SEC17/W1|Heaven and Hell fantasy or reality?

in Incredible India5 months ago

thumbnail.pngImage edited by Adobe

সবার প্রথমে ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করতে চাই এত সুন্দর বিষয়বস্তুর উপরে প্রতিযোগিতার আয়োজন করার জন্য। দীর্ঘ প্রতীক্ষার পরে আমাদের কমিউনিটি স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জের জন্য নির্বাচিত হয়েছে। স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন-১৭ এর প্রথম সাপ্তাহিক কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না। তাহলে চলুন আর দেরি না করে আমি আমার মতামত আপনাদের সাথে শেয়ার করি।

Do you believe there is a place named heaven and hell out of this world? Justify your belief.

1.jpgPhoto Source

পৃথিবীর বাইরে স্বর্গ এবং নরক নামক জায়গা আছে বলে আমি একদমই বিশ্বাস করি না। বরং আমি এর উল্টোটাই বিশ্বাস করি। আমি বিশ্বাস করি যে স্বর্গ হোক কিংবা নরক তা এই পৃথিবীতেই বিদ্যমান। পৃথিবীর বাইরে স্বর্গ কিংবা নরকের অবস্থান গল্পের বইয়ে পড়তে বা সিনেমায় দেখতে ভালো লাগে কিন্তু বাস্তবে এরকম কিছুর অস্তিত্ব নেই বলেই আমার বিশ্বাস।

Do you believe karma decides our future, and we get results according to the same?

2.jpgPhoto Source

একথা আমি বিশ্বাস করি যে কর্মই আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করে। সৎ কর্ম, সঠিক কর্ম করলে ভবিষ্যতে আমরা তার সুফল পাবোই সে যত দেরী হোক না কেন। অন্যদিকে অসৎ কর্ম করলে বা লোভের বশবর্তী হয়ে কোনো কাজ করলে আমাদের হয়তো তাৎক্ষণিক লাভ হবে তবে তা ক্ষণস্থায়ী কারণ সৃষ্টিকর্তা সবই দেখছেন।

কোনো আকাঙ্ক্ষিত জিনিস না পেলে বা বিপদে পড়লে আমরা নিজেদের ভাগ্যকে দোষারোপ করি। আমরা ভুলে যাই যে এগুলি হলো আমাদের পূর্বে করা পাপ কর্মের ফল। পাপ কর্ম হোক বা পুণ্য কর্ম উপরওয়ালা কিন্তু মানুষকে কর্মফল সাথে সাথে প্রদান করেন না। কিন্তু যখন উনি কর্মফল প্রদান করেন তখন কারোর তার হাত থেকে রেহাই নেই। তাই প্রত্যেক মানুষেরই উচিত সৎ কর্মে নিয়োজিত থাকা।

এর প্রকৃষ্ট উদাহরণ স্বরূপ আমি আমাদের অ্যাডমিন ম্যাডামের কথা বলতে চাই। উনি নিজে যেমন সৎ এবং পরিশ্রমী তেমনি উনি আমাদের সবাইকে উদবুদ্ধ করেন সততার সাথে কাজ করে যেতে। সততার সাথে পরিশ্রম সহকারে কাজ করলে আমরা তার সুফল একদিন না একদিন ঠিক পাবোই।

Do you believe immortality and chasteness are some factors that affect our lifestyle? Describe.

3.jpgPhoto Source

অমরত্ব এবং পবিত্রতা প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে আমাদের জীবনধারাকে কিছুটা প্রভাবিত করেই। অমরত্ব বলতে আমি কিন্তু এখানে দীর্ঘকাল বা যুগের পর যুগ বেঁচে থাকার কথা বলছি না। মানব দেহ নশ্বর, জন্মের সময়ই আমাদের মৃত্যুর দিন নির্ধারিত হয়ে যায় কিন্তু আমরা সেটা জানি না শুধুমাত্র সৃষ্টিকর্তা জানেন। তবে আমি এটা বিশ্বাস করি যে আত্মার কোনো মৃত্যু নেই, আত্মা কেবল এক দেহ থেকে আরেক দেহে স্থান বদল করে।

অমরত্ব বলতে আমি বোঝাতে চেয়েছি যে কর্মের মাধ্যমে মানুষের মনের মণিকোঠায় স্থান করে নেওয়া। যুগ যুগ ধরে কত শত মনীষী এই পৃথিবীর বুকে জন্মগ্রহণ করেছেন। তারা তাদের কর্মের মাধ্যমে মানুষের মনে চিরস্থায়ী জায়গা করে নিয়েছেন। গত সপ্তাহে আমি একটি কনটেস্টে অংশগ্রহণ করেছিলাম। সেই প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল সেরা হাস্যকৌতুক শিল্পী। সেখানে আমি চার্লি চ্যাপলিনকে নিয়ে লিখেছিলাম। চার্লি চ্যাপলিন, কিশোর কুমার, মোহাম্মদ রফি, লতা মঙ্গেশকর, রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ এরকম আরও হাজার হাজার গুণীজন তো কবেই কালের নিয়মে এই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন কিন্তু আজও আমরা ওনাদের স্মরণ করি শুধুমাত্র ওনাদের কর্মকাণ্ডের জন্য। তাই আমাদের প্রত্যেকের এমন কাজের সাথে সম্পৃক্ত থাকা উচিত যাতে মানুষ মৃত্যুর পরেও আমাদের মনে রাখে।

পবিত্রতা বলতে আমি বুঝি মনের শুদ্ধতা। শারীরিক পবিত্রতার অস্তিত্বকে আমি স্বীকার করি না। আমি হিন্দু হয়েও গরুর মাংস খাই আবার শূকরের মাংসও খাই। এর জন্য আমি অশুদ্ধ হয়ে গেছি যদি কেউ বলে তাহলে সেটা আমার কাছে হাস্যকর লাগবে। আমি একটা সময় বহুগামী ছিলাম আর তার জন্য আমার মনে বিন্দুমাত্র অনুতাপ নেই, কারণ আমি জোর করে কারো সাথে কোনোদিনও সম্পর্ক স্থাপন করিনি। মনের পবিত্রতাকে আমি চিরকাল গুরুত্ব দিয়ে এসেছি এবং তাই দিয়ে যাবো।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @sayeedasultana, @karobiamin71, @mukitsalafi এবং @tanay123 কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  

You believe that heaven and hell exist on earth through our actions, karma determines our future, and immortality and sanctity affect our lifestyle indirectly. It is important to engage in righteous actions and strive for purity of mind to leave a lasting impact on others, like the great personalities before us.

Yeah, I truly believe that heaven and hell exist on earth through our actions. Karma certainly influences our future. If we commit bad deeds, God will punish us; conversely, if we perform good deeds, God will reward us at some point in time. Thank you for visiting my post and leaving insightful comment.

Loading...
 5 months ago 

আপনি স্বর্গ ও নরকের অস্তিত্বের কথা বিশ্বাস করেন না। এরকম বেশ কিছু মানুষ আছেন যাদের সাথে আমার পরিচয় আছে।আমি নিজে যেহেতু জন্মসূত্রে মুসলিম তাই আামকে বিশ্বাস করতেই হয় যে, এই দুটোর অস্তিত্ব আছে। কিন্তু ধর্মকে পাশে সরিয়ে রেখে আমি যদি স্বাধীনভাবে চিন্তা করি তাহলে আমিও হয়তোবা আপনার সাথে একমতই হবো। কারন আমরা কখনো এগুলো দেখি নাই।
প্রতিযোগিতার প্রশ্নগুলোর উত্তর আপনি চমৎকারভাবে
দিয়েছেন।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।
আমাকে নেনশন দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
আমাকে মেনশন দেয়ার জন্য আপ্নাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

আমি বিশ্বাস করি যে সৎ পথে থেকে ভালো কাজ করলে সৃষ্টিকর্তা আমাদের পাশে থাকবেন আর অসৎ পথ অবলম্বন করলে আমরা দুর্বিপাকে পড়বো। ধন্যবাদ আমার পোস্ট সময় নিয়ে পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সব সময়।

Hello friend greetings to you, hope you are doing well and good there.

You are of the view that, "you absolutely do not believe that there is a place called heaven and hell outside the earth. I think opposite to you. According to my views their is two places like Heaven and Hell existed. You believe that heaven or hell exists on this earth.

I wish you very best of luck in this contest.

I believe that heaven and hell exist on this earth, not beyond it. Thank you for commenting on my post.

 5 months ago 

আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম স্বর্গ এবং নরক আপনি বিশ্বাস করেন না। দুঃখিত আমি আপনার সাথে সহমত পোষণ করতে পারলাম না। আমাদের প্রত্যেককে এই পৃথিবী ছেড়ে একদিন যেতে হবে।

পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

পৃথিবী ছেড়ে আমরা যে কোথায় যাই তার কোনো বিশ্বাসযোগ্য প্রমাণ এখনো পর্যন্ত কেউ দিয়ে উঠতে পারেনি। অবশ্য যার যার বিশ্বাস তার তার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট সময় নিয়ে পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সব সময়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32