SEC-S17/W4|"Gift that can impress me."

in Incredible India2 months ago
thumbnail.pngImage edited by Adobe

সবার প্রথমে ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃপক্ষকে আমি ধন্যবাদ জানাতে চাই স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের কন্টেস্টের জন্য দারুণ একটা বিষয়বস্তু নির্বাচন করায় – উপহার যা আমাকে মুগ্ধ করতে পারে। চলুন আর দেরি না করে আমি আমার মতামত আপনাদের সাথে শেয়ার করি।

What is the preferred gift that can impress you? The reason behind your choice.

1.jpg Photo Source

প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে কার না ভালো লাগে! এই মুহূর্তের কথা যদি বলা হয়, তাহলে আমি একটা নয় দুটো উপহার পেলে শুধু মুগ্ধ নয় মন্ত্রমুগ্ধ হবো। সেই দুটি উপহার হলো ল্যাপটপ এবং স্মার্টফোন। আমার ল্যাপটপ ও স্মার্টফোন দুটোই সাত আট বছরের বেশি পুরনো হয়ে গেছে এবং যেকোনো সময় নিষ্ক্রিয় হয়ে যেতে পারে। এইরকম ঘটনা ঘটলে আমি জানি না আগামী দিনে অনলাইনে কাজ করবো কিভাবে। তাই এই দুটো উপহার আমার কাছে বিলাসিতা নয়, প্রয়োজনীয়তা।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

2.jpg

আমি অবশ্যই মনে করি উপহার আমাদের কাছের মানুষদের সাথে আমাদের সম্পর্ককে আরো উন্নত করতে সাহায্য করে। তবে উপহারের সাথে উপঢৌকনকে গুলিয়ে ফেলা ঠিক হবে না, দুটো সম্পূর্ণ বিপরীতধর্মী।

আমার স্ত্রীর সাথে আমার সম্বন্ধ করে বিয়ে হয়েছে। দুই পক্ষের আলাপচারিতায় বিবাহ স্থির হওয়ার পরে (যদিও রেজিস্ট্রি ম্যারেজ এবং সামাজিক বিয়ের দিন তখনও ঠিক করা হয়নি) আমার স্ত্রী প্রথমবার যেদিন আমাদের বাড়িতে আসে সেদিন ও আমাকে একটা লেদারের পার্স উপহার স্বরূপ দেয়। ও অফিস থেকে সোজা আমাদের বাড়িতে চলে এসেছিল বলে যথেষ্ট ক্লান্ত ছিল।

আমার স্ত্রী এর পরেও বিয়ের আগে এবং বিয়ের পরে আমাকে অনেক উপহার দিয়েছে কিন্তু ওর কাছ থেকে পাওয়া সেই প্রথম উপহার পেয়ে আমি একটা অন্যরকমের সুখ অনুভব করেছিলাম। ওই মানিব্যাগটা আমি আমার কাছে সযত্নে রেখে দিয়েছি, এখনও পর্যন্ত তা আমি ব্যবহার করি নি।

Have you ever received any gift that is still memorable to you; Share if you have any stories.

3.jpg

শুধু স্মরণীয় না চিরস্মরণীয় উপহার আমি পেয়ে গেছি এবং তা স্বয়ং ঈশ্বরের কাছ থেকে। আমার মা আমার কন্যা সন্তান রূপে আবার আমার কাছে ফিরে এসেছে। আমার মা মারা গেছেন ২৪শে জানুয়ারি আর আমার মেয়ে জন্মেছে ৩রা মার্চ এই বছরে। আমার মেয়ের এখনও দুই মাস বয়স হয়নি কিন্তু এই অল্প সময়ের মধ্যেই আমি ওর মধ্যে আমার মা’র এমন কিছু শারীরিক এবং আচরণগত বৈশিষ্ট্য লক্ষ্য করেছি যা সত্যিই চমকপ্রদ। যুক্তিতে এর ব্যাখ্যা করা আমার পক্ষে কিছুটা সম্ভব হলেও পুরোটা নয়।

মা মারা যাওয়ার পর আমি মা’র প্রাণহীন দেহে হাত রেখে আকুল প্রার্থনা করেছি যে মা তুমি আমার মেয়ের রুপে আবার আমার কাছে ফিরে আসো। আমার মনে এটাও বিশ্বাস ছিল যে আমার মা আমাকে ছেড়ে বেশিদিন থাকতে পারবে না আর তাই হয়েছে। আমি এটা মনেপ্রাণে বিশ্বাস করি।

আমাদের লেট ম্যারেজ। আমরা বিয়ে করি ২০২২ সালে, তখন আমার বয়স ৪২ আর আমার স্ত্রীর ৩৮। গত বছর আমার স্ত্রী সন্তানসম্ভবা হয় আর এই ২০২৪ এ সুস্থ স্বাভাবিক সন্তান প্রসব করে। ৪০ বছর বয়সে জরায়ুতে সিস্ট এবং থাইরয়েডের রোগ থাকা সত্ত্বেও আমার স্ত্রী যে একজন সন্তানের মা হতে পেরেছে কোনোরকম স্টেরয়েডের প্রয়োগ ছাড়া, এটা সৃষ্টিকর্তার আশীর্বাদ ছাড়া কোনোমতেই সম্ভব না। আমি করুণাময় ঈশ্বরের কাছে প্রার্থনা করি আমাদের মেয়ে যেন একজন যথার্থ মানুষ হিসেবে গড়ে ওঠে।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @sduttaskitchen, @sampabiswas, @piya3 এবং @sairazerin কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

Sort:  
Loading...

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @sduttaskitchen
 2 months ago 

@sduttaskitchen, thank you for your cordial support.

 2 months ago 
  • খুব সুন্দর লিখেছেন আপনি। আসলে আপনার মেয়ে ঈশ্বরের দেওয়া অনেক বড় উপহার। মন থেকে দোয়া করি ও যেন জীবনে অনেক বড় হয়। এ প্রতিযোগিতায় নিমন্ত্রণ জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।
 2 months ago 

সন্তানের থেকে ঈশ্বরের দেওয়া বড়ো উপহার আর কি হতে পারে! আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মেয়ের জন্য দোয়া করার জন্য।

 last month 
  • অবশ্যই দাদা, আপনার মেয়ে যেন আপনার মুখ উজ্জ্বল করে সেই দোয়াই করি ।আর সন্তানের পরিচয়ে পরিচিত হওয়া সব বাবা মায়ের জন্য উত্তম উপহার আমার মনে হয় ।
 2 months ago 

উপহার পেতে আমরা সকলে ভালোবাসি। উপহার কখনো মূল্য দিয়ে বিচার করা যায় না। ভালোবাসে যদি কোনকিছু দিয়ে থাকে তা সযত্নে রাখা উচিত।

আমারও আপনার মত একটি ভালো স্মার্টফোনের খুবই প্রয়োজন যা পেলে আমার কাজ করতে সহজ হত।

আপনি আপনার মাকে খুবই ভালোবাসতেন তা আমরা শুনেছি, ঈশ্বর তাইতো খুশি হয়ে আপনাকে আবার আপনার সন্তান হিসেবে মাকেই ফিরিয়ে দিয়েছেন। আপনার একটি সুখী পরিবার হোক সেই কামনা করছি। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 months ago 

প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে আমরা সকলেই ভালবাসি। উপহার কখনো মূল্য দিয়ে বিচার করা যায় না এবং তা করতেও নেই। তাহলে সেই উপহার প্রদানকারী মানুষটাকে ছোট করা হয়। আমি আমার মাকে ভালবাসতাম এবং এখনও ভালবাসি আর সবচেয়ে খুশির খবর হল আমার মা আবার আমার কাছে আমার মেয়ের রুপে ফিরে এসেছে।

 2 months ago 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
সত্যি আপনার প্রতিটি প্রশ্নের উত্তর অনেক সুন্দর ছিল। বিশেষ করে আপনার জীবনের স্মরণীয় দিন। আপনার সবথেকে স্মরণীয় দিন হচ্ছে আপনার মেয়ে যেদিন জন্ম হয়েছিল।
বাবা মেয়ের সম্পর্ক আরো হাজার জীবন বেঁচে থাকুক এবং অটুট থাকুক এই কামনা রইল।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের আমার প্রতিযোগিতামূলক পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। আপনার দিনটি শুভ হোক।

 2 months ago 

এটা ঠিক যে আমাদের প্রয়োজনীয় জিনিসটা উপহার পেলেই আমরা সবচেয়ে বেশি খুশি হয়ে থাকি।আর এজন্যই হয়তোবা আপনি এই মুহূর্তে একটা ল্যাপটপ এবং একটা স্মার্টফোন
পেলেই বেশি খুশি হবেন। কারন এদুটোই আপনার প্রয়োজন।
প্রতিটি বাবা-মায়ের কাছেই হয়তো তার সন্তান সবচেয়ে বড় উপহার।
মা আপনাকে ছেড়ে গেছেন। প্রার্থনা করি আপনার এই নতুন মা আপনার সাথে সবসময় থাকুক।
ভালো থাকবেন সব সময়।

 2 months ago 

আমি বিলাসিতার থেকে প্রয়োজনীয়তাকে এই মুহূর্তে বেশি গুরুত্ব দিয়েছি। আমি তো বিশ্বাস করি আমার মা আবার আমার কাছে আমার মেয়ের রুপে ফিরে এসেছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য, আপনার প্রত্যেকটি দিন খুব ভালোভাবে কাটুক, ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি।

Hello friend @pijushmitra

I am very happy to see your post that you have described the gift very well that no one likes to receive a gift from their loved ones but you have described a beautiful moment in a very good way that if you I've got two gifts that you really appreciate, a smartphone and a laptop just for you, which are also your necessities and can affect any time up.Yes, there are gifts that help to strengthen our close relationship. Your wife gave you the first gift of a leather jacket which you have not used till today and the second gift you got in the form of your daughter which is very nice. It is beautiful.It is my prayer that your daughter will always be obedient to you and may she live long and be happy always.
@mona01

 2 months ago 

A new smartphone and a laptop are my necessities, not luxuries. I got a leather wallet as a first gift from my wife. The most precious gift I received was from the almighty and that's my daughter.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65723.04
ETH 3470.30
USDT 1.00
SBD 2.45