Better Life With Steem || The Diary Game || 7th February, 2024||

in Incredible India6 months ago
PhotoCollage_1707338044738.jpg

Hello Everyone,
বন্ধুরা, এখন বাংলাদেশ সময় বিকেল ০৩.০০ টা, আমি দিনলিপি লিখতে বসেছি। আমি ৭ই ফেব্রুয়ারির সকল কার্যক্রম এখন আপনাদের সাথে ভাগ করে নিবো। ওহ! আপনারা কেমন আছেন সকলে? এটা বলতে ভুলেই গিয়েছিলাম। যাইহোক, এখন মূল লেখাতে চলে যাওয়া যাক।

Morning

IMG20240207221409.jpg

আমি সকালে দশটার দিকে ঘুম থেকে উঠে প্রাতঃকৃত্য শেষ করেই ওষুধ খাই, তারপর কম্পিউটারের সামনে বসি পোস্ট পরিদর্শনের জন্য। আমি কয়েকদিন ধরে সকালে বই নিয়ে বসছি না , কারণ একটু বিরক্ত হয়ে আছি।

সকালে আর কিছু খেতে ইচ্ছে করলো না, তাই মা'কে বললাম আমাকে যেন ডাকাডাকি না করে। আমার ভাই নয়নকে বিছানা থেকে টেনে তুলে, বাইরে যেতে বললাম। কারণ আমার একটু শান্ত পরিবেশ প্রয়োজন।

IMG20240207152139.jpg

কিছু কাজ শেষ করে, আমি কয়েকটি গান দেখি। তারপর, কম্পিউটার কক্ষ থেকে বেরিয়ে উঠোনে আসতেই দেখি একটি বিড়াল বসে রয়েছে। কিন্তু আমাকে দেখে একটুও নড়াচড়া করছে না, তাই আমি কাছাকাছি পৌঁছে কয়েকটি ছবি তুলি।

Noon

IMG20240207105649.jpg

আমি তখনো বিড়ালের কাছেই, হঠাৎ কিছু মানুষের জোরালো কন্ঠস্বর আমার কানে ভেসে আসে। আমি বিলম্ব না করেই সেই শব্দের দিকে যাই। আমি রাস্তায় পৌঁছে দেখি তিন ব্যক্তি গাছের বড় বড় গুঁড়ি (নসিমুনে/ভ্যানে) উঠাচ্ছে।

গাছের বড় গুঁড়ি এভাবে যেকোনো গাড়িতে ওঠানো যথেষ্ট ঝুঁকিপূর্ণ। তাছাড়া এই মানুষ গুলো কোনো প্রযুক্তির ব্যবহার ছাড়াই গাছের গুঁড়ি তুলছে, এ কারণে আমার অনেকটা ভয়ই মনে হচ্ছে এই কাজ করা দেখে।

IMG20240207120343.jpg

আমি রাস্তায় থাকতে থাকতেই অনুপম মামা আমাকে কল করে যেতে বলল। আমি তাৎক্ষণিকভাবে মামার বাড়িতে পৌঁছে দেখি, মামার একমাত্র ছেলে উঠোনে খেলনা গাড়ি নিয়ে খেলছে। আমি কিছুক্ষণ গাড়ি নিয়ে টানাটানি করছি, তখন মামা একটি প্রকল্প দেখালো আমাকে মামার ল্যাপটপ অন করে।

তারপর আমি ঐ প্রকল্প নিয়ে মামার সাথে কিছু সময় কথা বলি। কারণ প্রকল্পের পরিকল্পনা বা ধারণাটা আমিই মামাকে মাস দু'য়েক পূর্বে দিয়েছিলাম। আমি মামার সাথে কথা শেষ করে বাড়িতে ফিরে স্নান করি। মা একটু রেগে গিয়ে আমাকে দুপুরের খাবার খেতে ডাকলে, আমি বিলম্ব না করে দুপুরের খাবার শেষ করি।

Afternoon

IMG_20240207_104353.jpg

এরপর সবুজ আমাকে কল করে বাজারে যেতে বললো । আমাদের স্থানীয় বাজারের মাঠে আগামী ইং ৪ঠা মার্চ, বাৎসরিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। আর এখন চাঁদা আদায়ের কাজ চলছে। আমকে চিঠি গুলো সাজাতে হবে যেটা সবুজ আমাকে পূর্বেই জানিয়েছিল।

তারপর মোবাইলটা একটু চার্জে বসাই। আমি মায়ের কাছে জিজ্ঞেস করি, বাজার থেকে কিছু আনতে হবে কিনা। মা বললো, একটু আদা আনতে হবে, আজ রাতে মুরগির মাংস রান্না করবে।

তারপর আমি প্রস্তুত হয়ে, বাজারের উদ্দেশ্যে যাত্রা করি। আমার শরীরটা ক্লান্ত লাগছে, তাই একটু ধীর গতিতে হেঁটে বাজারে পৌঁছাই। তারপর আমি সবুজের সাথে অনুপম মামার চেম্বারে বসে চিঠির অসমাপ্ত কাজ সমাপ্ত করি।

Evening and Night

IMG20240207022705.jpg

আমি কাজ শেষ করে বেরিয়ে দেখলাম, তখন সন্ধ্যা আগত। তাই আমি বিলম্ব না করে বাড়িতে ফিরে নিজেকে পরিষ্কার করি। আজ রাত নয়টায় টিউটোরিয়াল ক্লাস, তাই আমি কমিউনিটির কিছু পোস্ট পরিদর্শন ও চেক করার কাজ দ্রুত শেষ করি।

অন্যদিকে আমার মোবাইলের ব্যাটারির চার্জ কম, তাই অফলাইনে গিয়ে মোবাইলটা চার্জে বসাই। যেহেতু, আমার মোবাইলে দ্রুত চার্জ হয়, তাই কিছু সময় পর আমি আবার অনলাইনে ফিরে আসি।

তারপর আমি নির্ধারিত সময়ে টিউটোরিয়াল ক্লাসে যুক্ত হই। আমি টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত হয়ে অনেক তথ্য জানতে পারি যেটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

IMG20240207210202.jpg

আমি টিউটোরিয়াল ক্লাস শেষ করে রাতের খাবার খেতে বসি। আমার রাতে পোস্ট যাচাইকরণের কাজ আছে, তাই আমি সুযোগে একটু বই নিয়ে বসি। আমার কাজ শেষ করে ঘুমাতে হয়তো বাংলাদেশ সময় রাত ০৩.০০টা বাজতে পারে। এভাবেই আমি আজকের দিনটি অতিবাহিত করেছি।

END

Sort:  
 6 months ago 
Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63