আমার প্রিয় বান্ধবী প্রতিযোগিতা|| ক্লাব ১০০

in Incredible India2 years ago (edited)

IMG_20220817_231100.jpg
(আমার প্রিয় বান্ধবী)

বন্ধুরা,
আশাকরি সবাই ভালো আছেন।
আজ আমি আপনাদের এমন এক জনের সম্পর্কে কথা বলতে উপস্থিত হয়েছি, সে হয়তো আজ শারিরীক ভাবে আমাদের মাঝে নেই।
কিন্তু আমি মনেকরি আত্মিক ভাবে সে আমার পাশে সবসময় আছে।
সে হল আমার সবচেয়ে প্রিয় বান্ধবী মামন(ঝুম্পা)।

আমাদের বন্ধুত্ব সেই স্কুল জীবন থেকে।
ছোটবেলায় আমরা প্রাইমারিতে একই সাথে পরতাম।
তারপর যখন আমরা হাই স্কুলে যাই সেখানেও আমরা একসাথেই ছিলাম।

যানেন আমরা দুজনে একই বেঞ্চে বসতাম।
দুজনে টিফিন ভাগ করে খেতাম ।
আমরা দুজনে স্কুল জীবন শেষ করে যখন কর্ম জীবনে পা রেখেছিলাম, সেটাও কিন্তু একসাথেই ছিল।

ওর বাড়িতে বাবা, মা, আর ওর একটি ছোট ভাই ছিল।
দুঃখজনক হলেও বাস্তব যে আমার বান্ধবীর মা স্বাভাবিক ছিল না। সে ছিল মানুষিক রোগী।

সাধারণ আর পাঁচটি মানুষের মত তিনি ছিলেন না।
একা একা কথা বলতেন। হাসতেন।

মা কে নিয়ে ও সব সময় খুব দুঃশ্চিন্তায় থাকতো ।
তাই ও বাড়ি থেকে কোথাও যেতে পারতনা। ইচ্ছে করলেও কখনো যেতনা।

IMG_20220805_113959.jpg

তারপর আমার বিয়ে হয়ে যায়।
আমি সংসার জীবনে ব্যস্ত হয়ে পড়ি।
তার মানে কিন্তু একদম ই নয় যে আমাদের বন্ধুত্ব কোনো অংশে কম হয়ে গিয়েছিল।

সংসার জীবনে পৌছে গিয়েও আমাদের পুরোনো অনেক স্মৃতি পিছনে রয়ে যায়।

আমার মেয়ে হবার পর আমার বান্ধবী আমার মেয়েকে দেখতে আসে আমার বাড়িতে।

তখন আমি একদম ই বুঝতে পারিনি যে ও মনে অনেক কষ্ট চেপে রেখে আমার বাড়িতে এসেছিলো। আমাকে মামন ওর কষ্টো বুঝতে দেয়নি।
এমন একদিন এলো সেদিন আমাদের মধ্যে যোগাযোগ কম হতে লাগলো।
মামোন একদিন হঠাৎ করে অসুস্হ হয়ে পরে।
আর আমার কাছে খবর এসে পৌঁছায় যে ও আর আমাদের মাঝে নেই।
আমার মনে হয় আমি ওর সত্যিকারের বন্ধু হতে পারিনি।
তারজন্য ও আমাকে ফাঁকি দিয়ে চলে যায়।
ও হয়তো শারীরিক ভাবে আমাদের মাঝে নেই। কিন্তু আমাদের মধ্যে আজও বেঁচে আছে।
আজ ওর কথা বলতে গিয়ে চোখটা জলে ভোরে গেলো। বন্ধু ঈশ্বরের সৃষ্টির সবচাইতে মূল্যবান সম্পর্ক, যার কাছে জীবনের সব রকম অনুভুতি জমা রাখা যায়।

IMG_20220730_181656.jpg

আমার জীবনে এখন অনেক বন্ধু কিন্তু তাদের মধ্যে আমি আমার প্রিয় বান্ধবী কে খুজে বেরাই।

তাই এখানেই শেষ করলাম।
ভালো থাকবেন ।সুস্থ থাকবেন। আপনজনের খেয়াল রাখবেন।
নমষ্কার।🙏

আমি এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানাচ্ছি @sampabiswas @sduttaskitchen এবং @lother68

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59007.15
ETH 2493.89
USDT 1.00
SBD 2.46