmas,
We are glad to see your participation in our community contest and would like to appreciate your engagement here to wish other friends merry Christmas because we will count engagement;
while announcing the result.

Criteria
Review
Scores
#verified User1
#club50501
#steemexclusive1
engagement1
Plagiarism free1
Post Quality including Markdown1
Bot free1
Total words350+1
Total score8/10

অনেক ধন্যবাদ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য। আপনার উপহার হিসাবে খুব সুন্দর একটি জিনিস বেছেছেন- বই। একটি বাচ্চার জন্য বইয়ের থেকে ভালো উপহার আর কিছুই হতে পারে না।অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই বোনের সম্পর্ক এমন একটি সম্পর্কে যেটা ভাষায় প্রকাশ করা যায় না। আপনি আপনার ভাইয়ের জন্য সান্তা হতে চান। সান্তা হয়ে হয়ত ভাইয়ের অনেক ইচ্ছা পরুন করতে চান। আপনাদের ভাই বোনের জন্য অনেক ভালবাসা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ,
আমার লেখাটি সম্পর্কে আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68021.51
ETH 3262.66
USDT 1.00
SBD 2.67