Incredible India monthly contest December #2|My gifts from Santa.

in Incredible India6 months ago

২০২৩ সাল বিগত প্রায় আর নতুন বছর ২০২৪ সাল আগত প্রায়। কয়েকশো বছর ধরে খ্রিস্টানরা বিশ্বাস করে আসছেন যে ক্রিসমাস ইভের রাতে অর্থাৎ ২৪শে ডিসেম্বর রাতে শান্তির দূত সান্তাক্লজ তার বিখ্যাত লাল রংয়ের শীতের পোশাক পরে মানুষদের জন্য বিশেষ করে ছোটো ছোটো শিশুদের জন্য উপহার নিয়ে আসেন এবং সেই উপহারগুলো তিনি গোপনে মানুষ যখন ঘুমিয়ে থাকে তখন তাদের মাথার কাছে রেখে যান।

অ্যাডমিন ম্যামকে অসংখ্য ধন্যবাদ বছরের শেষে এমন একটা কনটেস্ট আয়োজন করার জন্য।

1.png

1. Which gifts do you wish to ask for from Santa? And why?

সান্তাক্লজ এর কাছ থেকে উপহারস্বরূপ আমাকে যদি কিছু চাইতে বলা হয় তবে আমি চারটি জিনিস চাইবো।

  • (i) আমার স্ত্রী যেহেতু সন্তানসম্ভবা এবং সব কিছু ঠিক থাকলে সামনের বছর আমি বাবা হবো আর ও মা হবে, তাই আমি মনেপ্রাণে চাই আমাদের সন্তান যেন সুস্থ শরীরে এই পৃথিবীর আলো দেখে।

  • (ii) আমার মা গত তিন বছর ধরে শয্যাশায়ী আর কোনোদিনও উঠে বসতেও পারবে না। শত চেষ্টা সত্ত্বেও আমার মার শারীরিক অবস্থা দিনের পর দিন ক্রমান্বয়ে অবনতির পথে এগিয়ে চলেছে। আমি চাই আমার মা এই পৃথিবীর মায়া ত্যাগ করার আগে আমার সন্তানকে যেন দেখে যেতে পারে। তার সাথে আমি এটাও চাই মা যতদিন বেঁচে আছে মাকে যেন আর কষ্টভোগ করতে না হয়।

  • (iii) তৃতীয় উপহার স্বরূপ আমি সান্তার কাছ থেকে চাইবো যে আমাদের কমিউনিটি ইনক্রেডিবল ইন্ডিয়া যেন সারা বছর ধরে ট্রেন্ডিং কমিউনিটির লিস্টে থাকে।

  • (iv) চতুর্থ উপহার স্বরূপ আমি সান্তাক্লজের কাছ থেকে একটি নতুন ল্যাপটপ ও মোবাইল ফোন চাইবো।

2.jpgPhoto Credit: Pixabay

2. How those gifts will be valuable for you? Describe.
  • (i) যেহেতু যে আসবে সে হবে আমাদের প্রথম সন্তান এবং আমার ও আমার স্ত্রী দুজনেরই যথেষ্ট বয়স হয়েছে তাই আমরা দুজনেই এই ব্যাপারটা নিয়ে যথেষ্ট উদ্বেগে আছি। কারণ বেশী বয়সে গর্ভধারণ করা থেকে শুরু করে সন্তান প্রসব করা পর্যন্ত কিছু রিস্ক ফ্যাক্টর থাকে। তাই আমরা দুজনেই চাই আমাদের সন্তান ছেলে হোক বা মেয়ে সে যেন সুস্থ শরীর ও মন নিয়ে জন্মায়।

  • (ii) অন্যান্য সন্তানের মত আমিও চাই আমার মা তার নাতি বা নাতনীর মুখ দেখুক। মা গত তিন বছর ধরে শয্যাশায়ী থেকে ইতিমধ্যে অনেক কষ্ট সহ্য করেছে। আমি মার যথাসাধ্য সেবা করলেও ওনার কষ্টটা তো আমি শেয়ার করতে পারছি না। মার কষ্টটা মাকেই ভোগ করতে হচ্ছে। তাই আমি চাই মুক্তি পাওয়ার আগে মাকে যেন আর কোনোরকম কষ্ট সহ্য করতে না হয়।

  • (iii) ইনক্রেডিবল ইন্ডিয়া সারা বছর ধরে ট্রেন্ডিং কমিউনিটির লিস্টে থাকলে কমিউনিটির সকল মেম্বাররা লাভবান হবেন। প্রতিদিন আরো অনেক নতুন নতুন ইউজার আমাদের কমিউনিটির সাথে যুক্ত হবেন। অ্যাডমিন ম্যাম, সকল মডারেটর সহ আমরা কঠোর পরিশ্রম করে চলেছি আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে। তাই আমার মনে হয় আমরা এটা ডিসার্ভ করি।

  • (iv) আমার ল্যাপটপ আর মোবাইল দুটোই সাত বছরের বেশি পুরনো হয়ে গেছে। এই দুটো খারাপ হয়ে গেলে স্টিমিটের সাথে আমার সমস্ত যোগসূত্র ছিন্ন হয়ে যাবে। তাই নতুন ল্যাপটপ ও মোবাইল আমার কাছে লাক্সারি না নেসেসিটি।

3.pngPhoto Credit: Pixabay

3. Do you believe if we ask by heart something, we can achieve it? Is that ever happened to you?

হ্যাঁ আমি এটা পুরোপুরি বিশ্বাস করি। আমার জীবনে এমন অনেক ঘটনা ঘটেছে যেখানে আমি মন থেকে কিছু চেয়েছি এবং অবিশ্বাস্যভাবে সে জিনিসটা অবশেষে অর্জন করতে পেরেছি। তার মধ্যে থেকে একটা ছোট্ট ঘটনার কথা বলি।

সেই কলেজ লাইফ থেকে আমি মনে মনে চাইতাম যে আমি যেন একদিন নিজের রোজগারে একটা বাইক কিনতে পারি। কিন্তু নিজের রোজগার করা শুরু করলেও পারিপার্শ্বিকতার চাপে কিছুতেই বাইক কেনার মত টাকা জোগাড় করতে সমর্থ্য হচ্ছিলাম না। তবে রোজগার শুরু করার তিন বছর পর বিভিন্ন প্রতিকূলতার সম্মুখীন হয়েও অবশেষে আমি আমার জীবনের প্রথম বাইক কিনি।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @sampabiswas, @sabus এবং @saha10 কে এই কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

10% beneficiary to @meraindia

25% beneficiary to @null

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
 6 months ago 

আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশ করার জন্য ।আপনার এই অংশগ্রহণের মধ্যে থেকে জানতে পারলাম যে আপনি নতুন বাবা হতে চলেছেন। তাই সান্তার কাছে আপনার প্রথম চাওয়াই হলো আপনার স্ত্রী এবং আপনার সন্তান সুস্থ থাকুক । আগামী ২০২৪ সালে আপনার নতুন সদস্যকে পৃথিবীতে আনতে যাচ্ছেন সেই সন্তান সুস্থ ভাবে পৃথিবীতে আসুক । আপনার মা অনেকদিন থেকে অসুস্থ। ঈশ্বরের কাছে প্রার্থনা করি মাসিমা যতদিন থাকবেন ঈশ্বর তাকে সুস্থ রাখুক এবং আপনার সন্তানকে দেখে যাক ।

আমি মনেপ্রাণে চাই যে আমার মা পৃথিবীর মায়া ত্যাগ করার আগে আমার সন্তানকে দেখে যাক। বাকিটা ঈশ্বরের মর্জি। আপনার শুভকামনার জন্য ধন্যবাদ।

Loading...

Your wishes prioritize family health, community success, and a touch of personal need for a laptop and mobile phone, each request carrying deep sentiment. They reflect your heartfelt desire for your loved ones' well-being and the prosperity of your community, alongside a practical wish for personal convenience. You make me feel like changing my wishes. Nice writeup

 6 months ago (edited)

Thanks for your appreciation. It means a lot to me. As my wife and I are both 40+, we are worried about the health of our baby, who is scheduled to be born next year. My mother has been bedridden for the last 3 years. My utmost wish is that she could see my baby before passing on. Our community will be on the trending list soon. It's just a matter of time.

 6 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ নেওয়ার জন্য। আপনার এই পোস্টটি পড়ে যেটা শুনে আমার বেশি ভালো লাগলো এবং আপনার পোস্টে করে যেটা জানতে পারলাম। আপনি বাবা হতে চলেছেন তাই সন্তানের কাছে আপনার প্রথম চাওয়া হলো আপনার স্ত্রী ও সন্তান দুজনে খুব সুস্থ থাকুক। আগামী ২০২৪ সালে আপনার নতুন সদস্যকে পৃথিবীতে আনতে যাচ্ছেন সেই সন্তান সুস্থ ভাবে পৃথিবীতে আসুক। আপনার মা অনেক অসুস্থতা আপনার মায়ের জন্য দোয়া করি আল্লাহ তায়ালা তাকে যে কয়দিন বাঁচিয়ে রাখে সুস্থ ভাবে জেনো রাখে। এবং সুস্থ শরীরে আপনার সন্তানের মুখখানা দেখে যাক।

থ্যাংক ইউ পৃথিবীর বুকে যে আসতে চলেছে তার জন্য আমার মন প্রান থেকে তার জন্য অনেক দোয়া করি।

আমার স্ত্রী ও সন্তানকে নিয়ে আমি সত্যি খুব চিন্তিত। আমার মার এখন যা শারীরিক অবস্থা আমি মনেপ্রাণে চাই মা যেন আমার সন্তানকে দেখে যেতে পারে আর মাকে যেন শেষের কদিন শারীরিক কষ্ট ভোগ করতে না হয়। আপনার শুভকামনার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 6 months ago 

আপনার তো প্রথমে কোন বিয়ার মত ছিল না তো আপনার মা অসুস্থর কারণে আপনি বিয়ে করতে রাজি হলেন। তারপর আপনাদের মাঝে আর একজন মানুষ আসবে আপনার মা যদি তাকে না দেখতে পারে তাহলে মনের কষ্ট মনে থেকে যাবে। তবে আল্লাহর কাছে প্রার্থনা করি আপনার মা যেন সুস্থ থাকে এবং আপনার সন্তানকে জানি দেখতে পারে। থ্যাঙ্ক ইউ

আমিও তাই চাই, বাকিটা সৃষ্টিকর্তার মর্জি।

ধন্যবাদ আপনাকে আমাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণে আমন্ত্রণ জানানোর জন্য। আপনার সান্তা ক্লজের কাছে প্রতিটি চাওয়া পূরন হোক সেই কামনা থাকছে।
আপনার মা ভালো থাকবেন অবশ্যই।
ভালো থাকবেন,সুস্থ থাকবেন।ধন্যবাদ আপনাকে।

আপনার শুভকামনার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনিও ভালো থাকুন আর সুস্থ থাকুন, ভগবানের কাছে এই প্রার্থনা করি।

 6 months ago 

সর্বপ্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি আপনার মনের ইচ্ছাগুলো প্রশ্ন করেছেন। আমি ঠিক জানিনা সৃষ্টিকর্তা আপনার মনের ইচ্ছাগুলো কতটুকু পূরণ করবে। তবে আমি সর্বদাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন আপনার মনের ইচ্ছা গুলোকে পূরণ করে দেয়। এবং আপনার মা এই পৃথিবী ত্যাগ করার আগে যেন আপনার সন্তানকে দেখে যায়। সর্বদা আমিও চাই ইনক্রেটেবল ইন্ডিয়া কমিউনিটি যেন সবসময় ট্রেন্ডিং থাকে। কারণ আমরা যারা কাজ করি এখানে তাদের জন্য এই কমিউনিটি ট্রেন্ডি এ থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনাকে চমৎকারভাবে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

আমার মার শারীরিক অবস্থা যথেষ্ট সংকটজনক। তাই আমি মনে-প্রানে চাই যে আমার মা এই পৃথিবীর মায়া ত্যাগ করার আগে যেন আমার সন্তানকে দেখে যেতে পারে। আমরা সকলেই চাই যে আমাদের কমিউনিটি ইনক্রেডিবল ইন্ডিয়া যেন সবসময় ট্রেন্ডিং থাকে। সব সময় ট্রেন্ডিং থাকলে আরো বেশি মানুষ আমাদের কমিউনিটিতে যোগদান করবেন। অন্যদিকে এটা আমাদের সকলের পক্ষে লাভজনকও হবে। আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

আপনাকে প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।আর আমাদের দিদি অনেক সুন্দর একটি বিষয় বস্তু নির্বাচন করেছেন My gifts from Santa.আসলে বিষয় বস্তু মনের মতো হলে মনের ভাব খুব সহজেই প্রকাশ করা যায়।আপনি যেমন সকল প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

আমিও আপনার হয়ে সৃষ্টিকর্তার কাছে চাইবো যে আপনার ইচ্ছেগুলো বাস্তবে রূপ নিক।
একজন সন্তানের সামনে বাবা মা কে বছরের পর বছর শয্যাশায়ী দেখাটা যে কতটা কস্টকর এটা জানি আমি প্রার্থনা করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন আর তার কস্ট থেকে মু্ক্তি পাক তিনি।
সেই সাথে হবু বাবা মায়ের জন্য অগ্রীম শুভেচ্ছা রইলো।
মা ও বাচচা সুস্থ থাক এই কামনা রইলো।

Posted using SteemPro Mobile

তিন বছরের উপর হয়ে গেল মা শয্যাশায়ী। এখন তো আবার মার কথা বলাও বন্ধ হয়ে গেছে। আর জাস্ট দেখা যাচ্ছে না এই ব্যাপারগুলো। আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60811.28
ETH 3369.34
USDT 1.00
SBD 2.48