Better Life with Steem || The Diary Game || May 20, 2024

in Incredible India3 months ago

may-20.pngImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ২০শে মে’র কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে সকাল ৭টার একটু আগে আমার ঘুম ভাঙলো। ঘরে এক প্যাকেট ময়লা জমেছিল। তাই ৭টার পরে আবর্জনা সংগ্রাহক কাকা ফ্ল্যাটের সামনে আসা মাত্র আমি ওনার গাড়িতে ময়লার প্যাকেটটা ফেলে দিলাম। তারপর ফ্রেশ হয়ে নিয়ে আমি এক কাপ চা বানালাম। এরপর চা খেতে খেতে আমি নিউজ পেপার পড়তে লাগলাম।

1.jpg

পেপার পড়া হয়ে গেলে আমি বাসন মাজার কাজে হাত দিলাম। সব বাসন মাজা হয়ে যাওয়ার পর আমি ডিম, পেঁয়াজ ও কাঁচালঙ্কা দিয়ে পাস্তা বানালাম। ব্রেকফাস্টে আমি পাস্তা আর এক কাপ চা খেলাম।

2.jpg

এরপর দোকানে গিয়ে আমি কিছু জিনিসপত্র কিনে আনলাম। আমি যে যে জিনিসগুলো কিনেছি তার তালিকা মূল্য সমেত নিজে দেওয়া হলো।

ProductPrice in INRPrice in STEEM
Mango Lossi20.000.57
Bread16.000.45
Tea25.000.71
Sugar15.000.42
Cigarette100.002.83
Total176.004.98

বাড়ি ফিরে আমি এক ক্লায়েন্টের জন্য ই-কমার্স ওয়েবসাইট তৈরি করার কাজে মন দিলাম।

“দুপুর”

দুপুর ১২ নাগাদ আমি ইনডাকশনে ভাত বসিয়ে দিলাম। ১টা নাগাদ আমার জামাইবাবু খাবার দিয়ে গেলে আমি স্নান করে নিয়ে লাঞ্চ করতে বসলাম। আজকে আমার লাঞ্চের মেনু হলো শাক ভাজা, আম দিয়ে টক ডাল এবং ডালের বড়ার তরকারি।

3.jpg

লাঞ্চের পর আমি এক গ্লাস আমের লস্যি খেলাম। লস্যির প্যাকেট দুটো আমি মাত্র ১০-১৫ মিনিটের জন্য ডিপ ফ্রিজে রেখেছিলাম, তাতেই বেশ কিছুটা বরফ জমে গেছে। ছবিটা দেখলে আপনারা তা পরিষ্কার অনুধাবন করতে পারবেন। লস্যি খাওয়া হয়ে যাবার পর আমার খুব প্রিয় দুপুরের ভাতঘুম দিতে আমি চলে গেলাম।

4.jpg

“বিকেল ও সন্ধ্যে”

আমি যখন ঘুম থেকে উঠলাম তখন বিকেল ৫টা বেজে গেছে। আমি আর দেরি না করে তাড়াতাড়ি এক কাপ চা বানিয়ে খেলাম। তারপর আমি পোশাক পরিবর্তন করে পাড়ার মধ্যেই হাঁটতে বের হলাম। আমাদের এলাকার একটা ছোট পুকুরে সব সময় রাজহাঁস ভেসে বেড়ায়। সেই পুকুরের সামনে গিয়ে আমি একটা ছবি তুলে নিলাম।

5.jpg

সন্ধ্যে হয়ে গেলে আমি বাড়িতে এসে সন্ধ্যে দিলাম। তারপর আমি এক কাপ চা খেয়ে নিয়ে স্টিমিটের জন্য ডেইলি ডায়েরী গেম লিখতে বসলাম।

“রাত”

ডেইলি ডায়েরী গেম লেখা শেষ করে আমি স্টিমিটে পোস্ট করে দিলাম। তারপর আমি বেশ কিছু পোস্টে কমেন্ট করলাম। অনেকদিন বাদে আমাদের কমিউনিটি মেম্বারদের পোস্ট পড়তে আমার বেশ ভালোই লাগছিল। আসলে রোজ রাতে সিনেমা বা ওয়েব সিরিজ দেখা আমার একটা নেশার মতো হয়ে গেছে। তাই কমেন্ট করা আর হয়ে উঠছে না। আজকে আমি আমার মনকে জোর করে কমেন্ট করার কাজে ব্যস্ত রাখলাম। আজ আর আমি কোনো সিনেমা বা ওয়েব সিরিজ দেখলাম না। আজ তাহলে এই পর্যন্তই থাক।

তো বন্ধুরা এই ছিল আমার ২০শে মে’র দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

Sort:  
 3 months ago 

আজ আপনার দুপুরে টক ডাল ছিলো। আম দিয়ে টক ডাল আমার খুব প্রিয়। ডালের বড়া কখনও খাইনি, দেখি মাকে বলবো বানাতে। আপনি ওয়েবসাইট বানাতে পারেন জেনে ভালো লাগলো। আমি যতদুর জানি এটা খুব ঝামেলার একটা কাজ। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

আম দিয়ে টক ডাল খেতে আমার খুব ভালো লাগে বিশেষ করে এই গরমকালে। ওয়েবসাইট তৈরি করাটা এমন কিছু জটিল কাজ নয়। এর থেকে অনেক বেশি জটিল কাজ হলো ওয়েবসাইটের জন্য সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 3 months ago 

আপনি ওয়েবসাইট বানাতে পারেন এজন্য এটা আপনার নিকট সহজ কাজ, আমি পারি না বলে এটাই আমার নিকট কঠিন কাজ। গরম কালে টক ডাল সত্যি খুব ভালো খাবার। ধন্যবাদ আপনাকে।

Loading...
 3 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠে হাতে কাপ চা আর পত্রিকা নিয়ে বসা এটা এখন অনেকে ভুলে গেছে। অনেকেই ঘুম থেকে উঠে হাতে মোবাইল নিয়ে বসে । সেখানে আপনি সকাল বেলায় পেপার নিয়ে বসেন সত্যি শুনে খুবই ভালো লাগলো ।

পাস্তা আমারও খুব প্রিয়। আপনি আজকে অনেক কিছুই কিনেছেন যা আপনার ইন্ডিয়ান টাকা এবং স্টিমিট আকারে সুন্দর সাজিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন ।

আমের লাচ্ছির গ্লাসের ছবিটা দুর্দান্ত ছিল। এই গরমে ঠান্ডা ঠান্ডা এক গ্লাস লাচ্ছি আর কি চাই?

আপনার সারাদিনের কর্মব্যস্ত সময়টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আমি অনেকটা সেকেলে মানুষ, তাই চা খেতে খেতে নিউজ পেপার পড়ার অভ্যাসটা আমি এখনো ছাড়তে পারিনি। অবশ্য আমি এই অভ্যাস কোনোদিন ছাড়তেও চাই না। এই গরমে আমি প্রায় রোজই আমের লস্যি খাচ্ছি। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 3 months ago 

সকালের নাস্তার পাস্তা টা লোভনীয় হয়েছে কয়েকদিন আগে আমি পাস্তা বানাতে গিয়ে ভালোভাবে বানাতে পারি নাই সেটা খাওয়ার উপযুক্ত ছিল না পাস্তার ভিতর থেকে শুধু ডিম গুলো বেছে বেছে খেয়ে সম্পূর্ণ পাস্তা ফেলে দিতে হয়েছিল।

সন্ধ্যার আগ মুহূর্তে পুকুর পাড়ে সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলছেন আপনার লেখার মধ্য দিয়ে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনার পরবর্তী দিনলিপি পরার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন।

আমি আবার পাস্তা ও নুডলস খুব ভালোভাবে বানাতে পারি। সন্ধ্যায় পুকুর পাড়টা খুব সুন্দর লাগছিল তাই একটা ছবি তুলে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করব বলে। ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

 3 months ago 

প্রতিদিনের মতোই সকালবেলা ঘুম থেকে উঠে ময়লা ফেলেছেন। পরের চা বানিয়ে চা খাওয়ার সাথে সাথে খবরের কাগজ পড়েছেন।
পরে আপনার কিছু কেনাকাটা ছিল সেগুলো কেনার জন্য বাইরে গিয়েছেন।
দুপুরবেলা আপনার জামাইবাবুর খাবার দিয়ে গেছিল। দুপুরের খাবার খেয়ে এক গ্লাস লস্যি খেয়েছেন। আসলে বর্তমানে যে রোদের তাপমাত্রা লস্যি খেলে শরীর অনেকটাই ঠান্ডা থাকে।
আপনার দেখি বিকেলবেলা হাটাহাটি করার বেশ ভালই অভ্যাস হয়েছে।

সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

দুপুরবেলায় জামাইবাবু খাবার দিয়ে যাওয়ার পর আমি স্নান করে নিয়ে লাঞ্চ করে নিয়েছিলাম এবং তারপর আমি এক গ্লাস ম্যাংগো লস্যি খেয়েছিলাম। বিকেলবেলা আমি রোজ কিছুক্ষণের জন্য হলেও হাঁটতে বের হই। ধন্যবাদ আপনাকে আমার ডেইলি ডায়েরী গেমের পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66