Better Life With Steem || The Diary Game || 13th January 2024||

in Incredible India9 months ago (edited)
PhotoCollage_1705166080794.jpg

Hello Everyone,
শুভ রাত্রি, বন্ধুরা আজ সময়ের অভাবে সময় মতো পোস্ট লিখতে পারিনি কিন্তু একটা পোস্ট তো করতেই হবে। পোস্ট না করা পর্যন্ত যেন মনে হয় যে পরিকল্পিত একটি কাজ অসমাপ্ত রয়েছে। আজকের সকালটা একটু অন্যরকম ছিল।

কারণ আমার আজকের সকালটাই শুরু হয়েছিল সেবামূলক কাজের মাধ্যমে। তাহলে চলুন জেনে নেয়া যাক আমার সেই সকল কাজ সমূহ।

Morning

IMG_20240113_232010.jpg

পোস্টের শুরুতেই আমি জানিয়েছিলাম যে আমার আজকের সকালটা ছিল অন্যরকম। আমাদের দেশের তৃতীয় বৃহত্তম উপজেলা মোরেলগঞ্জের এক মোবাইলে পরিচয় হওয়া এক বড় বোন আমাকে নক করেছিল। কিন্তু আমাকে ম্যাসেঞ্জারে না পেয়ে নাম্বারে কল করেছিল।

কিন্তু আমি তো সকালেই ঘুমাই, তাই মোবাইলের রিংয়ের আওয়াজ আমার কানে তেমন বিশেষ যায় নি। অন্যদিকে আমার মা সেকেলে মানুষের মতো, আমার মোবাইলের কল ও রিসিভ করতে পারে না।

যাইহোক, বিছানা থেকে ওঠার আগেই আমি মোবাইল ডাটা অন করি প্রতিদিন। আজ ও মোবাইল হাতে নিয়েছিলাম, তখনই দেখলাম সারমিন কল করেছে। আবার হুড়হুড় করে বার্তার নোটিফিকেশন আসতেছিল।

আমি সারমিনের বার্তাটি দেখেই ওকে উত্তর দিয়েছিলাম। তারপর আমার স্থানীয় ব্লাড ডোনার ক্লাবে যোগাযোগ করেছিলাম যাদের রক্তের গ্রুপ AB+. যেহেতু, আমি ঐ ক্লাবের কমিটির একজন, তাই সকলের রক্তের গ্রুপের তালিকা আমার কাছে ছিল।

আমি মাত্র পাঁচ মিনিটের মধ্যেই রক্তের বন্দোবস্ত করতে পেরেছিলাম। আমি খুব দ্রুত ভয়েসে সারমিনের থেকে ঠিকানা নিয়ে রক্তদাতার কাছে পাঠিয়েছিলাম। আমার মনের মধ্যে একটা অন্যরকম ভালোলাগা কাজ করছিল, এই রক্তের ব্যবস্থা করতে পারার জন্য।

IMG20240113103914.jpg

তারপর মোবাইটা রেখে আমি রান্না ঘরে গিয়েছিলাম ব্রাশ করতে করতে। আমি পৌঁছে দেখলাম মা টমেটোর চাটনী রান্না করছিল। আমি নিজেকে পরিষ্কার করে ওষুধ খেয়েছিলাম ও তারপর সকালের খাবার খেয়েছিলাম।

IMG20240113105210.jpg

তারপর আমি আমার পাঠ্য বই নিয়ে ঘরের সামনে চেয়ারে পড়তে বসেছিলাম। প্রচণ্ড শীত অনুভূত হচ্ছিল, তাই শীতের সকালে রৌদ্রে বই নিয়ে বসেছিলাম।

Noon

PhotoCollage_1705167699481.jpg

সকাল থেকে লোডশেডিং ছিল, তাই ধানের জমিতে মটর দিয়ে জল দেয়া সম্ভব ছিল না। আমার বাবা ও ধানের জমিতে গিয়েছিল, মটর সাথে নিয়ে। বিদ্যুৎ এসেছে এটা দেখে আমি, বিদ্যুৎ সংযোগ দিয়েই ধানের জমিতে গিয়েছিলাম। যেহেতু, শ্রমিক দিয়ে ধানের চারা রোপণ করা হচ্ছিল, তাই আমার বাবা অন্যদিকে একটু ব্যস্ত ছিল।

ওহ! বলতে ভুলে গিয়েছিলাম যে শীতের ভয়ে আমি বারোটা বাজার সাথে সাথেই স্নান সেরে নিয়েছিলাম। তারপর আমি ধানের জমিতে পৌঁছে মটর চালিয়ে দিয়েছিলাম। এরপর আমি বাবাকে বাড়িতে যেতে বলেছিলাম, না হলে বাবার স্নান করতে অনেক বিলম্ব হবে। আবার আজ আমাদের স্থানীয় বাজারে দিন, সপ্তাহে দুই দিন বাজার বসে।

Afternoon

IMG20240113103859.jpg

বাবা স্নান করে জমিতে যাওয়ার পর আমি জমি থেকে বাড়িতে ফিরে এসেছিলাম। তারপর আমি দুপুরের খাবার খেয়েছিলাম। আজ আমার বিকেল পাঁচটার সময় প্রথম চূড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা ছিল, তাই এদিক ওদিক না করে আমি বই পড়তে বসেছিলাম। এরই মাঝে আমি কিছু সময় কমিউনিটির পোস্ট পরিদর্শনে অতিবাহিত করেছিলাম।

IMG_20240113_235135.jpg

যদিও পরীক্ষা শুরু হওয়ার কথা পাঁচটার সময় কিন্তু স্যার প্রশ্ন দিতে দিতে তখন প্রায় সন্ধ্যা ঘনিয়ে এসেছিল। তারপর পরীক্ষা শেষ করেছিলাম মাত্র পঁয়ত্রিশ মিনিটের মধ্যে।

Evening

IMG20240113184037.jpg

পরীক্ষা শেষ হতে উত্তর পত্র দেখে আমার মার্কস হিসেব করে স্যারের ইনবক্সে মেসেজ করেছিলাম। তারপর একটি টর্চ লাইট নিয়ে বাজারে গিয়েছিলাম কারণ ঐ প্রশ্নটা প্রিন্ট করতে হবে। ইতিমধ্যে আমি ই-মেইল করে দিয়েছিলাম।

আমি গরম বাদাম দেখে সেখান থেকে কিছু বাদাম ক্রয় করেছিলাম। তারপর ঐ প্রিন্ট করা প্রশ্ন নিয়ে বাড়িতে ফিরেছিলাম। এই সকল ক্রিয়ার মাধ্যমে আমি আমার আজকের দিনটি অতিবাহিত করেছিলাম।

END

Sort:  
 9 months ago 

আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। আপনি সকালবেলা ঘুম থেকে উঠে খুব ভালো একটি কাজ সম্পন্ন করেছেন। আপনি সকালবেলা উঠে একজনের রক্ত ম্যানেজ করে দিয়েছেন। এভাবে রক্ত ব্যবস্থা করে দেওয়ার মাধ্যমে একজনের পাশে দাঁড়ানো নিজের কাছে কতটা যে সার্থক লাগে শুধু যে করে সেই জানে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি মানবিক কাজে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।

Loading...

TEAM BURN

Your post has been successfully curated by @inspiracion at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 9 months ago 

@inspiracion,
Thank you so much for your encouraging support. 😘

 9 months ago (edited)

দিদি,আপনি দিনটা খুব ভালো কাজের মাধ্যমে শুরু করেছেন। মানুষ হিসাবে তো আমাদের মানুষের বিপদে তার পাশে দাড়ানো উচিত, কিন্তু আমরা তো শুধু নিজেরটাই নিয়ে ভাবি। অপনাকে অনেক ধন্যবাদ এভাবে মানুষের পাশে থাকার জন্য। সত্যি বলতে আমার রক্তের গ্রুপও AB+ ।। আশা করি, এভাবে মানুষের পাশে থাকবেন।। আবারও অনেক ধন্যবাদ জানাই আপনাকে।।।

 9 months ago 

অবশ্যই ভাই, এভাবেই মানুষের পাশে থাকা উচিত এটাইতো ভ্রাতৃত্ববোধ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন। আপনি রক্তদান সংগঠনের সাথে যুক্ত হয়েছেন।এটা মানবতার সেবা।আপনার কিছু কিছু পোস্ট আমি খেয়াল করে দেখি। পশু পাখি দের প্রতি যেমন আপনার ভালোবাসা ভালো লাগে এ বিষয়গুলো। অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 9 months ago 

আমি অনেক আগে থেকেই ঐ ক্লাবের সাথে যুক্ত আছি এবং সাধারনত মানুষ আমার মোবাইলেও কলের মাধ্যমে যোগাযোগ করে। যার জন্য অধিকাংশ সময়ই আমার দেখতে হয় বিষয়টা। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

কারো জন্য ব্লাড নিজে দিতে পারলে কিংবা যোগাড় করে দিতে পারলে একটা অন্য রকম ভালো লাগা কাজ করে।আমার স্বামীর ও নেগেটিভ ব্লাড হবার কারনে মাঝে মাঝেই ব্লাড দেয় আবার যখন দেখা যায় যে দিতে পারে না চাওয়ার পরেও তখন কিছুটা মন খারাপ করতে দেখি।
টমাটোর চাটনি খেতে ভালোই লাগে।
বজকে আপনার মডেল টেস্ট ছিলো্।আশাকরি রেজাল্ট ভালোই আসলে।
ভালো থাকবেন সবসময়।

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

হুম, সঠিক বলেছেন আপু নেগেটিভ রক্ত পাওয়া খুবই কষ্টকর। আমিও সুযোগ পেয়ে একটু এগিয়ে গিয়েছিলাম। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

সেবামূলক কাজ দিয়ে আপনার দিনটা শুরু হয়েছে। সবাই কিন্তু সেবা করার সুযোগ পায় না আবার অনেকে পেয়েও করে না। ঈশ্বর আপনাকে সুযোগ করে দিয়েছে মানুষের সেবা করার। আমার আবার স্নান করতে করতে দুপুর একটা বেজে যায়।

 9 months ago 

একদমই তাই, সেবামূলক কাজের সুযোগ পেলে আমাদের সেইটার সদ্ব্যবহার করা উচিত। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠে এত ভালো একটা কাজ করেছেন। যেটা আপনার পোস্টে পরিদর্শন করে আসলে আমার কাছে অনেক বেশি ভালো লাগছে।রক্ত বর্তমানে পাওয়া যায় কিন্তু সঠিকভাবে পাওয়া যায় না। আমার যখন ছোট ছেলে হয়েছিল। তখন রক্তের জন্য আমার বড় ভাই অনেক ছোটা ছুটি করেছিল। অবশেষে পেয়েছিল, কিন্তু আলহামদুলিল্লাহ আপনি পাঁচ মিনিটের মধ্যেই রক্তের ব্যবস্থা করে দিয়েছেন। এভাবেই মানবতার কাজে নিজেকে নিয়োজিত রাখুন।

আপনার বাবার কাজেও আপনি সাহায্য করেছেন এবং সন্ধ্যায় পরীক্ষা দিয়েছেন। সেই পরীক্ষার উত্তর প্রিন্ট করার জন্য আপনাকে আবার বাজারে যেতে হয়েছিল। সেখানে গরম গরম বাদাম দেখে বাদাম কিনে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63702.19
ETH 2490.35
USDT 1.00
SBD 2.67