বাড়ির নতুন সদস্য

in Incredible Indialast year (edited)

IMG_20221210_235112.jpg

(বাড়ির নতুন সদস্য)

বন্ধুরা,
আশাকরি সকলে ভালোই আছেন আর আপনাদের আজকের দিনটা ভালোই কেটেছে।
আজ আমাদের সকলের দিনটা খুব ভালো কেটেছে। কারন আজ আবার নতুন করে আমাদের বাড়িতে চারটে সদস্য এসেছে।
আগেই আপনাদের আমি আমার বাড়ির সোনা আর মনার কথা বলেছি।
যাকে নিয়ে আমরা সবাই সারাদিন কাটাই। কিছুদিন আগে আমাদের একটা খোরগোশ মানে মনা আমাদের ছেড়ে চলে যায়। না জানি ও খাওয়ারের মধ্যে কোন বিষাক্ত কিছু খেয়ে নিয়েছিলো।
আমরা অনেক চেষ্টা করেও ওকে বাঁচাতে পারিনি। তখন সেই মুহুর্তে সোনা একদম একা হয়ে যায়। সোনা একা একা কাউর সাথে খেলতোনা।আমাদের বাচ্চাদের সাথেও না। তাই দেখে আমার দেওর ওর খেলার সাথি নিয়ে এলো ।

IMG_20221210_235649.jpg

(ছোট সোনা)

আরেকটা ছোট খোরগোশ নিয়ে এলো তাকে আমরা নাম দিলাম ছোট সোনা। আজ ছোট সোনা অনেকটা বড়ো হয়েছে। দেখতে দেখতে অনেক দিন কেটে গেলো ওদের নিয়ে। আমরা বুঝতে পেরেছি যে ও এবার মা হতে চলেছে। তাই আমরা ওকে সবাই খুব সাবধানে রেখেছি। কয়েক দিন ধরে আমরা দেখছি ও একদম খেলাধুলো কম করছে। তখন আমরা বুঝলাম আমাদের নতুন সদস্য আসতে চলেছে।
কাল রাতে আমাদের বাড়িতে চারজন নতুন সদস্য এলো।
তাই দেখে আমাদের বাচ্চাদের আনন্দের সীমা নেই। ওরা তো খুব খুশি। ওদের খেলার জন্য আরও চারজন এলো তাদের সাথে সারাক্ষণ খেলবে। এমনিতেই আজ ওদের পরিক্ষা শেষ তাই ওরা সারাদিন খেলবে ওদের সাথে।
মা হওয়া খুব কঠিন । মায়েদের মতো সন্তানদের কেউ ভালোবাসেনা। তাদের সবচেয়ে বেশি ছোট থেকে যত্ন করে মা। আমরা চাইবো ওরা আস্তে আস্তে অনেক বড়ো হয়ে উঠুক।যেরকম ভাবে আমাদের সোনা আর ছোট সোনা বড়ো হয়ে উঠলো সেই ভাবেই আমরা ওদেরকে বড়ো করে তুলবো।
আজ আমি ওদের নিয়েই আপনাদের সাথে কথা বলবো।
ওরা আমাদের বাড়িতে বাড়ির লোক হিসাবেই থাকে। ছেলে মেয়ে ওদেরকে ভাই বোন বলে ডাকে। কাল রাতে আমরা কেউ ঠিক করে ঘুমাইনি। ওরা যেহেতু অনেক ছোট তাই ওদেরকে সাবধানে রাখতে হবে ভেবে আমি আর আমার যা দুজনে রাত জেগে ওদের দেখলাম।

IMG_20221211_002006.jpg

(এক জন জেগে আছেন আর সবাই ঘুমাচ্ছে)

আজ সকাল থেকে আমরা ওদের গরম জায়গায় রাখলাম। আমরা মোবাইলে গিয়ে দেখলাম এখন ওদের কিভাবে রাখা উচিত।
তাই দেখেই আমরা ওদের দেখে রাখছি। আজ এখানেই শেষ করলাম ওদের কথা।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।
শুভরাএি।

Sort:  
 last year 

তাদের প্রতি আপনার মায়া মমতা দেখে আমি খুবই মুখরিত।
প্রতিটি প্রানীর জন্যই আমাদের মমতা ভালোবাসা দরকার,
তাদের প্রতি সহনশীল ও দয়া থাকা দরকার।

আর খরগোশ আমার প্রিয় একটি প্রানী,
আপনার প্রতিটা খোরগোশের পিক মুগ্ধতার সাথে দেখেছি।

ধন্যবাদ এরকম পোস্ট উপহার দেওয়ার জন্য ❤️

 last year 

@memamumআমার পোস্ট আপনার ভালো লাগার জন্য ধন্যবাদ। আমাদের কাছে ওরা আমাদের সন্তানদের মতোই। তাই আমরা ওদের সব সময় আগলে রাখবো।

 last year 

সবার প্রথমে নতুন অতিথিদের জানাই আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা।প্রত্যেকটা বাচ্চাকে খুব সাবধানে রাখবেন দিদি।

 last year 

@sanchita96ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য। আর আপনার কথা মতো প্রত্যেকটি বাচ্চাকে সাবধানে রাখবো।

Loading...
 last year 

ভারি সুন্দর মিষ্টি খরগোশ ছানা গুলো, আমার দেখেই এত ভালো লাগছে, কাজেই আন্দাজ করতে পারি বাড়ির ছোট ছেলে মেয়েদের আনন্দ।

 last year 

@pulookএকদম আমাদের ছেলে মেয়েদের আনন্দের কোন ঠিক নেই। সারাদিন ওদের নিয়েই ব্যস্ত এখন।

 last year 

@piudey আপনার নতুন সদস্য দের আমার তরফ থেকে অনেক ভালোবাসা।

আপনার মনা আর ছোট্ট সোনাকে দেখে, আমার চিনির কথা মনে পড়ে গেলো। অনেক আগেই চিনি আমাদের ছেড়ে চলে যায়। কিন্তু মাঝে মাঝেই ওর কথা মনে পড়ে।

আপনার সোনা ও মনাকে দেখে পড়ে গেলো।ভালো থাকবেন ওদের নিয়ে।

 last year 

অনেক স্বাগত নতুন প্রান গুলোকে। আর আপনাদের ও অনেক শুভেচ্ছা। আমি জানি যতটা যত্নে আপনারা সোনাকে রেখেছেন ততটাই যত্ন এদেরকেও রাখবেন তাই আলাদা করে সেটা বললাম না। ভালো থাকুক ওরা।

 last year 

@piudey আপনার বাড়ির নতুন সদস্যদের জানাই আমার তরফ থেকে অনেক ভালোবাসা।

অনেক ঠান্ডা পড়েছে। ভালো থাকবেন ওদের নিয়ে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64243.42
ETH 3152.93
USDT 1.00
SBD 4.28