Better Life with Steem|| The Diary Game|| 13th April 2024||

in Incredible India5 months ago (edited)

Hello Everyone,
কেমন আছেন সবাই? আমি ভালো আছি, কারণ বর্তমান বেশ ব্যস্ত সময় অতিবাহিত করতে হচ্ছে।‌ কাজের মধ্যে থাকলে সময়টা বেশ ভালোই কাটে। তাছাড়া আমার মনে হয় অলস হয়ে না থেকে নিজেকে কাজে ব্যস্ত রাখাটাই শ্রেয়।

Morning

IMG_20240413_230322.jpg

আমার আজকের সকালটা শুরু হয়েছিল নয়টার দিকে ঐ সময়ে আমি ঘুম থেকে উঠেছিলাম। তারপর হাতে ব্রাশ নিতেই মায়ের কথা মতো আমাদের ধানক্ষেতে গিয়েছিলাম। আমার বাবা ঘেরে বা পুকুরে মাটির কাজ করছিল।

আমাদের এখানে কিছুদিনের মধ্যেই লবণ জল আসতে শুরু করবে, তাই এখনই পুকুরের বাঁধ গুলো ঠিক করে নিতে হবে। নচেৎ অমাবস্যা ও পূর্ণিমার সময়ে সামান্য বৃষ্টিতেও পুকুরের মাছ জোয়ারের জলে ভেসে যেতে পারে। এই ঘটনা ইতিপূর্বে ও ঘটেছে।

IMG_20240413_230622.jpg

আমি অনেকটা সকালের দিকেই বিলে গিয়েছিলাম কিন্তু রৌদ্রের তাপ এতোটাই বেশি যে ছাতা না নিয়ে আমি বোকা বনে গিয়েছিলাম। যাইহোক, বাবাকে বাড়িতে ফিরতে বলতেই আমাকে ধানক্ষেতে থাকার কথা বলেছিল। একটু পরেই আমি কারণটা বুঝতে পেরে বাবাকে কিছু না বলেই দুইটি গরু একটু দূরে বেঁধে রেখেছিলাম।

আমার বাবা বরাবরই শান্ত স্বভাবের মানুষ যেটা একদমই সঠিক বলে আমার মনে হয় না। বাবা বাড়িতে ফিরে সকালের খাবার খেতে বসলেই আমিও তখন বাড়িতে ফিরেছিলাম। কিন্তু দেখলাম আমার বাবা একটু চিন্তিত। আমি কিছু না বলেই নিজেকে পরিষ্কার করে খাবারের টেবিলে বসেছিলাম।

একটু মুচকি হেঁসে বাবাকে নিশ্চিতে খাবার খেতে বললাম। তারপর দেখলাম বাবা একটু স্বস্তি পেয়েছে। আমি খাবার খেতে খেতে বললাম ব্রজেন বাবুর গাভী ও গাভীর বাছুর আমি দূরেই সরিয়ে রেখে বাড়িতে ফিরেছি, ধানের জন্য চিন্তা নেই।

LocationGoods NameBD PriceSteem PricePhoto
BangladeshSandalina Soap60.0002.00

সকালের খাবার শেষ করতেই মা আমাকে একটা সাবান নিয়ে আসার কথা বলেছিল। আমি ডিসকর্ডের বার্তা চেক করে, কিছু পোস্টের বিস্তারিত তথ্য খাতায় লিপিবদ্ধ করেছিলাম। তারপর একটি ছাতা হাতে বাজারের উদ্দেশ্যে বেরিয়েছিলাম।

এতোটাই তাড়াহুড়ো করে বেরিয়েছিলাম যে টাকা নিতে ভুলে গিয়েছিলাম। যাইহোক, বাজারে পৌঁছেই এটা মনে পড়লো যে আমি বাড়ি থেকে কোনো টাকা নিয়ে আসিনি। কি আর করা সকল দোকানই পরিচিত, তাই দ্রুত দোকান থেকে একটি সাবান নিয়েই বাড়িতে ফিরেছিলাম।

Noon

IMG_20240413_232823.jpg

আমি দুপুরের দিকে একটু হাঁটতে হাঁটতে রাস্তায় বেরিয়েছিলাম। হঠাৎ আমার মনে হলো মন্দিরে যাওয়ার কথা। সত্যি কথা বলতে চ্যালেঞ্জের জন্য মোবাইলে অনেকটা সময় দিতে হচ্ছে যে কারণে অন্যসব কিছু থেকে নিজেকে বিরত রেখেছি। আশাকরি, সম্পূর্ণ চ্যালেঞ্জ চলাকালীন সময়ে এভাবেই মনোযোগী রাখবো নিজেকে।

আমাদের মন্দিরের সামনের রাস্তাতেই সদর দরজা কিছুটা সজ্জিত করা হয়েছে বিগত রাতে। আমাদের গ্রামের বাৎসরিক বাসন্তী পূজা উদযাপন উপলক্ষ্যে এই সকল কার্যক্রম। সকলকে বাসন্তী পূজার শুভেচ্ছা ও নিমন্ত্রণ।

Afternoon

কিছুটা সময় মন্দিরের মাঠে অতিবাহিত করেছিলাম। তারপরে বাড়িতে ফিরে একটা এস এম সি স্যালাইন খেয়ে কমিউনিটির কিছু পোস্ট পরিদর্শন করেছিলাম।আমার ভেরিফিকেশন সময় শেষ হতেই আমি স্নান সেরে একটু বিশ্রাম নেওয়ার জন্য আমার বিছানায় গিয়েছিলাম।

LocationGoods NameBD PriceSteem PricePhoto
BangladeshFan750.0025.00

বর্তমানে নিজের মাথার পাশাপাশি মোবাইটাও যেন পাল্লা দিয়ে গরম হচ্ছিল। তাই সিদ্ধান্ত নিয়েছিলাম একটা ছোট্ট বৈদ্যুতিক পাখা ক্রয়ের। যেই ভাবনা সেই কাজ তাই আমি বিলম্ব না করেই আমাদের বাজারে গিয়েছিলাম।

সৌভাগ্যবশত একটিই বৈদ্যুতিক পাখা ছিল ঐ দোকানে, আমি দোকানে পৌঁছেই এটাকে কুক্ষিগত করে নিয়েছিলাম। পাশাপাশি আরো একটা তথ্য দিয়ে রাখি যে আমি দোকানে গিয়ে কখনোই দামাদামি করিনা। প্রকৃতপক্ষে দোকানদার না দিলে কোনো সামগ্রী বুঝে পাওয়া সম্ভব না বলে আমার মনে হয়।

তবে হ্যাঁ, এরকমটা করলেই বেশিরভাগ সময়ে ঠকতে হয়। কিন্তু আমি আবার স্পষ্ট কথা বলতে পছন্দ করি। তাই দোকানে গিয়েই কোনো কিছু পছন্দ হলে আমার বাজেট উপস্থাপন করি। আমি সর্বত্রই একই বৈশিষ্ট্যের মানুষ । যদি একবার বুঝতে পারি কেউ আমাকে ঠকাচ্ছে তাহলে ঐ দোকানদের অবস্থা খারাপ হবে এটা নিশ্চিত।

তাছাড়া আমাদের কাছাকাছি বাজারের প্রায় সকলেই আমার সম্পর্কে জানে যে কারণে হয়তো কোনো সমস্যা ফেইস করতে হয় না। আমি এটা বিশ্বাস করি যে নরম হলেই সমস্যা।

LocationGoods NameBD PriceSteem PricePhoto
BangladeshAlloz-chips20.0000.66

পাখা ক্রয়ের কাজ শেষ, তারপর আমি একটি চিপস নিয়েছিলাম। কিন্তু বাজারে বসে খেতে গেলে যা হয় আর কি। আমার ভাগে অবশিষ্ট ছিল মাত্র চারটি চিপস। বাকি সব মূহুর্তেই মধ্যেই এক কাকু ও দুই ভাই এসে হামলা করে খেয়েছিল।

IMG_20240413_235552.jpg

আমার একটা বোর্ড সেটাপের কাজ ছিল। কিন্তু ছোটভাই নয়ন নিজেই কাজটি এক কাকুর দোকানে বসে করতে শুরু করেছিল। আমি সুযোগে বাইরে বেরিয়ে একটি ছবি তুলেছিলাম। ইদের সময় লোকজন একটু বেশিই দেখা যাচ্ছিল।

IMG_20240413_235611.jpg

অন্যদিকে নয়ন বোর্ডের সকল চকেট ও সুইচ লাগানো শেষ করতেই আমি সব নিয়ে বাড়িতে ফিরেছিলাম। তখন প্রায় সন্ধ্যা, তাই মায়ের হাতে দিয়ে আমি নিজেকে পরিষ্কার করে নিয়েছিলাম। এভাবেই আজকের দিনটি অতিবাহিত করলাম।

আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

END

Sort:  
 5 months ago 

প্রচুর পরিমানে গরম পরেছে কিফিন ধরে।এর মাঝে ছাতা ছাড়া ধানক্ষেতে যাওয়াটা আসলেই বোকামি হয়েছে। আমি খেয়াল করেছি ধানক্ষেতে অনেক গরম লাগে।আর এখনতো ঘরের ভেতরেও গরমে থাকা কঠিন।

কোন দোকানে গেলে আমিও দামাদামি করতে
পারিনা। যেটুকুও পারি সেটাও এড়িয়ে চলার
চেষ্টা করি। তাই সবসময় ফিক্সড প্রাইজের
দোকানেই বেশি ঢুকি।দামাদামি করার কাজটা সাধারনত আমার হাসবেন্ড আর ভাবি সাথে থাকলে তাদের ওপর ছেড়ে দিয়ে পাশে দাঁড়িয়ে আমি মজা নেই আর ভাবি আমাকে এত কম দাম বললে আমিতো দোকান থেকে বেরই করে দিবো।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সবসময়।

Loading...
 5 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠে ব্রাশ করতে উঠতে ধান ক্ষেতের দিকে গিয়েছেন। সত্যিই আপনার পোষ্টের গ্রামীণ ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল। আপনি একদম ঠিক বলেছেন কিছুদিন পর বৃষ্টির কারণে কুকুরের মাছ সব ভেসে যাবে এ জন্যই সবাই বাদ বেঁধে নিচ্ছে।

সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33