Better Life with Steem || The Diary Game || June 3, 2024

in Incredible Indialast month

june-3.pngImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ৩রা জুনের কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

গতকাল অর্থাৎ সোমবার সকাল আটটার সময় আমার ঘুম ভাঙলো। আজকে ময়লা ফেলার কোনো চাপ নেই কারণ ঘরে সেরকম একটা ময়লা জমে নেই। তাই আমি হেলতে দুলতে বিছানা ছেড়ে উঠে ফ্রেশ হয়ে নিয়ে এক কাপ চা করে খবরের কাগজ পড়তে বসলাম।

1.jpg

খবরের কাগজ পড়া হয়ে গেলে আমি দোকানে গিয়ে পাউরুটি আর কলা কিনে আনলাম। ঘরে ফিরে আমি পাউরুটি আর কলা দিয়ে ব্রেকফাস্ট করে নিলাম। তারপর আরো এক কাপ চা খেলাম।

2.jpg

এরপর আমি বাসি বাসনপত্র সব একে একে মেজে ফেললাম। তারপর ইনডাকশনে ভাত বসিয়ে দিয়ে আমি সব ঘরগুলো ঝাঁট দিয়ে মুছে ফেললাম।

“দুপুর”

দুপুর একটার সময় দিদি জামাইবাবুর হাত দিয়ে আমাকে খাবার পাঠালো। আমি স্নান করে নিয়ে লাঞ্চ করতে বসলাম। আজকে আমার লাঞ্চের মেনু ছিল পাট শাক, আলু ও পেঁপের তরকারি এবং পনিরের তরকারি। লাঞ্চের পর আমি ঘন্টাখানেকের জন্য ঘুমাতে চলে গেলাম।

3.jpg

“বিকেল ও সন্ধ্যে”

বিকেল সাড়ে চারটের সময় ঘুম থেকে উঠে পোশাক পরিবর্তন করে আমি হাঁটতে বের হলাম। আজকে আমি আর বিকেলবেলায় চা খাইনি। ৩০-৪০ মিনিটের মতো ঘোরাঘুরি করার পর আমি একটা লেকের সামনে এসে উপস্থিত হলাম। লেকের পাড়ে ১৫ মিনিট বসে আমি বিশ্রাম নিলাম।

4.jpg

এরপর সন্ধ্যে হয়ে আসলে আমি বাড়ির দিকে রওনা দিলাম। বাড়ি ফেরার সময় আমি সিঙ্গারা কিনে নিলাম সন্ধ্যেবেলায় খাবো বলে। বাড়ি ফিরে সন্ধ্যে দিয়ে নিয়ে আমি সিঙ্গারা আর চা খেলাম।

5.jpg

সন্ধ্যের টিফিন খাওয়া হয়ে যাওয়ার পর আমি স্টিমিটের জন্য পোস্ট লিখতে বসলাম। আজকে আমি আর ডেইলি ডায়েরী গেম লিখলাম না। তার বদলে আমি বাতাসা দিয়ে গোবিন্দভোগ চালের পায়েসের রেসিপি লিখলাম। এই পায়েস আমি রবিবার রান্না করেছিলাম।

“রাত”

পোস্ট লেখা শেষ হয়ে গেলে আমি স্টিমিটে পাবলিশ করে দিলাম। তারপর আমি অল্প কিছু কমেন্টের রিপ্লাই করে পঞ্চায়েত সিজন ৩ ওয়েব সিরিজ দেখতে শুরু করলাম। গতকাল থেকে আমি এই ওয়েব সিরিজটা দেখা শুরু করেছি। এখনো চারটে এপিসোড দেখা বাকি রয়েছে। দেখি আজকে আমি কটা এপিসোড দেখে উঠতে পারি!

রাত দশটার সময় দিদি আমার ফ্ল্যাটে আসলে আমি দিদির সাথে বেশ কিছুক্ষণ সময় ধরে গল্প করলাম। তারপর দিদি বাড়ি চলে গেলে আমি ডিনার করে নিয়ে আবার ওয়েব সিরিজ দেখা শুরু করলাম।

চারটে এপিসোড যখন আমার দেখা শেষ হলো তখন ঘড়ির দিকে তাকিয়ে দেখি রাত সাড়ে বারোটা বাজে। এরপর আমি কিছুক্ষণ ইউটিউবে গানের ভিডিও দেখলাম। আমার কেন জানি না কিছুতেই ঘুম আসছিল না। তবুও রাত দেড়টা বাজলে আমি আর দেরী না করে ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা এই ছিল আমার ৩রা জুনের দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

Sort:  
 last month 

দাদা আপনার কেনা কলার নাম কি সাগর কলা। আমাদের এখানে এই কলাগুলো সাগর কলা বলে।এগুলো খেতে খুবই ভালো লাগে। বেশ অনেক দিন যাবত দেখছি দিদির কাছ থেকে বেশ খাতির যত্ন পাচ্ছেন। যার কারনে আপনার কষ্টও কমে গিয়েছে অনেক। আজও বাড়ি পেরার সময় সিঙ্গারা কিনে এনেছিলেন, আপনাদের এখানে সিঙ্গারার দাম কত করে জানাবেন??

ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

আমাদের এখানে এই কলাগুলোকে সিঙ্গাপুরি কলা বলে। দিদির বাড়ি থেকে খাবার আসে বলে আমাকে এখন ভাত ছাড়া আর অন্য কিছু রান্না করতে হয় না। আমি যে দোকান থেকে সিঙ্গারা কিনেছি সেখানে সিঙ্গারার দাম প্রতি পিস ছয় টাকা।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

@jasonmunapasee, thank you for your cordial support.

Loading...
 last month 

বাসায় কোন ময়লা জমানো ছিল না, এজন্য ময়লা ফেলানোর কোন চাপ ছিল না। তাই একটু দেরিতেই ঘুম থেকে উঠেছেন। ঘুম থেকে উঠেই প্রতিদিনের মত এক কাপ চা খাওয়ার সাথে খবরের কাগজ পড়েছেন।
দুপুরবেলা আপনার দিদি জামাইবাবুর হাতে খাবার পাঠিয়েছে। আপনার দেকি বিকেলবেলা ভালোই ঘোরাঘুরি করা অভ্যাস আছে।

সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

বিকেলবেলায় ঘরের বাইরে না বেরোলে আমার দমটা যেন আটকে আসে। সারাদিনে বিকেলবেলায় আমি যা একটু বাইরে বের হই। না হলে তো সারাদিন ঘরের মধ্যে একা একাই সময় কাটাই। ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 last month 

আপনার মত আমিও ঠিক এরকম স্বভাবের। যদিও আমি চাকরি করি কিন্তু যদি ছুটিতে কখনো বাসায় থাকি। তাহলে বিকেলবেলা বাইরে বা বন্ধুদের সাথে আড্ডা না দিলে কেন জানি শান্তি হয় না। তবে হ্যাঁ এরকম বিকেল বেলা হাটাহাটি করা স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।
আমার কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51