Contest of April#1 by @sduttaskitchen| My all time favorite comedian.

in Incredible India4 months ago
thumbnail.pngImage edited by Adobe

সবার প্রথমে আমাদের সকলের প্রিয় দিদিকে ধন্যবাদ জানাতে চাই এপ্রিল মাসের প্রথম কনটেস্টের জন্য এত সুন্দর বিষয় বস্তু নির্বাচন করায়। এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু হলো ফেবারিট কমেডিয়ান বা প্রিয় হাস্যকৌতুক শিল্পী।

আমার নিজের ফেভারিট কমেডিয়ান অনেকজন রয়েছেন। তাদের মধ্যে কয়েকজন হলেন চার্লি চ্যাপলিন, রোয়ান অ্যাটকিনসন, জিম ক্যারি, ভানু বন্দোপাধ্যায়, উৎপল দত্ত এবং পরেশ রাওয়াল। আসুন এবার এক এক করে সবগুলি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করি।

Who is your all-time favorite comedian? Why?

1.jpgPhoto Source

সর্বকালের সবচেয়ে প্রিয় কমেডিয়ান হিসেবে আমি চার্লি চ্যাপলিনকেই বেছে নেব। কোনো সংলাপ ছাড়া শুধুমাত্র অভিনয়ের মাধ্যমে তিনি যুগ যুগ ধরে মানুষকে হাসিয়ে চলেছেন। তার মুখ ও চোখের এক্সপ্রেশন এবং শরীরের অঙ্গভঙ্গি দেশ, ভাষা নির্বিশেষে সারা দুনিয়া জুড়ে সমাদৃত হয়েছে।

Name the best performance of that comedian you like the most. Reasons.

2.jpgPhoto Source

চার্লি চ্যাপলিনের প্রতিটি ছবি আমার ভালো লাগে। আর যদি বলতে হয় যে ওনার কোন অভিনয় দেখে আমি মুগ্ধ হয়ে গেছি, সেটা হলো চ্যাপলিনের The Gold Rush মুভিটি। এই সিনেমাটি ইউটিউবে উপলব্ধ আছে। আপনারা সময় করে নিয়ে দেখতে পারেন। আশা করি নিরাশ হবেন না।

এই সিনেমাটি আপনাদের একই সাথে হাসাবে এবং কাঁদাবে আর চিন্তা করতে বাধ্য করবে। টাকার লোভে এবং ক্ষিদের তাড়নায় মানুষ যে কি না করতে পারে এই সিনেমাটায় তা সুস্পষ্ট রুপে দেখানো হয়েছে। এই কারণে এই সিনেমাটি আমার ভীষণ প্রিয়।

Do you believe it's easy to hurt anyone; But it's very tough to bring a smile to anyone's face. Justify

Mitra26.jpg

হ্যাঁ, আমি অবশ্যই বিশ্বাস করি যে কাউকে আঘাত করা খুবই সহজ কিন্তু কারো মুখে হাসি ফোটানো খুব একটা সহজ কাজ নয়। কাউকে আঘাত করার জন্য আপনাকে শারীরিক প্রহার করতে হবে না, এর জন্য কথার প্রহারই যথেষ্ট। কটু কথা মানুষের মনে চিরস্থায়ী দাগ রেখে যায়। ঝগড়াঝাঁটি, তর্ক-বিতর্কের জন্য কত মানুষের মধ্যে যে সম্পর্ক শেষ হয়ে গেছে তার কোনো ইয়ত্তা নেই।

তবুও বুদ্ধিমান মানুষ সুযোগ পেলে কটু কথা বলতে ছাড়ে না। বিশেষ করে স্বামী স্ত্রীকে, স্ত্রী স্বামীকে, শ্বাশুড়ি বৌমাকে, বৌমা শ্বাশুড়িকে এবং অফিসের বস অধস্তন কর্মচারীকে সুযোগ পেলেই অকথা কুকথা শোনায় যা তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠার পথে প্রধান অন্তরায়।

আমরা কিন্তু একটু চেষ্টা করলেই আমাদের প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে পারি। এর জন্য সবার প্রথমে যেটা দরকার সেটা হলো বাকসংযম। এই বাকসংযমের অভাবেই যত ঝগড়াঝাঁটি, অশান্তি হয় বলে আমি মনে করি।

একটা প্রবাদ আছে যে কথা দিয়ে যুদ্ধ জয় করা যায়। আমি এই প্রবাদকে একদম সঠিক বলে বিশ্বাস করি। একটু মিষ্টি কথা, সাথে থাকার পাশে থাকার আশ্বাস দিয়ে আমরা কি পারিনা আমাদের প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে? প্রিয়জনকে হাসিমুখে দেখতে কার না ভালো লাগে!

আসুন আজ থেকে আমরা কটু কথা বলা বন্ধ করি কারণ কথার আঘাত বড়ই হৃদয়বিদারক হয়।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @sayeedasultana, @rubina203, @karobiamin71 এবং @isha.ish কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 4 months ago 

কমেডিয়ান হিসেবে আপনি যেকজনের নাম লিখেছেন তাদের প্রত্যেকেই আমার খুব প্রিয়।
সত্যি কথা বলতে আমার জন্য আসলেই খুব কঠিন কাজ সেরা কমেডিয়ান এর নাম বলা।
বিশেষ করে চার্লি চ্যাপলিন আর রোয়ান অ্যাটকিনসন মাঝে একজনকে বেছে নেয়া।
আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর করে দিয়েছেন।
সেই সাথে আমাকে মেনশন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমিও দ্রুতই অংশ গ্রহন করার চেষ্টা করবো।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

একজন কমেডিয়ানের নাম বাছাই করা সত্যিই বড় কঠিন কাজ। এত জনের অভিনয় আমার ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্ট পড়ে মন্তব্য করার জন্য। আপনার প্রতিটি দিন খুব ভালো কাটুক এই শুভকামনা করি।

 4 months ago 

Saya juga sangat suka dengan komedia Charlie Chaplin, saya suka menonton series kartunnya yang sangat lucu

Thank you for leaving an insightful comment. In my opinion, Charlie Chaplin is the comedy king.

 4 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এই প্রতিযোগিতার মূল আলচ্য বিষয় ছিল সেরা কমেডিয়ান। আপনার পছন্দের সেরা কমেডিয়ান চার্লি চ্যাপলিনের কথা শুনে বেশ ভালো লাগলো।

প্রতিযোগিতার প্রশ্ন এবং উত্তর গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

আমার কাছে পৃথিবীর সেরা কমেডিয়ান হলেন চার্লি চ্যাপলিন। তার মত কেউ ছিলেন না আর কেউ ভবিষ্যতেও হবেন না। আমার প্রতিযোগিতার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67808.66
ETH 3248.00
USDT 1.00
SBD 2.67