Better Life with Steem || The Diary Game || May 22, 2024

in Incredible India4 months ago

thumb.pngImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ২২শে মে’র কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে ঘুম থেকে উঠতে আমার সকাল নটা বেজে গেল। যদিও ঘরে এক প্যাকেট ময়লা ইতিমধ্যে জমে গেছে কিন্তু যেহেতু আজকে আবর্জনা সংগ্রাহক কাকার সাপ্তাহিক ছুটির দিন, তাই ময়লা ফেলার কোনো চাপ ছিল না। আমি হেলতে দুলতে বিছানা ছেড়ে উঠে ফ্রেশ হয়ে নিয়ে রোজকার মতো এক কাপ চা করে খবরের কাগজ পড়তে বসলাম।

1.jpg

এরপর বাসি বাসনপত্র মেজে নিয়ে আমি তিন পিস স্লাইস পাউরুটি মাখন দিয়ে মাখিয়ে বাটারটোস্ট খেলাম ব্রেকফাস্ট হিসেবে। এর পরে অবশ্য এক কাপ চা খেলাম। ব্রেকফাস্ট হয়ে যাওয়ার পর আমি ইনডাকশনে ভাত বসিয়ে দিয়ে ল্যাপটপ অন করে ক্লায়েন্টের ওয়েবসাইট ডেভেলপ করার কাজে মন দিলাম।

“দুপুর”

দুপুর দেড়টা নাগাদ আমার ভাগ্নে আমাকে খাবার দিয়ে গেলে আমি স্নান করে নিয়ে লাঞ্চ করে ফেললাম। লাঞ্চের পর আমি এক গ্লাস ম্যাঙ্গো লস্যি খেলাম। তারপর রোজকার মতো ঘন্টাখানেকের জন্য আমি পাওয়ার ন্যাপ নিতে চলে গেলাম।

2.jpg

“বিকেল ও সন্ধ্যে”

বিকেলবেলায় আমার যখন ঘুম ভাঙলো তখন সাড়ে চারটে বাজে। আমি তাড়াতাড়ি এক কাপ চা বানিয়ে খেলাম এবং তারপর পোশাক পরিবর্তন করে আমি রোজকার মতো হাঁটতে বের হলাম। হাঁটতে হাঁটতে আমি বাঘাযতীন লেকের সামনে এসে উপস্থিত হলাম যার ছবি এর আগেও বহুবার আমি আপনাদের সাথে শেয়ার করেছি।

3.jpg

আমি লেকের সামনে রাস্তায় কিছুক্ষণ পায়চারী করলাম। তারপর সন্ধ্যে হয়ে আসলে আমি বাড়ি ফেরার পথ ধরলাম। বাড়ি ফেরার পথে আমি কিছু তেলেভাজা কিনে নিলাম সন্ধ্যেবেলায় খাবো বলে। এরপর বাড়ি ফিরে সন্ধ্যে দিয়ে নিয়ে আমি একটা পেঁয়াজি আর দুটো আলুর চপ খেলাম সন্ধ্যাবেলার টিফিন হিসেবে।

4.jpg

এরপর এক কাপ চা করে নিয়ে আমি স্টিমিটের জন্য ডেইলি ডায়েরী গেম লেখা শুরু করলাম। লেখার মাঝপথে একজন আমাকে ফোন করে বলল যে সে আমার ঘরটা ভাড়া নিতে চায়এবং তার জন্য সে আজকে রাত সাড়ে আটটার সময় টাকা অ্যাডভান্স করতে আসবে। আমি ওকে চলে আসতে বললাম।

“রাত”

লেখা শেষ করে আমি স্টিমিটে পোস্ট করে দিলাম এবং ডিসকর্ডে শম্পাদিকে জানিয়ে রাখলাম যে আজকে আমি টিউটোরিয়াল ক্লাসে যোগ দিতে পারবো না। রাত সাড়ে আটটার সময় শুভ অর্থাৎ আমার নতুন ভাড়াটিয়া আসলো আমাকে টাকা অ্যাডভান্স করতে।

ওরা দুই বন্ধু আগামী মাস থেকে আমার ওয়ান রুম ফ্ল্যাটটাতে থাকবে। আমি খোঁজ নিয়ে জানতে পারলাম যে ওরা আমার বাড়ির সামনে আইরিশ হসপিটালে ইন্টার্নশিপ করছে। এই মাসের ১৫ তারিখে আমার পুরনো ভাড়াটিয়াকে আমি তুলে দিয়েছি। এই একটা মাস অর্থাৎ মে মাসটা আমাকে বিনা ভাড়ায় কাটাতে হচ্ছে। তাও ভগবানের আশীর্বাদে আমি আগামী মাস থেকে নতুন ভাড়াটিয়া পেয়ে গেলাম।

রাত দশটা নাগাদ শুভ চলে গেলে আমি অনলাইনে বিরিয়ানি অর্ডার করে আনলাম এবং তা দিয়ে ডিনার করে নিলাম। তারপর আমি ঘুমাতে চলে গেলাম।

5.jpg

তো বন্ধুরা এই ছিল আমার ২২শে মে’র দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

Sort:  
 4 months ago 

আপনার দিনগুলো একেবারেই অন্যভাবে কেটে যায়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আপনি দিনটাকে খুব সুন্দর ভাবে উপভোগ করেন। আজকে যেহেতু ময়লা ফেলার কোন সমস্যা ছিল না। তাই খুব সুন্দরভাবে সকালে ঘুম থেকে উঠেছেন। আপনার তৈরি করা লাচ্ছি দেখতে অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে। সত্যি বলছি একদিন আপনার লাচ্ছি খাওয়ার জন্য ইন্ডিয়াতে চলে যাব। কাচ্চি বিরিয়ানি আমরা সবাই পছন্দ করি। আমি নিজেও তবে খাসির মাংসের বিরিয়ানি আমি খেতে পারি না। আপনাকে ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

চলে আসুন ইন্ডিয়াতে, আমি আপনাকে ম্যাঙ্গো লস্যি তৈরি করে খাওয়াবো। আমার আবার মাটন আর চিকেন দুটো বিরিয়ানি খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

ইনশাল্লাহ অবশ্যই যদি কখনো সুযোগ হয়। তাহলে অবশ্যই ইন্ডিয়াতে যাব এবং আপনার হাতের তৈরি ম্যাংগো লাচ্ছি খাওয়ার চেষ্টা করব। যেটা দেখতেই অনেক লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই বেশ ভালোই লাগবে। আমি মাটন খেতে পারি না। তবে আপনি খেতে পারেন জানতে পেরে ভালো লাগলো। আমি চিকেন এবং বিফ এই দুইটা খেতে পারি। অনেক বেশি পছন্দ করি। আপনাকে ধন্যবাদ ভালো থাকবেন।

TEAM 1

Congratulations! This comment has been upvoted through steemcurator04. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @jyotithelight



 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সাপোর্ট দেয়ার জন্য।

Loading...
 4 months ago 

আজ আপনার ভাগ্নে আপনাকে খাবার দিয়ে গিয়েছে এজন্য রান্নার কোনো ঝামেলা ছিলো না। আর তাছাড়া আজ ময়লা সংগ্রাহক আসবে না তাই ময়লা ফেলারও ঝামেলা ছিলো না। তাই নাস্তা করেই ওয়েবসাইট ডেভেলপ করতে লেগে পড়লেন।

বাসায় নতুন ভাড়াটিয়া ঠিক করেছেন৷ ভাগ্য ভালো এজন্য তাড়াতাড়ি ভাড়াটিয়া পেয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

বেশ কিছুদিন যাবত আমার ভাত রান্না করা ছাড়া আর অন্য কোন কিছু রান্না করার ঝামেলা থাকছে না বলে আমি কাজে বেশি সময় দিতে পারছি। ঠিকই বলেছেন আমি এক সপ্তাহের মধ্যে নতুন ভাড়াটিয়া পেয়ে গিয়েছি। না পেলে আমার অবস্থা টাইট হয়ে যেত।

 4 months ago 

আমার কাছে রান্না করাটা অনেক বিরক্তিকর কাজ। তবে কেউ যদি রান্নার কাজটা এগিয়ে তাহলে মন্দ হয় না। আপনাকে প্রতিদিন রান্না করতে দেখে নিজেরই কষ্ট হয়। ভাড়াটিয়া পেয়ে আপনি তো বেশ খুশি। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমি আপনার প্রতিটা দিনলিপি দেখেছি যে প্রতিদিন সকালে আপনি চা খেতে খেতে পত্রিকা পড়া শেষ করেন। এটা আমার মনে হয় খুবই ভালো অভ্যাস। কেননা পত্রিকা পড়লে দেশ ও সমাজ সম্পর্কে অনেক তথ্য পাওয়া যায়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনার পরবর্তী দিনলিপি পরার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন।

সকালবেলায় ঘুম থেকে উঠে চা খেতে খেতে খবরের কাগজ করা আমার বহুদিনের পুরনো অভ্যাস। এটা না করলে আমার দিন যেন ঠিকমতো শুরু হতে চায় না। আমি টিভিতে খবর দেখার থেকে নিউজপেপারে খবর পড়তে বেশি ভালোবাসি।

TEAM 1

Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts, good comments anywhere, and any tags.
Curated by : @jyoti-thelight



@jyoti-thelight, thank you for supporting my content.

 4 months ago 

সাপ্তাহিক ছুটির দিন ছিল এজন্য ময়লা ফেলার কাকা আসেনি।
সত্যিই এই গরমে লস্যি খাবার শরীরের জন্য অনেক উপকারী।
আপনি দেখি আমার মতই ভাজাপোড়া খেতে খুব পছন্দ করেন।
সন্ধ্যাবেলা বাইরে থেকে বাড়ি ফেরার পথে আবারা কিনে নিয়ে গেছেন। বাড়ি ফিরে টিভির হিসেবে ভাজাপোড়া খাওয়ার পাশাপাশি স্টিমিটে সময় দিয়েছেন।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই গরমে আমি প্রায় রোজই দুপুরবেলা খাবারের পরে লস্যি খাচ্ছি। ভাজাপোড়া খাওয়া যদিও শরীরের পক্ষে ঠিক নয় তবুও লোভের বশবর্তী হয়ে আমি মাঝেমধ্যেই সন্ধ্যেবেলায় ভাজাপোড়া কিনে আনি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65