Better Life with Steem || The Diary Game || May 27, 2024

in Incredible India3 months ago
may-27.pngImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ২৭শে মে’র কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে সকালে ঘুম থেকে উঠে ঘড়ির দিকে তাকিয়ে দেখি নটা বেজে গেছে। যদিও ময়লা ফেলার প্রয়োজনীয়তা ছিল কিন্তু আবর্জনা সংগ্রাহক কাকা ততক্ষণে এলাকা ছেড়ে চলে গেছে। তাই আমি ধীরে-সুস্থে বিছানা ছেড়ে উঠে ফ্রেশ হয়ে নিয়ে এক কাপ চা করে খবরের কাগজ পড়তে বসলাম।

1.jpg

খবরের কাগজ পড়া হয়ে গেলে আমি বাসি বাসনপত্র সব এক এক করে মেজে ফেললাম। তারপর আমি দোকানে গিয়ে আর আলু ও সোয়াবিনের তরকারি কিনে আনলাম ব্রেকফাস্টের জন্য। ঘরে ফিরে আমি এগুলো দিয়ে ব্রেকফাস্ট করে নিলাম। সঙ্গে অবশ্য এক কাপ চাও খেলাম।

2.jpg

ব্রেকফাস্ট হয়ে যাবার পর আমি ইনডাকশনে ভাত বসিয়ে দিয়ে সব ঘর গুলো ঝাঁট দিয়ে মুছে ফেললাম।

“দুপুর”

দুপুর একটা বাজলে আমি স্নান করে নিলাম। তারপর আমি দিদির বাড়িতে গেলাম। আজকে সারাদিন ধরে বৃষ্টি পড়ছে আর তাই দিদি আজ খিচুড়ি রান্না করেছে। আমি দিদির বাড়ি থেকে খিচুড়ি, আলু ভাজা, বেগুন ভাজা, কুমড়ো ভাজা আর পাঁপড় ভাজা নিয়ে বাড়িতে ফিরে এসে এগুলো দিয়ে লাঞ্চ করে নিলাম। তারপর আমি ঘন্টাখানেকের জন্য ভাত ঘুম দিতে চলে গেলাম।

“বিকেল ও সন্ধ্যে”

বিকেলবেলা আমার যখন ঘুম ভাঙলো তখন সাড়ে চারটে বেজে গেছে। আমি তাড়াতাড়ি করে এক কাপ চা খেয়ে নিয়ে পোশাক পরিবর্তন করে হাঁটতে বের হলাম। চলার পথে আমি রায়পুর ক্লাবের মাঠ সংলগ্ন ওয়েস্ট উইন্ড বিল্ডিংটার একটা ছবি তুলে নিলাম।

3.jpg

সন্ধ্যে হয়ে আসলে আমি বাড়ির দিকে রওনা দিলাম। বাড়ি ফেরার পথে আমি তিনটে সিঙ্গারা কিনে নিলাম সন্ধ্যেবেলায় খাবো বলে। বাড়ি ফিরে সন্ধ্যে দিয়ে নিয়ে আমি তিনটে সিঙ্গারা খেলাম এবং তারপর এক কাপ চা খেলাম।

4.jpg

সন্ধ্যেবেলার টিফিন খাওয়া হয়ে যাওয়ার পর আমি স্টিমিটের জন্য ডেইলি ডায়েরী গেম লিখতে বসলাম।

“রাত”

ডায়েরী গেম লেখা শেষ হয়ে গেলে আমি স্টিমিটে পোস্ট করে দিলাম। তারপর আমি টাইগার শ্রফ অভিনীত গনপত মুভিটা দেখা শুরু করলাম। খুব একটা ভালো নয় সিনেমাটা তবু আমি দেখতে থাকলাম। রাত নটার কিছু পরে নতুন ভাড়াটিয়া ছেলেটা আমার ফ্ল্যাটে আসলে আমি ওকে আমাদের বিল্ডিং এর মেন গেটের একটা ডুপ্লিকেট চাবি দিলাম। এই মাসের ৩০ বা ৩১ তারিখ নাগাদ ওরা ওদের জিনিসপত্র ঘরে ঢোকাবে। ও চলে গেলে আমি আবার সিনেমাটা দেখতে থাকলাম।

রাত দশটার পরে দিদি আসলে আমি ওর সাথে বেশ কিছুক্ষণ কথা বললাম। ও বাড়ি চলে গেলে আমি ডিনার করে নিয়ে আবার সিনেমাটা দেখতে থাকলাম। কিছুক্ষণ পর আমার ঘুম পেয়ে গেলো। আমি বুঝতে পারলাম যে আজকে আমি সম্পূর্ণ সিনেমাটা দেখে উঠতে পারবো না। তাই আমি ল্যাপটপটা অফ করে দিয়ে ঘুমাতে চলে গেলাম। সিনেমার বাকি অংশটা আমি আগামীকাল দেখবো।

তো বন্ধুরা এই ছিল আমার ২৭শে মে’র দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

Sort:  
Loading...
 3 months ago 

দেরিতে ঘুম থেকে ওঠার কারণে ময়লা ফেলানোর কাকা চলে গিয়েছে। পরে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে এক কাপ চা খেয়ে খবরের কাগজ করেছেন।
ঝিমঝিম বৃষ্টির মাঝে আপনার দিদির বাসায় গিয়েছেন। আপনার দিদির বাসায় গরম গরম খিচুড়ির সাথে অনেকগুলো তরকারি দিয়ে দুপুরে লাঞ্চ সেরেছেন।
প্রতিদিনের মতোই বিকেলবেলা ঘুম থেকে উঠে বাইরে হাঁটতে বেরিয়েছেন।

সারাদিনের খানিক মুহূর্ত তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

দেরি করে ঘুম থেকে ওঠার কারণে আমার ময়লা ফেলা আর হয়ে ওঠেনি কারণ কাকা ততক্ষণে এলাকা ছেড়ে চলে গিয়েছে। এই বৃষ্টির দিনে গরম গরম খিচুড়ি হলে আর কি চাই! এর জন্য আমার দিদির একটা ধন্যবাদ অবশ্যই প্রাপ্য। ধন্যবাদ আমার পোস্ট সময় নিয়ে পড়ে মন্তব্য করার জন্য।

 3 months ago 

ঘুম থেকে দেরি করে ওঠার কারনে আজ ময়লা ফেলতে পারেন নি৷ টাইম মেইটেইন না করলে যেমন ট্রেন মিস হয়ে যায় তেমনই ময়লা ফেলার ক্ষেত্রেও তেমনই। আমারও অনেক সময় দেরি হয় তবে পরে তার আর খোঁজ পাওয়া যায় না।

দিদির বাড়ি থেকে দুপুরের খাবার নিয়ে এসেছিলেন তাই রান্নার কোনো ঝামেলা হয়নি। সিঙ্গারা আমারও খুব প্রিয়। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

সকালবেলায় ময়লা ফেলা নিয়ে মাঝেমধ্যেই আমাকে খুব টেনশনে থাকতে হয়। আমি সাত সকালে ঘুম থেকে উঠতে পারি না আর আবর্জনা সংগ্রাহক কাকা আমাদের এলাকায় খুব সকালে আসে। আমি সিঙ্গারা খেতে খুব ভালোবাসি। সপ্তাহে দুই-তিন দিন সন্ধ্যাবেলায় আমার সিঙ্গারা খাওয়া হয়ে যায়। আমাদের এখানে আবার সকালবেলায় সিঙ্গারা পাওয়া যায় না।

 3 months ago 

আপনাদের এখানে তো ময়লা সংগ্রাহক প্রতিদিনই আসে তবে আমাদের এখানে ২ দিন পর পর আসে। তখন কোনো কারনে যদি একদিন দিতে না পারি তাহলে পরের দিন খুব বাজে অবস্থার মধ্যে পড়তে হয়।

সিঙ্গারা খেতে আমিও ভালোবাসি। তবে খুব সকালে সিঙ্গারা পাওয়া না গেলেও একটু বেলা হলে পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে আমার মতামতের উওর দেওয়ার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66