Better Life with Steem || The Diary Game || March 3, 2024

in Incredible India7 months ago

thumbnail.jpgImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার আজ সারাদিন অর্থাৎ ৩রা মার্চের কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে সকালে আমার আর আমার স্ত্রীর ঘুম ভেঙেছে ছটার সময়। বিছানা ছেড়ে উঠে ফ্রেশ হয়ে নিয়ে আমি নীচে ডাইনিং রুমে চলে গেলাম চা খেতে। আমার স্ত্রীর যেহেতু আজকে সিজার হবে, তাই ও কিছু খেতে পারবে না। ও শুধু ফ্রেশ হয়ে নিলো।

সকাল সাড়ে সাতটার মধ্যে আমরা সবাই নার্সিংহোমে পৌঁছে গেলাম। তখনো নার্সিংহোমের বেশিরভাগ স্টাফই এসে পৌঁছয় নি, তাই আমি একটু টেনশন কাটানোর জন্য বাইরে ঘোরাঘুরি করছিলাম।

00.jpg

বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর সাড়ে আটটার সময় আমার স্ত্রীকে ওটিতে নিয়ে যাওয়া হলো। সকাল নটার সময় ডাক্তারবাবু চলে আসেন এবং সাড়ে নটার মধ্যে আমার স্ত্রী একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেয়।

আমাদের মেয়েকে প্রথমবার দেখার সময় আমার মধ্যে একটা অদ্ভুত অনুভূতি কাজ করছিল। আমার খালি মনে হচ্ছিল যে আমার মা এবার আমার মেয়ে রূপে জন্মগ্রহণ করেছে। মেয়েকে কেবিনে বেডে দেওয়ার পর আমার শালি ওর অনেকগুলো ছবি তুলেছিল। তার মধ্যে থেকে দুটো ছবি আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

i.jpg

ii.jpg

“দুপুর”

নার্সিংহোমে অনেকটা সময় কাটিয়ে আমি, আমার শ্বশুর-শাশুড়ি এবং আমার শালি আবার বাড়িতে ফিরে আসি দুপুর একটা নাগাদ। এরপর আমরা সকলে একে একে স্নান করে নিয়ে একসাথে লাঞ্চ করি।

আজকে আমাদের লাঞ্চের মেনু ছিল মৌরলা মাছের শুক্তো, বাঁধাকপির তরকারি এবং রুই মাছের ঝোল। আজকের সব পদ আমার কাকি শ্বাশুড়ি রান্না করেছেন, কারণ আমার শ্বাশুড়ি মা একদমই রান্না করার সময় পাননি। লাঞ্চ হয়ে যাওয়ার পর আমি দোতলায় চলে আসি বিশ্রাম নেওয়ার জন্য।

দুপুর আড়াইটা নাগাদ আমার জামাইবাবু আমাকে ফোন করে বলে যে ও সাড়ে তিনটের ট্রেন ধরে আসছে আমার মেয়েকে দেখার জন্য। আমি জামাইবাবুকে বলি যে তুমি সোজা আমার শ্বশুরবাড়িতে চলে আসো। সেখান থেকে আমরা সবাই একসাথে নার্সিংহোমে চলে যাবো।

“বিকেল ও সন্ধ্যে”

জামাইবাবু বিকেল পাঁচটার আগেই আমার শ্বশুরবাড়িতে এসে পৌঁছায়। তারপর এখান থেকে আমি, জামাইবাবু, শ্বাশুড়ি মা, আমার শালি, কাকি শ্বাশুড়ি এবং ওনার মেয়ে নার্সিংহোমে যাই। আমার স্ত্রীর দুই মাসীও বিকেলবেলায় নার্সিংহোমে এসেছিলেন। বিকেলবেলাতে আমার শালি এবং আমার জামাইবাবু আমার মেয়ের বেশ কিছু ছবি তোলে।

iii.jpg

iv.jpg

v.jpg

vi.jpg

এরপর সন্ধ্যে সাতটা নাগাদ আমরা বাড়িতে ফিরে আসি। আমার বিয়ের পর এই প্রথমবার আমার জামাইবাবু আমার শ্বশুরবাড়িতে আসে। তাই আমার শ্বাশুড়ি মা ওকে মিষ্টি না খাইয়ে ছাড়েন না। আমি জামাইবাবুকে স্টেশনে পৌঁছে দিয়ে শ্বশুরবাড়িতে ফিরে আসি।

“রাত”

রাত সাড়ে আটটা নাগাদ আমি একটা সিঙ্গারা এবং এক কাপ চা খেয়ে দোতলায় চলে আসি এবং ল্যাপটপটা অন করে ডেইলি ডায়েরী গেম লিখতে বসি। লেখা সমাপ্ত হয়ে গেলে আমি স্টিমিটে পোস্ট করে দেবো এবং তারপর ডিনার করতে নিচে ডাইনিং রুমে চলে আসবো।

আজকে সারাদিনে আমার অনেকটাই ধকল গেছে। আমি ভেবেছিলাম যে আজকে আমি কোনো পোস্ট লিখতে পারবো না কিন্তু ঈশ্বরের আশীর্বাদে এই পোস্ট লেখা আমার পক্ষে সম্ভবপর হয়েছে।

তো বন্ধুরা এই ছিল আমার ৩রা মার্চের দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 7 months ago 

দাদা, আপনাকে প্রথমেই অভিনন্দন জানাই। আপনি কন্যা সন্তান লাভ করেছেন। মেয়েদের বলা হয় বাড়ির লক্ষি আর আপনি তাকে লাভ করেছেন। বাবা হওয়ার অনুভুতি অন্য রকম যেটা আপনি অনুভব করতে পারছেন। সবাইকে নিয়ে অনেক ভালো থাকুন, এই কামনাই করবো।।

অসংখ্য ধন্যবাদ আমাকে শুভকামনা জানানোর জন্য। আমার এবং আমার স্ত্রীর সত্যিই লক্ষ্মী লাভ হয়েছে। আমি তো বিশ্বাস করি আমার মা আমার কন্যা সন্তান রূপে আবার আমাদের সংসারে ফিরে এলো। বাবা হওয়ার অনুভূতি সত্যিই অন্যরকম, এটা বলে বোঝানো সম্ভব নয়।

 7 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, দাদা। ভালো থাকবেন।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক অনেক অভিনন্দন আপনাকে, প্রথমেই আপনার কন্যার জন্য সুস্থ্য জীবন এবং দীর্ঘায়ু কামনা করি। আপনার মা কন্যারূপে আপনার কাছে ফিরে এসেছে, এবার নিশ্চই খামখেয়ালী ছেড়ে একজন দায়িত্ববান পিতার ভূমিকা পালন করবেন, পাশাপশি নিজেকে আদর্শ পিতা রূপে প্রতিষ্ঠিত করবেন আপনার কন্যার কাছে।

ধন্যবাদ আমাকে অভিনন্দন এবং আমার কন্যার জন্য সুস্থ্য জীবন ও দীর্ঘায়ু কামনা করার জন্য।

 7 months ago 

প্রথমেই আপনাকে জানাই অনেক অনেক অভিনন্দন এবং আপনার মেয়ের জন্য রইল অনেক শুভকামনা মাশআল্লাহ বেশ সুন্দর হয়েছে দেখতে।
একদম ঠিক সারাদিন বেশ ধকল গেছে আপনার উপর দিয়ে, তবে আপনি ভাগ্যবান প্রথম বার আপনি একজন কন্যা সন্তানের বাবা হতে পেরে,, পরিবারকে নিয়ে ভালো থাকুন এই প্রত্যাশাই করছি।

অসংখ্য ধন্যবাদ আপনাকে অভিনন্দন এবং শুভকামনা জানানোর জন্য। গতকাল সত্যিই আমার অনেকটা ধকল গেছে সারাদিন তবে আমি ভাগ্যবান একজন মেয়ের বাবা হতে পেরে। ওকে দেখে আর ওর স্পর্শ পেয়ে আমার সারাদিনের ধকল দূর হয়ে যায়।

 7 months ago 

একদম ঠিক সারাদিন বেশ ধকল গেছে আপনার উপর দিয়ে, তবে আপনি ভাগ্যবান প্রথম বার আপনি একজন কন্যা সন্তানের বাবা হতে পেরে,, পরিবারকে নিয়ে ভালো থাকুন,, এই প্রত্যাশাই করছি,, বাবা হওয়ার অনুভুতি অন্য রকম যেটা আপনি অনুভব করতে পারছেন। সবাইকে নিয়ে অনেক ভালো থাকুন, এই কামনাই করবো।।

৩রা মার্চ আমি অনেক টেনশনে ছিলাম এবং যথেষ্ট ধকল গেছে আমার উপর দিয়ে, তবে সব ভালো যার শেষ ভালো। অবশেষে কন্যা সন্তানের বাবা হতে পেরে আমি খুবই খুশি। বাবা হওয়ার অনুভূতি সত্যিই বলে বোঝানো যায় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71