Better Life With Steem || The Diary game || 08 December 2023|| Amendment of passport information.

in Incredible India6 months ago
IMG_20231208_141445.jpg

Hello Friends,
I was involved in a very boring task yesterday. Had to spend quite a bad time yesterday doing passport work. When my uncle returned from India to Bangladesh, this seal had more ink and image related problems.

Morning:

IMG_20231208_142352.jpg

আমি সকালে ঘুম থেকে উঠেই প্রতিদিনের মতো নিজেকে পরিষ্কার করে ওষুধ খেয়েছিলাম। তারপর আমি বই নিয়ে পড়ার টেবিলে বসেছিলাম। তবে গতকাল বিষয় ভিত্তিক পরিবর্তন করেছিলাম। কারণ আমাদের প্রতিদিন এক খাবারে যেমন অনিহা, অনুরূপভাবে পড়ার ক্ষেত্রেও। তাই গতকাল সকালে আমি আন্তর্জাতিক তথ্য নিয়ে বসেছিলাম। যে অধ্যায়ে মধ্য যুগের সভ্যতা সম্পর্কিত তথ্য লিপিবদ্ধ।

তারপর আমি আমার সকালের নাস্তা খেয়েছিলাম যখন সময় সকাল ১০.০০টা বেজেছিল। আমি খাওয়া শেষ করেই একটু রৌদ্রে দাড়িয়েছিলাম। অনেক দিন পর শীতের সকালে একটু মিষ্টি রোদ্দুর উপভোগ করার সুযোগ পেয়েছিলাম।

আমি আবার ঘরে ফিরে সকাল ১১.০০ টার দিকে পড়ার টেবিলে বসেছিলাম। হঠাৎ আমার কোচিংয়ের ম্যাম আমাকে কল করেছিলেন। অনেক দিন পর ম্যামের সাথে কথা বলেছিলাম গতকাল। পড়া বিষয়ক বেশ কিছু বিষয় নিয়ে প্রায় ১৫.০০মিনিটের মতো কথা বলেছিলাম।

Noon:

IMG20231208121146.jpg

আমি দুপুর বারোটার দিকে স্নান সেরেই বেরিয়েছিলাম কিন্তু পথি মধ্যেই বাইক নিয়ে যাওয়া ছোট ভাই অর্নবের সাথে দেখা হয়েছিল। আমি অর্নবের সাথেই বাইকে করে বাজারে পৌঁছেছিলাম। কিন্তু ফটোকপি করার দোকানটা বন্ধ ছিল। তাই বিলম্ব না করেই মোবাইলটা বের করে দ্রুত আসতে বলেছিলাম দোকানদারকে।

IMG20231208113522.jpg

দোকানদার আর কেউ না আমারই সেই ভাই বা বন্ধু রিপন যার কথা ইতিপূর্বে ও আমি উল্লেখ করেছি। অন্যদিকে আমার অভিজ্ঞ বন্ধু বাপি অর্ধেক পথে ছিল। তাই রিপনের দোকানে বসে মোবাইলের কাজ করা দেখছিলাম।

IMG_20231208_145328.jpg

আমি আবার বসে বসে কিছু ছবি pdf file এ convert করতেছিলাম । যেহেতু, ঐগুলো আমার বের করে নিতে হবে। যার ফলে কালির খরচ ও কম হবে।

IMG20231208121450.jpg

একে একে সকলেই এসে উপস্থিত হয়েছিল। তারপর আমার কাছে থাকা সকল কাগজ ও পাসপোর্টের বইটি আমি বের করে দিয়েছিলাম। সত্যি কথা বলতে আমি একদমই বুঝিনা এই কাজ গুলো। আমার উপস্থিত সকল ভাইদের প্রত্যেকেরই পাসপোর্ট, ভিসা আছে।

তারপর ওরা সকলেই আমাকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছিল। ঐ মুহুর্তে কাকুর প্রয়োজন ছিল ফেইস ভেরিফিকেশনের জন্য। আমি কাকুকে জানালে কাকু ও বাজারে এসেছিল। তারপর ফেইস ভেরিফিকেশনের কাজটা সম্পন্ন হয়েছিল।

Afternoon:

IMG20231208171247.jpg

এভাবেই আমরা বিকেলের সময়ে পদার্পণ করেছিলাম। কি আর করা, আমার আমার ফার্মেসিতে যাওয়ার দরকার ছিল। আমার ডাক্তার মামা বলেছিল যে চেম্বারে এখান থেরাপির ব্যবস্থা আছে। আমি ঐ মুহুর্তে মামার চেম্বারে গিয়েছিলাম। মামা নিজে নিজেই থেরাপি নিচ্ছিল।

স্টিমিটে কাজ সম্পর্কিত কিছু তথ্য দিয়েছিলাম মামাকে। কারণ মামা অনেক দিন হলো কাজ করছিল না। কারণ আমি একজন স্টিমিয়ান তাই এই আমার উচিত অন্য স্টিমিয়ানদের সঠিক তথ্য বা দিকনির্দেশনা প্রদান করা।

তারপর আমি বাড়িতে ফিরে এসেছিলাম। কমিউনিটির কিছু কাজ ও পোস্ট পরিদর্শন করতে করতেই সন্ধ্যা ঘনিয়ে এসেছিল। এভাবেই আমি আমার গতকালকের দিনটি অতিবাহিত করেছিলাম। আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি।

END

Sort:  
 6 months ago 

বর্তমান সময়ে পড়াশোনা নিয়ে আপনি বেশ ব্যস্ততার মধ্যেই রয়েছেন। তার মধ্যে আবার এই কাগজ সংক্রান্ত বেশ কিছু কাজও করতে হলো। তবে এটা দেখে ভালো লাগে আপনাকে হেল্প করার জন্য অনেকেই রয়েছেন, যারা আপনার কাজগুলোকে আরো সহজ করে দেন। এ কথা একদমই সঠিক একজন স্টিমিয়াম হয়ে অন্য একজন স্টিমিয়ামকে সঠিক তথ্য দেওয়াটা আমাদের একান্তই কর্তব্য। আশা করছি খুব শীঘ্রই আপনার মামা পুনরায় এই প্লাটফর্মে নিজের কাজ শুরু করবেন। শীতকালে রৌদ্দুরে দাঁড়াতে আমাদের সত্যিই বেশ ভালো লাগে। সেটা আপনি অনেকদিন বাদে উপভোগ করার সুযোগ পেয়েছেন। যাইহোক আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে উপস্থাপন করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

Loading...

TEAM BURN

Your post has been successfully curated by @inspiracion at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 6 months ago 

বন্ধু মানে চলার সাথী । বন্ধু হল এগিয়ে যাওয়ার সাথী । বন্ধু তারাই হয় যারা সবসময় সকল সুখে- দুখে পাশে থাকে ।আপনিও সেরকম বন্ধু পেয়েছেন ।আপনার বন্ধুগুলো খুব ভালো যারা আপনাকে সবসময় সাহায্য করে থাকে ।আর আপনার পাসপোর্ট এর কাগজপত্র ঠিক করতে আপনার বন্ধুরা আপনাকে সাহায্য করেছে ।

আপনি পড়াশোনা নিয়ে এখন অনেক ব্যস্ত আছেন। আপনার শরীরের দিকে লক্ষ্য রাখবেন যেহেতু আপনি অসুস্থ ,ওষুধ খেতে আপনাকে প্রতিনিয়ত ।

আশা করি ঈশ্বর আপনার সকল স্বপ্ন পূরণ করুক। আপনার প্চেষ্টা আপনাকে সফলতা অর্জণ করতে সাহায্য করবে ।

আপনাকে থাপি দিতে হয় এটা আপনার পোস্ট পড়ে জানতে পারলাম ।আসলে আমাদের শরীরটাই আজব। দেখতে সুন্দর কিন্তু তার ভিতরে যে কত সমস্যা সে শুধু নিজেই জানে ।

আপনার সুস্থতা কামনা করছি।

 6 months ago 

আপনি পড়াশোনা নিয়ে অনেক ব্যস্ত আছেন। আপনার দিনের বেশিরভাগ সময় কেটে যায় পড়াশোনার পেছনে। কারণ সামনে আপনি বিসিএস পরীক্ষায় বসবেন বলে ঠিক করেছেন। এছাড়া পড়াশোনার ফাঁকে ফাঁকে আপনি অন্যান্য কাজকর্ম চটজলদি করে ফেললেন।ফটোগ্রাফি করার জন্য দোকানে গিয়েছিলেন কিন্তু যে দোকানটি বন্ধ পেয়েছেন। পরবর্তীতে ফোন করে দোকান খুলিয়েছেন।এছাড়া জরুরী কাগজ ও পাসপোর্ট আপনি আপনার বন্ধুদের কাছে দিয়েছেন। কারণ আপনি জিনিসগুলো ভালো বোঝেন না। আপনার মামার দোকানে গেলেন সেখানে তিনি থেরাপি নিচ্ছিলেন। তাকে স্টিমিট সম্পর্কে আপডেট করলেন। আপনি পড়াশোনার পাশাপাশি অন্যান্য কাজেও ব্যস্ত আছেন এটা জানলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64912.75
ETH 3524.22
USDT 1.00
SBD 2.42