Binance Magic Settings 🛠️⚙️

in Incredible India9 months ago
20231111_145948_0000.png Edited by Canva

Hello Friends,
Hope all of my friends are healthy and fine. I am also fine by the Almighty. I think that all of my steemian friends have known about binance exchange.

আমরা binance সাধারণত buy/sell করার জন্য ব্যবহার করি। এখন অনেকেই বলতে পারেন যে এইটা তো trading এর মধ্যে পড়ে। হ্যাঁ, আপনারা একদমই সঠিক। তবে trading তাকে বলে যখন কেউ binance এ usdt বা অন্য কোনো coin অথবা token বিনিময় করে profit এর জন্য।

সহজ কথায় যারা কম বোঝে বা trading কে risk মনে করে, তাঁরা trading এ জড়াতে অনিচ্ছুক। trading এর বাইরে যারা binance ব্যবহার করে, তাদেরকে আমরা trader এর বাইরে ধরতে পারি।

তবে আমার আজকের আলোচ্য বিষয় নতুন এবং পুরাতন সকলের জন্য। নতুনদের না জানারই কথা। এমনকি পুরাতন যারা আছেন, তাদের মধ্যে ও অনেকে এই setting গুলো না ও জানতে পারেন।

👉👉আমার আজকের আলোচ্য বিষয়:
How to set price alart.(coin/token)
Convert usdt to token/usdt/coin.(low fee/without fee)

how to set price alart.(coin/token)

👉 আমি এখন Binance এর আকর্ষণীয় একটি settings নিয়ে এসেছি। উদাহরণস্বরূপ: আমি বা আপনি মাঝেমধ্যেই সকালে বা একটা নির্দিষ্ট সময় নিজেকে সতর্ক করে দেওয়া বা ঘুম থেকে ওঠানোর জন্য মোবাইল এ alarm clock set করে রাখি।

👉 অনুরূপভাবে, এই Binance ও আপনাকে দিচ্ছে সেই opportunity. ধরে নিচ্ছি, আমি আমার steem sell করবো প্রতি steem 5.0$ price হলে। কিন্তু এটার জন্য আমাকে বার বার binance wallet check করার কোনো প্রয়োজন নেই। কারণ আমি মোবাইল alarm এর মতো করে আমার target করা price binance এ ও বসিয়ে রাখতে পারি।

1st step

PhotoCollage_1699678993451.jpg

👉এই alart set করার জন্য প্রথমেই মার্ক করা market option এ click করতে হবে। তারপর ২য় ছবিতে মার্ক করা জায়গায় click করতে হবে।

2nd step

PhotoCollage_1699679934718.jpg

👉 আপনারা লক্ষ্য করলেই দেখবেন, প্রথম ছবিতে price alerts এর একটা option সামনে দেখা যাচ্ছে। ঐ option এ click করলেই add alert এর একটি option সামনে চলে আসবে।

3rd step

PhotoCollage_1699680288860.jpg

👉 যে coin/token এর price আপনারা set করতে চান, সেইটা 🔍 করতে হবে। আমি আপনাদের suggest করবো ঐ নির্দিষ্ট coin/token এর সাথে যদি usdt এর সাথে trade চালু থাকে, তাহলে আপনারা সেইটাই select করবেন।

4th step

PhotoCollage_1699680878940.jpg

👉এবার দেখুন price alert এ click করার সাথে সাথেই এরকম অপশন সামনে চলে আসবে। আপনি আপনার target price বসিয়ে দিতে পারবেন। কতোবার আপনি notification পেতে ইচ্ছুক সেইটা ও সেট করতে পারবেন।

5th step

PhotoCollage_1699681264551.jpg

👉 এখন আপনি আপনার কাঙ্খিত মূল্য বসাতে পারবেন। তারপর আপনি কতোবার notification পেতে চান, এইটা বসাবেন।

6th step

PhotoCollage_1699682058758.jpg

👉only once এ click করলেই কিছু নতুন অপশন সামনে দৃশ্যমান হবে। এখন আপনি কোনটা পছন্দ করবেন, আপনার ওপর নির্ভর করবে এটা। আমি Always অপশন পছন্দ করবো। তারপর আমার সামনে থাকা Create Alert option এ click করবো। আমাদের এই কাজটি এখানেই সমাপ্ত হবে।

7th/final step

PhotoCollage_1699682024584.jpg

👉 ইতিমধ্যে আমরা শিখেছি কিভাবে price alert set করতে হয়। কিন্তু আমরা আরো কয়েকটি token/coin এর সাথে এভাবে price alert add করবো। তাই add লেখা অপশনে click করে পূর্বে দেখানো প্রতিটি ধাপ অনুসরণ করে, এটা খুব সহজভাবে করতে পারবো।

Convert token/usdt/coin to token/usdt/coin.(low fee/without fee)

👉 কিছু সময়ের জন্য ধরে নিলাম আমার binance account wallet এ 4/5$ সমপরিমাণ একটি বা দুটি coin আছে। কিন্তু এটাকে usdt তে পরিবর্তন করতে পারছি না। কারণ binance এ 10$ এর কম trade করা সম্ভব না। তাহলে কি আমি ঐ 4/5$= usdt তে পরিবর্তন করতে পারবো না। হ্যাঁ, অবশ্যই পারবো। আমরা এখন সেইটা সম্পর্কে জানবো।

PhotoCollage_1699683364449.jpg

👉Firstly, wallet এ click করতে হবে। তারপর spot select করতে হবে।

IMG_20231111_121848.jpg

👉Secondly, তারপর mark করা অপশনে click করতে হবে। এবার আমার wallet এ থাকা ছোট ছোট balance এর token/coin গুলো সামনে চলে আসবে।

IMG_20231111_121943.jpg

👉 Finally, আমি যেটা যেটা convert করতে চাই select করতে হবে। Mark করা Convert option এ click করা মাত্রই ঐগুলো BNB(BEP20) তে পরিবর্তিত হবে।

💸যদি 1$ এর কম হয়, তাহলেই এটা করতে হবে। অন্যথায় যেটা করবেন:-👇👇

1st step

PhotoCollage_1699687136840.jpg

👉 আপনাদের binance account এ প্রবেশ করবেন। তারপর home page এ দেখবেন more এর একটি অপশন। এই অপশনটি click করতে হবে।

2nd step

IMG_20231111_132518.jpg

👉আমরা trade section এ পৌঁছে convert option পেয়েছি। এবার convert এ click করে স্ক্রিনশটের দিকনির্দেশনা অনুসারে করতে হবে। মজার বিষয় হলো এখানে কোনো প্রকার ফি প্রয়োজন হয় না। শুধু মাত্র 1$ সমপরিমাণ token/coin হলেই convert করা যায়‌।

Video link

Conclusion:

বন্ধুরা binance এর বেশ কিছু প্রয়োজনীয় এবং নিত্য প্রয়োজনীয় ব্যবহার আজ আমি আপনাদের সাথে ভাগ করে নিয়েছি। আশাকরি, আপনাদের সকলের জন্য এই তথ্য গুলো অনেক অনেক বেশি উপকারী হবে।

END:

Sort:  
Loading...
 9 months ago 

চমৎকার একটা বিষয় নিয়ে আজকে আপনি আমাদের সাথে আলোচনা করেছেন। যদিও বিষয়টা সম্পর্কে আমি আগেও অবগত ছিলাম। কিন্তু আজকে আপনার পোস্ট পড়ার মাধ্যমে বিস্তারিত খুব সুন্দর ভাবে জানতে পারলাম।

এই খুঁটিনাটি বিষয়গুলো আমাদের জানা থাকলে।আমরা খুব সহজেই আমাদের যে কোন কয়েন বাইনান্স এর মাধ্যমে সেল করে। বিকাশে আমাদের টাকাটা পকেটে নিতে পারব। চমৎকার বিষয় উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 9 months ago 

আপনি খুবই সুন্দর একটা বিষয় নিয়ে আজকে লিখেছেন। আমি এই রকম শিক্ষামূলক পোস্ট অনেক দিন ধরে খুঁজতে ছিলাম। কারণ আমি তো এই প্লাটফর্মে নতুন।

তাই কিভাবে কয়েন বাই সেল করতে হয় তা জানতাম না। আজকে আমি আপনার পোস্টটা পড়ে অনেকটা বুঝতে পেরেছি।

আপনার কাছে থেকে এই রকম শিক্ষামূলক পোস্ট আমি আরো আশা করি কারণ আমাদের মত যারা নতুন তারা আপনার পোস্টটা পড়ে অনেক কিছু শিখতে পারবে।

আমি আপনার পরবর্তী শিক্ষামূলক পোস্ট পড়ার জন্য অপেক্ষা থাকলাম এবং আপনি ভালো থাকবেন।

 9 months ago 

খুব চমৎকার এবং গুরুত্বপূর্ণ একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।আপনি যে বিষয়টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আমি মনে করি এই প্লাটফর্মে আমরা যতজন বাংলা ভাষাভাষী ইউজার আছি তাদের সবার জন্য এটি দরকারি পোস্ট।

 9 months ago 

দিদি আপনাকে আবারো ধন্যবাদ জানাই খুব সুন্দর একটি বিষয়ের উপরে পোস্ট করার জন্য কয়েন বাই সেল‌ কি এটার ওপরে আমার তেমন কোন ধারনা ছিলই না আপনার পোস্টটা পড়ে অনেক উপকৃত হয়েছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74