Better Life With Steem || The Diary Game || 6th February, 2024||

in Incredible India6 months ago
PhotoCollage_1707310395500.jpg

Hello Everyone,
বন্ধুরা, বর্তমানে সময় আমার অনুকূলে নেই এরকমটাই মনে হচ্ছে কারণ প্রতিদিন কিছু না কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেই চলেছে। তবে এটাই প্রত্যাশা করি যে আপনারা যেন ভালো ও সুস্থ্য থাকেন। যাইহোক, এখন আমি আমার গতকালকের কার্যক্রম আপনাদের সাথে ভাগ করে নিবো।

Morning

IMG_20240206_160437.jpg

আমি সকালে ঘুম থেকে ওঠার পূর্বেই মা আমার ভাগ্নিকে আমার বিছানায় রেখেছিল। আমার ছোট্ট ভাগ্নি আমার পূর্বেই ঘুম থেকে উঠেছিল। দুইদিন হলো আমার বোন ও ভাগ্নি আমাদের বাড়িতে এসেছে। আমার ভাগ্নির ১মাস বয়স থেকেই প্রাতঃকালে আমার খাটে ঘুমানোর অভ্যাস। তাই গতকাল ও তাঁর ব্যতিক্রম হয়নি।

একটা কথা না বললেই নয় যে রক্তের বন্ধন বড়ই অদ্ভুত। শিশু হোক বা বড় অদৃশ্য একটি অনুভূতি কাজ করে, আমার ক্ষেত্রে ও সেটার ব্যতিক্রম হয়নি। আমি বিছানাতে থেকেই কিছু সময় আমার ভাগ্নির সাথে অতিবাহিত করেছিলাম। তারপর আমি বিছানা ছেড়ে প্রাতঃকৃত্য শেষ করে একটু ধান ক্ষেতে গিয়েছিলাম।

IMG20240206114759.jpg

আমাদের বাড়িতে দেশি হাঁস পালন করা হয় যেটা আমার মা করে। যার ফলে আমাদের বাড়িতে অধিকাংশ সময় ডিম থাকে। আর এটা তো আমরা সকলেই জানি যে একটি ডিম খেলে সম্পূর্ণ দিনের প্রোটিনের চাহিদা পূরণ হয়।

বর্তমান হাঁসের বাচ্চার মূল্য:-

স্থানসংখ্যাবি ডি মূল্যsteem price
বাংলাদেশ০৮.০০টি৫০×৮= ৪০০.০০৳19.048

আমি কিছুক্ষণ রৌদ্রে বসেছিলাম এবং মা আমাকে হাঁসের বাচ্চার দিকে খেয়াল করতে বলেছিল। অন্যদিকে মা রান্নাঘরে গিয়ে আমার জন্য ভাত রেডি করে খেতে ডেকেছিল। আমি দ্রুত রান্নাঘরে গিয়ে সকালের খাবার শেষ করেছিলাম।

Noon

IMG20240206132445.jpg
IMG20240206132344.jpg

বড়'দি কল করেছিল, পুকুরে মাছ ধরার জন্য কিন্তু পৌঁছে দেখলাম পুকুরে এখনো অনেক জল। কি আর করা মাছ তো ধরতেই হবে, তাই আমি জাল দিয়ে কিছুক্ষণ মাছ ধরেছিলাম। তারপর বড়'দি বলল আমি যেন বড়'দির সাথে বাড়িতে যাই।

আমি ও বড়'দি বাড়িতে গিয়েছিলাম। তারপর বড়'দি মুড়ি চানাচুর নিয়ে এসেছিল। ইতিমধ্যে রূপম এবং মিতা ও এসেছিল। মিতা দুইটি পিঁয়াজ কুচি করে নিয়ে এসেছিল। সকলে বসে মুড়ি মাখা খেয়েছিলাম এবং পুনরায় পুকুরে গিয়েছিলাম।

ওহ! বলতে ভুলে গিয়েছিলাম যে এই মুড়ি মাখানো ও খাওয়ার সময় মোবাইল হাতে নিয়ে আমি আমার সাপ্তাহিক প্রতিবেদনের অর্ধেক লেখা সম্পন্ন করেছিলাম। তারপর আমাদের খাওয়া শেষ হতেই আবারো মাছ ধরতে গিয়েছিলাম।

ঐ যে প্রথমেই বলেছিলাম সময় অনুকূলে নেই, তাই হয়তো জলের মধ্যে নামতেই বাম পায়ের একটা আঙ্গুল অনেকটা কেটে গিয়েছিল। একটু পরে আবার একই স্থানে একটি ট্যাংরা মাছে কাঁটা ঢুকেছিল। কোনোরকম টেনে বের করেছিলাম তবে বেশ ক্ষত সৃষ্টি হয়েছিল।

Afternoon

মাছ ধরা শেষ করে বাড়ি পৌঁছাতে পৌঁছাতে প্রায় বিকেল চারটা বেজেছিল। আমি বাড়িতে পৌঁছে স্নান শেষ করে দুপুরের খাবার খেয়েছিলাম। আমার শরীরটা খুব ক্লান্ত লাগছিল কারণ দীর্ঘ সময় ধরে অনেক দিন বাদে এতোটা পরিশ্রম করা হয়েছে।

IMG20240206113543.jpg
IMG20240206113509.jpg

তারপর আমি বাজারে গিয়েছিলাম। আমি বাজারে পৌঁছে দেখলাম সেই চেনা বিড়ালটি একটি বেঞ্চের ওপর বসেছিল। আমি একটু কাছে গিয়েই বিড়ালটিকে ধরেছিলাম।

তবে আমাকেও বিড়ালটি চিনেছিল যার ফলে বেশি নড়াচড়া করছিল না। আমি আছি নিচে রাখার পরও বিড়ালটি যেতেই চাচ্ছিল না। তারপর আবার আমি বিড়ালটি শরীরে হাত বুলিয়ে দিয়েছিলাম।

Evening & Night

PhotoCollage_1707308173157.jpg

তারপর আমি সন্ধ্যার পূর্ব মুহূর্তেই বাড়িতে ফিরে এসেছিলাম। আমি জুম ক্লাসে যুক্ত হয়েছিলাম যেহেতু স্যার পূর্ব থেকেই নোটিশ দিয়েছিলেন। ইতিমধ্যে দিদি, একটি গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করছিলেন তাই আমি ক্লাস থেকে ছুটি নিয়ে বেরিয়েছিলাম।

IMG20240206215043.jpg

দিদির সাথে কথা শেষ হতে না হতেই মা ভাত খেতে ডেকেছিল। আমার প্রিয় মাছের মাথা ছিল আজ রাতের খাবারে, তাই খুব মজা করে রাতে খাবার খেয়েছিলাম। আমি খাওয়া শেষ করে একটু পড়ার টেবিলে বসেছিলাম।

IMG_20240206_154926.jpg

আমি অনেকটা অস্থিরতা অনুভব করছিলাম, কিন্তু কেন? এটা বুঝতে পারছিলাম না। তাই মোবাইল রেখে আমার জ্যাঠাবাবুর বাড়িতে গিয়েছিলাম। আমি জ্যাঠাবাবুর বাড়িতে পৌঁছে নয়নের কক্ষে গিয়েছিলাম। তারপর আমার ছোট ভাইয়ের কম্পিউটার ডেস্কে বসেছিলাম।

প্রথমেই আমি ইন্টারনেট সংযোগ করেছিলাম তারপরে আমার কিছু পছন্দের গান দেখেছিলাম। আমি ভাইয়ের সাথে প্রায় এক ঘণ্টার মতো সময় অতিবাহিত করেছিলাম। যেহেতু, শীতের রাত তাই বিলম্ব না করে রাত এগারোটার মধ্যে বাড়িতে ফিরে এসেছিলাম।

এভাবেই আমি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END

Sort:  
Loading...
 6 months ago 

দিদি আপনার দিনলিপিটি পড়ে ভালো লাগলো। দিনটি কর্মব্যস্ততা আর খাওয়া দাওয়ার মধ্যদিয়ে আপনি কাটিয়েছেন। আপনি আপনার ভাগ্নির সাথে তোলা একটি ফটো আমাদের মাঝে তুলে ধরেছেন যা আমার বেশ পছন্দ হয়েছে। কারণ ছোট মানুষ আমার খুব পছন্দের। আর আপনার ভাগ্নিও অনেক কিউট এবং মিষ্টি।

আমাদের বাসায় আমার মা হাঁস পালন করেন। শীতের এই সময়টায় হাঁসের বাচ্চার মূল্য আমাদের এইদিকে একটু কম থাকে। যেহেতু শীতকাল তাই রোগবালাই একটু বেশি হয়। আমাদের এখানে এক পিচ হাঁসের বাচ্চার দাম ত্রিশ টাকা করে।

ভালো থাকবেন দিদি।

 6 months ago 

আপনার সারাদিনের কার্যলিপি পড়ে খুব ভালো লাগলো। আপনাদের বাসায় আপনার বোন এবং ভাগ্নি এসেছেন। আপনি ঘুম থেকে উঠার আগেই আপনার মা ভাগ্নিকে বিছানায় দিয়ে গেছেন। আসলে একদম সঠিক কথা রক্তের বন্ধন হলো সব থেকে বড় বাঁধন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কার্যলিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64