Better Life With Steem || The Diary game || 06 December 2023|| My Activities.

in Incredible India6 months ago
IMG_20231206_162516.jpg

Greetings to all,
Hope all of my honourable friends are healthy and happy. I am fine by the grace of Almighty. But today I am feeling uneasy. Now, I will express my activities with you so.

Afternoon:

IMG_20231206_135614.jpg

আজ আবার সকালে বিছানা ছাড়তে একটু বিলম্ব হয়েছিল। গতরাতে বাংলাদেশ সময় রাত প্রায় ৫.০০টার দিকে ঘুমানোর উদ্দেশ্যে বিছানাতে গিয়েছিলাম। কিন্তু ঘুম আর হয়নি। খুব সকালে ক্লান্তির জন্য কখন যেন ঘুমিয়ে পড়েছিলাম নিজে ও জানিনা।

যাইহোক, সকালে ঘুম থেকে উঠেই দেখি সকাল সময়১০.৩০ । নিজেকে পরিষ্কার করে ওষুধ খেয়েছিলাম। তারপর আমার ঠাকুরমার কাছে গিয়ে ঘরের সিঁড়িতে বসেছিলাম। সামনে আমার এক কাকুর বিবাহ সেই বিষয়ে কিছু কথা বলতেছিলাম।

আমি ঠাকুরমার নাড়ির স্পন্দন চেক আপ করেছিলাম। এই সেই ঠাকুরমা যিনি কিছুদিন পূর্বে ভীষণ অসুস্থ হয়েছিলেন। আমাদের সাধারণত শারীরিক সমস্যা কম কিন্তু বর্তমান যেন সেই ধারনা ভ্রান্ত ধারনায় পরিণত হয়েছে। সাধারণ ঋতুকালীন অসুস্থতা ও আমাদের ছাড়ছে না। সকল খাবারে যেন পুষ্টিগুণ হারিয়ে যাচ্ছে দিন দিন।

Noon:

IMG_20231206_164706.jpg

দুপুর আগত, তাই বিলম্ব না করে স্নান শেষ করেছিলাম। তারপর কাকুর ঘরে দুপুরে খাবার খেতে গিয়েছিলাম। বাড়িতে ডাল রান্না করেছিল, তাই একদমই খেতে ইচ্ছা করছিল না।

কাকিমা মুরগির মাংস ভুনা করেছিল। অনেক মজা করে মাংস খেয়েছিলাম আমি ও আমার কাজিন। আরো মজার বিষয় হলো অবশিষ্ট কোনো মাংস আর ছিল না আমরা খাওয়ার পর। কি আর করা, আমার কাকিমা আবার ফ্রিজ থেকে মাংস বের করে রান্না করেছিল। কারণ কাকু বিকেলে স্কুল ছুটি হলেই বাড়িতে আসবে।

Afternoon:

IMG20231206160204.jpg

আমি দুপুরের খাবার শেষ করেই দেখলাম বিদ্যুৎ বিভ্রাট চলছে। কি আর করা বাবার ধরে নিয়ে আসা বাগদা চিংড়ি নিয়ে আমি বাজারে গিয়েছিলাম। কারণ আমার কাছে একদমই টাকা ছিল না। এবার মাথাটা খুব ভারী লাগছিল। তাই ভেবেছিলাম এক কাপ ব্লাক কফি খেতে হবে। কিন্তু বিদ্যুৎ বিভ্রাটের জন্য সব চায়ের দোকানে চা ও পাওয়া যাচ্ছে না।

তারপর এক কাকুর দোকানে গিয়েছিলাম, কারণ ও কাকু গ্যাসে চা করেন। কাকুর কাছে পৌঁছে বললাম যে আমাকে যেন এক কাপ ব্লাক কফি দেন। এবার কাকু আমার হাতে একটা নতুন চিপসের প্যাকেট ধরিয়ে দিয়েছিলেন। পাশাপাশি, আমার মোবাইলটা হাতে নিয়েই ১০/১৫ টা ছবি তুলেছিলেন।

আমি চিপস খাওয়া শেষ করেই, কফিটা খেয়েছিলাম। তখনো বিদ্যুৎ বিভ্রাট চলছিল। তাছাড়া আবহাওয়া ও খারাপ ছিল। আমার এক বন্ধুর আজ ঢাকা থেকে বাড়িতে আসার কথা আছে। একটু অপেক্ষা ও করতে হবে। আমার মায়ের জন্য একটা গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আসার কথা আছে।

IMG20231206162326.jpg

আমার ও একটু ডাক্তার মামার সাথে দেখা করার ছিল। ঘুম কম হওয়ার জন্য খানিকটা অস্বস্তি বোধ হচ্ছিল। আমি মামার ফার্মেসিতে গিয়েছিলাম, কিন্তু মামা ততোক্ষণে ও পৌঁছায় নি।

IMG_20231206_162516.jpg

আমি পনেরো মিনিটের মতো অপেক্ষা করার পর মামা এসেছিল। কিন্তু হঠাৎ একজন পরিচিত ব্যক্তি হাঁপাতে হাঁপাতে ছুটে এসেছিল। কারণ তাঁর মা খুব বেশি অসুস্থ। আমি মামাকে আর কিছু বললাম না। কারণ আমি একটু অপেক্ষা করতেই পারবো।

IMG20231206162236.jpg

মামা ফিরে আসলেই সব কিছু বললাম। মামা আমাকে এই ওষুধটি দিয়েছে। দেওয়া মাত্রই আমি নিয়ে বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম। আমি ফার্মেসিতে বসে বসেই লিখছিলাম।

এভাবেই সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। আজ আর লিখছি না। সকলে ভালো থাকুন সুস্থ থাকুন।

END

Sort:  
Loading...

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @ripon0630
 6 months ago 

দিদি প্রথম আপনাকে ধন্যবাদ জানাই আপনার একটি দিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনার মত আমিও মাঝে মাঝে আমাদের বাড়িতে যখন নিম্নমানের তরকারি রান্না করা হতো তখন আমি আর বিলম্ব না করে আমার সেজো চাচির বাড়িতে যেতাম তারপর চাচি যদি ভালো তরকারি রান্না করত তাহলে সেখান থেকেই দুপুরের খাওয়া সেরে নিতাম। অনেকদিন পরে কথাগুলো মনে পড়ল আপনার পোস্টটি পড়ে।

ঘুমের ঔষধ আমাদের শরীরের জন্য খারাপ তাই চেষ্টা করবেন ঘুমের ঔষধ কম খাওয়া। কাকুর সাথে চিপসের প্যাকেট হাতে নিয়ে সেলফি তোলা ছবিটা অনেক সুন্দর হয়েছে

 6 months ago 

এত রাত করে ঘুমানোর জন্য হয়ত আপনি এত বেলা করে উঠতে হয়েছে। আর ঠিক বলেছেন এখনকার খাবার ঢ়েন শুধু পেট ভরাট হচ্ছে কিন্তু শরীর এর কোন উপকার হচ্ছে না তাই শুধু ঘন ঘন অসুস্থ হচ্ছে। আবহাওয়া খারাপ হওয়ার কারনে আমাদের এখানে বিদুৎ বিভ্রাট হচ্ছে। আপনার সারাদিনের মূহুর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

আমাদের সাথে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আপনার দিনের কার্যক্রম আমাদের সাথে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন।আপনি রাতে দেরিতে ঘুমাতে যাওয়ার কারণে সকালে উঠতেও দেরি করেছিলেন। আপনার ঠাকুরমার সাথে একটু আড্ডা দিলেন।শীতের সময়ে বয়স্ক লোকদের সাবধানে রাখার চেষ্টা করবেন। আপনি বাজারে চিংড়ি ও বিক্রি করতে গেছেন। চিংড়ি আমার খুব প্রিয়, আমাকে দাওয়াত করতে পারেন চিংড়ি খেতে!!এরপর মামার দোকানে ঔষধ আনতে গেলেন।সব মিলিয়ে ব্যস্ত সময় পার করেছেন আপনি। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66228.07
ETH 3559.90
USDT 1.00
SBD 3.01