Contest of June #2 by @sduttaskitchen| My preference planned or surprise!

in Incredible India2 months ago
ai-generated-8569081_1280.jpgsource

Greetings to all,
প্রথমেই এডমিন ম্যামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এই চমৎকার বিষয়বস্তু নির্বাচন করার জন্য। আমার কাছে সারপ্রাইজের প্রাধান্য বেশি ছিল। কিন্তু বাস্তবতার ক্ষেত্রে মনে হয় পরিকল্পনাটাই সঠিক।

Do you love surprises or planned things to follow in your life? Share reasons behind your choice!

অধিকাংশ মানুষ আরাম প্রিয় আমিও তাঁদের ব্যতিক্রম নই। যে কারণে পরিশ্রম এবং কাজ যেটাই করি না কেন এবং যতোটাই করি না কেন সেটার ফলাফল ভালই প্রত্যাশা করি অর্থাৎ বিস্ময়কর কোনো ফলাফল।

তবে এই চিন্তা ধারা নিজের মধ্যে রাখতে রাখতে একটা অভিজ্ঞতা অর্জন করেছি যে আমি ভুল। কারণ বিস্ময়কর কোনো কিছু মানেই অন্য কারো উপর নির্ভরশীলতা এবং পরিশ্রম ছাড়া হঠাৎ করেই অন্যরকম কিছু একটা।

কিন্তু বাস্তবতাটা আসলে কখনো বিস্ময়ের উপর চলতে পারে না। পরিকল্পনা অর্থাৎ সেখানে পরিশ্রম, একাগ্রতা, সততা ও নিষ্ঠা এই সবকিছুর সম্পৃক্ততা। যেখানে হয়তো আরামদায়ক জীবন থেকে নিজেকে একটু আলাদা করতে হবে কিন্তু সমাপ্তিটা ভালই হবে।

যেটা উপলব্ধি করার পর থেকে আমিও পছন্দ করেছি পরিকল্পনা করে কাজ করতে হবে ‌। অন্যথায় নিজের ভীত মজবুত করা সম্ভব না। নিজেকে কল্পনার জগৎ থেকে বেরিয়ে আনতে হবে। নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে পরিকল্পনার বিকল্প নেই। সঠিক পরিকল্পনা সফলতার জন্য গুরুত্বপূর্ণ।

What are the pros and cons in both cases? Describe.
pros-5201376_1280.jpgsource

বিস্ময় এবং পরিকল্পনা এই দুটি বিষয়ের কিছুটা অভিজ্ঞতা আমার আছে। অনলাইন জগতেই সেই অভিজ্ঞতাটা হয়েছে যেটা আমার জন্য শিক্ষামূলক ও বটে। প্রথমেই আমি বলে রাখি যে ব্লকচেইনের মাধ্যমে আমার অনলাইন যাত্রা শুরু হয়নি।

আমার অনলাইন যাত্রা শুরু হয়েছিল apps এর কাজের মাধ্যমে তারপরে আমি এয়ারড্রপে কাজ করতে শুরু করেছিলাম। যেখানে আমি হঠাৎ করেই একটা বড় অংকের অর্থ পেমেন্ট পেয়েছিলাম।

কিন্তু সত্যি কথা বলতে একটা টাকা ও আমি ধরে রাখতে পারিনি। কারণ ঐ যে হঠাৎ করেই যদি এতো বড় একটা সারপ্রাইজ যেটা এতোটাই উদ্বিগ্নতা সৃষ্টি করে তখন ভালো এবং মন্দ সেই জ্ঞানটাও মস্তিষ্ক থেকে বেরিয়ে যায়।

এছাড়াও আমার মনে আছে আমি তখন কি করবো সেটাও বুঝে উঠতে পারছিলাম না। আমারই পাড়ার এক ভাইকে ডেকে তাঁকে একটা মোবাইল উপহার দেওয়ার কথা বলেছিলাম। পাশাপাশি লোভকে সংবরণ না করতে পেরে দুইশত ডলারের মতো একটা ক্রিপ্টো টোকেনে বিনিয়োগ করেছিলাম। কিন্তু রাতারাতি বড়লোক হওয়ার পরিবর্তে সেই সম্পদটাও হারিয়েছিলাম।

অথচ আপনারা আমার বর্তমান স্টিমিট ওয়ালেট দেখলেই বুঝতে পারবেন পরিকল্পনা করে কোনো কাজ করলে সেটার একটা উজ্জ্বল ভবিষ্যৎ আছে। যে কারণে দৈনন্দিন প্রয়োজন মেটানোর পরেও ওয়ালেটটা দিন দিন ভারী হচ্ছে এবং এই ধারাবাহিকতা আমার অব্যাহত থাকবে।

যদিও আমি কোনো পয়েন্ট উল্লেখ করিনি কিন্তু আমার বাস্তব জীবনের দুইটি অভিজ্ঞতা যেগুলোর মাধ্যমে এই প্রশ্নের উত্তর কিছুটা হলেও হয়তো আপনারা বুঝতে পেরেছেন।

Share your memorable stories related to surprise and planned things or occasions.
girl-4378283_1280.jpgsource

সারপ্রাইজ স্মরণীয় ঘটনা বলতে এক মোবাইল বন্ধুর নাম্বার থেকে পাঁচ বছর পরে একটি অপ্রত্যাশিত কল এবং আমার সাথে দেখা করার কথা যেটা আমার কাছে সারপ্রাইজ ছিল। কারণ একটা ঘটনার কারণে এই বন্ধুর সাথে আমার তেমন কোনো যোগাযোগই ছিল।

আবার অনেক বাদে জেনেছিলাম তাঁর বাবার অকাল মৃত্যু হয়েছিল কিন্তু বাড়ির ঠিকানা ও জানা ছিল না যে কারণে কোনো প্রকার যোগাযোগ করা সম্ভব হয়ে ওঠেনি। এমনকি মোবাইল নাম্বারটা ও আমার কাছে ছিল না।

Have you ever been unsuccessful after planning things? Share your story if any.
cat-1706757_1280 (1).jpgsource

এবার আসছি পরিকল্পনাতে, যদিও পরিকল্পনায় ঐরকম ব্যর্থ হওয়ার কোনো ঘটনা মনে পড়ছে না তবে এই বন্ধুর সাথে পরিকল্পনা করে দেখা করতে যাওয়ার একটা ঘটনা আছে। আমি এবং ছনিয়া গিয়েছিলাম, পাশাপাশি আমি ছনিয়াকে বলেছিলাম ঐ বন্ধু যেন আমাদেরকে আগে না দেখতে পারে।

অবশেষে আমাদের পরিকল্পনা সফল হয়েছিল। আমরা গাড়ি চালককে ধীর গতিতে গাড়ি সামনে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছিলাম। পাশাপাশি, আমি ও ছনিয়া লক্ষ্য করে দেখলাম কানে ইয়ারফোন লাগিয়ে একটা মেয়ে কথা বলছিল। ঐ মুহুর্তে আমিই কলে ছিলাম।

আমি প্রতিটি প্রশ্নের উত্তর আমার নিজের মতো করে উপস্থাপন করেছি।‌পাশাপাশি আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

I would like to invite some of my honourable steemian friends, @elpastor, @jasminemary and @yancar.

END

Sort:  

I believe that plan is also a important one in our life but giving surprise to our loved one will increase the bonding and create more memories with them. I know that if we had done a plan and we will get 100 percent good results but in surprise it is only 50-50 thanks for sharing this wonderful post with us

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি এই কনটেস্ট এ পার্টিসিপেট করেছেন এবং অনেক সুন্দর করে প্রশ্নের উত্তরগুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন, অবশ্যই আমি চেষ্টা করব এই কনটেস্ট এ পাঠিয়েছি করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 2 months ago 

অনুগ্রহ পূর্বক, পোস্ট পড়ে মন্তব্য করবেন ভাই। আপনার মন্তব্যটি পোস্ট অনুযায়ী সঠিক হয়নি। আপনি ইতিমধ্যে এই কন্টেস্টে অংশগ্রহণ ও করেছেন। পোস্ট মনোযোগের সাথে পরিদর্শন করলে আপনার মন্তব্যটা সম্পূর্ণই অন্যরকম হতো। 🙏

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60794.44
ETH 2623.30
USDT 1.00
SBD 2.62