Better Life with Steem || The Diary Game || 12 October 2023

in Incredible Indialast year
IMG_20231013_164737.jpg

Hello Friends,
Hope you are all fine and healthy. I am also fine by the grace of Almighty. Now, I will share my Diary Game with you. So, let's start the main topic.

আবারো ঈশ্বরের থেকে একটি নতুন সকাল উপহার পেলাম। এজন্যই ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের জীবনটাই একটা যুদ্ধ ক্ষেত্র। আমরা প্রতিনিয়ত কোনো না কোনো বিষয়ের মুখোমুখি হই ।

আমি এখন আপনাদের সাথে আমার গতকালকের কিছু উল্লেখযোগ্য কার্যক্রম উপস্থাপন করবো। আমিও এই পরিস্থিতি থেকে অনেক শিক্ষা গ্রহণ করেছি। কারণ আমাদের প্রয়োজন সবার উর্ধ্বে।

IMG20231012111034.jpg

সকাল ৭:০০টা থেকে শুরু হয়েছিল, আমার দিন। ঘুম থেকে উঠেই দেখলাম, আমার বাবা সব ঘরের কাজ সেরে রেখেছে। কারণ আমার কয়েকদিন অনেক দৌড়াদৌড়ি করতে হচ্ছে। এক কথায় অনেক ধকল যাচ্ছে।

যেহেতু মা,বোন ও বোনের হাজবেন্ড এবং আমার একমাত্র ভাগ্নি, আমাদের বিভাগীয় শহরের একটি প্রাইভেট ক্লিনিকে আছে, তাই আজ আবার খাবার পৌঁছে দিতে হবে।

আমার বাবা এক ঠাকুরমাকে এটা বলেছিল, তাই সকালে ঘুম থেকে উঠেই দেখি রান্না প্রায় সম্পন্ন হয়েছিল। সব গুছিয়ে নিয়ে আমি খুলনা যাওয়ার উদ্দেশ্যে বেরিয়েছিলাম। তবে গতকাল আমার বাবা ছিল, আমার সাথে। কারণ কিছু প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় করার প্রয়োজন ছিল।

IMG20231012113446.jpg
IMG20231012113035.jpg

বাবা ও আমি একটি অটোরিকশা করে ফয়লা বাজার পৌঁছেছিলাম। তারপর আমার ভাগ্নির জন্য একটি পাটি ও মশারী এবং একটি বালতি ক্রয় করেছিলাম।

IMG20231012123105.jpg

তারপর ফয়লা বাসস্ট্যান্ড থেকে রূপসার একটি বাসে উঠেছিলাম।

IMG20231012125534.jpg

IMG20231012125527.jpg

এটা লোকাল বাস তাই বেশ কিছু সময় আবার কাটাখালি বাসস্ট্যান্ডে অপেক্ষা করেছিল‌। কারণ যাত্রী সংগ্রহ করে এই বাস গুলো প্রত্যেকটি বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে দাঁড়িয়ে। যেটা সত্যিই অনেক বিরক্তিকর হয়, যদি ব্যস্ততা থাকে বা জরুরী কোনো কাজ থাকে।

IMG20231012130820.jpg

যাত্রাপথে কুদির গাছতলা নামক একটি বাস স্ট্যান্ড আছে। যেখানে প্রতিবছর খুব বড় করে কালী পূজা অনুষ্ঠিত হয়। রাস্তার এই অসাধারণ দৃশ্যটি আমার খুব ভালো লেগেছিল। তাই বিলম্ব না করে মোবাইল হাতে নিয়েই একটি ছবি তুলে নিয়েছিলাম।

IMG20231012132442.jpg

IMG20231012132436.jpg

তারপর অল্প কিছু সময়ের মধ্যে আমি রুপসা ট্রলার ঘাটে পৌঁছেছিলাম। তারপর খুব সতর্কতা অবলম্বন করে হাতে থাকা ব্যাগ নিয়ে ট্রলারে উঠে দাঁড়িয়েছিলাম।

IMG20231012145151.jpg

IMG20231012143223.jpg

তারপর একটি ইজি বাইকে করে আমার বোন যেখানে ভর্তি আছে সেই ক্লিনিকে পৌঁছেছিলাম। বোনের কেবিনে প্রবেশ করেই আগে ভাগ্নির খোঁজখবর নিয়েছিলাম।

IMG20231012162643.jpg

IMG20231012162347.jpg

গতকাল আমি সাথে করে মোবাইলের চার্জার নিয়ে গিয়েছিলাম। কারণ আমার ইচ্ছা গতকাল রাতে আমি ওই ক্লিনিকে বোন ভাগ্নি এদের সাথে থাকবো। ফ্রেশ হয়ে সবার সাথে দুপুরের খাবার খেয়েছিলাম। আমার ভাগ্নি মাঝেমধ্যেই কান্না করছিল।

আমি যাওয়ার পর থেকে বিকেল পর্যন্ত প্রায় তিনজন ডাক্তার আমাদের কেবিন পরিদর্শনে এসেছিলেন। তারপর যখন আমার ভাগ্নি ঘুমাচ্ছিল, মা আমাকে বলল ছাদে যাওয়ার জন্য। কারণ ভাগ্নির কিছু কাথা ও কাপড় শুকানোর জন্য ছাদে মেলে রাখা ছিল।

IMG20231012162436.jpg

এই ক্লিনিকের অবস্থান খুলনা বিভাগীয় শহরের টুথপাড়া কবরস্থানের নিকটে। যদিও আমি পূর্ব থেকে এটা জানতাম, তবে এই কবরস্থান কখনো আমি পর্যবেক্ষণ করিনি বা লক্ষ্য করে দেখিনি।

হঠাৎ ছাদে যেতেই চোখ পড়েছিল সেই কবরস্থানের দিকে। তারপর হাতে থাকা মোবাইল নিয়ে একটি ছবি তুলে নিয়েছিলাম।

IMG20231012162814.jpg

সাথে মেলে রাখা সব কাপড় গুলো আমি সংগ্রহ করে আমার হাতে নিয়ে নিয়েছিলাম। এটা ছাদ থেকে নামার মুহূর্তের একটি ফটোগ্রাফি।

IMG20231012163008.jpg

ভাগ্নির জন্য ফ্লাক্সে গরম জল আনার জন্য যাচ্ছিলাম। গ্রান্ড ফ্লোরে জল গরম করার ব্যবস্থা আছে ক্লিনিকে।

IMG20231012222905.jpg

IMG20231012222702.jpg

রাত প্রায় ১২:৩০ আমার বোনের একটু ঠান্ডা লেগেছিল, তাই ডাক্তার একটি ওষুধ লিখে দিয়েছিল। বেরিয়ে পড়েছিলাম ফার্মেসির উদ্দেশ্যে ওষুধ ক্রয় করতে।

IMG20231013011416.jpg

তারপর আমাদের কেবিনের দায়িত্বে থাকা এক নার্স আপুর সাথে বেশ কিছুক্ষন বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতেছিলাম। এক পর্যায়ে দেখলাম তাঁর বাড়ি আমার পাশের মোংলা উপজেলা ।

এভাবেই গতকাল সকাল ৭.০০টা থেকে রাত ১.০০টা পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। তবে এর মধ্যে কোনো বিরতি ছিল না। কখন যে এতটা সময় অতিবাহিত হয়েছিল নিজেও বুঝতে পারিনি। আমার আজকের দিনলিপি সংক্রান্ত লেখাটি এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

End

Sort:  

আপনি আপনার বাবাকে নিয়ে বোনের পাটি, মসারি ও বালটি কিনে, খুলনা যাবার উদ্দেশ্যে বাসে রওনা হলেন। বাসটা সব যায়গায় দাড়িয়ে লোক ওঠানোর জন্য দেরি হচ্ছিল। ওখানে পৌঁছে দেখলেন অনেক ডাক্তার আপনার বোনকে দেখে কিছু ওষুধ লিখে দিলো, আপনি আবার বেরিয়ে ফার্মেসী গিয়ে ওষুধ আনলেন। সারাদিন ব্যস্ততার মধ্যে কেটে গেছে বলে বুঝাতে পারেননি কি ভাবে রাত্রির একটা বেজে গেছে। আপনার বোনের সুস্থতা কামনা করি। আপনাদের সকলের মঙ্গল হোক।

Posted using SteemPro Mobile

TEAM BURN

Your post has been successfully curated by @𝐢𝐫𝐚𝐰𝐚𝐧𝐝𝐞𝐝𝐲 at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 last year 

@irawandedy,

Thank you so much sir, for your encouraging support.🙏
Kindly, take love from me.

 last year 
Hola amigo, felicidades por el nacimiento de tu sobrina espero que la bebé y tu hermana se encuentren muy bien, con el favor de Dios. Imagino debes estar cansado con tanto trajín trasladándote de un lugar a otro.

Saludos y bendiciones.


Loading...

Hola que bueno que todo está saliendo bien con tu hermana y te felicito por el nacimiento de tu sobrina.

 last year 

আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম, আপনার গতকালকের দিন খুব ব্যস্ততার মধ্যেই কেটেছে। আসলে এই সময়টা একটু ব্যস্ততা বেশি থাকে। কেননা হসপিটালে খাবার নিয়ে আসা আবার যাওয়া। এটা নিয়ে অনেক ব্যস্ততার মধ্যে থাকতে হয়। একজন মানুষ অবশ্যই হসপিটালে সবসময় থাকতে হয়। কেননা কখন কোন ওষুধের প্রয়োজন হয় সেটা তো আর বলা যায় না।

অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার এত ব্যস্ততার মধ্যে থেকেও আমাদের সাথে আপনার একটা দিনের কার্যাবলী ভাগ করে নেয়ার জন্য। আপনার নবাগত ভাগ্নির জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করি তার বাকি দিনগুলো অনেক ভালোভাবেই কেটে যাবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 last year 

দিদি,
প্রথমে আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই খুব সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য,

সকালে ঘুম থেকে ওঠে, কিছুক্ষণ পরেই আপনি এবং আপনার বাবা ক্লিনিকে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে পড়েছেন,

কারণ, আপনার মা বোন এবং আপনার বোন জামাই সেখানে রয়েছে তাদের খাবার নিয়ে যাওয়ার উদ্দেশ্যে। এবং বেশ খানিক টা পথ অতিক্রম করে সেখানে পৌঁছে গিয়েছেন।

এরপরে, সেখানে গিয়ে প্রথমে আপনার বোন এবং ভাগ্নির খোঁজখবর নিয়েছেন, আপনার ভাগ্নি সুস্থ আছে এটা জানতে পারে ভালো লেগেছে,আলহামদুলিল্লাহ‌।

এভাবেই তাদের সাথে একটা দিন পার করেছেন, আপনার আজকের দিনের কার্যক্রম টা আমার কাছে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 last year 

আমি আপনার সম্পূর্ণ লেখাটি পড়েছি। আপনি খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আপনার দিনের কার্যক্রম লিখেছেন। আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

যাইহোক, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল এবং আপনার পরবর্তী পোস্টটি পড়ার জন্য অপেক্ষা থাকলাম। আপনার দিনগুলো যেন সবসময় এরকম ভালো কাটে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65904.42
ETH 2618.19
USDT 1.00
SBD 2.67